এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • নিছক ই একটা গল্প (২)

    Ananya
    অন্যান্য | ১০ জুলাই ২০১০ | ১৪৩৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • M | 59.93.209.209 | ২৯ জুলাই ২০১০ ২২:১১454239
  • ভ্যাঁ ভ্যাঁ
  • til | 220.253.188.158 | ৩০ জুলাই ২০১০ ০১:৫৩454240
  • এই তো জমেছে।
    তবে বড় M ভ্যাঁ করলে বিপদ- নাক দিয়ে- এ ম্যাঁ!
  • M | 59.93.167.251 | ৩০ জুলাই ২০১০ ১৩:৪২454241
  • :P
  • Nina | 64.56.33.254 | ৩১ জুলাই ২০১০ ০০:০৬454242
  • তিল, M , :-))))
    হাত চালিয়ে অনন্যা, প্লিজ।

  • til | 210.193.178.129 | ০৩ আগস্ট ২০১০ ১২:৫৫454243
  • কলিদি,
    কি হলো?
  • koli | 115.187.59.7 | ০৩ আগস্ট ২০১০ ১৯:৪৩454244
  • ঐ দেখ কান্ড! এখানে আমি কোথায়? আমি তো মন দিয়ে পড়ছি গল্প! :-)
  • Ananya | 199.133.18.157 | ০৩ আগস্ট ২০১০ ২১:৪৩454245
  • Til আপনি মনে হয় আমায় বলতে চেয়েছেন। আসলে আলস্য আর কাটছেনা। দু এক দিনের মধ্যে ই আপডেট দেবো।
  • Ananya | 199.133.18.157 | ০৩ আগস্ট ২০১০ ২৩:৫৭454246
  • রানা: অমৃতা সব ই জানে। প্রথম দিন ই আমি ওকে সব কথা বলেছি। ওকে এও বলেছি আমি জানি এই ফিলিং টা সম্পুর্ন এক তরফা। তুই এর কিছু ই জানিস না। আর তোর আমার প্রতি এই ধরনের কোনো ফিলিংস নেই। আমি জানি তুই আমাকে বন্ধু হিসেবে ই দেখিস। তাই ভাবলাম তোকে আর ঠকাবোনা,আজ যখন তোর বিয়ে ঠিক, তোকে সব জানিয়ে দেবো। আজ এ আমাদের হয়ত শেষ দেখা। আমি জানি তুই আর আমার সাথে যোগযোগ রাখবিনা। এটা ই ভালো, আমি ও তোর সাথে আর যোগযোগ রাখার চেস্টা করবোনা। তুই আমায় ক্ষমা করে দিস।

    নন্দিতা এর তখন মনের মধ্যে দিয়ে যেন একটা ঝড় বয়ে চলেছে। কোনরকম এ প্যাডেল করে সাইকেল টা নিয়ে বাড়ি এলো।

    আজ ও ১২ বছর আগের সব ঘটনা যেন ষ্পষ্ট চোখের সামনে ভাসছে। আবার computer খুলে Facebook এ ঢুকলো নন্দিতা।

    আমার মনে হচ্ছে তুই নন্দিতা, যাকে আমি চিনি, friend request confirm কর। রানা এর এই মেসেজ তা ভেসে উঠ্‌ল।

    না রানা তুই আজ ও আমায় চিনলিনা। তুই যে আমার কত বড় বন্ধু ছিলি টা তুই কোনো দিন ও জানতে পারলিনা। আজ তোর জন্য শুধু তোর জন্য কাউকে বিশ্বাস করে বন্ধুত্ব করতে পারিনা। ভয় হয় যদি আবার আঘাত পাই। তাই বই ই আজ আমার সব চেয়ে কাছের বন্ধু, at least সে তোর মত আমায় আঘাত দেবে না। রানা এর মেসেজ তা delete করে computer বনধ করে দিলো নন্দিতা।

    আমার গল্প ফুরোলো, নটে গাছ টি মুড়োলো।
    Please আপনাদের মতামত দিন। নন্দিতা এর কি উচিত রানা এর friend request টা accept করা?
  • rimi | 168.26.215.135 | ০৪ আগস্ট ২০১০ ০১:৪১454247
  • অবশ্যই। ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করলে সমস্যাটা কোথায়?
  • til | 220.253.188.158 | ০৪ আগস্ট ২০১০ ০২:২৬454249
  • না।
    বন্ধুত্বের শব টেনে বেড়ানোর অর্থ নেই। Chapter closed
    কেউ মনে রাখে না, কেউ কথা রাখে না।
  • byaang | 122.172.54.215 | ০৪ আগস্ট ২০১০ ১০:০৯454250
  • আহা, অ্যাকসেপ্ট না করলে ফার্মভিল, মাফিয়া ওয়ার, ট্রেজার ম্যাডনেস খেলার সময় ফ্রী গিফ্‌ট কে পাঠাবে?
  • pi | 72.83.82.169 | ০৪ আগস্ট ২০১০ ১০:৫১454251
  • ব্যাঙদি বুঝি ঐজন্য অ্যাকসেপ্ট করে ?

