এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ওরা কিনে ফেলেছে আমাকে

    munmun talukdar
    অন্যান্য | ২৬ ডিসেম্বর ২০১১ | ৫১০৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Kaju | 121.242.160.180 | ২৭ ডিসেম্বর ২০১১ ১৪:৩৮505547
  • কিন্তু বিল্লীকে চোপ রাও বলে খুব একটা লাভ তো হয় না দেখেছি। রাত্তিরে জানলার পাশে বসে কী জোরসে ঝগড়া - এ বলে 'ব্যাঁও ব্যাঁও', ও বলে 'ক্যাঁও ক্যাঁও'।

    মধ্যরাতের নিস্তব্ধতা চুরমার করে সেই সুতীব্র শাসানি...ঘুমের দেয়ালে সজোরে ধাক্কা দিয়ে ফিরে যায়, শীতের বাতাসে পাক খেতে থাকে প্রচ্ছন্ন হুমকির গাঢ়স্বর...
  • siki | 123.242.248.130 | ২৭ ডিসেম্বর ২০১১ ১৪:৪৩505548
  • আমি দুই হুলোবেড়ালের ঝগড়া খুব ভালো নকল করতে পারি। কোনওদিন দেখা হলে শুনিয়ে দেব। :)
  • T | 14.139.128.11 | ২৭ ডিসেম্বর ২০১১ ১৫:০৩505549
  • গর্গনজোলা কি বেড়াল পুষত?
  • siki | 123.242.248.130 | ২৭ ডিসেম্বর ২০১১ ১৫:০৮505550
  • না:। নীল ছাগল পুষত বোধ হয়।
  • T | 14.139.128.11 | ২৭ ডিসেম্বর ২০১১ ১৫:১৩505551
  • আহা তাকে তো পোকায় কামড়ালো।
  • ppn | 202.91.136.71 | ২৭ ডিসেম্বর ২০১১ ১৬:৪৩505552
  • আহা, JJ মানে তো এখানে গ্লোবাল। :)
  • munmun talukdar | 115.117.212.111 | ২৯ ডিসেম্বর ২০১১ ০৯:৪২505553
  • কোথা থেকে কোথায় যাচ্ছে পুরো ব্যাপারটা ???
  • kd | 59.93.195.70 | ২৯ ডিসেম্বর ২০১১ ১১:৫৪505554
  • মুনমুনদিদি, ঘাবড়াবেন না। গুরুর টইগুলো পুরো মমতার রেল, কিছুতেই লাইনে থাকতে চায় না। :)
  • Kaju | 121.242.160.180 | ২৯ ডিসেম্বর ২০১১ ১১:৫৮505555
  • মুনমুন-দি,

    এখানে 'পর্বে পর্বে কবিতা: তৃতীয় পর্ব' বলে একটা কবিতার জন্যে ডেডিকেটেড টই আছে, আপনি চাইলে ওতে লিখতে পারেন। সব এক জায়গায় থাকলে সুবিধে হবে। লিংক থাকল নীচে :)

    http://www.guruchandali.com/guruchandali.Controller?portletId=8&porletPage=2&contentType=content&uri=content1324086042611
  • JJ | 14.99.46.151 | ২৯ ডিসেম্বর ২০১১ ১৫:০১505557
  • এটা কি একটা কবিতা হয়েছে। school managine গুলোতে class ten এ এই রকম কবিতা লেখে।
  • munmun talukdar | 115.117.217.150 | ২৯ ডিসেম্বর ২০১১ ২১:১৭505558
  • লিঙ্ক দেবার জন্য ধন্যবাদ । আর আমার চিন্তা ভাবনাটা সরল বলেই ক্লাস টেন মার্কা লেখা। যা অনুভব করি বা জীবনে ঘটছে তাই নিয়ে লেখা। আতলামি পারিনা করতে বা ভাল লাগেনা আতেলদের।
  • siki | 122.177.189.106 | ৩০ ডিসেম্বর ২০১১ ০৯:৩৮505559
  • যাচ্চলে! কারুর ভালো না লাগতেই পারে, তার জন্য সে আঁতেল কেন হয়ে যাবে? আঁতলামি পারেন না বেশ কথা, অন্যপক্ষ পারে, সেটাই বা ধরে নিচ্ছেন কেন? আপনি কি শুধুই "খুব ভালো হয়েছে', 'বেড়ে হয়েছে', "অতি খাসা হয়েছে' শুনতে চেয়েছিলেন?
  • bb | 117.195.180.253 | ৩০ ডিসেম্বর ২০১১ ১৩:০৯505560
  • @Siki প্রশ্নটা ভাল বলার নয় , কিন্তু দশম শ্রেনীর মানের বলা কিন্তু কি কারণে সেটা বলা হল তা না জানলে লেখক কি করে উন্নতি করবেন?
  • siki | 122.177.189.106 | ৩০ ডিসেম্বর ২০১১ ১৩:৩০505561
  • সেটা অবিশ্যি যুক্তিপূর্ণ কথা। :)
  • Ghanada | 223.223.129.139 | ৩০ ডিসেম্বর ২০১১ ২৩:৩৫505562
  • কবিতা আমি ঠিক বুঝি না! তবে পড়ি! পড়তে ভালো লাগে বলে!
    মুনদিদি কবিতাটা লিখেছে, একটা ভাবনা থেকে । সেই ভাবনাটা বেশ ভালৈ, তবে- বড্ড সরল ভাবে লেখা।
    আসলে কবিতার সংজ্ঞা বলে ঠিকঠাক কিছু হয় না বলেই আমার মনে হয়। আর এটা আমার একান্ত ব্যক্তিগত মত।
    এখানে মুনদিদি তার হারিয়ে যাওয়া দিনগুলোর সম্বন্ধে বলতে চেয়েছে।
    কবিতা, সাধারণত ছন্দোবদ্ধ ভাবে হয়।

    তুফানপারা গতিতে চলে গেছে অতীত
    অস্তমিত সূর্য্যের লাল রঙে নিষেধের বেড়ী
    ........................................................
    ইত্যাদি, ইত্যাদি করে আর একটা চেষ্টা চলুক!

  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত মতামত দিন