এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • পশ্চিমবঙ্গের হালফিলের হাল হকিকৎ

    pi
    অন্যান্য | ২৫ জুলাই ২০১০ | ৯০৫০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • kallol | 124.124.93.205 | ২৬ আগস্ট ২০১০ ১২:৩২453775
  • http://www.anandabazar.com/26desh4.htm - এ কী কথা শুনি আজ মন্থরার মুখে!!
  • Samik | 121.242.177.19 | ২৬ আগস্ট ২০১০ ১২:৩৭453776
  • হুঁ। মূর্তিও বসানো হবে। এর পর রোজ পাদ্যঅর্ঘ্য দিয়ে পুজোও হবে।

    ধন্য কমিউনিস্টি।
  • Arpan | 204.138.240.254 | ২৬ আগস্ট ২০১০ ১২:৪১453777
  • কিন্তু পকাবুদের প্রতিবাদ? বেরিয়েছে? পার্টি মুখপত্রে বা অন্য কোথাও? না হলে যে পলপ্রতিম ভবিষ্যদ্বাণী মিথ্যা হয়ে যায়!
  • shachin | 220.253.188.98 | ১১ সেপ্টেম্বর ২০১০ ১৭:২৭453778
  • গৌতম দেব বেশ দয়ালু মানুষ; বিদ্বজনের জন্য Hidco র জমি বিলিয়েছেন, সত্যি এই সব লোকেরা কি অভাবী, বেচারীরা কোথায় থাকবে!
  • siki | 123.242.248.130 | ০৬ এপ্রিল ২০১১ ১৬:৫৬453779
  • অনেকদিন হল এই সুতো চুপচাপ। তুলে দিলাম।
  • pi | 24.96.5.106 | ২৬ সেপ্টেম্বর ২০১২ ১৪:১৫453780
  • আজ ই কাগজে পড়লাম। জিডিপি র কন্ট্রিবিউশনের হিসেবে ৬ নং, আর ওদিকে হিউম্যান ডেভেলপমেন্ট ইন্ডেক্সে দেশের মধ্যে স্থান ১৩ নং !

    ....While 54% households have electricity connections, only 18% use LPG for cooking with biomass still the fuel in 69% kitchens. Women in over 26% households have to travel at least half a kilometre in villages and 100 metres in towns and cities to fetch water. Some 41% households don't have toilets. Even among the 51% households with toilets, many are non functional, said Dipak Ghosh, director Census Operations, Bengal.

    This is not only a feature of the underdeveloped districts of Jangalmahal - West Midnapore, Bankura and Purulia. In North Dinajpur, South Dinajpur, Murshidabad, East Midnapore, Cooch Behar, Malda and Birbhum the average access to piped water is less than two-thirds of the state average of 25.4%.

    Access to drinking water and sanitation in the SC and ST communities is lower than the rest of the population...

    http://timesofindia.indiatimes.com/city/kolkata/30-lakh-unwanted-kids-in-10-years/articleshow/16551520.cms

    আরেকটা রিপোর্টে পড়লাম, মহিলাদের এমপাওয়ারমেন্টে পঃবঙ্গের স্থান দ্বিতীয়, নিচ থেকে। কেবল রাজস্থানের উপরে।
  • PT | 213.110.243.23 | ২৬ সেপ্টেম্বর ২০১২ ১৮:৪৯453781
  • An annual investors meet organised by the Commerce Ministry and the Confederation of Indian Industry (CII) has been moved out of Kolkata to Agra. This is being seen as the UPA's retaliation against Mamata Banerjee after a bitter and public break up. http://www.ndtv.com/article/india/after-bitter-breakup-upa-wants-its-gifts-back-from-mamata-banerjee-272327

    "কেন্দ্রের বঞ্চনা"- যা নিয়ে তৃণরা অনেক হ্যাটা দিয়েছে বামেদের কি ফিরে আসবে আবার বাংলার রাজনীতিতে?
  • h | 213.99.212.53 | ২৬ সেপ্টেম্বর ২০১২ ১৯:৩৮453782
  • আরেকটা কথা হল, যখন সম্পর্ক ভালো ছিল তখন ও বঞ্চনা হচ্ছিল বলে দাবী। অথচ ভোটের আগে শোনা যাচ্ছিল, কংগ্রেসের সংগে গেলেই কত্ত কি পাওয়া যাবে।

    তাইলে আর রোগা হয়ে লাভ কি হল? ইত্যাদি।
  • PT | 213.110.246.230 | ১২ অক্টোবর ২০১২ ১৮:২৫453785
  • নজরুল পলিটেকনিকের ঘটনাকে কাউন্টার করার জন্য কিনা কে জানেঃ A third year Botany Honours student of Biddhannagar College has lodged a police complaint alleging she had been molested by four youths, including former Left Front minister Gautam Deb's son Saptarshi Deb, who is also a senior SFI leader. http://thestatesman.net/index.php?option=com_content&view=article&id=426371&catid=35

    সপ্তর্ষি আজ থানায় আত্মসমর্পণ করে জামিনে ছাড়া পেয়েছে।
  • pi | 127.194.2.228 | ১২ অক্টোবর ২০১২ ১৮:৩৫453786
  • সেই ঘটনাটা আরো আগের না ?
    এই সাক্ষাতকারটা তো বোধহয় কালকের।


    তবে এটা শোনার ও দেখার মতন।
  • bb | 127.213.214.111 | ১২ অক্টোবর ২০১২ ২০:০৬453787
  • গৌতম দেব স্রেফ বাজে বকেছেন। সে কোন স্কুলে পড়েছে বা বান্ধবীর ছবি আছে কি না এর কি সম্পর্ক???
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ মতামত দিন