এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • সু-পদার্থ বুদ্ধদেব

    Asovan Basu
    অন্যান্য | ২৩ জুলাই ২০১০ | ১৩৩৩ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Asovan Basu | 115.242.185.204 | ২৩ জুলাই ২০১০ ১০:২৬453897
  • 'DO IT NEVER' - এই মৌলিক উপাদানে ভরপুর পদার্থ। দশ বছর হল।
  • bpt | 210.193.178.129 | ২৮ জুলাই ২০১০ ১৫:৩৪453902
  • বুদ্ধবাবুর বাজার এত ডাউন, কেউ লিখছেই না!
  • Chandan Mukherjee | 115.187.52.66 | ০৮ সেপ্টেম্বর ২০১০ ০৭:১২453903
  • আমি কি এই অপুর্ব বাঙ্গ লা ফ্‌ন+ত টা পেতে পরি?
  • Samik | 122.162.75.146 | ০৮ সেপ্টেম্বর ২০১০ ০৯:১২453905
  • চন্দন মুখার্জি কি দিল্লিবাসী? নামটা খুব চেনা লাগছে, ইমেল আইডিটা নয় যদিও।
  • til | 220.253.188.98 | ০৮ সেপ্টেম্বর ২০১০ ১৬:১০453906
  • আমিও তো পেলাম, কিন্তু কোথায় সেভ করতে হবে? গু চ র বক্সে লিখতে পারি, কিন্তু তাছাড়া অন্য কোথাও কি সম্ভব?
  • MmU | 90.35.234.48 | ০৮ সেপ্টেম্বর ২০১০ ১৬:৫৩453907
  • আঈ আআআআঋ ঈ আঈ ঋ
  • Mmu | 90.35.234.48 | ০৮ সেপ্টেম্বর ২০১০ ১৬:৫৪453908
  • সমিক
  • Mmu | 90.35.234.48 | ০৮ সেপ্টেম্বর ২০১০ ১৬:৫৮453909
  • শমিক,আবার সেই একই প্রব্লেম হচ্চে। যা লিখছি কিছুই দেখতে পারছি না।
  • Samik | 121.242.177.19 | ০৮ সেপ্টেম্বর ২০১০ ১৭:১৭453898
  • ওরেব্বাবা! ম্মু তো অনেকদিন পরে এলেন।

    বাংলা লেখার নতুন কল কাজ না করলে "এই বিষয়ে আপনার মতামত দিন' দিয়ে কাজ চলে কিনা দেখুন। অথবা ইন্টারনেট এক্সপ্লোরার ছেড়ে ফায়ারফক্সে ট্রাই করুন।
  • Mmu | 83.200.75.137 | ১০ সেপ্টেম্বর ২০১০ ২৩:৪৪453899
  • শমিক ধন্যবাদ। চেস্টা করে দেখব।
  • Mmu | 83.200.75.137 | ১০ সেপ্টেম্বর ২০১০ ২৩:৫১453900
  • শমিক, এখন সময় পাই না তাই আসা হয় না।চেসটা করব আসতে। ভালো টই ষুরু করুন। আমার লেখার মতো টই তো নেই।
  • Mmu | 83.200.75.137 | ১০ সেপ্টেম্বর ২০১০ ২৩:৫২453901
  • শুরু
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভালবেসে মতামত দিন