এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • Was Dip Karmakar A Male Prostitute?

    Miley Roy
    অন্যান্য | ১৬ ফেব্রুয়ারি ২০১৫ | ৩৫৫৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • kc | 198.236.249.52 | ১৮ ফেব্রুয়ারি ২০১৫ ১০:২৬669288
  • রঞ্জনদা, আপনি এত বুঝে কী করবেন?
  • :) | 118.171.159.41 | ১৮ ফেব্রুয়ারি ২০১৫ ১০:৫৫669289
  • ঠিকানা প্লীজ।
  • dc | 132.164.230.67 | ১৮ ফেব্রুয়ারি ২০১৫ ১১:০৮669290
  • আচ্ছা মিলি রায় চরিত্রে কে অভিনয় করছেন? স্বস্তিকা? আর দীপ কর্মকারের চরিত্রে কি পরমব্রত? কাহিনীতে আরো টুইস্ট আনতে হবে, বা এটা ফ্ল্যাশব্যাক হিসেবে দেখানো এতে পারে। নেক্সট সিন চার বছর পর....
  • ranjan roy | 113.242.199.145 | ১৮ ফেব্রুয়ারি ২০১৫ ১১:১১669291
  • অ্যাই :),
    আপনার মতলবটা কী? ঠিকানা চাইছেন কেন?ঃ))
  • :) | 118.171.159.41 | ১৮ ফেব্রুয়ারি ২০১৫ ১২:০৪669292
  • দ্যাখো, লোকের দিতে আপত্তি নেই, আমার ও নিতে আপত্তি নেই, মাঝখানে রঞ্জনদা দাঁড়িয়ে চোখ পাকাচ্ছেন। ধম্মে সইবে?
  • ranjan roy | 24.96.7.2 | ১৮ ফেব্রুয়ারি ২০১৫ ১২:২০669293
  • মানে কার ঠিকানাটা চাইছেন? মিলি রয় না দীপ কর্মকার-সে নিয়ে সন্দ থাকলে?/
  • :) | 118.171.159.41 | ১৮ ফেব্রুয়ারি ২০১৫ ১২:৩৫669294
  • আমি মিলি রায়। যাঁরা আমার 'নারীত্ব' নিয়ে সংশয় প্রকাশ করেছেন তাঁদের আমার পুরো ঠিকানা দিতে পারি, চক্ষু-কর্ণের বিবাদভঞ্জনের জন্য।

    --------------------------------------------------------------------------------
    এর পরে আবার কার ঠিকানা সে নিয়ে সন্দ কিসের?
  • ranjan roy | 24.96.7.2 | ১৮ ফেব্রুয়ারি ২০১৫ ১৩:০০669295
  • সরি! বুড়োদের এই মুশকিল! আদ্দেক দেখে আদ্দেক শুনে সবতাতেই কমেন্ট করা চাইঃ))
  • মিলি-মুগ্ধ | 119.163.234.9 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ১৯:০৯669296
  • মিলি রায় চরিত্রে স্বস্তিকা??? পাওলি কী দোষ করল?

