এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • LIVE ভাট

    Sumeru
    অন্যান্য | ২১ ফেব্রুয়ারি ২০১০ | ৪৫২৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • san | 203.91.201.56 | ২২ ফেব্রুয়ারি ২০১০ ২০:২৩445827
  • হুতোদা পরেরদিনে শুধু মেনুর সম্পর্কে কিছু বলতে পারবেনা তাই নয়, সেদিনে টেবিলভর্তি খাবারের সামনে দাঁড়িয়ে দার্শনিক সেই জিজ্ঞাসা, 'এর মধ্যে কোনটা কোথায়?' এই অমোঘ প্রশ্ন নিজের অন্তরাত্মাকেই কিনা কে জানে, না: খিল্লি করি নি তো, একটুও না, একেবারেই না। আফটার অল, হুতোদা ঝাপসা হয়ে আসা অবস্থাতেও ভালই গান গায় :-)
  • Samik | 219.64.11.35 | ২২ ফেব্রুয়ারি ২০১০ ২১:৩৭445828
  • টেস্ট টেস্ট
  • a x | 143.111.108.241 | ২৩ ফেব্রুয়ারি ২০১০ ০০:৫৪445829
  • কি সিনেমা?
    কি মেনু?
    এম কে?
  • ranjan roy | 122.168.201.9 | ২৩ ফেব্রুয়ারি ২০১০ ০১:১১445830
  • সবাই আমাকে ভুলে গেছে। আহা, আমার স্মরণে গেলাসে না হোক মাটিতে দু-ফোঁটা ভদকা ছিটিয়ে একটু তর্পণ করলেও পারতো। আগামী লাইভ ভাট আমাকে বাদ দিয়ে হলে অলক্ষ্যে অনেকের ঘাড় মটকাবো কিন্তু! বিধিসম্মত সতর্কীকরণ করে রাখলাম।
  • Du | 65.124.26.7 | ২৩ ফেব্রুয়ারি ২০১০ ০১:২০445831
  • এম মানে সামরান। এইটা আন্দাজ যদিও।
  • ranjan roy | 122.168.201.9 | ২৩ ফেব্রুয়ারি ২০১০ ০১:২৭445832
  • সেকি! এম মানে বড়মা মানে কিকি, নয়?
  • Du | 65.124.26.7 | ২৩ ফেব্রুয়ারি ২০১০ ০১:৩৮445833
  • সেতো বড়ম
  • M | 59.93.200.200 | ২৩ ফেব্রুয়ারি ২০১০ ০৮:০৭445834
  • M=আমি
    em=সামরান

    ভ্যাঁ ভ্যাঁ
  • rabaahuta | 203.99.212.54 | ২৩ ফেব্রুয়ারি ২০১০ ১৫:১৯445835
  • হুম। কেউ কাউকে চেনেনা। আর আমি সামান্য পাঁঠা আর পনীরের অবস্থান সংক্রান্ত দ্বন্দে আক্রান্ত হলে জনশ্রুতি রটে আমি ঝাপসা। ভাগ্যের কি কুটিল পরিহাস।

    আর সিনেমা? সে অতি জটিল তঙ্কÄ। রানওয়ে জোড়া শূণ্যতার ওপরে থমকিয়ে থাকা মেঘে আছে সেই সিনেমার হদিস। এটা কিন্তু প্রখর সিরিয়াস, গানটা শুনলেই বোঝা যাবে। এর বেশি কিছু আমি বলতে পারবোনা, সত্যবদ্ধ আমি।

    আর আমি কিনা সত্যবাদী, তাই আরেকটা স্বীকারোক্তি। সেদিন আমি কি যেন একটা করেছিলাম, তাতে কাবলিদার বাড়ির একটা প্লাগপয়েন্ট থেকে খানিকটা ধোঁয়া বেরিয়ে ঘরের সব আলো নিবে গেছিল।
  • til | 220.253.71.161 | ২৩ ফেব্রুয়ারি ২০১০ ১৫:৪৮445837
  • em মানে সামরান,
    মানে বিদ্যুল্লতা?
    তো এই অখন্ড ভাট কোথায় হলো? আহারে, মিস করে গেলাম! তাও আবার বিগ M; সেকেন্ড শো কবে?
    এখন তো বিগ M এর রাজত্ব চলছে, আজ্ঞে আমায় প্রজার রোল মিলবে?
  • san | 203.91.201.56 | ২৩ ফেব্রুয়ারি ২০১০ ১৫:৫৩445838
  • গপ্পের মরাল - হুতোদারে ডিনারে ডাকলে ক্যান্ডললাইট ডিনারের আয়োজন করবেন :-)

    আর, শুধু পাঁঠা আর পনীর? আচ্ছা থাক। ভাতডালের কথা কিছু আর বলবনা। বলা উচিতও নয়। প এ পানির, প এ পাঁঠা, প এ পাখি। নয়? :-)
  • rabaahuta | 203.99.212.53 | ২৩ ফেব্রুয়ারি ২০১০ ১৫:৫৬445839
  • আরে না না, ইলেকটিরিতে শুধু ধূমাৎ হয়েছে, মোমবাতিতে বহ্নিমান হয়ে যাবে যে।
    আর এমন সাম্যবাদ কি ভালো? সংবিগ্ন পনীর, সংবিগ্ন পাঁঠা... মোটেই ভালো শোনাচ্ছেনা।
  • kd | 59.93.212.13 | ২৩ ফেব্রুয়ারি ২০১০ ২২:৪১445840
  • ধোঁয়ার কারণ জানা গেছে। একটি 110v ব্যাটারি-চার্জার 220v পয়েন্টে প্লাগিত হয়েছিলো। বিদ্যুৎ কোম্পানির সেটা নাপসন্দ হওয়ায় রোষে ধূমায়িত।
  • til | 220.253.187.47 | ২৪ ফেব্রুয়ারি ২০১০ ১৭:৩১445841
  • কাগুজে গুরুর বইমেলা অভিযান টইটা কই গেল? আজ্ঞে। অষ্ট্রেলিয়াতে যদি গ্রাহক থাকে তবে আমি কিছু বেকার খাটতে রাজী আছি- যেমন আমার কাছে বান্ডিল পৌঁছে গেলে আমি আলাদা২ ঠিকানায় পোষ্ট করতে পারি ইত্যাদি।
    পরীক্ষা প্রার্থনীয়।

    বি: দ্র: সামসুম আমার হয়ে সার্টিফিকেট দেবে।

  • rabaahuta | 172.136.192.1 | ১০ এপ্রিল ২০১৪ ২৩:১৭445843
  • আচ্ছা চিলপাখিই সই। হৃদয় খুঁড়ে টই জাগাই, হায় সেই সোনাভরা অফলাইন। আগে লাইভ ভাট বলতাম, এখন তার নাম আঙুরফল।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ক্যাবাত বা দুচ্ছাই মতামত দিন