এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • লেখালেখি নিয়ে একটি প্রস্তাব: প্লিজ পড়ুন এবং বলুন

    r
    অন্যান্য | ২০ মার্চ ২০০৬ | ২৯০৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ami | 203.110.246.230 | ০১ নভেম্বর ২০০৮ ২০:৪৭497331
  • কোনো কাজ ছিলো না, তাই এটাকে তুললাম, ছিপ দিয়ে মাছ তোলার মতো।
    ফলো আপ ও ভাবতে পারেন
    :-)
  • d | 59.161.79.124 | ০২ নভেম্বর ২০০৮ ১১:১৩497332
  • "তুমি',

    আপনার আইপি বলছে খড়গ্‌পুর। আপনি কি সপ্তাহান্তে কলকাতা আসেন? আর কিছু দায়িত্ব পালন করতে ইচ্ছুক? তাহলে সৈকতকে bsaikat@ জিমেল কম এ, কিম্বা আমাকে tdamayanti ইয়াহু কম এ একটা মেইল করে দিন। এই থ্রেডটিকে জাগিয়েছেন দেখে এটা লিখলাম। ইচ্ছে না হলে কিম্বা সম্ভব না হলেও কোন সমস্যা নেই। চুপচাপ কাটিয়ে দিন।

    ## অন্য কথা হল, অন্য একটি অমুক বনাম তমুক থ্রেডে আমার নাম উল্লেখ করে লিখেছেন। ঐ থ্রেডটিতে আমি একটিও পোস্ট করিনি। অন্য কারো (সম্ভবত: ডিডি) র সাথে গুলিয়েছেন।

    ধন্যবাদ।
  • h | 121.242.13.34 | ০২ নভেম্বর ২০০৮ ১১:৪৫497333
  • উফ আবার এই বিষয়। চাট্টি বোরিং।
  • ami | 203.110.246.230 | ০৭ নভেম্বর ২০০৮ ০১:২১497334
  • ডি,
    ঠিক। হ্যাঁ। হ্যাঁ। মেলিয়েছি। দু'জনকেই।
    ## অন্য কথা হলো ঐ অমুক বনাম তমুক সুতোটিতে আমিও কোনো মন্তব্য করিনি। আসলে এটা হস্টেলের ল্যান তো, তাই জনৈক হা_আমি আমার নাম লইয়াছে। অবিশ্যি, সবাই নিজেকে "আমি" বলতেই পারে!
  • .... | 127.194.208.215 | ২৯ অক্টোবর ২০১২ ০০:৪৬497335
  • বহুদিন পরে পড়ে খুব মজা পেলাম। আজকের দিনের মতামত লিখবেন কেউ? গুচ্ছ কাগুজে গুরু বেরোনোর পর?
  • Ishan | 60.82.180.165 | ২৯ অক্টোবর ২০১২ ০১:০৪497336
  • বাঃ এইটা নিয়ে কিছু কথা হোক না। :)

    আমি কদিন বাদে লিখব।
  • শঙ্কু | 127.223.195.20 | ২৯ অক্টোবর ২০১২ ১৫:২৪497337
  • ভাল ভালো বাংলা ব্লগের সন্ধান পাওয়া যাবে ?
  • ora | 121.93.163.126 | ২৯ অক্টোবর ২০১২ ২০:০৭497338
  • আপনারা এই নিয়ে ভেবেছেন এটা জেনে আনন্দ পেলাম।এই যে দেশ পত্রিকার সার্কুলেশন এর চেয়ে বেশি বড় সাহিত্য পত্রিকা করব এই ব্যামো বেশ পুরনো।কিন্তু তা হয়নি।যারা সম্পাদক হিসাবে সক্ষম তাদের ট্যাঁকের জোর ছিল না বলে হয়নি।আর আমার সময় এর মতো যাদের টাকা ছিল তারা গবেটের হাতে পত্রিকার দায়িত্ব দিয়ে করতে পারেনি।
    এই টইটা দেখছি ২০০৮ এর।যদ্দুর মনে পড়ছে এর কিছু আগে দেশ ৫ টাকা দাম করে দিয়েছিল।ইন্ডিয়া টুডে বাংলায় আসছে বলে।অর্থাৎ ভয় ওদের আছে।কিন্তু প্রতিদ্বন্দ্বী নেই।
  • vikram | 93.147.135.239 | ২৯ অক্টোবর ২০১২ ২১:৪১497339
  • বড়ো সাহিত্য পত্রিকা করবো এরকম কথা দিয়ে শুরু হয়নি। কিন্তু ভালো জিনিস করার চেষ্টা করা হবে এরকম কথা হয়েছিল। এমনকি ভালো করে লেখার চেষ্টা হবে সে কথা হয়েছিল। আর কথা হয়েছিল যে লিখে রোজগার করে খাবার যেমন একটা ভালো দিক আছে, তেমন যাদের লিখে অন্তত মাসের রোজগার আনতে হয় না তাদের থেকে অনেক কিছু পাওয়ার আছে। চানাচুর খেতে খেতে সে কত কথা - আর ট্যাক্সির সে কি বিল!
  • ora | 121.93.163.126 | ৩০ অক্টোবর ২০১২ ০৮:১০497341
  • গুরুর বেশ কিছু সংখ্যা আমি পড়েছি।বেশ ভাল লেগেছিল।এখন আর পাওয়া যায় না আমি যেখান থেকে কিনেছিলাম সেখানে।প্রতি বছর তো লিটিল ম্যাগ মেলায় যাওয়া হয়ে ওঠে না চাকরি সামলে।
  • pi | 127.194.9.157 | ৩০ অক্টোবর ২০১২ ০৯:১৪497342
  • কোথা থেকে পেয়েছিলেন, একটু জানানো যাবে ?
  • ora | 121.93.163.126 | ৩০ অক্টোবর ২০১২ ১১:১০497343
  • আমি চুচুড়ার পিনাকিদার দোকান থেকে কিনেছিলাম।একদিন সুমেরুবাবুর সাথে আলাপও হয়েছিলো।তিনি বোধহয় পিনাকিদাকে আনা করাতেন।আমি ঐ দোকানে প্রায় দেড় বছর আর গুরু দেখছিনা।
  • ora | 121.93.163.126 | ০১ নভেম্বর ২০১২ ০৭:৫৪497344
  • সাহিত্য পত্রিকার বাজারে অমৃত ব্ন্ধ হয়ে যাওয়ার পর কেন দেশ এর পাশে আর কোন পত্রিকা এল না এই নিয়ে আমার কিছু উপলব্ধী আছে। অবসরে বিস্তারিত লিখব।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আদরবাসামূলক মতামত দিন