এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  সিনেমা

  • যেখানে সাঁইর বারামখানা

    I
    সিনেমা | ০৫ ডিসেম্বর ২০১০ | ৩০৪৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • RajLakshmi Roi | 173.66.33.117 | ২৭ ডিসেম্বর ২০১০ ০৩:৫২467311
  • theclippingsisawofthismoviedonotgetintotheheartoflalongoutomghoshthedirector (bynomeansanauteur) makesallefforttoselllalontous--
    tosexualizelaloniseasysincelalon, afreethinker, aSocratesofhistimedidnotdenyneithersuppressedsexualurgenortabooed--thedirectorsoldlalon'ssextousinacheapway----thetrumpcardwassedatedeyesofproshenjithnseductivepaolidamwhoweregoodenoughforastarvedhoipolloi ---itisjustanothersell-outmovie, itisnotaboutlalon, itisaboutmakingmoneythroughusinglalon'snamenpractice
    nusingsemanticslike ''dhormogrontho'' inthereviewbytoponraichowdhurywerejustwhatlalonwasagainst ---hedidnotseekoutsuch ''dhormo'' and ''grontho''--thereznoombudsmanforlookingoutlalon'smind.
    iwasontheboardofmartinlutherkingjr---everytimewedidashow, wethoughtzilliontimesifitwaswhatDr.Kingwouldhavedone/thought--afterbrainstorming, wesentoutourproposaltotheKingfamilytobeapprovedbyhisson
  • tatin | 130.39.149.160 | ২৭ ডিসেম্বর ২০১০ ০৬:২০467312
  • neithersuppressedsexualurgenortabooedneithersuppressedsexualurgenortabooed

    @RajLakhshmi

    করি মানা কাম ছাড়েনা মদনে/ আমি প্রেম রসিকা হবো কেমনে?

    লালন কি সেক্সুয়াল আর্জ সাপ্রেস করার কথা বলছেন না?
  • kd | 59.93.245.142 | ২৭ ডিসেম্বর ২০১০ ১৮:৩১467313
  • আচ্ছা, রাজলক্ষ্মী মেমসাহেব যেটা ক্লিপিং বলছেন, সেটাই আমরা বাঙালীরা 'ট্রেলার' বলি, তাই কি?

    তাই যদি হবে, তাহ'লে ওনার সমালোচনা কী সিনেমাটি নিয়ে না ওই সিনেমার ক্লিপিং নিয়ে? না উনি সিনেমাটির ক্লিপিং দেখেই সিনেমাটির সমালোচনা করছেন? না না, তাতে কোনো আপত্তি নেই, অভ্যেস হয়ে গেছে - কলকাতাতেও অনেকেই করেন, তাঁরা সাধারণত: আবাপ'তে লেখেন।

    মেমসাহেব, মেমসাহেব বলে কিছু মনে করেননি তো? মানে একটি বাংলা সাইটে ইঞ্জিরি লিখছেন, তাই আর কি। বাংলায় একটু চেষ্টা করুন না, বেশ সোজা - না হ'লে কি আমি পারতুম নাকি?

    আর লাস্ট প্যারাটা একদম বুঝলুম না। কিং সাহেব এই সবের মধ্যে কেমনে এলেন?
  • Samik | 155.136.80.174 | ২৭ ডিসেম্বর ২০১০ ১৮:৪৬467314
  • না, রাজলক্ষ্মী ওপরেই বাংলাতেও লিখেছেন। সাথে লিখেছেন যে উনি বাংলা খুব কম জানেন। সে যাক, আস্তে আস্তে এসে যাবে।
  • tatin | 70.177.55.6 | ২৭ ডিসেম্বর ২০১০ ২০:৩০467315
  • শমীক, ঐ বাংলা লেখার টিউটোরিয়ালটা তুলে দাও
  • kd | 59.93.245.142 | ২৭ ডিসেম্বর ২০১০ ২১:৫১467316
  • সরি সরি রাজলক্ষ্মী, আপনার বাংলাতে লেখাটা পুরো মিস করে গেছি। আপনি বৃথা বিনয় করছেন, আপনি বেশ ভালোই বাংলা জানেন। আপনার বক্তব্য একটু হাই-লেভেলের বলে আমি ঠিক কায়দা করতে পারিনি, তবে সেটা সর্বাংশে আমার অক্ষমতা, আপনার লেখায় কোনো ত্রুটি নেই।
    এবার থেকে নি:সঙ্কোচে বাংলাতেই লিখবেন, প্লীজ।
  • tatin | 130.39.149.160 | ২৮ ডিসেম্বর ২০১০ ০০:২১467317
  • কাল তারা মিউজিকে, ভারতীয় সময় সকাল ৭-৩০ এ সৌরভের গানকাল তারা মিউজিকে, ভারতীয় সময় সকাল ৭-৩০ এ সৌরভের গান
  • tatin | 130.39.149.160 | ২৮ ডিসেম্বর ২০১০ ০০:২৩467318
  • sorry, linux-ebose..dubarpastekorefelechhi!
  • achintyarup | 59.93.255.167 | ২৮ ডিসেম্বর ২০১০ ০১:৪৯467319
  • সৌরভের সঙ্গে কথা হয়ে গেছে, ওর হিঙ্গলগঞ্জের বাড়িতে গিয়ে থাকব দু-এক দিন, আর নদীর পাড়ে বসে গান হবে, গাঁয়ের আরও কয়েকজন থাকবেন হয়ত। ইয়া-আ-আ-আ-হু-উ :))

    শুধু বড় বাইরের জন্য মাঠে যেতে হবে বলেছে। আমার আপত্তি নাই।
  • tatin | 130.39.149.160 | ২৮ ডিসেম্বর ২০১০ ০১:৫৪467210
  • কবে যাবেন? আম্মো চলেগা!

