এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বি ই কলেজবেলা

    Mridha
    অন্যান্য | ০৩ সেপ্টেম্বর ২০১০ | ১৯৩১২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Lama | 213.99.212.224 | ১৭ ডিসেম্বর ২০১৩ ১২:৪৬460764
  • রবিবাসরীয় আড্ডা তো সেই ১৯৯২ থেকেই আই হলে হচ্ছে। তাছাড়া প্রায় সবই লর্ডসে হয়, এখনো (কুইজ, অন্তাক্ষরী জাতীয় কিছু প্রতিযোজিতা বাদে)
  • s | 182.0.249.87 | ১৯ ডিসেম্বর ২০১৩ ০৫:০৫460766
  • অবশেষে বেসু আই আই এস টি হল।
    http://www.anandabazar.com/19raj2.html
  • Mridha | 3478.71.455612.186 | ১৪ মার্চ ২০১৯ ১৩:১৮460767
  • আমাদের একটা ছোট দল ছিল যাদের ক্যাম্পাস এর বাইরে ইঞ্জিনীয়ারিং কলেজের ছাত্র পরিচয় দেবার জন্য মনে হয় ID কার্ড লাগত। যাই হোক তিন বছর আনন্দে কাটানোর পরে চতুর্থ বছরে বোধ বুদ্ধি এলো Aptitude আর GD ক্লিয়ার করার বিদ্যা আয়ত্ব না করলে সামনে কঠিন সময়।
    Aptitude টেস্ট কিছুটা ক্র্যাক করা গেলেও GD ব্যাপারটা পুরো কেলো। একে তো ইংরেজি তে নাম জিজ্ঞেস করলে বাপের নাম বেরিয়ে আসে তারপরে যাদের জীবন গাঁথা সুই ধাগার 'sab badiya hay ji ' র থেকে খুব আলাদা নয়, তাদের যদি nuclear non-proliferation treaty ভাল না খারাপ India র জন্য , সেই আলোচনা তে, শুরু কর বলার মুহূর্ত থেকেই বাঘের মত ঝাঁপিয়ে পড়ে , যুক্তির তলোয়ারে গ্লাডিয়েটরের মত সব প্রতিপক্ষকে কচুকাটা করে , জজদের নজর কারতে হয় , ব্যাপারটা আরেকটা GD র টপিক। কিন্তু চাকরী পাওয়া যে খুবই দরকার... আর আমরা বাঙালির ছেলে তাই সব করতে পারি এই ভরসায় বুকে বেঁধে লেগে গেলাম।
    তাই আমরা খোরাক আর গন বাওয়ালীর আঁচ বাঁচিয়ে রাতের অন্ধকারে কম্পেটিশন সাকসেস এর রেফারেন্স নিয়ে বসতাম। খুব তাড়াতাড়ি বোঝা গেল ' Being die hard supporter of globalization and open economy is the sign of the right candidate ' and showing our own opinion matches very closely with today's 'Accidental' minister is an indication of possessing thought process above average. তাই তাঁর বাক্য আমার বাক্য করার চেষ্টা চলতে থাকল। সেই সময় তাঁর মত একটা পাগড়ী লাগানোর নানাবিধ সুবিধার বিশ্লেষন করেছিলাম আমরা :
    ১. Vertically challenged ( উচ্চতা কম থাকলে ) Make Up হবে
    ২. টাক পড়ে গেলে 'No প্রব্লেম"
    ৩.গোফঁ দাড়ি কম থাকার ব্যাপার টাও cover হয়ে যাবে, পাগড়ী আটকে রাখার strap দিয়ে
    ৪.গায়ের রং টাও কন্ট্রাস্টিং color দিয়ে Make Up হবে
    এবং আরও কিছু
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন