এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • এর কি কোন প্রতিকার নেই...

    arindam
    অন্যান্য | ১৫ নভেম্বর ২০১০ | ৬২৪৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ranjan roy | 122.168.14.37 | ১৬ নভেম্বর ২০১০ ২৩:৩৪468357
  • না:, ছড়াইনি। আজকের (মফ:স্বল সংস্করণ) আবাপ তে আছে আত্মহত্যা কারী ছেলেটির বাড়ি থেকে রাখী, প্রোডিউসারেদের ( কুল্লে দশজনের) বিরুদ্ধে ক্রিমিন্যাল কেস দায়র করা হয়েছে।
  • arindam | 59.93.242.96 | ১৮ নভেম্বর ২০১০ ০৬:৪১468358
  • অবেশেষে এই অনুষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। করছে তথ্য সম্প্রচার মন্ত্রক।
  • Samik | 122.162.75.97 | ১৮ নভেম্বর ২০১০ ০৮:৫৭468359
  • নিষেধাজ্ঞা জারি হয় নি তো! রাত এগারোটার পরে দেখাতে হবে। তার আগে দেখানো যাবে না, দিনের বেলায় কোনও রিপিট কাস্ট করা যাবে না। আর দেখানোর আগে লিখে দিতে হবে, বাচ্চারা ঘুনু কত্তে যাও। :-))

    ভালো, পামেলা অ্যান্ডারসন আজ শাড়ি পরে পোজ দিয়েছেন, ঐভাবে নাকি বিগ বসে থাকবেন।
  • Arijit | 61.95.144.122 | ১৮ নভেম্বর ২০১০ ১০:০৮468360
  • মানুষ কি স্বভাবত: voyeuristic এবং এগজিবিশনিস্ট? এই টিভিতে ঘরোয়া সমস্যা নিয়ে আসা, অ্যাগনি আন্টদের রমরমা (রূপা গাঙ্গুলী লেটেস্ট সংযোজন), বিগ ব্রাদার/বিগ বস-এর মতন শো - শুধু এদেশে নয়, সর্বত্র - এসব দেখে তাই মনে হয়। ফ্রয়েড কিছু বলে গেছেন কি?
  • ranjan roy | 122.168.46.40 | ১৮ নভেম্বর ২০১০ ১১:৫৪468361
  • অজ্জিৎ চিন্তায় ফেল্লো। কথাটার মধ্যে ""সত্যতা'', আছে কিন্তু,কিন্তু কিভাবে যে আছে সেটা ঠিক ধরতে পারছিনা।

    একুশ বছর বয়সে মেট্রোয় বার্গম্যানের একটি ফিলিম দেখে বেরিয়ে এলাম। খুব ভালো লাগেনি। আমি দীক্ষিত নই।
    কিন্তু নাকতলার এক দাদা বল্লেন-- বিবি অ্যান্ডারসন দেখতে চার্মিং ন'ন। সেটা ভালো না লাগার একটা কারণ। নায়িকা সুন্দরী হলে তাঁর সুখদু:খ সহজেই আমাদের সুখদু:খ হয়ে যায়।
    রেগে গিয়েছিলাম কিন্তু কথাটায় কিছু সত্যতা আছে মনে হয়।
    রাখীর প্রোগ্রামের প্রোমোতে দেখাচ্ছিল-- ইয়ং স্বামী-স্ত্রী একজন আরেক জনকে রাখীর সামনে জুতো ছুঁড়ে মারছে আর হাতাহাতি করছে। আমার রুচিতে পোষায়নি।কিন্ত এটা যখন টি আর পি বাড়াচ্ছে তখন অজ্জিতের কথায় দম আছে বইকি!
  • d | 14.96.148.131 | ১৮ নভেম্বর ২০১০ ১২:০৮468362
  • স্বামী-স্ত্রী বা যে কোন ব্যক্তিগত সম্পর্কের ভেতরে উঁকি দিতে আমাদের প্রচুর কৌতুহল। তাই টিভিতে সেটা দেখার জন্য আমরা হামলে পড়ব সেটাই স্বাভাবিক। এদিকে আবার আমাদের এক আধজন হেডু না থাকলে চলে না, যিনি কান ধরে টেনে 'অ্যা--ই চোওপ খবদ্দার দেখবি না' বলে দেবেন।

