এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • কখনো শুনি 

    চিঁড়ে চ্যাপটা লেখকের গ্রাহক হোন
    ১৮ নভেম্বর ২০২০ | ১১০৬ বার পঠিত
  • এখানে মাঝে মাঝে গান পোস্ট করবো। 


    যেকোনো রকম। এমনিই।


    কাল রাতে কয়েকটা গানের কথা মনে পড়লো বলে ইউটুবে শুনে নিলাম । Mission Impossible সিনেমার সাউন্ডট্রাকের অডিও ক্যাসেট কিনেছিলাম। এই সময়ে মাগাদের অ্যানথেম হতে পারতো  No Government।  কিন্তু ওরা  বোঝে :)।


    আমার মনে পড়ছিলো পাল্পের আই স্পাই গানটা whicch has not aged well at all. টেলিগ্রাফ আর ল্যান্ডলাইন ফোনের মত। যেহেতু  বিশ্লেষণ সব এআই করবে।  you me world war 3 গানটাও শুনলাম lets talk deep and meaningful things বলে   :D  ।


      আরো মনে পড়লো white town এর ইওর ওম্যান। কিন্তু তখন শোনা হয়নি , নাম শিল্পী কিছুই মনে পড়ছিলো না। শুধু হয়তো ভুল শোনা কোনো অংশ... 



    আজ তাহলে শুরু করি কোন গান দিয়ে ?


    Rango সিনেমায় বেশ ক'টা ভালো গান আছে। sound track এর বাংলা .. (?) যদি শুনতে গিয়ে কখনো মন খারাপ লাগে, সেটা কি   পাইরেটস অব দি ক্যারিবিয়ান দেখে ব্যালান্স হবে না?




    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • চিঁড়ে চ্যাপটা | ২৩ নভেম্বর ২০২০ ১৮:২২100572
  • প্রথমেই নিজেই নিয়ম ভঙ্গ করার দরকার।


    প্রথমে ভাবছি জন স্টুয়ার্ট ফ্লাইট৩৭০ নিয়ে সি এন এন কে পঁচানো 


    "লিবারেল মিডিয়া" র  অদক্ষতা  মানুষকে সেন্ডস পিপল ওয়ান্ডারিং ইন দি উডস


    গ্যারি ওয়েব এর লেকচার শুনছিলাম ,বলে রিয়েল কম্পিটিশান না থাকায়  এই সব ঘটছে 


    এখন যদি ভাবি রিয়েল পলিটিশিয়ান রা এটা হতে দিয়েছে ও দিচ্ছে কেনো (এন্টি -ট্রাস্ট ল ইত্যাদি ) - ..- বেশি ভাবা হয়ে যায় 

  • চিঁড়ে চ্যাপটা | ২৩ নভেম্বর ২০২০ ১৮:৪০100573
  • rango র প্লে লিস্টে কি ওয়েডনেস ডে ওয়াটারস টা নেই? 


    সব লেখকের প্রাইমাল ফিয়ার - লেখার স্বীকৃতি না পাওয়া , টাকা না পাওয়া , লেখা চুরি হওয়া ইত্যদি ইত্যাদি

    Miley Cyrus - The Backyard Sessions - "Look What They've Done To My Song"

    সবচে ভালো হয়তো চুরি হবার মত কিছু না লেখা - সব অন্যের কথা আউড়ে যাওয়া 


    ওহ! প্রথম কমেন্টে লিখতে ভুলে গেছি বিল বার এর 


    কে জানে এই ভিডিও স্লো নাকি আমার মুখস্থ বেশি ১.৫ স্পিডে দেয়ার আগে অস্থির লাগছিলো


  • চিঁড়ে চ্যাপটা | ০২ ডিসেম্বর ২০২০ ০৫:৪৬100839
  • দূরদর্শনে যে কয়টা জিনিস দেখেছি এটা তার একটা - ঝির ঝির ছবি আসতো।  ভোট দেয়ার বয়স আসার আগে শিশু  নাগরিক এটা ফুল সেট এক কোর্স খাওয়ানো উচিত - অন্তত ভালো গণতন্ত্রে। 













    তেনালিরামা নামে একটা নাটক হতো , ওটার শুরুর  সুর ভালো লাগতো আর কার্টুন 


    তানানা তানা নানা না  - কিন্তু দেখতাম না ,  গভীর রাতে দেখেছিলাম নাম্বার ফাইভ  রোবটের সিনেমা

  • চিঁড়ে চ্যাপটা | ০২ ডিসেম্বর ২০২০ ০৬:২০100841
  • লায়ন কিং অরিজিনাল recorded



    দেখাইযাচ্ছে মূল সব কিছু এখানেই আছে 


    সলোমন লিন্ডা এন্ড দি ইভিনিং - আজ রাতে সিংহ ...

  • হিলিবিলি | 37.111.227.192 | ০৪ ডিসেম্বর ২০২০ ২২:৫০100938

  • এই লেকচার সিরিজটা খুব ভালো লাগে।


    এধরনের জিনিস ফ্রি শুনতে পাওয়া কত আনন্দের।


    আমি এখন এগ্রেশনের অংশটা শুনছি।


    আরো অনেক বছর আগেই এই কোর্সটা শুনে ফেলা উচিত ছিলো।

  • হিলিবিলি | 37.111.227.192 | ০৪ ডিসেম্বর ২০২০ ২২:৫০100939

  • এই লেকচার সিরিজটা খুব ভালো লাগে।


    এধরনের জিনিস ফ্রি শুনতে পাওয়া কত আনন্দের।


    আমি এখন এগ্রেশনের অংশটা শুনছি।


    আরো অনেক বছর আগেই এই কোর্সটা শুনে ফেলা উচিত ছিলো।

  • হিলিবিলি | ১২ ডিসেম্বর ২০২০ ০১:০০101048
  • ধুর ধুর mri fmri নিয়ে সুপার কনফিডেন্স তাও ৫ বছর আগে?! বোরিং 

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় প্রতিক্রিয়া দিন