    আর দীপ কর্মকারের চরিত্রে ... হুমম্‌ ভেবে দেখতে হচ্ছে!
  • কে এই মিলি রায়? | 186.9.25.72 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ১৯:১৮669298
  • মিলি রায় । ভারতীয় ইংরেজি সাহিত্যের নবতম তারকা। স্বাগতম! ;-)
  • dc | 132.164.153.14 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ১৯:৩২669299
  • পাওলিকে এরকম নেকু চরিত্রে মানাবে না। এই মিলি রায় যেরকম হ্যাজ দিয়েছে সেটা বরং স্বস্তিকাকে মানাবে।
  • মিলি রায় | 89.141.162.19 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ২০:০০669300
  • আমার চরিত্রে স্বস্তিকা?
  • সিকি | 166.107.33.122 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ২০:০৬669301
  • আমার তো স্বস্তিকাকে খুউব ভালো লাগে। পছন্দ নয়?
  • মিলি রায় | 89.141.162.19 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ২০:১০669302
  • উম্‌ম্‌ ... স্বস্তিকা। ন্যাকামি আর খোলাখুলির সম্রাজ্ঞী। শুনেছি 'দুর্ঘটনা'র পরে অ্যাপোলো হাসপাতালের নার্সরা ওর ঘরে ঢুকতে লজ্জা পেত।
  • সিকি | 166.107.33.122 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ২০:২৪669303
  • ও মা, তাই? অন্য হাসপাতালের নার্সরা লজ্জা পেত না তো?
  • মিলি রায় | 89.141.162.19 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ২০:২৮669304
  • তারা তো দেখেনি সিকিবাবু! দেখলে লজ্জা পেত কিনা জানা নেই।
  • dc | 132.164.153.14 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ২০:৩২669305
  • স্বস্তিকাকে দেখে কেউ লজ্জা পেত কিনা সেটা তার ব্যাপার, আর সেটা স্বস্তিকাকেই বুঝে নিতে দিন। তবে স্বস্তিকাকে আমারও ভাল্লাগে, মানে ওর কয়েকটা চরিত্র আমার ভালোই লেগেছে।
  • মিলি রায় | 89.141.162.19 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ২০:৩৭669306
  • dc, আমি তো জানতাম মানুষের একটাই চরিত্র থাকে। ;-)

    কেবিনে খালি গায়ে বসে থাকলে দর্শকরা লজ্জা পাবেই। সেটা স্বস্তিকাকেই বুঝে নিতে দিচ্ছি, তবে আমার চরিত্রে এমন খোলামেলা মেয়ে আমার চলবে না, আমি মানুষটা তো একটু লাজুক স্বভাবের!
  • সিকি | 166.107.33.122 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ২০:৪৬669307
  • সে কোনও ব্যাপার নয় - আপনার চরিত্রে অভিনয় করার সময় একটু ঢাকাঢুকি দিয়েই না হয় কেবিনে বসবে। :)

    অন অ্যানাদার নোট, আপনি মশাই ক্যামন করে জানলেন স্বস্তিকা কেবিনে খালি গায়ে বসে ছিল? আপনিই কি তা হলে অ্যাপোলো হাসপাতালের নার্স? ঐ "এখানে আকাশ নীল" টাইপের?
  • তাপস | 126.203.167.97 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ২২:৩৩669309
  • এই টই টা এমনি তো ভালই চলছে, ডুবে যাচ্ছে না, তাহলে কি একটু খেটেখুটে ফার্স্ট পোস্টটা মোছা উচিত?
  • :) | 127.194.212.146 | ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ২৩:৪৯669310
  • মুছলে ওয়ার্ডপ্রেসেও একটা কমপ্লেন ঠুকে দেবেন। দীপ কর্মকার নামের একটা চশমা পরা মিষ্টি ছেলে রিলায়েন্সের এইচারে কাজ করে। কিন্তু লজিকালি তাহলে এরকম কোনো গল্প উপন্যাস লেখা যাবে না ভবিষ্যতে।
  • শয়তানের উকিলবাবু | 87.247.181.162 | ২০ ফেব্রুয়ারি ২০১৫ ২০:৫৬669311
  • এই টইটা কেন খোলা হয়েছে? সম্ভাবনা তো দ্বিবিধ।

    ১. মিলি রায় গল্প লিখছেন, হতে পারে সেই গল্প কাঁচা হাতের ইরোটিকা, তাতে কিছু আসে যায় না। গুরুচণ্ডালী'তে কেবল পাকা হাতের ঝকঝকে লেখাই চলবে, এমন কোনও শর্ত তো নেই।

