এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বইপত্তর

  • ভালো বই

    vikram
    বইপত্তর | ০২ মার্চ ২০০৬ | ১৫৪৫৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Abhyu | 179.237.46.178 | ১৩ মার্চ ২০১৪ ০২:৪২499453
  • ফেবুতে লিখতে আমি পড়ব কেমন করে?
  • pi | 116.218.15.77 | ২৪ মে ২০১৫ ১৬:৪২499454
  • যুবক যুবতীরা, সুনীল গাঙ্গুলি।

    দোজখনামা, রবিশঙ্কর বল।

    অমর মিত্রের ৫০ টি গল্প।

    এক অর্থনৈতিক ঘাতকের স্বীকারোক্তি, জন পার্কিন্স, অনুবাদ ঃ দেবাশিস চক্রবর্তী , সংঘ প্রকাশন, বাংলাদেশ।
  • Souvik | 135.18.235.210 | ২৪ মে ২০১৫ ১৭:৪৩499456
  • কলিকাতার পুরাতন কাহিনী ও প্রথা।মহেন্দ্রনাথ দত্ত।ইনি বিবেকানন্দের ভাই।
  • Souvik | 135.18.235.210 | ২৪ মে ২০১৫ ১৭:৪৩499455
  • কলিকাতার পুরাতন কাহিনী ও প্রথা।মহেন্দ্রনাথ দত্ত।ইনি বিবেকানন্দের ভাই।
  • henchoram | 220.212.15.114 | ২৬ মে ২০১৫ ০৯:৪৮499457
  • নাইটির প্রতি বারমুডা -সৈকত মুখোপাধ্যায় - পত্র ভারতী - মজার বই।
  • henchoram | 220.212.15.114 | ২৬ মে ২০১৫ ০৯:৫১499458
  • উপনিষদের গল্প -গৌরী ধর্মপাল - শিশু সাহিত্য সংসদ
  • henchoram | 220.212.15.114 | ২৬ মে ২০১৫ ০৯:৫২499459
  • ছোট গল্প সমগ্র - মতি নন্দী - দীপ প্রকাশন
  • কল্লোল | 125.242.158.228 | ২৬ মে ২০১৫ ১১:০৬499460
  • অক্ষয় মালবেরি (৩ খন্ড) - মনীন্দ্র গুপ্ত ১ম খ্ন্ড প্রকাশক ভস্বতী সিংহ ৩০টাকা। ২য় খন্ড প্রকাশক চিত্রক পাবলিকেশন ৪০টাকা। ৩য় খন্ড প্রকাশক চিত্রক পাবলিকেশন ৫০টাকা।
    কাগজের ঠোঙ্গা - হিরণ মিত্র প্রকাশক আবাদ ২০টাকা।
    অন্য অর্থ - পত্রিকা সমগ্র। প্রকাশক চর্চাপদ ১০০০টাকা।
  • sosen | 24.139.199.11 | ২৬ মে ২০১৫ ১১:১৪499461
  • লিজা জেনোভার স্টিল অ্যালিস, লেফ্ট নেগলেক্টেড। যারা ফিকশন ভালোবাসেন পড়ে ফেলুন। ঠকবেন না।
  • henchoram | 121.93.163.126 | ২৬ মে ২০১৫ ১৬:৫৩499463
  • অক্ষয় মালবেরি র একটি অখন্ড সংস্করন বেরিয়েছে, বোধহয় অবভাস থেকে।
  • d | 144.159.168.72 | ২৬ মে ২০১৫ ১৬:৫৬499464
  • হ্যাঁ অখন্ড বেরিয়েছে অবভাস থেকে। অনেকদিন বেরিয়েছে। আমি ২০১২তে কিনেছিলাম।
  • anag | 208.182.52.26 | ২৭ মে ২০১৫ ১৫:০০499465
  • বাজার করিবার সহজ উপায় - রজতেন্দ্র মুখোপাধ্যায়; নাম এর মত বই ও অসাধারণ। যোগার করে ফেলুন.।ধ্যান বিন্দু তে পাওয়া যায়.।
    যুগ যুগ জিয়ে - সমরেশ বসু : কেউ নাম দিল না? হায় হায়! আনন্দ এর বই.।
  • anag | 208.182.52.26 | ২৭ মে ২০১৫ ১৫:০৩499466
  • মালবেরি র একটা ভালো ব্যাপার হলো খুব ভালো ভালো ছবি আছে.।কালেক্ট করার মত বই.।
    আরেকটা বই কিনুন - বুনো স্ট্রবেরি ।
  • d | 144.159.168.72 | ২৭ মে ২০১৫ ১৫:১৬499467
  • সবাই একটু ফর্ম্যাটটা মেইনটেইন করুন না প্লীজ। তাহলে বইগুলো যোগাড় করতে সুবিধে হয়।
    বইয়ের নামঃ
    লেখক -
    প্রকাশক -
    দাম (সম্ভব হলে) -
  • anag | 208.182.52.26 | ২৭ মে ২০১৫ ১৫:৩৩499468
  • ইন্টারেস্ট দেখে একটু এনথু পেলাম। নেক্সট সব বই ঠিক করে লিখব.। আচ্ছা, ফুল স্টপ কি করে লিখতে হয়? কেউ বলতে পারেন? আমার স্ক্রিন এ বাংলা ইংরেজি দুটি আসছে একসঙ্গে.।