    অজ্জিত, এগজিবিশানিজম নিয়ে আমার মতটা স্লাইট আলাদা।
  • Tim | 173.163.204.9 | ১৮ নভেম্বর ২০১০ ১২:০৯468363
  • জুতো ছুঁড়ছে? কি ব্র্যান্ডের জুতো? টিআরপি তো বাড়বেই। জুতোর দাম যা বেড়েছে আজকাল।
  • arindam | 202.56.207.56 | ১৮ নভেম্বর ২০১০ ১২:২৫468364
  • samik
    ঠিক ঠিক। আজ খবেরের কাগজে তাই দেখলুম। ছোটরা ঘুমোতে যাও...
    জাস্ট এক্‌ঘর দিলে বস, যেন ১১টার পর দেখালে সমাজিক চাপ কমে যাবে। এইসব ক্ষেত্রে তো চাপ বড়রাই দেয়, জানতাম। সেই ধামাচাপা দেওয়া কেস...
  • saikat | 202.54.74.119 | ১৮ নভেম্বর ২০১০ ১২:২৯468365
  • বিগ ব্রাদার! অনুষ্ঠানটার নামটা শুনলেই মনে হয়, অরওয়েলের dystopic ভিশনটা কীভাবে সত্যি হয়ে গেল ! বিশ্বজোড়া সাম্যবাদ না এলো তো কী হোল, ব্যক্তিগত বলে যে কিছু নেই তা তো সত্যি হোল। আর একটু টানলে এও মনে হয়, বেন্থামের প্যান অপ্টিকন-ও যেন সত্যি হোল।

    আর ঐ যে NDTV Imagine-এ গতজন্ম নিয়ে প্রোগ্রামটা হয়/হত, সেটা তো সাধের র‌্যাশনালিজম-এর সীমা নির্দেশ করে।

    প্রোগ্রামগুলো একদিক দিয়ে দরকারী। আমাদের নিয়ম-নীতি-চিন্তাভাবনাগুলো যে বেশ ঠুনকো, একটু টোকা মারলেই সব ঝরে পড়ে, তা জানা যায়।
  • Arijit | 61.95.144.122 | ১৮ নভেম্বর ২০১০ ১২:৩৩468367
  • মাইরি বলছি - আমাদের মধ্যে কোনো সমস্যা হলে নিজেরা মেটাবো, লোকজন বড়জোর কাউন্সেলিং করায় - কিন্তু সেখানেও সবকিছু ডিসক্রীট। ডাক্তার/উকিলের দায়িত্বের মধ্যেই পড়ে যে ক্লায়েন্টের ইনফো সে পাবলিক করবে না। সেখানে টিভিতে এই সমস্যা মেটানোর চেষ্টা করা (এই রাখীর অনুষ্ঠান বা ইউকে-তে ট্রিশা) বা অ্যাগনি আন্টদের চিঠি লেখা - আমার এগজিবিশনিজ্‌ম বলেই মনে হয়। মেটানোর চেষ্টা নাকি পাবলিসিটির ঝোঁক? কে জানে।
  • Arijit | 61.95.144.122 | ১৮ নভেম্বর ২০১০ ১২:৪১468368
  • সাহানাকে জিগ্গেস করলে হয়।
  • shrabani | 124.124.244.109 | ১৮ নভেম্বর ২০১০ ১২:৫১468369
  • এই টিআরপি র গল্প গুলোই কি আদতে সত্যি!
    কিছুদিন আগে TOI য়ে বেরিয়েছিল যে রিয়্যালিটী শোর দর্শক আজকাল প্রচুর কমে গেছে। বেশীরভাগ পাবলিকই মনে করে এগুলোর মধ্যে কোনো রিয়্যালিটী নেই, সবটাই স্ক্রিপটেড! এই গান নাচের শো গুলোতে, জাজেদের ঝগড়া, প্রতিযোগীদের দুখভরী কহানী, সবই নাটক। তাহলে টি আর পি আসে কোত্থেকে!
    একবার কোলকাতায় একটা পত্রিকা অনু কাপুরের অন্তাক্ষরীতে ভাগ নেওয়া দুই ভাইয়ের ইন্টারভিউ পড়েছিলাম, ওরা পরিস্কার বলেছিল কি একটা ঝগড়া অন্য প্রতিযোগীদের চ্যালেঞ্জ করে সেটা স্ক্রিপটেড ছিল, ওদের করতে শেখানো হয়েছিল।
    কালকে টাইমস নাও তে অবশ্য পায়ল রোহতগী ওর বিগ বসের সম্বন্ধে খুব জোর দিয়ে বলল, সেটা নাকি স্ক্রিপটেড ছিল না, তবে সব প্রোগ্রাম সম্পর্কেই তা বলা যায় কিনা জানেনা!

