এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • পড়ুন: মমতা কেন্দ্রীয় বাহিনী পেটানোর ট্রেনিং দিচ্ছেন: মোদী

    Bagchi P লেখকের গ্রাহক হোন
    ১০ এপ্রিল ২০২১ | ১৪১৪ বার পঠিত
  • এমন একটা ঘটনার পর প্রধানমন্ত্রী একবারও ঘটনাস্থলে যাওয়ার কথা না বলে উত্তেজিত ভাষণ দিয়ে গেলেন ?আর ঘটনার পরে এতগুলো ঘণ্টা কেটে গেল বাম্ফ্রন্ট একবারও গুলি চালনার নিন্দে করতে পারল না কেন ?


    মমতা কেন্দ্রীয় বাহিনী পেটানোর ট্রেনিং দিচ্ছেন: মোদী
    কোচবিহারের শীতলকুচিতে শনিবার কেন্দ্রীয় বাহিনীর গুলি ও ৪ জনের মৃত্যুর ঘটনায় শুরু থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যকে দায়ী করছে বিজেপি। এ বার শিলিগুড়ির সভায় একই সুর শোনা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গলাতেও। সরাসরি মমতার বিরুদ্ধে কেন্দ্রীয় বাহিনীর উপর আক্রমণের প্রশিক্ষণ দেওয়ার অভিযোগ তুললেন তিনি। মোদী বলেন, ‘‘উনি জনসভায় নিজের ছাপ্পা পুরোটা পড়ুন


    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • বাম্ফ্রন্ট একবারও গুলি চালনার নিন্দে করতে পারল না কেন ? | 67.106.134.90 | ১০ এপ্রিল ২০২১ ২৩:৪৬104615
  • প্রশ্নগুলো সহজ আর উত্তরও তো জানা।

  • S | 2a0b:f4c1:2::248 | ১০ এপ্রিল ২০২১ ২৩:৫০104616
  • এক্দম প্রথম লাইনেই বলেছেন।

  • এটা পোতিবাদ? | 67.106.134.90 | ১০ এপ্রিল ২০২১ ২৩:৫৯104617
  • মাইরি ছিপিয়েমের কি করুন দশা! মুখ ফুটে মোদীশার বিরোধিতা করতে পারছে না, পরের লাইনেই মমতার ঘাড়ে দায় চাপাচ্ছে। মমতার উস্কানির যে তত্ত্ব বিচিপি দিয়েছে, বামেরা সেটাই সমর্থন করল। বোঝাই যাচ্ছে কাস্তে হাতুড়ি কেন গোপনে পদ্মফুলে ছাপ মারছে।

  • S | 2a0b:f4c1:2::248 | ১১ এপ্রিল ২০২১ ০০:০১104618
  • বামেরা যে চরম বিজেপি বিরোধী সেটার সার্টিফিকেট সাম্প্রদায়িক তিনোদের কাছ থেকে প্রয়োজন নেই। চিন্তা করবেন না বিজেপিতে আপনাদের জায়্গা হবে।

  • S | 2a0b:f4c1:2::248 | ১১ এপ্রিল ২০২১ ০০:০৩104619
  • আজকের এরকম মর্মান্তিক ঘটনার পর শোকস্তব্ধ শুভবুদ্ধিসম্পন্ন লোকেরা এইভাবেই প্রতিক্রিয়া দেয়। লাফিয়ে ঝাপিয়ে মানুষের মধ্যের বিভাজনকে আরো বাড়িয়ে দিয়ে রাজনৈতীক ফায়দা তুলতে যে চাননি, সেইজন্য মিশ্রবাবুকে অভিনন্দন।

  • ঠিক ঠিক | 67.106.134.90 | ১১ এপ্রিল ২০২১ ০০:০৭104620
  • চিন্তা তো আপনারা করবেন। একাউন্টে অমিতজির টাকা ঢুকল কিনা ঠিকঠাক।


    বামেরা এত বেশি শোকস্তদ্ধ যে বিচিপির বিরুদ্ধে পোতিবাদ করতে পারছেনা গো! আহা!

  • S | 2a0b:f4c1:2::248 | ১১ এপ্রিল ২০২১ ০০:১০104621
  • যেদল পার্লামেন্টে সিএএ এনারসির বিরুদ্ধে ভোট দিতে পারেনা, তারা বেশি কথা না বললেই ভালো হয়। তিনোদের বিজেপি বিরোধীতা শুরু হয়েছে ২০১৯এ, যখন ক্ষমতা চলে যাওয়ার ভয় এসেছে।

  • S | 2a0b:f4c1:2::248 | ১১ এপ্রিল ২০২১ ০০:১৪104622
  • অনেস্টলি স্পিকিং আজকে এই ঝগড়া করতে ভালো লাগছেনা। আপনারা চালিয়ে যান। লেটস অ্যাগ্রি টু ডিস্যাগ্রি।

  • হাঃ | 67.106.134.90 | ১১ এপ্রিল ২০২১ ০০:১৬104623
  • যেদল নিজেদের গণহত্যা জাস্টিফাই করার জন্য বিচিপির বিরুদ্ধে স্ট্যান্ড নিতে পারেনা, তাদের বাতেলা ঝাড়া উচিত নয়। বামেদের বিচিপি সহজোগিতা শুরু হয়েছে ক্ষমতা চলে যাবার পর থেকেই। ওপরতলার নেতাদের নীরব সমর্থনে নীচুতলার কর্মীরা পদ্মফুলে ছাপ মারে। আসামে সিএএ এনারসি নিয়ে বামেরা কত পোতিবাদ করেছে দেখা আছে।

  • আরে খৌয়া খৌয়া | 2405:8100:8000:5ca1::440:8ad0 | ১১ এপ্রিল ২০২১ ০০:৪৭104624
  • আসাম এন আর সি তে সিপিএম দিব্বি সইসাবুদ করে সায় দিয়েছিল। ২০১৯ এও সুজ্জিডাক্তার বুক ফুলিয়ে বলেছে আসাম এনারসি ঠিক আর বাংলা এনারসি ভুল। ভন্ডের হাতবাক্স্যদের আবার বড় বড় কথা

  • আরে খৌয়া খৌয়া | 2405:8100:8000:5ca1::440:8ad0 | ১১ এপ্রিল ২০২১ ০০:৪৭104625
  • আসাম এন আর সি তে সিপিএম দিব্বি সইসাবুদ করে সায় দিয়েছিল। ২০১৯ এও সুজ্জিডাক্তার বুক ফুলিয়ে বলেছে আসাম এনারসি ঠিক আর বাংলা এনারসি ভুল। ভন্ডের হাতবাক্স্যদের আবার বড় বড় কথা

  • S | 2a0b:f4c1:2::248 | ১১ এপ্রিল ২০২১ ০০:৫২104626
  • গুলিটা চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী, যাদের দায়িত্বে বিজেপি সরকার। রাজ্যের দায়িত্বে তিনোদের সরকার। কিন্তু দোষ বামেদের। এইতো আপনাদের বক্তব্য? ওকে।

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লড়াকু মতামত দিন