এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • sm | 233.223.159.253 | ২৫ আগস্ট ২০১৫ ২৩:৪১685844
  • http://www.telegraphindia.com/1150825/jsp/frontpage/story_39045.jsp

    লাও, এরা আবার ৪ ঘন্টা বাড়িয়ে দিলে।
    The students had put the VC under a 26-hour-long gherao since Friday evening alleging police assault during Chief Minister Mamata Banerjee's visit
    .বাজারী কাগজ কিনা!

    আর নিশ্চিদ্র ঘেরাও টা কি বস্তু? অবপ যে কিভাবে গাছে তুলে মই কাড় লো , ভাবা যায় না।প্রথমে ভিসি অযোগ্য, অপদার্থ বলে প্রবন্ধ লিখল; তারপরে ছবি ছাপিয়ে পুরো আন্দোলনের বারোটা বাজিয়ে দিল। নিজের টি আর পি তো আকাশ চ্নুযে গেল।
  • AP | 24.139.222.45 | ২৬ আগস্ট ২০১৫ ১৫:১৩685845
  • আচ্ছা এস এম, ঘেরাও জঘন্যতম, আ বা প-র টি আর পি, তমোঘ্ন-র পোষাক এই সব নিয়ে আপনার এত কিছু বলার আছে আর উপাচার্যের কাজকর্ম ছাত্ররা যা নিয়ে প্রতিবাদ করছে তা নিয়ে আপনার কিছু বলার নেই ?
  • sch | 213.147.88.114 | ২৬ আগস্ট ২০১৫ ১৭:১০685846
  • উপাচার্য জঘন্য অকর্মণ্য এইসব কিছু মেনে নিচ্ছি। ধরে নি কোনো এক যাদু বলে এই ভিসি সরে গেলেন। কোথাও গ্যারান্টি আছে আরেকজন ভিসি এসে এই একই রকম আচরণ করবেন না?

    আন্দোলনে কি একবারও এই প্রশ্নগুলো আসছে, যে সার্চ কমিটির সিলেকশান ক্রাইটেরিয়া কি হবে? শুধুই পেপারের সংখ্যা গুণে একজনের ভিসি হোয়ার যোগ্যতা দেখা হবে নাকি তার নেতৃত্ব দেওয়ার ক্ষমতাও দেখা হবে । লীডারশিপ কোয়ালিটি মাপা হবে কি ভাবে। কি ভাবে মাপা হবে তার man management যোগ্যতার, রিসোর্শ ম্যানেজমেন্ট ক্যাপাসিটির ক্ষমতা। একটা ল্যাব তৈরী করা বা ডিপার্টমেন্ট হেড হওয়া কিন্তু এর একমাত্র মাপকাঠি না।

    কি হতে পারে এর পরিমাপ সেটা নিয়ে ব্রেনস্টর্মিং হোক, সেই হিসেবে রাজ্যপালের কাছে চার্টার অফ ডিমান্ড দেওয়া হোক, এবং আন্দোলন হোক। খুব কি খারাপ হবে সেটা?

    হয়তো দেখা যাবে প্রেসির জন্য একজন ভালো MBA ওয়ালা ম্যানেজার দরকার ভিসি হিসেবে, এই রকম মাস্টারমশাইরা না
  • a x | 138.249.1.198 | ২৬ আগস্ট ২০১৫ ১৯:০৭685847
  • এইটে দেখলাম -

    #t=180
  • I | 192.66.151.179 | ২৬ আগস্ট ২০১৫ ২২:০৮685848
  • তথাগত (বাউ)-এর রাইট আপ টা খুব ঠিকঠাক লাগল।
  • শ্রী সদা | 113.16.71.8 | ২৭ আগস্ট ২০১৫ ০০:০৩685849
  • sch দার যেমন কথা। বিপ্লবীদের কলেজে প্রশাসক এম বি এ ? বেনিয়াদের দালালদের তত্বাবধানে পড়াশোনা ? কভি নেহি। হোক কলরব।
  • | 24.96.109.184 | ২৭ আগস্ট ২০১৫ ০০:৫৬685850
  • হোক হোক!!
  • Atoz | 161.141.84.176 | ২৭ আগস্ট ২০১৫ ০১:১১685851
  • আহা সেই ক কয়ে কয়াক্ক টা গ্যালো কোথায়? ঃ-)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। দ্বিধা না করে মতামত দিন