    রজতেন্দ্র এর বই এর পাবলিশের আমার মনে নেই.।ধ্যান্বিন্দু দ্রষ্টব্য.। ৪০ টাকা দাম.।
    বুনো স্ট্রবেরি সদ্য চাপিয়েছে দেজ.। এবার কিনেছি.।১৫০ টাকা দাম.।লেখক সঞ্জয় মুখোপাধ্যায়.।রবি বারোয়ারী তে বেরোত.।

    কালিদাস চরিত পড়েছেন? পরশ পাথর চাপিয়েছে.।ইন্দ্র মুখোপাধ্যায় এর লেখা.।দাম তা মনে পরছে না.।এত মজার নাটক আজকালকার দিনে খুব বেশি লেখা হয় না.।
  • কল্লোল | 111.63.72.32 | ০৭ জুন ২০১৫ ১২:১৬499469
  • সাবিত্রী রায়ের বই আলদা করে পাওয়া যায়না এখন।
    তবে রচনা সমগ্র বেরিয়েছে।
    প্রথম খন্ড ঃ উপন্যাস - সৃজন, ত্রিস্রোতা, স্বরলিপি
    দ্বিতীয় খন্ড ঃ উপন্যাস - পাকাধনের গান
    তৃতীয় খন্ড ঃ উপন্যাস - মেঘনা-পদ্মা, সমুদ্রের ঢেউ
    প্রকাশক গ্রন্থালয়
    দাম প্রতি খন্ড ৩০০টাকা
  • Blank | 24.96.81.221 | ২২ নভেম্বর ২০১৫ ০১:৩৪499470
  • Munnu: A Boy From Kashmir by Malik Sajad
    Genre: Graphic Novel
    Publisher: Fourth Estate
    Kindle Edition available for instant download

    ফ্রী ই-বুক এখনো পাওয়া যায় নি।
  • ranjan roy | 192.69.138.209 | ২২ নভেম্বর ২০১৫ ০১:৪৩499471
  • ব্ল্যাংকি,
    দাম কত?
  • Blank | 24.96.81.221 | ২২ নভেম্বর ২০১৫ ০২:৩৯499472
  • ইবুকের দাম ৩৮৬, পেপারব্যাক ৪০৭।
  • | ২২ নভেম্বর ২০১৫ ১০:৪৬499474
  • গ্রাফিক নভেল ঠিক সফট কপিতে পড়ে সুখ হয় না।
  • | ৩০ ডিসেম্বর ২০১৫ ২২:৪২499475
  • দুটো ইন্টারেস্টিং বই

    বইঃ- হুগলী জেলার নৌ-শিল্প
    লেখকঃ- পার্থ চট্টোপাধ্যায়
    প্রকাশকঃ- উবুদশ
    দামঃ- ২৫০ টাকা

    বই :- হুগলী জেলার গঙ্গার ঘাট (প্রথম খন্ড)
    লেখক:- কৌশিক পাল চৌধুরী
    প্রকাশকঃ- সৃষ্টি
    প্রাপ্তিস্থানঃ-
    ১) পুস্তক বিপণী (২৭ বেনিয়াটোলা লেন)
    ২) দে'জ পাবলিশিং (১৩ বঙ্কিম চ্যাটার্জী স্ট্রীট)
    মূল্যঃ- ২৪০ টাকা
  • pi | 57.29.214.56 | ০১ মে ২০১৭ ১০:৪৫499476
  • ধ্রুবপুত্র। অমর মিত্র।
    করুণা প্রকাশনী।
    প্রথম প্রকাশ ২০০২।
    ২০০৬ সালে সাহিত্য আকাদেমি পুরস্কারপ্রাপ্ত।