  • d | 14.96.148.131 | ১৮ নভেম্বর ২০১০ ১৩:২১468370
  • দেখো আমার মনে হয় একটা সম্পর্ক যখন ভাঙে বা ফাটল ধরে তখন অনেকেরই, মানে অধিকাংশেরই নিজেকে জাস্টিফাই করার একটা ঝোঁক চাপে। ঐ জাস্টিফাই করার ঝোঁক থেকেই এরকম ফোরামে গিয়ে বলার ঝোঁক। নিজের কিছু দোষটোষ স্বীকার করে নিয়েও 'আসলে আমি মানুষ ভাল' টাইপের প্রোজেক্ট করার ইচ্ছা থেকেই হয়ত যায়। আর দেখেইছ তো অনেকেই এখনও খবরের কাগজে ছাপা বা টিভিতে দেখানো যে কোন কিছুই চোখ বুঁজে বিশ্বাস করে। কাজেই টিভিতে নিজের একটা অমন 'কিছু দোষ সঙ্কেÄও আমি মানুষটা ভাল' টাইপের ইমেজ দেখাতে পারলে সব্বাই জানবে মানসিকতা থেকেই যায় হয়ত।
  • ranjan roy | 122.168.46.40 | ১৮ নভেম্বর ২০১০ ১৬:০৪468371
  • এইটা দমু একদম " পতে কে বাত'' বোলেছ, বহুত গহরাই কে বাত।
    আমি কল্পনা করি ( বৌয়ের সাথে ঝগড়া হলে) ও ডিভোর্স কেস ফাইল করবে। আমি আসামীর কাঠগড়ায় দাঁড়িয়ে বলব-- হুজুর! ওই মহিলা যা বলছেন, তা বর্ণে বর্ণে সত্যি। আই প্লীড গিল্টি। ডিভোর্স দিয়ে দিন।
    জজ ও পিনকে যাবে। কী মজাটাই না হবে!
  • Arijit | 61.95.144.122 | ১৮ নভেম্বর ২০১০ ১৬:২৯468373
  • সব সময়েই কি এই রকম জাস্টিফিকেশন দেওয়ার জন্যে যায়? এই রকম কোনো একটা সিরিজেই একটা কাপ্‌লের ইতিহাস খুঁড়ে কি সব বেরনোর পর তাদের মধ্যে গোলমাল লেগেছিলো। তো এরকম লোকে কেন যায়?
  • Arpan | 204.138.240.254 | ১৮ নভেম্বর ২০১০ ১৬:৩৯468374
  • এককথায়
    যশ ও অর্থ।
  • saikat | 202.54.74.119 | ১৮ নভেম্বর ২০১০ ১৬:৪৪468375
  • যশ মানে বিখ্যাত তো ? মানে সেলিব্রিটি যে কেউ হতে পারে । দেখে শুনে মনে হয় Andy Warhol-এর কথাটা খেটে গেছে।

    http://en.wikipedia.org/wiki/15_minutes_of_fame
  • Kartuj | 125.20.3.146 | ১৮ নভেম্বর ২০১০ ১৭:২৬468376
  • কেন যায় আর কেন যায়। ও:।