    কিন্তু অনন্যা রানার উপর খচলোটা ক্যানো ? ফিলিংস থাকলে সে করবেটা কি ? জোরজার ও তো করেনি মোটে। নিজের মনেই দু:খ টু:খ পেয়েছে। খুব ভালো ছেলে তো।
  • pi | 72.83.82.169 | ০৪ আগস্ট ২০১০ ১০:৫২454252
  • *করো? :)
    ডি: ম:
  • byaang | 122.172.54.215 | ০৪ আগস্ট ২০১০ ১১:০৬454253
  • আমার মতামত নিবি? ঐ রানা খুব ন্যাকা, বেশ করেছে নন্দিতা ওর উপর খচেছে! ন্যাকামো করে বিয়ের দিনেই বা বলার দরকার কি ছিল? :-0
    অমৃতা প্রপোজ করলো, নন্দিতা বললো এগিয়ে যা, তো উনি এগিয়ে গিয়ে অমৃতাকে বললেন -- শোনো আমি তো নন্দিতাকে ভালোবাসি, নন্দিতা জানে না তো তাই বললো তোমার সাথে প্রেম করতে, আর তাই আমি তোমার সাথে আজ থেকে প্রেম করবো। টেন্‌শন নিও না, নন্দিতাকেও ঠকাবো না, ওর যখন বিয়ে ঠিক হয়ে যাবে, সেইদিন সকালে ওকে জানিয়ে দেব।

  • Arya | 125.16.82.195 | ০৪ আগস্ট ২০১০ ১৩:৫০454254
  • একদম ঠিক।
  • Bratin | 122.248.182.16 | ০৪ আগস্ট ২০১০ ১৪:৩৮454255
  • বললে আগেই বলা উচিত ছিল। নাহলে একে বারে ই নয়। আর বিয়ের আগের দিন বলা কোন ভাবেই সমর্থন-যোগ্য নয়। সেক্ষেত্রে 'গোপন কথাটি রবে গো গোপনে হলেই ' ভালো হত।
  • koli | 115.187.41.178 | ০৪ আগস্ট ২০১০ ২০:০৫454256
  • কি মুশকিল! ভালোবাসে বলে বন্ধু থাকা যাবেনা? মোটেই না। অ্যাক্সেপ্ট করাই তো ঠিক!কে কাকে ঠকিয়েছে... কে কার লাভ বা ক্ষতি করেছে এসব না ভেবে মন যা চায় তাই করলে ভালো তো ।কি জানি?... আমার পুঁচকে মস্তিষ্কে এটুকুই আসছে যে... মানুষের জীবনে মানুষের প্রয়োজন কখনো ই ফুরায় না... আর বন্ধু,র প্রয়োজন তো কখনো ই ফুরায় না...
    জ্ঞান নয়---- মনে হলো তাই বললাম :-)
    যদি ভালো না লাগে---ডোন্ট মাইন্ড প্লিজ..............
  • Ananya | 199.133.19.149 | ০৪ আগস্ট ২০১০ ২০:৪১454257
  • প্রথমে ই একটা কথা পরিষ্কার করা দরকার তা হল রানা কিন্তু নন্দিতা এর বিয়ের দিন কথা ত জানায় নি। বিয়ে ঠিক হওয়ার পর জানিয়েছে। দুটো এর মধ্যে একটু ফারাক আছে। রানা নন্দিতা এর বিয়ে তে আসে ই নি।

    Rimi,

    কি ভাবে নন্দিতা ফ্রেন্ড রিকোয়েস্ট accept করবে? রানা কি আর true friend হতে পারবে কখন? সব সময় ই দুজন এর মধ্যে এই দ্বন্দ টা থাকবে।

    Til,

    আপনার সাথে আমি একমত। বন্ধুত্ব এর মাঝে অন্য কিছু চলে এলে সেটা আর বন্ধুত্ব থাকেনা।

    Pi,

    সেটা ঠিক ই ফিলিং স থাকলে কারো কিছু করার নেই। কিন্তু এতো বছর বাদে আবার সেই সম্পর্ক টাকে আবার renew করার কি কোনো মানে আছে?

