এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  নাটক

  • মগরাহাট এবং মমতার পুলিশের ভুমিকা

    Manish
    নাটক | ০৩ ডিসেম্বর ২০১১ | ৩৮৬১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • vc | 121.241.218.132 | ০৫ ডিসেম্বর ২০১১ ১৩:৪০512347
  • কারণ ব্যাঙ সর্বদাই তাহার একটি আধুলিই প্রদর্শন করিয়া থাকে।

    খ্যাক।
    সিক্স প্যাক।

    ;-)
  • Bratin | 122.248.183.1 | ০৫ ডিসেম্বর ২০১১ ১৩:৪১512349
  • তার কারন হল এখানে এমন একটা সমস্যার কথা বলা হচ্ছে যেটা এত দিন ধরে অ্যাড্রেস করা হয় নি।
  • Bratin | 122.248.183.1 | ০৫ ডিসেম্বর ২০১১ ১৩:৪৩512350
  • আর এই নাম পাল্টানো vc অনেক বার তো বলা হল তাতেও কি কানে কথা ঢোকে না?
  • vc | 121.241.218.132 | ০৫ ডিসেম্বর ২০১১ ১৩:৫০512351
  • vc একবারই নাম পাল্টেছে স্যার - q থেকে। কারণ সিঙ্গল আলফাবেটে শুনলাম অন্য একজনের অধিকার।

