এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  গান

  • গিটার শিক্ষা

    Sourav
    গান | ১৭ মে ২০১০ | ৫৮৭৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Bhuto | 203.91.193.7 | ০২ আগস্ট ২০১০ ১৮:২৩447205
  • হ্যাঁ এই সাইটেও দেখে নিতে পারো। এরকম পোচুর সাইট আছে। কিন্তু লেসন হাম দেঙ্গে। হোমওয়ার্ক আমি করতে দেব। আর ইঞ্জিরিতে পড়তে চাইলে অরিন্দম সরকারের ল্যাখা http://banglachords.blogspot.com/ দেখতে পারেন

    আমি রেকমেন্ড করব english এ পড়তে। সুবিধা হবে।
  • ranjan roy | 122.168.254.14 | ০৩ আগস্ট ২০১০ ০০:০১447206
  • বা:, ভূতো, বা: । অ্যাদ্দিন কোথায় ছিলে?
  • | 59.93.215.34 | ০৩ আগস্ট ২০১০ ০১:১২447207
  • সৌরভ কলকাতায় এলে বা থাকলে পণ্ডিত দেবাশিস ভট্টাচার্য্যের সাথে যোগাযোগ করতে পারেন। ইনি ক্লাসিকাল গীটারেই পণ্ডিত হয়েছেন। এঁর ছাত্রদের একটি গ্রুপ আছে Westside 69, যাতে এঁর ভাই পারকাশানিস্ট। এঁদের একটি প্রোগ্রাম সামনের ছয়ই আগস্ট থিয়েটার রোডে অরবিন্দ আশ্রমের সামনে সন্ধে সাতটা থেকে আছে।

    পণ্ডিত দেবাশিস ভট্টাচার্য্য সম্বন্ধে আর্জেণ্টিনার রোজেন্‌বার্গ টাইম্‌স্‌ অফ ইণ্ডিয়াতে বলেছেন যে উনি নাকি দেবাশিসের ফ্যান। রোজেন্‌বার্গের একটি ক্লিপিং:(মাঝের সাদা টিশার্ট পরা)


    দেবাশিসের ছাত্র কৌস্তভও এখন ক্লাসিকাল গীটার শেখাচ্ছে, যে Westside 69এ আছে।

  • Bhuto | 203.91.201.56 | ২৭ আগস্ট ২০১০ ১৪:২৩447208
  • শেখা কি আদৌ চলছে? পেরাকটিস চলছে?
  • Samik | 121.242.177.19 | ২৭ আগস্ট ২০১০ ১৪:২৭447209
  • চলছে তো। সা রে গা, রে গা মা, গা মা পা ... সব চলছে।
  • Ekak | 24.96.115.91 | ১১ মে ২০১৪ ১৭:৩৯447210
  • আচ্ছা ,
    যদি একটা ভাইভ সেন্সর কাম ট্রান্সমিটার ফ্রেট বোর্ডের এক ধরে লাগিয়ে দেওয়া যায় যে কিনা ক্রমাগত রীড করে যাবে কোথায় আঙ্গুল পড়ছে , এরকম রীড করা সম্ভব । কঠিন কিছু না ।তাহলে তার সঙ্গে কম্পেয়ার করে কম্পিউটারের স্ক্রিনে দেখানো সম্ভব আইডিয়াল পাথে বাজছে কিনা । যেটা একটু কঠিন তা হলো PMMI এর জায়গায় কেও গোলমাল করলো কিনা । আলেন্দ কে মিডল বা মিডল কে চিকিতো দিয়ে ম্যানেজ করছে কিনা । তবে সেটাও হাতে একটা ওপেন ফিঙ্গার সেন্সর গ্লাভস পরিয়ে দিলে রীড করে নেওয়া যাবে । একদম ফুল প্রুফ ।

    মানে জাস্ট ভেবে দেখুন । শিট মিউসিক ইনপুট দিয়ে "প্রাকটিস বায় হেল্প " বললে নোটস এর জায়গা গুলো টুক টুক করে জ্বলে উঠবে । একটা ডেমো দেখানোর মত । এটা কিন্তু অসম্ভব কিছু লাগছেনা । বরং অনেক অনেক বেশি কন্ট্রোল করা যাবে । দিনের পর দিন একই ভুল করা থেকে বেরোনো যাবে । তাই না ।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা খুশি প্রতিক্রিয়া দিন