এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বাংলায় ভাল ধাঁধার বইয়ের খবর কি কেô

    PK
    অন্যান্য | ৩১ অক্টোবর ২০১০ | ২৪০৭ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • lcm | 69.236.170.156 | ১৫ ডিসেম্বর ২০১০ ১৪:৪৮458545
  • এটা কোন সিনেমা?
  • Bratin | 122.248.183.1 | ১৫ ডিসেম্বর ২০১০ ১৪:৫১458546
  • এ টা কোন সিনেমা নয়। এল সি ম দা, ওরা কিন্তু অন্য উত্তর বলছে আগের টার।
  • de | 203.197.30.2 | ১৫ ডিসেম্বর ২০১০ ১৫:২৫458547
  • ট্রেনে আমারো পড়া হয় না -- বাইরে দেখতে গিয়ে,

    অবশ্য ওনার ক্ষেত্রে অন্য কিছুও হতে পারে -- টানেলের মধ্যে ট্রেন, পাওয়ার কাট অথবা যদি "বাগবান' হয় তাইলে তো কথাই নাই!
  • Bratin | 122.248.183.1 | ১৫ ডিসেম্বর ২০১০ ১৬:১৯458548
  • না।

    ইংল্যান্ড টা লক্ষ্য করুন।
  • de | 203.197.30.2 | ১৫ ডিসেম্বর ২০১০ ১৬:৫৮458549
  • ব্রতীন,

    একটু পরে বেরিয়ে পড়বো আপিস দিয়ে, এখন আর ভাবতে পারছি না -- উত্তরগুলো বলে দিও পারলে! :))
  • de | 59.163.30.3 | ১৫ ডিসেম্বর ২০১০ ১৭:২৫458550
  • এটা মনে হলো --ইংল্যান্ডে প্রিমিয়ার লিগ চলাকালীন হলে পড়ার প্রশ্নই ওঠে না!
  • Bratin | 122.248.183.1 | ১৫ ডিসেম্বর ২০১০ ১৭:৩৪458551
  • ট্রেনের কামরায় লেখা ছিল ' not for Reading' :-))
  • Bratin | 122.248.183.1 | ১৫ ডিসেম্বর ২০১০ ১৭:৩৬458552
  • ওটা যে Reading শহর সেটা পর্যটক বুঝতে পারে নি।
  • Netai | 121.241.98.225 | ১৫ ডিসেম্বর ২০১০ ১৮:০৬458553
  • :))
  • kc | 89.203.49.18 | ১৫ ডিসেম্বর ২০১০ ১৯:৩১458555
  • ব্রতীন এবার সব জামাই ঠকানো কোচ্চেন কে ধাঁধা বলে চালাতে শুরু করেছে। হয় যত্তসব কিম্ভুতকিমাকার অঙ্ক, নয়তো সব জামাই ঠকানো প্রশ্ন, এরেই কয় ধাঁধা।
    ম:, নয়। :((
  • Netai | 121.241.98.225 | ১৬ ডিসেম্বর ২০১০ ১১:২১458556
  • ২০ মিটার উঁচু একটা জায়গা থেকে ধুমসো মতন ভালুক ২ সেকেন্ডে নীচে পড়লো। ভালুকের গায়ের রং কি?
  • Bratin | 122.248.183.1 | ১৬ ডিসেম্বর ২০১০ ১১:২৭458557
  • kc একদম ঠিক। এগুলো সেই অর্থে প্রচলিত ধাঁধা নয়। তবে এগুলো Lateral Thinking' নামে একটা বই থেকে নেওয়া। মানে অনেকটা ' Out of box thininkg' বলতে পারো।
  • kb | 203.110.247.221 | ১৯ ডিসেম্বর ২০১০ ২১:১১458558
  • সাদা
  • Sibu | 184.235.1.115 | ২০ ডিসেম্বর ২০১০ ০০:২১458559
  • দ্যাখো কান্ড। আউট অফ দ্য বক্স থিংকিং বই নিকে শেকাচ্চে। ডিডিদাদা এ নিয়ে কিচু কইচেন না কেন?
  • Netai | 121.241.98.225 | ২০ ডিসেম্বর ২০১০ ১০:০৩458560
  • kb সঠিক উত্তর দিয়েছেন।
    অনেকাল আগে শুনেছিলাম ধাঁধাঁটা। আরেকটা ধাঁধাঁ বেশ ভালো লেগেছিল-
    ১২টা একইরকম দেখতে বলের মধ্যে একটা ডিফেকটিভ(বাকিদের থেকে কম বা বেশী ওজন)। তিনবার দাঁড়িপাল্লায় মেপে কোনটা ডিফেকটিভ বলতে হবে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। পড়তে পড়তে মতামত দিন