    ঘরের কোণের কোঁদল টিভি অব্দি টেনে নিয়ে যায় কারা সেলিব্রিটি হতে? নির্বোধ এবং মূর্খ যারা। জাস্টিফাই করার আর জায়গা নেই কিনা। হ্যা:। এই টইটার বিকল্প নাম একটা ভেবেছি - চর্বিতচর্বণ।
  • pi | 118.22.232.92 | ০৮ আগস্ট ২০১৩ ০৫:৪৫468380
  • আজ ছন্দকের করা একটা মন্তব্যটা থেকে ফেসবুক গ্রুপে রিয়েলিটি শো নিয়ে অনেক তর্ক বিতর্ক হল। শো ব্যান ফ্যান করার কথা আসছেই না, কিন্তু এই বিগ বসের মত শো গুলো নিয়ে জনগণের কী মনে হয় ? এগুলো এত বাড়ছে, লোক্জন এসবই আরো খেতে চায় বলে, নাকি তরিবত করে রেঁধে বেড়ে খাওয়ানো হচ্ছে এবং অন্য বিলল্প থাকছে না বলে খাচ্ছে ?

    আর বিগ বস বলেই না, যেকোন রিয়েলিটি শো র কম্পিটিশনের এলিমেন্টটা নিয়েই বা কী বত্তব্য ? প্রতিযোগিতা ভাল জিনিস, ভিঅর থেকে শ্রেষ্ঠ পারফর্ম্যান্স বের করে আনে, না যেভাবে হয় সেটা অস্বাস্থ্যকর, নাকি জিনিসটা একেবারেই না থাকলে ভাল হত ? প্রতিযোগিতার উত্তেজনার উপাদানটা বাদ গেলে কি টি আর পি ও টিঁকবে না ? গান, নাচের রিয়েলিটি শো গুলোতে শুধু গান, নাচ শুনতে, দেখতে আগ্রহী জনতা পাওয়া যাবেনা ?
  • pi | 118.22.232.92 | ০৮ আগস্ট ২০১৩ ০৫:৫০468381
  • ছন্দকের বক্তব্য আর তারপরের কিছু তর্ক ঃ

    ছন্দক ঃখেলার নামে একটা কুচক্কর শুরু হয়েছে- বাংলা বিগ বস

    সিরিয়াল বা এই ধরনের রিয়্যালিটি শো’এর প্রভাব কত দূর তা বোঝা গিয়েছিলো যখন শক্তিমান দেখে ৩,৪ টি বাচ্চা ওরম উড়তে চেয়ে মারা পড়েছিল । যখন ‘সাত পাকে বাঁধা’ তে ঐন্দ্রিলার, স্বামীর মঙ্গল কামনায় আগুনের উপর দিয়ে হেঁটে যাওয়া দেখে, গ্রামে ঘরে অমন করেই হাঁটার আলোচনা চলে বউদের মধ্যে ।

    ফলে, বাংলা বিগ বস কি শেখাচ্ছে ?? সমাজে মান্যিগন্যি মানুষেরা কাদা ছোঁড়াছুড়ি, ইঁদুর দৌড়ে কিছু টাকা আর প্রচারের বিনিময়ে নাম লিখিয়েছে । তারা নিজেদের মধ্যে ঝগড়া করছে, পিছন থেকে ছুরি মারছে একে অপরকে । এ ওর সঙ্গে শুয়ে পরছে ।

    গোটা সমাজটাকে এরা বিছানা পেয়েছে, ভেবেছে একটা সার্কাস ।

    Sudip Sarkar নাঃ দেখিনা, কিন্তু বিগ বসের game culture টা যে এরকমই সেতো সবারই জানা; nudity, adult/uncensored content এসব তো হামেসাই ছিল এতে
    4 hours ago · Like

    Ipsita Pal nudity, adult/uncensored content nie boktobyo nei. kintu , 'কাদা ছোঁড়াছুড়ি....তারা নিজেদের মধ্যে ঝগড়া করছে, পিছন থেকে ছুরি মারছে একে অপরকে । ' ...eguloke encash kore show banano niye ki boktobyo ?
    4 hours ago · Like

    Ontohin Ontorin Gota bisswo jure vanrmo cholche jaar gaal vora nam globalisation. aar bangali holo biswo behaya. nokol korar besi se kichhu korte jane ki? bangla tv manei to remake through copy.
    4 hours ago via mobile · Like · 1

    Sudip Sarkar এসব কি নতুন ? নাহ! এসব অস্ট্রেলিয়া এবং হিন্দি ভার্সনেও দেখেছি, দেখেছি মানে ওই নিউসে যতটুকু দেখায় আর কি ।
    4 hours ago · Like

    Soham Das Sob tai Bikrijoggo India te....Tai okhane sordi fela niye jhogra hole o dekbe loke...Faltu etc amra sobai jani....Tobu o.....

