এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  নাটক

  • প্রবাসে ও বিদেশে বাংলার মেধা প্রচার পালা - তৃতীয় অঙ্ক

    Samik
    নাটক | ২৮ অক্টোবর ২০১১ | ১৫৩৭ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • q | 121.241.218.132 | ২৮ অক্টোবর ২০১১ ১০:২৪492600
  • টইয়ের নাম এবং কনটেন্ট এটাই প্রমাণ করে যে ছাগলকে যে নামেই ডাকা হোক না কেন, সে ব্যা ব্যা-ই করবে।

    ছিলো মেধা নিয়ে, হল ধোবিপাট নিয়ে।
  • siki | 123.242.248.130 | ২৮ অক্টোবর ২০১১ ১০:২৭492605
  • আহা রাগ করেন কেন? এইসব সিরিজ টইগুলো হল লোকজনের ইন্ডিভিজুয়াল পলিটিকাল অ্যাঙ্গার ভেন্ট আউট করার জায়গা। অত টপিক নিয়ে মাথা ঘামাবেন না।
  • q | 121.241.218.132 | ২৮ অক্টোবর ২০১১ ১০:৩০492606
  • রাগ করিনি। কিন্তু এই উপমাটা ছাড়া আর কিছু মাথায় এলো না যে।

    "আখড়া" বলে একখান টই খুলে দ্যান না কেন? পুরো ফ্রী-স্টাইল। সবাই মাটি মেখে নেমে পড়বে। বা ওই যে কি নাম - চাক নরিস - তার স্টাইলে।
  • Bratin | 117.194.97.99 | ২৮ অক্টোবর ২০১১ ১৩:০৭492607
  • q বাবু আপানি বড্ড রাগী।:-))

    স্কুল সার্ভিস কমিশন নিয়ে একট তথ্য পেলাম এবারে দেশের বাড়ি গিয়ে। আমার বড়দি ( জেঠুর মেয়ে) র মেয়ে স্কুল সার্ভিস কমিশন র পরীক্ষা দিচ্ছে গত দু বছর। এখনও কৃতকার্য্য হতে পারে নি।সে একট খবর দিলো। ২- ২. ৫ লক্ষ টাকা দিলে স্যাম্পেল উত্তর সমেত ওরিজিন্যাল প্রশ্ন হাতে পাওয়া সম্ভব। আমি এর বৈধতা নিয়ে প্রশ্ন তোলাতে সে একটি ছেলে এবং একটি মেয়ে র কথা বাললো তাদের গ্রামের । ছেলে টি থার্ড ডিভিশনে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাস করেচে। ৩৯% নমব পেয়ে পাস কোর্সে পাস করেছে আগের বছর। সে এক চান্স স্কুল সার্ভিস কমিশন ক্লিয়ার করেছে। আমর বোনের কাছেও সেই সংস্থা অ্যাপ্রোচ করেচিল। কিন্তু আড়াই লক্ষ টাকা দেবাও ক্ষমতা আমার বোনের নেই।এই ব্যপারে কেউ আলোকপাত করতে পারেন ?

    শুভ দীপাবলী সব্বই কে।
  • ppn | 204.138.240.254 | ২৮ অক্টোবর ২০১১ ১৩:১০492608
  • হ্যাঁ বোতিন, এই তিনোমুলি রাজত্বেও এসব হচ্ছে! ক্ষী ক্ষান্ড!!
  • Bratin | 117.194.97.99 | ২৮ অক্টোবর ২০১১ ১৩:১৩492609
  • অপ্পন মন দিয়ে পড়ে না।:-)) এগুলো আগেকার ব্যাপার। একা দিদি কত কিছু করবে রে বাবা? একটু সময় দাও।
  • . | 121.241.218.132 | ২৮ অক্টোবর ২০১১ ১৩:৫৬492610
  • একটা কোশ্নো। দিদি একা করবে কেন?
  • q | 121.241.218.132 | ২৮ অক্টোবর ২০১১ ১৪:০০492611
  • আমারও সেম প্রশ্ন। বাকিরা কি করে? মন্ত্রী, আমলা, ক্যাভালরি অব কনসাল্ট্যান্টস? এরা যদি কিছু নাই করেন, বা দিদিদেবী বল্লেই শুধু নড়তে পারেন, তাহলে কি ধরে নেব যে দিদিদেবীর একটা বাটারফ্লাই গোঁপ আছে?
  • kc | 178.61.96.29 | ২৮ অক্টোবর ২০১১ ১৪:১৯492590
  • দেখেন দেখেন, মিল পাইলেও পাইতে পারেন,

