এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ক্যুইজ (২)

    aka
    অন্যান্য | ০৭ জুন ২০১০ | ২২৯০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • kd | 59.93.211.201 | ১৩ নভেম্বর ২০১০ ১২:৩২456616
  • "What people want from their politician is honesty, and if he can fake that, he has made it." এটা কে বলেছেন?

    ঠিক মনে নেই, তাই paraphrase করে লিখলুম।

    ও হ্যাঁ, আমি উত্তর ভুলে গেছি। তাই, ভুল ধরতে পারবো না। :)
  • pi | 128.231.22.150 | ১৪ মে ২০১১ ০২:২২456617
  • "মানুষের এই রায় মাথা পেতে নিতে হবে।
    মানুষ যদি না-চায়, তাহলে তার কাছে গিয়ে তাকে বিরক্ত করা যাবে না।
    মানুষ যদি চায়, তাহলে তার সঙ্গে থাকার জন্য নিজেকে তৈরি রাখতে হবে।
    সর্বোপরি, মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে হবে।

    তৃণমূলের অনেকে ফোন করছেন। তাঁরা আমাকে ব্যক্তিগতভাবে ভালবাসেন। তাঁদের ধন্যবাদ। আজ আমার জন্মদিন বলে ফোন কোরেছেন বলে না।
    আসলে, তাঁরা আমার জন্মদিন আজ নির্মাণ কোরলেন।

    আমায় রাস্তায় ফেরালেন। আশা করা যাক, এবার আমার ওজন কমবে। আশা করা যাক, এবার............... "
  • pi | 128.231.22.150 | ১৪ মে ২০১১ ০২:২৩456618
  • কার উক্তি ?
  • SS | 131.193.196.214 | ১৪ মে ২০১১ ০২:৪৩456619
  • পাইয়ের ১৩ নভ, ১২-৩০am এর কুইজটার উত্তর Morton Salt
  • pi | 128.231.22.150 | ১৪ মে ২০১১ ০৭:২৬456620
  • ওহ, আমার আগের পেন্ডিং কোশ্চেন আর তার উত্তরপত্তর খেয়াল ই করিনি।
    এসেস কে নকুলদানা।

    সিঁফো, আমি ব্র্যাণ্ডের নাম জানতে চাইলে অবশ্য ই বলতাম না, জানা থাকলে বলা যাবে না। কিন্তু কোন ট্রিভিয়া তো দিতে চাইনি।
    এক্ষেত্রে এটা যে নুনের বিজ্ঞাপন, সেটা ক্যাচলাইন থেকে গেস করা যায়। আরো অন্য অনেক কিছুই গেস করা যায়, কাব্লিদার ঐ পেপটোবিসমলের মত । গেস করার জন্য ভাবনাচিন্তা করতে আর ভেবেচিন্তে করা গেসগুলো কে জানতেই তো মজা। কেউ বাই চান্স এটা আগে থেকে জেনে থাকলে ও বলে দিলে অন্যদের গেস করার সুযোগ দেওয়া হয় না, সেজন্য ই ওটা বলা। কেউ সঠিক গেস করতে না পারলে তো বলেই দেওয়া যায়। কেউ মানা তো করেনি।

    কিন্তু শেষেরটার উত্তর কই ?
    বলতে পারলে ভীমনাগের সন্দেশ। :-P

  • kd | 99.38.123.8 | ১৪ মে ২০১১ ০৯:২২456621
  • কুমুদিদি?

    তা না হ'লে রতন টাটা।

    এটাও না? তাহ'লে সোমনাথ চ্যাট।

    তাও না হ'লে করুনানিধি।

    আর ভাবতে পাচ্ছিনা। :(
  • pi | 72.83.97.171 | ১৪ মে ২০১১ ১০:৫৭456622
  • :)

    একটা কুলু দেই।

    এনার লেখাপত্তর নিয়ে এখানে মাঝেমধ্যে চর্চা টর্চা হয়ে থাকে । জনতা লিং টিং দিয়ে থাকে।

    এবার তো খুব সোজা !
  • sda | 117.194.208.6 | ১৪ মে ২০১১ ১৩:৪৯456623
  • আজিজুল হক ?
  • pinaki | 122.164.253.41 | ১৪ মে ২০১১ ১৪:৪৩456624
  • জয়দেব বসু।
    এতদ্বারা আমার একটা নকুলদানা ফ্যাক্টরি পাওনা হইল।
  • omnath | 85.154.255.46 | ১৪ মে ২০১১ ১৬:৫৭456626
  • রোবোট দেখে ও আমি রজনীকান্তের ডায়লগখানি পাই নি। শিবাজীতে তো না ই। আমার প্রশ্ন ওটা সিনেমায় কখন বলা হয়েছিল?
  • pi | 72.83.97.171 | ১৫ মে ২০১১ ০৩:০৩456627
  • পিনাকীদাকে ভীমনাগের বাস্কো। দু'দিনের বাসি হয়ে গেল। কিন্তু আলিমুদ্দিনে নিশ্চয় ই ফ্রিজে রাখা ছিল।
  • bok | 98.201.111.24 | ১৫ মে ২০১১ ০৪:২২456628
  • ফলাফলের পর, এটি কার উক্তি?
    'সত্যরে লও সহজে,
    সমুদ্রে পেতেছি শয্যা , শিশিরে কি ভয়?'
  • Abhyu | 97.81.68.136 | ০৬ আগস্ট ২০১১ ০৯:২৭456630
  • দুধকুমার সাহা কার নাম?
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঠিক অথবা ভুল মতামত দিন