এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  নাটক

  • ইমান বসু র আজকের এই কুরুচিকর মনত্ব্য সমে্‌প্‌র্‌ক কি ভাবে্‌ছন?

    Bratin
    নাটক | ০৯ নভেম্বর ২০১১ | ৮১৭১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • q | 121.241.218.132 | ১১ নভেম্বর ২০১১ ০৯:৪৮503972
  • আর কাল Date:10 Nov 2011 -- 06:07 PM-তে যেভাবে অঙ্কটা করেছিলাম সেটা ঠিক না ভুল?
  • T | 14.139.128.11 | ১১ নভেম্বর ২০১১ ০৯:৫৭503973
  • এই তো, অবাস্তবদা রে এই বেলা জিগাই। spatialpointprocess শেখার সবচেয়ে ভালো বই কোনটে, বড্ড শক্ত লাগতেছে।
  • aka | 75.76.118.96 | ১১ নভেম্বর ২০১১ ১০:৪৯503974
  • উফফ বাপরে অঙ্ক কি কঠিন দাদা।
  • aka | 75.76.118.96 | ১১ নভেম্বর ২০১১ ১১:০৭503976
  • (১ - ০.^২৪)

    বা

    (১ - ০.^x)

    x = দিনে যত ঘন্টা আপিসে থাকেন।

    আপনাদের আপিসে ১০০ বা ১০০০ জন থাকলেও কিছু আসে যায় না যতক্ষণ আপনি ঘন্টায় একবার করে গুরু দেখে পোস্ট করার চান্স পাচ্ছেন। নইলে প্রতি ঘন্টায় আপনার গুরু পড়ার প্রোবাবিলিটি বলুন।

    এখানে ধরা হয়েছে প্রতি ঘন্টায় আপনি ম্যাক্সিমাম একটিই পোস্ট করেন।
  • abastab | 61.95.189.252 | ১১ নভেম্বর ২০১১ ১১:০৭503975
  • spatial point process এর ওপরে কোন বই জানিনা তবে আমার Daley-Jones ভালো লাগে ওর শেষ chapter হোলো spatial.
  • q | 121.241.218.132 | ১১ নভেম্বর ২০১১ ১১:১০503977
  • আচ্ছা, এইবার প্রথমটা পরিষ্কার হল।

    এবার যদি আমি ও আরেকজন কারো কথা ধরি (তারও একই ব্যাপার, প্রতি ঘন্টায় একবার লগইন করে) - তখন কোনো এক সময়ে দুজনেরই লেখার প্রোব্যাবিলিটি - (1 - 0.5^x)^2

    এইটা কি ঠিক?
  • aka | 75.76.118.96 | ১১ নভেম্বর ২০১১ ১১:১৫503978
  • হ্যাঁ কোন একটি ঘন্টায়। যদি তাদের পোস্ট করার দুটো ইন্ডিপেণ্ডেন্ত ইভেন্ট হয় বা একের পোস্ট করার সাথে অন্যের পোস্ট করার কোন সম্পর্ক না থাকে।
  • q | 121.241.218.132 | ১১ নভেম্বর ২০১১ ১১:১৬503979
  • থ্যাঙ্কিউ।

    আমি কাল থেকে শুধু ভেবে যাচ্ছি যে প্রশ্নটা আদৌ ঠিক ছিলো কিনা।
  • Kaju | 59.93.241.9 | ১১ নভেম্বর ২০১১ ১১:২৭503980
  • দাদু আসলে পোশ্নে পোশ্নে তেতেপুড়ে গিয়ে এট্টুস রসিকতা কত্তে গিয়ে ভুলভাল বলে ফেলেচেন। (আর এই সাংবাদিকগুলো-ও তেমনি, এক্কতা একশোবার)। ও: ওই জেশ্চার জম্মে ভুলবো না। কত্তোবার দেখালো। পরে ভুল বুঝে ক্ষমাটমা চেয়েও নিয়েছেন তো বল্ল। পরে ভেবে নাকি বলেচেন, তাড়াতাড়িতে কেলো করে ফেলিচি, নাহলে অমন কতা আমি নিজেই সাপোটাই না। বল্ল তো।

    [কিছু আবার পোলিটিকালি ইন্‌কারেক্ট বল্লাম না তো, তাইলে আবার বিমান ছেড়ে লোকে ঠেলাগাড়ি মানে এই অধমের দিকে তেড়ে আসবে।]
  • indranil | 117.201.106.206 | ২৩ নভেম্বর ২০১১ ২০:৩৬503982
  • বিমান বসু কোনকালেই সু বক্তা নন , সু সংগঠক হলেই যে সুবক্তা হতে হবে এমনতো নয়। মিডিয়া সামলানোর দক্ষতা কোনোদিনও ছিলোনা ওনার , ইদানিং আরপ বেশী করে ছড়াচ্ছেন । উদ্ভট - অপ্রাসঙ্গিক কথা বার্তা বলে নিয়মিত খোরাক হচ্ছেন । মিডিয়াকে সাম্লানোর জন্য একজন যোগ্য মুখপত্র থাকাই উচিত , বামফ্রন্টের চেয়ারম্যান বলে ওনাকেই প্রেসমিট করতে হবে এ কথার কোনো যুক্তি নেই , কিন্তু এ কথা কে বুঝবে !! দলে সুবক্তার কোনো অভাব নেই ।

    যত বুড়ো-হাবড়া ভুল ভাল বকে যাবে আর পরেরদিন ক্ষমা চাইবে কি মজা !! এখুনি এদের অব্যাহতি দেওয়া উচিত ,অন্তত মিডিয়ার সামনে যেন একেবারেই না আসে - সেই ব্যাবস্থা করা উচিত ।
  • S | 59.93.241.74 | ২৫ নভেম্বর ২০১১ ০১:১৯503983
  • sri radhike chandrabali karae rekhe kare feli.... CPM e ekhon subakta kothaao... oi to gautam deb.. se to taranander sumaner kache churanto khoraak... buddhu ke ektu tatalei bole matah bhenge debo..... aar sujyo babu... ki bolben bujhe uthte paren na... borong rejjak mollar badhuni aache tobe oi sub altern kotha aabar party r pochondo na....
    hai hai

  • Shubha | 59.93.241.74 | ২৫ নভেম্বর ২০১১ ০১:২৫503984
  • Bratin da , churi chaarte gele to aage churi korte hobe..... kintu CPM ra to churi korata kei natural bhabe taai oi ukiler prosno...

    acchha doler lok thana theke charate didir thanai jaoyaar ki dorkaar phone korlei to hoto....

    chokranto...sob trinomulider chocranto

  • Bratin | 122.248.183.1 | ২৫ নভেম্বর ২০১১ ১২:৪৮503985
  • সুভা, যদি দলের লোক কে ছাড়িয়ে আনে যে কোন অপরাধে গ্রেপ্তার হয়েছিল। সেট নি:সন্দেহে মমতার অপরাধ।

    কিন্তু তার সঙ্গে বিমানের অশালীন ভাষা প্রয়োগের কোরেলেশ্যন নিশ্চিতভাবেই শুণ্য।
  • Bratin | 122.248.183.1 | ২৫ নভেম্বর ২০১১ ১৪:৩৯503986
  • অপ্পন বেচারা টা কে কাকে বললো?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ প্রতিক্রিয়া দিন