    আর কানে ঢোকা? এই যে আপনি মাওবাদী নিয়ে কী একটা লিখলেন - তো সেই মাওবাদী নিয়ে কব্বে থেকে যে একটা প্রশ্ন করে যাচ্ছি, তার কী হবে স্যার?
  • vc | 121.241.218.132 | ০৫ ডিসেম্বর ২০১১ ১৩:৫১512352
  • খ্যাঁক।
    লাগাও টেডভ্যাক;-)
  • Bratin | 122.248.183.1 | ০৫ ডিসেম্বর ২০১১ ১৩:৫৩512353
  • আমি তো আপনার সাথে কোন রকম কম্যুনিকেশনে যেতে চাইছি না।সেট অনেক বার বলেছি। তাও প্রত্যেক টা টই গিয়ে আমাকে টন্ট করার দরকার টা কি?
  • phutki | 121.241.218.132 | ০৫ ডিসেম্বর ২০১১ ১৩:৫৪512354
  • হ্যাঁ । অ্যাড্রেস করা হয় নি তো বুঝলাম। সেটা বুঝেই তো সবাই নতুন দল, নতুন সরকারে ভরসা দেখিয়েছে। এবার তো আমরা তাদের কথা শুনতে চাই। কী হয়নি তো সবার জানা। এক্সপেক্টেদ যে এবার ভাল কিছু হবে। তুলনা যদি সেই পুরোনোর সাথেই করতে হয় , তবে তো মুশকিল।
  • vc | 121.241.218.132 | ০৫ ডিসেম্বর ২০১১ ১৩:৫৯512355
  • লে হালুয়া। আপনার নামও নিইনি, কোশ্চেনও করিনি।
  • Mmu | 93.12.9.153 | ০৫ ডিসেম্বর ২০১১ ২৩:৩৬512356
  • PT দা, আমি ভাল আছি । আপনি ভাল আছেন তো?
    Bratin দা একটু চেস্টা করছি ভূল না করার।
    Bratin দা CPM তো ঋতব্রতকে 'বলি' দিয়ে দিল । নাহলে অত ভালো একটা উঠতি (উদীয়মান সূর্য) নেতাকে এইভাবে কেউ 'বলি' দেয় । TMCর এই বাজার, তার উপর আবার মমতার ঘরের কেন্দ্র দক্ষিন কোলকাতা। :))
  • Manish | 59.90.135.107 | ০৬ ডিসেম্বর ২০১১ ১২:২৪512358
  • ঋতকে 'বলি' দেওয়া হলো বলে মনে করছে Mmu। আচ্ছা বলুন তো ভবানীপুরের বাইপুলে মমতা যে পার্সেন্ট ভোট পেয়েছিলো, সুব্রত কি তা পেয়েছে ঐ বিধানসভায়।
  • Mmu | 93.12.9.153 | ০৬ ডিসেম্বর ২০১১ ১৭:১৪512359
  • Manish , সুব্রত ভবানীপুর বিধানসভাতে (ভবানীপুর বাইপুলে) মমতার মত ভোট পায়নি / বা পেয়েছে । তাতে কি। এই লোকসভা বাইপুলে আলিমুদ্দিনের কর্তারা কি ভেবেছিলেন ?? ঋতব্রত ড্যাং ড্যাং করে বেরিয়ে যাবে । এই ছ"মাসের তৃনমূল রাজত্বে মানুষ এতটাই ক্ষুব্ধ যে ঋতব্রতকে জিতিয়ে দেবে । তাই আমিতো এটাকে 'বলি'ই বলব।
    (যদিও ঋত ও আলিমুদ্দিন খুশি জমানত জব্দ না হওয়ার জন্য )
  • Manish | 59.90.135.107 | ০৬ ডিসেম্বর ২০১১ ১৮:০৭512360
  • ঠীক যেটা জামশেদপুরের বাইপুলে তৃনর হয়েছিলো।
  • PT | 203.110.243.23 | ০৬ ডিসেম্বর ২০১১ ১৯:১৯512361
  • এমন কি কোন ছাগল আছে যে ঋতব্রত জিতবে ভেবেছিল? এই নিয়ে অহেতুক তক্কানোর কোন মানে হয়?
  • ranjan roy | 121.245.128.111 | ০৬ ডিসেম্বর ২০১১ ২০:৫৯512362
  • পিটির সঙ্গে একমত। যেমন জামশেদপুরে তৃণমূল জিতবে কেউ ভাবে নি। অটলবিহারী ও একটা সময় রাজীব হাওয়াতে নতুন মাধো রাও সিন্ধিয়ার কাছে গোহারা হেরেছিলেন। তাতে ভবিষ্যতে প্রধানমন্ত্রী হওয়া আটকায় নি। এমনি সময়ে টিম তো নাইট ওয়াচম্যান পাঠায়, সিপিএম ঠিক করেছে। বরং এই প্রতিকূল আবহাওয়ায় দাঁড়িয়ে ব্যক্তিগত আক্রমণ না করে রাজনৈতিক বক্তব্যের ভিত্তিতে প্রচার করে ঋতব্রত ব্যক্তিগত ভাবে কিছু স্কোর করেছেন বলেই আমার মনে হয়। ভবিষ্যতে বিধানসভায় কোন ভালো সীটে চান্স পেতেই পারেন। বলি-টলি নয়।
    এসব অমার বিলাসপুরিয়া নজরিয়ার ফল, ভুল হতেই পারে।
    মনীশকে ধন্যবাদ, বিপরীত আবহাওয়ার মধ্যে জামশেদপুর থেকে ছুটি নিয়ে ইলেকশানে কাজ করার জন্যে, এর জন্যে আলাদা মনের জোর লাগে।
  • Mmu | 93.12.9.153 | ০৭ ডিসেম্বর ২০১১ ১৯:০৩512363
  • ranjan দা, তা বলে ঋতব্রতর মত একজন উদীয়মান প্রথম সারির ব্যাট্‌সম্যানকে নাইট ওয়াচম্যান? :))
    PT দা কোন তক্ক নয় -- জাস্ট মনে হল তাই লেখা। আসলে ঋতর পারফর্ম্যান্স আমার খুব পছন্দ হয়। যদিও আমি ভোটার হলে আমার ভোটও আমি দিতাম না :))
  • Shubha | 59.93.241.178 | ০৯ ডিসেম্বর ২০১১ ১০:৫৫512364
  • ব্রতীন দা, দিদি জেতাতেই অনেকে হতাশ হয়েছেন। তারা ৬ মাস কেন ৬ দিন গেলেও এ কথা বলবেন। এমনকি সিন্ডিকেট তইরীতেও পুরোনো সরকারের অবদান তারা নিজেরাই স্স্বীকার করতে বাধ্য হচ্ছে।
  • Bratin | 122.248.183.1 | ০৯ ডিসেম্বর ২০১১ ১২:২৬512365
  • সেই!! ভালো বলেছো :-))
  • ppn | 216.52.215.232 | ০৯ ডিসেম্বর ২০১১ ১২:৫৪512366
  • শুভ/শুভা,

    আপনি কীভাবে বাংলা লিখছেন একটু জানাবেন প্লিজ? বাংলাপ্লেন মেডো ইউনিকোড দেখতে পাচ্ছি, সেই জন্য। নিছক কৌতূহল।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা খুশি মতামত দিন