    রকম সারিয়েল ঐতিহসিক উপন্যাস আগে পড়েছি বলে মনে পড়েনা।এখনো ঘোরে আছি।
  • pi | 57.29.235.127 | ৩০ জুলাই ২০১৭ ১৭:৪০499477
  • কুমারী মেঘের দেশ চাই।
    আমর ইত্র র এই বইটা পড়া কারুর? আমি বইটা পাবার অপেক্ষায়। অমরদার লেখা যেমন হয়, গল্পের হাত ধরে উঠে আসে অনেক ইতিহাস, ভূগোল, হিসেব না মেলা অনক আর এক অদ্ভুত মায়াময় ম্যাজিক সাহিত্য, এই উপন্যাসেও সেরকম কিছুর অপেক্ষায়।ছিটমহল নিয়ে আলাদা আগ্রহ আছে তো বটেই!
    তবে ধ্রুবপুত্রের ঘোর আমি এখনো কাটাতে পারিনি। ইতিহাসের পাতা ছেঁচা উপন্যাসও নাকি এমন দুনিয়ায় নিয়ে যায় , যেখানে ম্যাজিক বাস্তব নয়, কিন্তু বাস্তব কেমন থেকে থেকেই ম্যাজিক হয়ে যায়!
    বইটা পাশে থাকে। থেকে থেকে একটা পাতা খুলে শব্দগুলোর সাথে বসত করতে ইচ্ছে করে। গন্ধবতী, তাম্রধ্বজ, চতুরিকা, শিবনাথ, পরাশর, রাজা, দেবদত্তা, ধ্রুবপুত্রের সাথে। সেই উজ্জয়িনী, দশার্ণ, সসেই শিপ্রা, বেত্রবতীর ধারে, গম্ভীরার দহে। কশ্চিৎ কান্তা বিরহগুরুণার সেই। আশ্চর্য মন্ত্রে আরো এক আশ্চর্যের মেঘ, বৃষ্টি আসার দেশে। যে মেঘ, যে বৃষ্টি মানুষ মানুষীকে মিলিয়ে দেয়, বাঁচিয়ে দেয়। জীবন বুনে দেয়।

    হ্ত্ত্প্সঃ//য়ৌতু।বে/ম্ন১উ৪২ণয়্গ
  • পাই | 57.29.223.4 | ২০ আগস্ট ২০১৭ ২০:০২499478
  • প্রবীরেন্দ্রর পোস্ট।
    কারুর পড়া এই বই?

    Friends in India, if you are looking for a gift for your favorite teenager, go to a bookstore and pick up a copy of 'The incredible history of India's geography'. I came across this book by chance at the Delhi airport in last February. I am glad that I purchased the book. Sanjeev Sanyal, a Rhodes scholar and a well known economist, has penned down an informative and thoroughly enjoyable account of how the geography of Indian subcontinent had shaped its history.

    This adaptation (for young adults) of Sanjeev's earlier book 'Land of seven rivers' hardly focuses (which is one BIG caveat) on the 'seven sisters' from Northeast India and spends a wee bit disproportionate time on the history of North India. I would still say that I wish I had come across such a book during my growing-up years.

    Even though I was a keen student of history, the drab textbooks never inspired me. I read about Hindukush mountain but never asked why 'Hindu Kush'. I saw a Durga idol on a mightly lion every now and then but never thought of any possible historical interpretations attached to her unusual mount. I was vaguely aware of Muhammad bin Tughlaq but never truly understood why 'Tughlaqi rules' became an Indian adage.

    In case you are still searching for these answers, get a copy for yourself. It is never too late.
  • pi | 172.69.135.111 | ২৯ ফেব্রুয়ারি ২০২০ ১১:৫০729777
  • ইসমত চুঘতাইয়ের গল্পের বাংলা অনুবাদটা কী যে ভাল! হাতের কাছে নেই এখন। অনুবাদিকা সঞ্চারী, পদবী কী যেন? ঊর্বী প্রকাশনী?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। চটপট প্রতিক্রিয়া দিন