এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • প্রেসিডেন্সীঃকিছু অজানা তথ্য

    উন্মেষ
    অন্যান্য | ২৩ আগস্ট ২০১৫ | ৩৯৭ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • উন্মেষ | 113.50.80.138 | ২৩ আগস্ট ২০১৫ ১১:৫৯685782
  • কাল প্রেসিডেন্সী সংক্রান্ত কিছু অজানা ঘটনাঃ

    ১)সি.আই.এ এর কাছ থেকে গোপন খবর পেয়ে মাননীয়া মুখ্যমন্ত্রী কাল প্রেসিডেন্সী পরিদর্শনে যান।সি.আই.এ এর কাছে খবর ছিল ভেনেজুয়েলা ও কিউবার প্রত্যক্ষ মদতে ওই প্রতিষ্ঠানের কিছু মাও-মাকু ছাত্র নাশকতার চক্রান্ত করছে।আমাদের শতগুণসম্পন্না মাননীয়া মুখ্যমন্ত্রী কারর মুখ দেখলেই নিমেষে বুঝে যেতে পারেন কে চক্রান্তকারী আর কেই বা মাওবাদী।তাই নাশকতাকারী চিহ্নিতকরনেই এই পরিদর্শন।সনাক্তকরণের কাজ শেষ শীঘ্রই খামবন্দি রিপোর্ট সি.আই.এর সদর দপ্তরে পৌঁছে যাবে।

    ২)কাল মুখ্যমন্ত্রীর উপর মাকুরা প্রাণঘাতী হামলার চক্রান্ত করেছিল।উত্তর কোরিয়ার থেকে আমদানি করা পরমাণু বোমা নিয়ে হার্মাদ মাকু রা কফি হাউসের ছাদে লুকিয়ে ছিল।কিন্তু ঠিক সময়ে খবর পেয়ে আমাদের তরুন ছাত্রনেতা শঙ্কুদেব পাণ্ডা তার মিলিটারি বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছে যান এবং ফৌজি কায়দায় মাকু দের সব চক্রান্তে জল ঢেলে দেন।

    ৩)খবরের চ্যানেলে এখনও প্রেসিডেন্সী তে অনুদানের সঠিক খবর আসেনি।শুধু ৩০০ কোটি টাকা অনুদান নয় সাথে বিশ্ববিদ্যালয়ের ভিতর ৩ টে সুইমিং পুল,একটি সাততারা হোটেল,আন্তর্জাতিক মানের স্টেডিয়াম,প্রত্যেক ছাত্রছাত্রীর জন্য চারচাকা গাড়ি এবং বিশ্ববিদ্যালয়ের সকল বাথরুমে গোল্ড প্লেটেড কোমোড বসানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

    ৪)ফিজিক্সের শূন্য অধ্যাপক পদের জন্য স্বয়ং স্টিফেন হকিংস এর নাম তার বিবেচনার মধ্যে আছে।তিনি জানিয়েছেন স্টিফেন তার ছোট ভাইয়ের মত একবার অনুরোধ করলে ফেলতে পারবে না।

    কুৎসা করবেন না।
    বাংলার উন্নয়নযজ্ঞে সামিল হন।

    মা-মাটি-মানুষ জিন্দাবাদ।
    মমতা ব্যানার্জি জিন্দাবাদ।
  • Stephen Hawking | 92.145.221.201 | ২৩ আগস্ট ২০১৫ ১২:০৩685783
  • আ মোলো যা। নামটাও ভুল লেখে গো!!!
  • উন্মেষ | 113.50.80.138 | ২৩ আগস্ট ২০১৫ ১২:০৬685784
  • দিদির কঠোর নির্দেশ আছে,ঠিক বানান লিখলে তৃনমূল করতে পারবে না।সে দেওয়াল লিখনই হোক বা ফেবু পোষ্ট অন্তত ২-১ টা বানান ভুল রাখতেই হবে।
  • Hawkins pressure cooker | 75.49.14.73 | ২৩ আগস্ট ২০১৫ ১২:৪৯685785
  • এটম বোমে জল ঢালা কথার কথা নয়গো। তাচ্চেয়ে বোমটা আমার মধ্যে রেখে জল ঢেলো, ফেটে গেলে আমি বেঁধে রাখবো।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা খুশি মতামত দিন