    Byaangdi,

    সত্যি অমৃতা এর কথা টা রানা ভাবলো না, নন্দিতা এর কথা আবার শুনলে অমৃতা এর মনের উপর কি রকম চাপ পড়বে। সে তো ভাবছে এটা close chapter

    Bratin

    আপনার সাথে আমি একমত।

    Koli,

    তোমার মতামত ভালো লাগলো। কিন্তু এটা বল নন্দিতা আর কি রানা কে আগের মত বিশ্বাস করতে পারবে? সব সময় এটা মনে হবে না যে রানা এর এই বন্ধুত্ব টা সত্যি নয়? এটা তুমি একদম ঠিক বলেছো যে মানুষের জীবন এ মানুষের প্রয়োজন কখন ও ফুরয় না, কিন্তু তা বলে সব সময় কি আমরা সবার সাথে বন্ধুত্ব করি?
  • til | 220.253.188.158 | ০৫ আগস্ট ২০১০ ০২:৩৯454258
  • অ্যানানিয়ার (সরি, একটু মজা করলাম) গল্প ও বিভিন্ন মতামত পড়ে একটা কথাই মনে হয়। জীবন ও মানুষের মন বড় বিচিত্র- আর সেই জন্যেই না এখন ফিকশান, লক্ষ লক্ষ উপন্যাস এখনও লেখা হয়। সরল রেখায় জীবন বা নদী বয়ে চললে কি এত মজা থাকতো।

    কলিদির কথাটা বড্ড মনে ধরেছে; সত্যিই মানুষের জীবনে মানুষের প্রয়োজন কি কখনও ফুরোয়!
    (তো কলি দিদিমণি এবার একটু অন্য টইয়ে মন দিন, চৈতীর কি হলো, তারপর?)
  • koli | 115.187.38.193 | ০৫ আগস্ট ২০১০ ১২:৩৬454260
  • অনন্যা--

    কি জানি আমি ভুল হতেই পারি। তবে ঐ যে বললেন সবার সঙ্গে বন্ধুত্ব করিনা--হুঁ ঠিক প্রয়োজন আছে বলেই সব মানুষের সঙ্গে আমরা বন্ধুত্ব করিনা। কিন্তু নন্দিতা'র কাছে রানা তো শুধু একজন সাধারন এমনি যে কেউ একজন নয়। সে নন্দিতা'র খুব ভালো একজন বন্ধু ছিলো। শুধু একটা দিনের কয়েকমিনিট সময় বাদ দিলে--কিংবা ভুলে যাওয়ার মত করে এক কোণে রেখে দিলে--বাকি যেটা থাকে তা হলো রানা আর নন্দিতা'র সুন্দর একটি বন্ধুত্বের সম্পর্ক, যেটা দুজনের চেষ্টাতে হয়তো আবার আগের মত হয়ে উঠতে পারে। শুধু যদি বন্ধুত্ব ই থাকে তাহলে জনৈকা অমৃতা'র(যিনি হয়তো বর্তমানে রানা'র স্ত্রী)ও কিছু নতুন করে হারাবার নেই বলে আমি(শুধু আমি ই)মনে করি :-)
    তবে এটা ঠিক যে এটা একমাত্র নন্দিতা'ই বলতে পারবেন-- রানা শুধু বন্ধু হয়েই থাকতে পারবেন নাকি আবার পুরোনো সেসব উঠে আসবে। যদি নন্দিতার মনে সে বিষয়ে বিন্ধুমাত্র ও দ্বিধা থেকে থাকে তাহলে নিশ্চই নন্দিতা রানার পাঠানো ফেসবুক এর ফ্রেন্ড রিকোয়েস্ট কনফার্ম করবেন না, এবং উনি একদম ঠিক সিদ্ধন্ত ই নেবেন....

    এবাবা! কি বকবকটাই না করলাম!কিছু মনে করবেন না কিন্তু--আমি একটু ছিটিয়াল :-(

    তিল(নতুন বন্ধু)
    :-)
  • k | 69.250.185.233 | ১২ আগস্ট ২০১০ ০৮:১১454261
  • je somporko sesh hoye gachey take notun kore suru korar kono proyojon achey ki?ami jonoika Amrita r dik ta bhebe likhchi.seto jane ranar nanditar proti durbolotar kotha.fdreq ta rana ba nandita jar dik thekei asuk na keno accept kora thik noi.manusher mon kokhon durbol hoye pore keu bolte pare?aj jiboner koek muhurto bad diye abar bondhutto korle purono kotha fire asbei.r amrita ei bondhutto kokhonoi mene nite parbe na.mukhey kichu na bolleo mone mone se kosto pabei.ekta kotha obosso janina Rana Amrita ke janiye fdreq pathiyechey kina...janiye thakle mone hoi na Amrita mene nite parbe bole.eta amar ekanto byektigoto mot.
    notun to bangla font ta janina.kosto kore porben.
  • Ananya | 199.133.19.102 | ১২ আগস্ট ২০১০ ১৮:২২454262
  • Til, Koli aar K আপনাদের অসংখ্য ধন্যবাদ মতামত এর জন্য। আপনারা যে সবাই নিজের নিজের মত করে চরিত্র গুলো কে নিয়ে ভেবেছেন এটা জেনে ভালো লাগলো।

    K
    এখানে বাংলা লেখা খুব এ সহজ, চেষ্টা করুন ঠিক হয়ে যাবে।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভেবেচিন্তে মতামত দিন