এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  নাটক

  • তৃ-প-বু-ভূ-১০

    pinaki
    নাটক | ১৭ জুন ২০১০ | ২৯৩৪২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • SC | 128.2.53.210 | ০৫ আগস্ট ২০১০ ০০:২৭456174
  • হুঁ, ঠিকই তো, সর্বভারতীয় প্রেক্ষাপটে সিপিএমের মতো ইররেলেভেন্ট দল নিয়ে খুব বেশী শব্দ খরচা করে লাভ নেই।
    তবে কংগ্রেস সম্বন্ধে আপনার ধারণা ভীষণ একমাত্রিক। এখন সময় নেই, সে নিয়ে পরে বড় করে লিখব।
  • Samik | 121.242.177.19 | ০৫ আগস্ট ২০১০ ১১:৩০456175
  • এই টইতে ছাপ্পা না দিলে জীবন বৃথা। :)

  • kc | 194.126.37.76 | ০৫ আগস্ট ২০১০ ১১:৪৪456176
  • ছাপ্পা, ছাপ্পা, ছাপ্পা।
    এক শনিবার দেখে এরকম ১০টা তালা মারা টইকে উপরে তুলে দিলেই হল। ক্যাচাল হয়ে যাবে।
  • pi | 72.83.82.169 | ০৫ আগস্ট ২০১০ ১২:৫৪456177
  • তাতে আর কি হবে, যে সমস্ত বিষয় নিয়ে আলোচনা হয়ে চলেছে, লেখার জন্য সে সব টই ই তো থাকবে :)
  • Samik | 121.242.177.19 | ০৫ আগস্ট ২০১০ ১২:৫৯456178
  • তা থাকবে। টপ টেনে তো থাকবে না। সব খুঁজে খুঁজে বের করতে হবে :-)
  • pi | 72.83.82.169 | ০৫ আগস্ট ২০১০ ১৩:০৫456179
  • তৃ-প-বু-ভূ এর ১-১০ কে ই তো তুলে রাখলে হয় ! :)
  • aka | 168.26.215.13 | ০৫ আগস্ট ২০১০ ১৯:৪৪456180
  • অ্যানাদার ওয়ান বাইটস দা ডাস্টা
    অ্যানাদার ওয়ান বাইটস দা ডাস্টা
    অ্যান্ড অ্যানাদার ওয়ান গন
    অ্যান্ড অ্যানাদার ওয়ান গন
    হে,আইঅ্যাম
    গন্না গেচ ইউ টু
    অ্যানাদার ওয়ান বাইটস দা ডাস্ট
    ও টেক ইট
    বাইটস দা ডাস্ট
    বাইটস দা ডাস্ট
    হে ও
    হে হে
    হে এ এ এ এ এ এ
    ঊঊঊ শুটা

  • S | 890112.162.674523.148 | ২৬ আগস্ট ২০১৯ ২১:০৬456181
  • তুলে দিলাম।
  • S | 236712.158.670112.95 | ২৭ আগস্ট ২০১৯ ০৭:২৫456182
  • নামতে দেবোনা।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। দ্বিধা না করে মতামত দিন