  • maximin | 59.93.216.8 | ২৮ অক্টোবর ২০১১ ১৬:৪৯492591
  • এই রে, আবার তৃতীয় অঙ্ক?
  • Bratin | 14.99.233.21 | ২৮ অক্টোবর ২০১১ ১৬:৫৫492592
  • কেন? আপনাদের জ্যোতি বাবু আর বুদ্ধ বাবুর গোঁফ নেই বলে ওনারা কিছু করতে পারেন নি। ঠিক কথা। তা বলে ওটাকেই স্টান্ডার্ড হিসাবে ধরে নেবেন?
  • q | 121.241.218.132 | ২৮ অক্টোবর ২০১১ ১৭:০১492593
  • হায় কপাল!
  • Bratin | 14.99.233.21 | ২৮ অক্টোবর ২০১১ ১৭:০৪492594
  • :-)))
  • maximin | 59.93.216.8 | ২৮ অক্টোবর ২০১১ ১৭:২৬492595
  • Fun:Moustacheism:Moustacheism, asdefinedbytheStanfordEncyclopediaofFacialHairleadstothedenialoftheexistenceofGod.

  • maximin | 59.93.216.8 | ২৮ অক্টোবর ২০১১ ১৭:৩৪492596
  • উনিশ শতক -- চার্লস ডারুইন ১৮০৯ - ১৮৮২ কার্ল মার্কস ১৮১৮ - ১৮৮৩। কিন্তু এঁরা দাড়িও রেখেছিলেন।
  • maximin | 59.93.216.8 | ২৮ অক্টোবর ২০১১ ১৮:০১492597
  • লেনিন ১৮৭০ - ১৯২৪ গোঁফ আছে এবং ছোট দাড়ি। স্ট্যালিন, গোঁফ রইল দাড়ি বাদ।
  • maximin | 59.93.216.8 | ২৮ অক্টোবর ২০১১ ১৯:২৭492598
  • এই গেল গোঁফ ও কমিউনিজম। এবারে গোঁফ ও ন্যাশনাল সোশালিজম। Nazi- দের মধ্যে যাদের গোঁফ ছিল তারা গর্বভরে সেই গোঁফ পরিধান করত। যাদের ছিল না তারা কয়েকদিনের মধ্যে বানিয়ে নিতে পারতেন। কিন্তু সত্যিকারের কনজারভেটিভ হলে তার কিছুতেই গোঁফ গজাবে না।
  • maximin | 59.93.216.8 | ২৮ অক্টোবর ২০১১ ১৯:২৯492599
  • হ্‌ত্‌ত্‌প://রতিওনল্বিকি।ওর্গ/য়িকি/উন:ঔস্তচেইস্ম
  • maximin | 59.93.216.8 | ২৮ অক্টোবর ২০১১ ১৯:৩২492601
  • rationalwikidotorg
  • maximin | 59.93.216.8 | ২৮ অক্টোবর ২০১১ ১৯:৩৪492602
  • strokewikistrokeFuncolonMoustacheism
  • nk | 151.141.84.194 | ০৯ নভেম্বর ২০১১ ২৩:১০492603
  • ওরে ওরে ওরে। এটা আগে দেখি নি। নাটকের তিন নম্বর অংক শুরু হয়ে গেছে??????
    টিম, আকা, ব্যাং, রিমি, নিনা, কাবলি কোথায় তোমরা?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভ্যাবাচ্যাকা না খেয়ে প্রতিক্রিয়া দিন