    Syamantak Datta Gupta Somproti ei bigg boss e trans-sexual/ homosexual der depiction ebong manoshik rogider proti byango bidrup niye kichhuta aloRon uthechhilo. Entertainment industry toh borabori eshob jinish encash kore; etaai toh byabsha tai na? Khub shasthyokor ruchisheel jinishpotro popular media e pawa jaay na, expect o kori na.
    4 hours ago · Like

    Syamantak Datta Gupta "গোটা সমাজটাকে এরা বিছানা পেয়েছে, ভেবেছে একটা সার্কাস ।"

    Daay ta shudhu onushthan er noy jara esob encash korchhe. Je somaaj go graashe ei show gilchhey, praptoboyoshko jara tv serial e kichhu ekta dekhe probhabito hoye porchche; daay taadero achhe. Loke khaay bolei cholchhe. Na kheley toh apna apni-i ad er obhabe bondho hoye jeto.
    3 hours ago · Like

    Sudip Sarkar @Syamantak, demand creation বলে একটা কনসেপ্ট আছে, গতকাল মা ফোন ধরতেই বললেন বিগবস দেখছেন, উনি বিগবস দেখার মত লোক নন, জিগ্যেস করতে বললেন আর কি দেখব ? দেখার কি আছে TV তে ? তো ব্যাপারটা এরকম লোকের হাতে টাকা ও সময় আছে, যা দেবে তাই খাবে, নয়তো আইপিএল এর মত একটা ভাওতাবাজি নিয়ে লোকের কি উত্সাহ দেখেছেন ? সবাই জানে match fix হচ্ছে টানটান উত্তেজনা ধরে রেখে TRP বাড়ানোর জন্য কিন্তু ওই... অফিস থেকে ফিরে কিছু তো চাই ।
    3 hours ago · Like · 1

    Chucho Kirtoniya contestant er list ta interesting, budhdhijibider samajik chetonar udahoron ek duto achey bodhoy
    3 hours ago · Edited · Like

    Indranil Saha আমি মাঝে মাঝে দেখতে বাধ্য হই, মানে উপায় থাকে না। বিগ বস এমনিতেই খুবই ডিস্টার্বিং কিন্তু এটা এত বাজে হয় যে এ সবাইকে ছাপিয়ে গেছে। বোগাস এবং পারভার্ট
    3 hours ago · Like

    Suranjana Mukherjee eta ki reality show ... USA te raat din ei shob i dekhaye ! notun ki
    3 hours ago · Like

    Chucho Kirtoniya tumi aajkaal eshob dekcho research na kore, chi chi
    3 hours ago · Like · 1

    Anujit Chakraborty nudity, adult/uncensored content nie boktobyo nei. kintu , 'কাদা ছোঁড়াছুড়ি....তারা নিজেদের মধ্যে ঝগড়া করছে, পিছন থেকে ছুরি মারছে একে অপরকে । ' ...eguloke encash kore chhobi banano nie jodi karor boktobbo thake, tobe consistency er khatire, eguloke encash kore boi lekha, ba chhobi anka nieo boktobbo thaka uchit tader
    3 hours ago · Like

    Ipsita Pal emni beshirbhar serial gulo o to taai hae, ar real life e hole tar ekta alada impact o thake. gossip magazine gulo o tai kore. egulo nie bokobyo thakbena bolini to
    3 hours ago · Like

    Jayanta Biswas nam sunechi..but dekhar mato faltu shomoy nai..
    2 hours ago · Like

    Anujit Chakraborty amar kotha ta mone hoi ami bojhate parini, ami fiction er kotha bolchi, kono fiction e jodi aki element gulo thake, setar against eo tahole bolte hoi
    2 hours ago · Like

