এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বইপত্তর

  • কাগুজে গুরু (৩)

    kd
    বইপত্তর | ২৫ মার্চ ২০১০ | ১১৬৩১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • সিকি | 132.177.2.130 | ১৪ জুলাই ২০১২ ০০:৩৬442588
  • ১ নং আর ২ নং প্ল্যাটফর্মের মাঝে রেললাইন আছে না? সেখানে গুরু পাওয়া যায়?
  • kd | 69.93.245.48 | ১৪ জুলাই ২০১২ ০৪:৩৭442589
  • কিন্তু সিকি, দিল্লি বইমেলার কি হবে? কার ঘাড়ে চাপিয়ে যাচ্ছো?
  • গুরুচণ্ডা৯ | 127.194.11.171 | ২১ সেপ্টেম্বর ২০১২ ২৩:০২442590
  • উপরের লিস্টের দোকান/স্টল ছাড়াও হুজুগে, মোচ্ছব গুরু ও কিছু চটি পাওয়া যাচ্ছে দেজ পাবলিশার্সের দোকানে।

    কফিহাউসের তিনতলায় বইচিত্রতে গুরুর পুরানো সংখ্যাগুলিও পাওয়া যাচ্ছে।
  • গুরুচন্ডা৯ | 127.194.5.189 | ১৯ ডিসেম্বর ২০১২ ১১:১৩442591
  • কাগুজে গুরু ও চটি বইগুলি পাওয়া যাচ্ছে একাডেমির সামনে ভাস্করের দোকানে ( হরির চায়ের দোকানের পাশে) ।
  • বিপ্লব রহমান | 212.164.212.14 | ১৯ ডিসেম্বর ২০১২ ২০:২৯442592
  • পুরো টই পড়িনি। ঢাকায় এবারের কাগুজে গুরু কোথায় পাবো? (সুকান্ত ইমো)
  • kd | 69.93.192.25 | ২০ ডিসেম্বর ২০১২ ২১:৪৯442593
  • মঙ্গলবার পাইদিদি অ্যাকাডেমীর দোকানটায় চটিগুলো আর রিসেন্ট দু'টো কা-গু দিয়ে এসেছিলো। কাল ওখান থেকে ফোন পেলুম, সব শেষ, রিসাপ্লাই।

    আজ বিকেলে কিছু দিয়ে এলুম।
  • rabaahuta | 172.136.192.1 | ১০ সেপ্টেম্বর ২০১৩ ২১:১৮442594
  • বক্তব্য আছে।
    ফেসবুক গ্রুপে একটি পোস্টে দেখলাম guruchandali, an anti-establishment Little Magazine from Kolkata...। তো প্রকৃত 'প্রতিষ্ঠানবিরোধী' তো বোধয় প্রায় টাইমমেশিনের মত একটা শুধু থিওরীসম্ভব ব্যাপার। তবুও ভালোকথা, কর্তৃপক্ষ প্রতিষ্ঠান বিরোধী বলে তকমা দিতে চাইলে আমার কি। কিন্তু এই প্রতিষ্ঠানবিরোধী কথাটা, লোকে ছেঁড়া জিন্স পরলেও নিজেকে প্রতিষ্ঠানবিরোধী বলে দাবী করে, এত ভুলভালভাবে ব্যবহার হতে হতে ক্লিশে হয়ে গেছে, যে এই ধরনের তকমা অপরিণত লাগে, যেটা গুচর কাছে আমার একস্পেকটেশনের সঙ্গে যায়না।

    ইনফ্যাক্ট গুচর কোন ঘোষিত তকমা না থাকাই ভালো লাগছিল, ডান দিকে বা বাঁদিকে।
  • Ekak | 132.172.244.227 | ১০ সেপ্টেম্বর ২০১৩ ২২:০১442595
  • মারিয়েছে ! এসব ভুলভাল জিনিস দেখলেন কোথায় ? :ও
    ফেবু গুরু র এবাউট মি কেও এডিট করলো নাকি !
  • rabaahuta | 172.136.192.1 | ১০ সেপ্টেম্বর ২০১৩ ২২:০৭442596
  • না না, এবাউট মি নয়, এক্ষুনি যেটা প্রথম পোস্ট গুরুর দেওয়ালে। এতে অফিসিয়ালি গুরুর নাম জড়িত দেখছি, তো পোস্টের বক্তব্য গুরুর অনুমোদিত বলে মনে হচ্ছে।
  • Ishan | 214.54.36.245 | ১০ সেপ্টেম্বর ২০১৩ ২২:১১442598
  • দেখছি।
  • Ishan | 214.54.36.245 | ১০ সেপ্টেম্বর ২০১৩ ২২:২০442599


  • এইটার কথা হচ্ছে তো?
  • siki | 127.192.16.181 | ১০ সেপ্টেম্বর ২০১৩ ২২:২৭442600
  • উল্টোপাল্টা প্রতিষ্ঠান তো কাগুজে গুরুর প্রথম দিন থেকেই লেখা হয়ে আসছে। প্রতিষ্ঠানবিরোধিতা লেখা তো দেখি নি!
  • pi | 172.129.44.87 | ১০ সেপ্টেম্বর ২০১৩ ২২:৩২442601
  • একটা সিনেমা ব্লগ অনুষ্ঠানটা কভার করতে গিয়ে এটা লিখেছিল। উল্টোপাল্টা প্রতিষ্ঠানের ইংরাজী করতে গেছিল মনে হয়। তাদের পেগ থেকে অনুষ্ঠানসূচী শেয়ার করার ফলে ওটাও চলে এসেছে।
  • rabaahuta | 172.136.192.1 | ১০ সেপ্টেম্বর ২০১৩ ২২:৫৪442602
  • হ্যাঁ, এটার কথাই বলছিলাম।
  • rabaahuta | 172.136.192.1 | ২৯ মার্চ ২০১৪ ০১:৪৮442603
  • কাগুজে গুরু নিয়ে যে আর কিছুই শুনতে পাই না। দেখতে তো পাইইনা, এ পরবাসে রবে কে, কে আর রবে, ডলার এক্সচেঞ্জ রেট পড়ে গেলে কেউই রবে না, কিন্তু সেটা যতদিন না হচ্ছে, কি লেখা হচ্ছে, কেমন লাগছে লোকজনের, পড়তে কেমন, দেখতে কেমন কিছুই যে আর জানতে পারিনা।
  • Abhyu | 138.192.7.51 | ৩১ মার্চ ২০১৪ ২৩:৫৮442604
  • ২০১৪-র কাগুজে গুরু, যেটা সাধারণতঃ বইমেলার সময় বেরোয়, সেটা কি বেরিয়ে গেছে? পোস্ট করাও কি হয়ে গেছে? এতো দিনে কি পেয়ে যাবার কথা পশ্চিমবঙ্গে থাকলে?
  • রাঘব বোয়াল | 82.209.12.191 | ২৩ মার্চ ২০১৫ ২২:৪৮442605
  • হেউ।
  • Abhyu | 85.137.13.237 | ২৪ মার্চ ২০১৫ ০৩:২০442606
  • এ মা, আটদিন আগে ঢেকুর তুললো :(
  • রাঘব বোয়াল  | 82.209.12.191 | ২৪ মার্চ ২০১৫ ০৮:১৮442607
  • ঢেকুরটাই শুনলে - ভয়েসটা শুনলে না।

    অথবা - আমার ঢেকুরই আমার ভয়েস - এমনও ভাবতে পারি।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। দ্বিধা না করে মতামত দিন