এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • মমতানাট্য আর কতদিন?

    Biplab Pal
    অন্যান্য | ০৬ নভেম্বর ২০১১ | ৪০৮৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • ppn | 204.138.240.254 | ১৬ নভেম্বর ২০১১ ১১:৩৯504359
  • হ্যাঁ, বোতিন এদিকে কিন্তু খাওয়ানোর ব্যপারটা চেপে গেল।
  • Bratin | 122.248.183.1 | ১৬ নভেম্বর ২০১১ ১২:০৫504360
  • অপ্পন খাইয়ে দেব যে কোন দিন।তবে এই ইস্যু তে নয়। এক্ষুনি দেখবে সিপিএম র নেতা রে রে করে তেড়ে আসবে এবং এর পেছনে গভীর কোন ষড়যন্ত্র খুঁজে নিজেদের সান্ত্বনা দেবে।
  • Manish | 59.90.135.107 | ১৬ নভেম্বর ২০১১ ১২:১৮504361
  • বোতিন,এখানে কোন সিপিএম নেতারা লেখে জানি না। তবে আমার মতো সিপিএম সাপোর্টার রা লোখি। তেলের দাম বাড়লে মমতার কিছু করার নেইঅ দাম কমলে ম্মতার জন্য?
  • manish | 59.90.135.107 | ১৬ নভেম্বর ২০১১ ১২:১৯504362
  • বাংলা লেখা আসছে না।
  • Bratin | 122.248.183.1 | ১৬ নভেম্বর ২০১১ ১২:২৫504363
  • ধুর মমতা আপনার যে বৃহত্তর আন্দোলনের ডাক দিলেন না। তাতেই কাজ হল।
  • Bratin | 122.248.183.1 | ১৬ নভেম্বর ২০১১ ১২:২৬504364
  • /কোথায়/
  • quark | 14.139.199.1 | ১৬ নভেম্বর ২০১১ ১৩:১১504365
  • মাইরি! দিদির ধমকিতেই যদি কমলো তাইলে এক হপ্তা পরে কেন?
  • Netai | 121.241.98.225 | ১৬ নভেম্বর ২০১১ ১৪:১৩504366
  • পোচন্ড জোরে ধমক দিলে অনেক সময় বুঝতে বুঝতে ১-২ হপ্তা লেগে যায়।
  • dd | 124.247.203.12 | ১৬ নভেম্বর ২০১১ ১৪:২৫504367
  • হ্যাঁ। কান ভোঁ ভোঁ করে। তার পর মাথা ধরে থাকে।

    দু তিন দিন গেলে তাপ্পরে ঠিক ঠাক কাজ করার সুযোগ মেলে।
  • saikat | 202.54.74.119 | ১৬ নভেম্বর ২০১১ ১৪:২৮504369
  • হ্যাঁ, এটা নেতাই ঠিক বলেছে। বয়স হয়েছ তো, মনুবাবু একটু থতমত খেয়ে গেছিলেন। প্যালপিটেশন বেড়ে গেছিল, এখন আবার নর্মাল।
  • dukhe | 122.160.114.85 | ১৬ নভেম্বর ২০১১ ১৪:২৮504370
  • নেতাইয়ের তো ধমক খাওয়া শুরুই হয়নি এখনও ।
  • kanti | 202.90.105.216 | ১৬ নভেম্বর ২০১১ ১৪:৩৫504371
  • যাদের গাড়ি বিক্রি প্রবল বেগে কমতে শুরু করেছিল ধমকটা তারা দেয়নিতো?
  • dukhe | 122.160.114.85 | ১৬ নভেম্বর ২০১১ ১৪:৪০504372
  • আরে তাতেই বা সাতদিন লাগবে কেন ?
    চার দিন সতের ঘণ্টার মধ্যে হলে বুঝতাম ।
  • saikat | 202.54.74.119 | ১৬ নভেম্বর ২০১১ ১৪:৪৭504373
  • না, অত তাড়াতাড়ি পিপিটি বানানো যায় না।
  • dukhe | 122.160.114.85 | ১৬ নভেম্বর ২০১১ ১৪:৫১504374
  • আচ্ছা আর তিন ঘণ্টা উঠতে পারি । ব্যস ।
  • Ishan | 117.194.41.241 | ১৬ নভেম্বর ২০১১ ১৫:২২504375
  • ধুর তেলের দাম তো এমনি এমনি কমেছে। ওতে সরকারে কিছু করার নেই। পোনোববাবু আগেই কয়ে দিয়েছেন।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে প্রতিক্রিয়া দিন