    Indranil Saha দেউলিয়া সংস্কৃতির Fiction বা Non Fiction ভাগ হয় কি?
    2 hours ago · Like

    Anujit Chakraborty deuliya songskriti ta ki bhai? sobai nijer moto kore definition bhabte pare.
    jemon, oneke bhabe j ai j chhele meyeder modhe obadh mela mesha hoche ajkal, eta deuliya songskriti, tomar jonne deuliya songskritir definition ki, seta na bolle alochona ki kore hobe
    2 hours ago · Like

    Indranil Saha সরি দাদা, আসলে ছোট্ট বাচ্চা তো বুঝতে পারিনি... যে সংস্কৃতি মানুষকে ঘৃণা করতে বাধ্য করে মাল বেচার তাগিদে তাকেই আমি দেউলিয়া সংস্কৃতি বলছিলাম। বিগ বস ফরমাটটা একই ঘরে যার সাথে বাস করি তাকে ঘৃণা করতে বাধ্য করে সেটাই... আর ছেলে মেয়েদের অবাধ মেলামেশাটা দেউলিয়া সংস্কৃতির উদাহরন নয় তবে অনেকে এরকম ভেবে থাকেন, কেন সেটা তারাই বলতে পারবেন
    2 hours ago · Like

    Anujit Chakraborty manush k ghrina korte baddho kore kina seta ami sure noi
    J kono competition ei akjon jete, class eo first boy akjon i hoi, tahole to sob dhoroner competition i tule deoa uchit, jate protijogider modhe ghrina toiri haoar kono sombhabona na thake
    2 hours ago · Like

    Indranil Saha কথাটা অনেক বড় একটা প্যান্ডোরার বাক্স খুলতে পারে অতটা বলতে পারব কিনা জানিনা তবে আপনার কথা ঠিক যে কোনো কম্পিটিশনই দেউলিয়া সংস্কৃতির প্রকাশ... আমি দেখেছি ক্লাসে ফার্স্ট হওয়া ছেলে ইন্টিগ্রেশন ভুলে গেছে আর খুড়িয়ে পাশ করা ছেলে একা পাগোলের মতো প্রাইম নাম্বারের প্রব্লেম নিয়ে পড়ে আছে
    2 hours ago · Like · 1

    Diptarup Bhattacharjee //বিগ বস ফরমাটটা একই ঘরে যার সাথে বাস করি তাকে ঘৃণা করতে বাধ্য করে সেটাই..//
    2 hours ago · Unlike · 2

    Anujit Chakraborty Nobel prize, Academy Award, Olympic, j kono dhoroner world cup, bharat ratna- sobetei competition ache, sob i deuliya songskritir prokash hoe darabe tahole
    2 hours ago · Like

    Diptarup Bhattacharjee na daNrabe na.. jodi daNrato "constructive" kothata uthe jeto.. nobel ba academy prize ta je structure ota "competition" noy.. "swikriti"...
    2 hours ago · Like

    Diptarup Bhattacharjee aar olympic "hate structure" bole mone korte parini.. jeta bortoman e KG er bachchar gurdian der "indur dour" er probonota dekhe mone hoy...
    2 hours ago · Like

    Anujit Chakraborty Class e first haoar jonne j prize paoa jay, seta bhalo porashonar r khatnir shikriti noi ki?
    2 hours ago · Like

    Diptarup Bhattacharjee prize deoyata swkriti.. seta "pete giye" kon culture follow kora hochche seita holo main kotha... "dope" kore prize neoyata jemon "deuliyapona"r prokash...
    about an hour ago · Like · 1

    Indranil Saha আমার মতে নয়। আমি নিজে এমন একটা স্কুলে পড়েছি যেখানে ফার্স্ট প্রাইজ দেওয়া হতো না অন্যরকমভাবে স্বীকৃতি দেওয়া হতো
    about an hour ago · Like

    Diptarup Bhattacharjee "by hook or crook" prize dokhol korte hobe eta holo "deuliya sonskriti...
    about an hour ago · Like