  • achintyarup | 59.93.255.167 | ২৮ ডিসেম্বর ২০১০ ০২:০৩467211
  • কবে যাব তো জানি না। আজগেও সন্দেবেলা তাস্‌সঙ্গে কতা হল, সে কলকেতায়। কালকে তারার পোগ্গাম। তার ওপর এদিক সেদিক কোথায় সব অনুষ্টান। তার পরে, তার ছুটি এবং আমার ছুটি যবে ম্যাচ করবে, তবে। কিন্তু ভাবতেই আনন্দ হচ্চে
  • siki | 155.136.80.174 | ২৮ ডিসেম্বর ২০১০ ০৮:৪৩467212
  • ইদিকে আমি তার নামই শুনি নি। সিম্মাটাও দেখার সুযোগ পাই নি। কাল সামরান আমায় এসেমেস করে বল্লো আজ সৌরভের গান। তা আমি তো এ-পরবাসে-রবে-কে কেস, না আছে তারা মিউজিক, না আছে ইয়ে।

    কেউ যদি আজ সকালের প্রোগ্রামটা রেকর্ড করে ইউটিউবে আপিয়ে দ্যান তো পরে সাইবারক্যাফে গিয়ে একবার চেষ্টা করে দেখতে পারি।

    আর ইয়ে, মনের মানুষ দেখার কোনও নৈটিক পদ্ধতি আছে কি? মানে দিল্লি বা চেন্নাইতে বসে যদি দেখতে চাই?
  • tatin | 70.177.55.6 | ২৮ ডিসেম্বর ২০১০ ০৯:২৪467213
  • ৬ মাসে আড়াইশো টাকা দিলে তারা মিউজিক অনলাইন
  • kd | 59.93.204.133 | ২৮ ডিসেম্বর ২০১০ ১১:০১467214
  • সামরান, সৌরভকে বলো না কলিভাটে দু'তারিখ বিকেলে আমার এখানে চলে আসতে - বোলো কাবলিদা বিশেষ করে বলেছে।
  • kallol | 220.226.209.2 | ২৮ ডিসেম্বর ২০১০ ১৫:৫৫467215
  • ছ্যামড়া বড়ো ভালো গায়।
  • achintyarup | 121.241.214.34 | ২৮ ডিসেম্বর ২০১০ ১৮:১৪467216
  • কাবলিদা, সৌরভ খুব সম্ভবত সে সময়ে গোয়াধামে অবস্থান করবে
  • Samran | 117.99.18.251 | ২৮ ডিসেম্বর ২০১০ ১৯:৪৭467217
  • কাবলিদা,
    ইয়ে অচিন্ত্যবাবু ঠিক কইসেন সৌরভ ঐ সময়ে কলকাতায় থাকবে না।
    কৃষ্ণা বৌদি কলিভাটে আসতে পারবেন জানাইসেন, টাইম জানাইলে।
  • kd | 59.93.204.133 | ২৮ ডিসেম্বর ২০১০ ২১:৫১467218
  • টাইম না জানা থাকলে তুমিই বা আসবে কখন? 'কৃষ্ণা বৌদি' কে ঠিক চিনলুম না, তবে তুমি তো আমারে চেনো, she is always welcome

    এই দু'তারিখের কলিভাট কখন হচ্ছে ব্রতীন? জানিয়ে দাও সকলেরে।
  • I | 14.96.130.10 | ২৮ ডিসেম্বর ২০১০ ২২:০৬467219
  • সহজ মা এবং উৎপল ফকিরের গান শুনছিলাম। শুনতে শুনতে মনে এল---হৃদমাঝারে রাখবো, ছেড়ে দেবো না-কার কম্পোজিশন ?
  • tatin | 70.177.55.6 | ২৮ ডিসেম্বর ২০১০ ২৩:০৪467221
  • নবনীদাস
  • I | 24.99.137.45 | ০২ জানুয়ারি ২০১৩ ০০:১৩467222
  • একাডেমিতে সুদীপ্ত চ্যাটার্জি -সুমন মুখোপাধ্যায়ের Man of the heart এই রোববার সকাল দশটায়। দেখতে যাচ্ছি।
  • শুদ্ধ | 127.194.227.152 | ০২ জানুয়ারি ২০১৩ ০১:২৮467223
  • তপনবাবুর সমালোচনা পরে মনে হল ভীমরতিপ্রাপ্তর আত্মচরিতচর্চা-ও দরকার। :)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে মতামত দিন