    Indranil Saha একদম। অলিম্পিক শুরু হয়েছিল মেডেল ট্যালির আস্ফালন দেখানোর জন্য না
    about an hour ago · Like · 1

    Anujit Chakraborty dekho, j khelar jei niyom, sei niyom er modhe theke jodi keu khela jete, tahole tate apotti thaka uchit noi karor, khelay dope korar niyom nei, seta korle seta deuliyapona kina janina, kintu be-aini to botei
    Big boss namok khelay ja ja niyom ache, loke sei niyomer modhe khelche, sei niyom pochondo na hole ai khela dekhona, onno khela dekho
    about an hour ago · Like

    Indranil Saha সেতো বটেই কেউ তো বলেনি বিগ বস ব্যান করো কিন্তু নিজের মতামত যদি বলতে হয় তবে তা এটাই
    about an hour ago · Unlike · 1

    Anujit Chakraborty Achha, tar mane Big Boss e prize money na thaklei tomader r apotti thakto na? taito?
    Kintu adote setao noi, tarporeo tomader apotti thakto, karon amar dharona tomra alochona ta normative view point theke korcho, j sob "gun" ba "ability" die big boss er moto khela jeta jay, seguloke tomra pochondo korona, nai korte paro, seta tomader personal bhalo laga na laga, sei nie to ami torko korte parina
    about an hour ago · Like

    Diptarup Bhattacharjee //khelay dope korar niyom nei,//

    khelay jodi "dope" korar niyom thakto.. tahole setakei "deuliya sonskriti" bola hoto.. karon ota social environment ke "wrong msg" dey... exactly thik ek e bhabe oi big-boss jatiyo byaparguli "niyom"ta diyei bad msg dichche.. jetake deuliya sonskriti bola hochche...
    about an hour ago · Like

    Diptarup Bhattacharjee //sei niyom pochondo na hole ai khela dekhona, onno khela dekho//

    rammohonbabur "sotidaho" niyomta pochhondo hoy ni.. totkalin purohitra jodi bolto je "tomar pochhondo na hoy, onyo dhorme jao, kintu mukhe kichhu bolo na".. tahole ki sei kothata "jouktik" hoto?? mene neoya jeto??
    about an hour ago · Like · 1

    Indranil Saha প্রশ্নটা প্রাইজ মানি বা গান এসব নিয়ে নয় প্রশ্নটা দর্শন নিয়ে... ঘরের মানুষকে এমনকি অতিথিকে নারায়ন বলা হতো তাকে পিছনে ছুরি মারা হয়নি কোনোদিন এই আধুনিক মাল বেচার সময়ের আগে
    about an hour ago · Like

    Diptarup Bhattacharjee //seta tomader personal bhalo laga na laga, sei nie to ami torko korte parina//

    torker bishoy-e ekhane nei... ami ekta khela shuru korlam, taar niyom holo je apnar ghore dhukbe tar mukhe apni thutu deben..

    ebar keu ekjon poisar lov e seta kheteo gele...See More
    about an hour ago · Like

    Anujit Chakraborty Pochondo na haoa, r kono kichu ke social injustice mone haoar parthokko ache
    Jemon ami ilish machh pochondo korina-kintu ilish mach khaoa take social injustice bhabina, abar dowry take social injustice mone kori-opochondo o kori
    sotidaho rammohan babu...See More
    about an hour ago · Like

    Diptarup Bhattacharjee //Jemon ami ilish machh pochondo korina-kintu ilish mach khaoa take social injustice bhabina//

    apni ilish machh pochhondo korun aar na korun.. ota soceity ke wrong msg dey na.. ebong ota "niyom" related kichhu noy..

    //abar dowry take social injustice...See More
    about an hour ago · Like

    Anujit Chakraborty J point ta apnara bolte chaichen, seta holo j Big Boss dekhe manusher khoti hote pare. Big Boss manush ke bhul dike chalate pare, abar nao pare.
    Kitnu eta to onekta mod khaoa nie ashonka korar moto, mod kheye manushe bhul kaj korte pare, jibon noshto k...See More
    about an hour ago · Like

    Diptarup Bhattacharjee //Big boss take amar social injustice bole mone hoina//

    sotidaho keo shibrotno torkalonkar mohashoyer "injustice" mone hoy ni...

    ekhono onekei "bornoved" "somvrom hottya" ke social injustice mone koren na.. ami hariyana, UP theke esechhi...
    about an hour ago · Like

    Anujit Chakraborty hya, apni hariyana theke eschen shune bhalo laglo, kintu apnar point ta bujhlamna
    about an hour ago · Like

    Diptarup Bhattacharjee //J point ta apnara bolte chaichen, seta holo j Big Boss dekhe manusher khoti hote pare. Big Boss manush ke bhul dike chalate pare, abar nao pare.//

    na o parar byapar e nei.. human system ekti self learning system.. tai sorroundin data onujayi se sekh...See More
    about an hour ago · Like

    Ipsita Pal ban korar dabi to tola hochhena...kintu bhalo lagena, apottikor...ei motamot gulo to lok e janatei pare. ultodike egulo promote korar janyo to ayojoner kono komti nei, ekrakom kore peer pressure i toiri kora hochhe, ei program dekhar janyo, ei program ...See More
    about an hour ago · Like

    Anujit Chakraborty Nishcui, kintu apotti gulo emotional na logical, setai ami bojhar chesta korchi
    about an hour ago · Like

    Diptarup Bhattacharjee sorry.. ota hobe hariyana aar UP te kichhu elkay baas kore esechhi.. druto likhte giye somosya hoye gechhe.. dont misunderstand..
    about an hour ago · Like

    Ipsita Pal cut throat competition er point ta othanoteo asubidha dekhina. haan, shudhu Big Boss ei eta hochhe emon na. aro anek kichhutei hochhe. to, sei sab kichhu niyei apotti tulte apotti kiser. ei mode ta chole aschhe, tai sab prashner urdhwe, byaparta to erokom nae. prashngulo to antato uthuk.
    about an hour ago · Like · 1

    Anujit Chakraborty are uthuk uthuk, uthle to bhaloi, ami ki censor board naki!
    about an hour ago · Unlike · 1

    Diptarup Bhattacharjee
    about an hour ago · Like

    Indranil Saha এটা একটু শেয়ার না করে পারলাম না। আমার ছেলে সারেগামা দেখছিলো... আমাকে বললো বাবা দেখো আমি বললাম না ওরা পচা... কেন? .... আমি: ওরা আউট করে দেয় তাই, আউট হলে বাচ্চার কত কষ্ট পায়... ও আমার সাথে তর্ক করেনি আমাকে ফিল করলো এখন আর ও কোনো কম্পিটিশন দেখে না
    about an hour ago · Unlike · 1

    Ipsita Pal ei saregama jatiyo program gulo manush dekhe shudhui competition er uttejonar element er janyo emon to nae. aneke gaan , nach shunte dekhteo nishchoi pachhondo koren. jante ichha kore, competition bihin shudhu performance er program hole, ek i shilpi d...See More
    about an hour ago · Like · 1

    Diptarup Bhattacharjee etay puropuri ekmot holam na.. "competition" onek somoyei best performance ber kore ane.. psychological research o tai bole.. kintu "competition" jodi ekta wrong msg telecast kore sekhetre somosya hotei pare.. ebong jaader somosya hochche tader seta oboshyoi bolar odhikaar thakbe..
    about an hour ago · Like

    Biplab Pal These are called reality show..in real world, there is politics, back stabbing, nongrami, jealousy, compettitive mind..people should be tuned to it instead of thinking real world is fair..
    about an hour ago · Like

    Diptarup Bhattacharjee hmmm.. real world e political murder protyekdin hoy, rape o.. ek kaaj korun ekta relaity show korte bolun jate oguli "promote" kora hoy... orthat oguli je sobcheye bhalo korte parbe take prize deoya hobe.. ppl should be tuned ti those also..

    aar ha...See More
    about an hour ago · Unlike · 1

    Biplab Pal I am against an artificial fair world to promote...more we know worse side of ours, better reform we can come up with..

    https://www.facebook.com/groups/guruchandali/631378086880141/?notif_t=group_comment
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। পড়তে পড়তে প্রতিক্রিয়া দিন