    এখন, যদি মিলি রায় গল্পই লেখেন, তবে নায়কের(?) নাম 'দীপ কর্মকার' হওয়াটা আপত্তিকর কেন হবে? সেক্ষেত্রে সাহিত্যে তো বিতর্কিত চরিত্রে কোনও বাস্তবঘেঁষা নাম ব্যবহার করাই চলবে না। আচ্ছা, দেবদাস গল্পে নায়কের নাম 'দেবদাস মুখোপাধ্যায়' কেন? বাস্তব জীবনে কোনও দেবদাস মুখো. নিশ্চয় ছিলেন, তাঁর চরিত্রহনন কি হয়নি এতে? এর চাইতে বরং 'প্রজ্ঝঁলহ্ন রিন্নখঁশ্ন' জাতীয় নাম দিলে তো আর বাস্তব জীবনের কোনও মানুষের সঙ্গে মিল থাকত না, চরিত্রহননের অবকাশও দূর হত।

    মিলি রায় যে নামটি বেছেছেন, তা এক কথায় 'জেনেরিক'। লাখো বাঙালি পুরুষের নাম 'দীপ'। 'কর্মকার' পদবি-ও যথেষ্ট প্রতুল, অন্ততঃ আমার যদ্দূর জানা আছে। 'দীপ কর্মকার' নামে আপত্তির কারণটা কোথায়?

    এ-নামে 'একটা চশমা পরা মিষ্টি ছেলে' রিলায়েন্সের এইচারে কাজ করে তাই? আচ্ছা, যদি মিলি রায়ের সম্ভাব্য পুং-বেশ্যা নায়কের(?) নাম যদি হত 'তাপস দত্ত' অথবা 'শেখ সুলেমান'? আর তাঁরা যদি এইচারে কাজ করে এমন 'একটা চশমা পরা মিষ্টি ছেলে' না-হয়ে সাধারণ কাজ করা চশমা-হীন কুদর্শন প্রৌঢ় মানুষ হতেন? যদি সাইবার-দুনিয়ায় তাঁদের খোঁজ না পেতাম? সেক্ষেত্রে কি লেখাটা slander campaign থাকত না?

    বিচারক মহোদয়বৃন্দ, রায় দেবার অধিকার আপনাদের। মিলি রায়ের এই টইটা মুছে দেবার আগে এই প্রশ্নটার উত্তর দিন- গুরুচণ্ডালীতে প্রকাশিতব্য লেখাতে - ১) ইরোটিক বিষয় বা 'পানু' থাকলে তা ভবিষ্যতেও মুছে দেওয়া হবে তো? ২) সেই লেখাতে পাত্রপাত্রীর নাম কী হবে তারও একটা allowed set দিয়ে দেবেন দয়া করে।

    ২. মিলি রায় slander campaign করছেন। মিলি পুরুষ না মহিলা, পঞ্চাশোর্ধ্ব না অনূর্ধ্ব-আঠারো সে সব এখানে অবান্তর। আমি তর্কের খাতিরে ধরে নিচ্ছি, মিলি ' রিলায়েন্সের এইচারে কাজ করা একটা চশমা পরা মিষ্টি ছেলে' নির্দিষ্ট দীপ কর্মকারকেই লক্ষ্য করে এগুলি লিখেছেন। সেক্ষেত্রে আমাদের সামনে উপায় কী?

    অভ্যুবাবু, খার মেটাতে টই খুললেও পুলিশে খবর দিয়ে মিলি রায়ের কিচ্ছু করা যাবে না। এই লেখাটা যে এই *নির্দিষ্ট* দীপ কর্মকারকে নিয়েই লেখা, তা প্রমাণ করা দুরূহ হবে। লেখার কোথাও definite indication which can make a justiceable case of libel আছে কি? যা আছে তা প্রশ্নচিহ্ন, কোনও certain allegation নয়।

    আর, প্রমাণ করা তো পরের ব্যাপার। আগে তো লুক্কায়িত মেঘনাদটিকে খুঁজে বের করতে হবে। ভিপিএন ব্যবহার করে পোস্ট দিলে তো খোঁজ পাওয়া বিশ বাঁও জলে। ভিপিএন সার্ভিস প্রোভাইডারের অনেকেই আইপি/টাইম-স্ট্যাম্প লগ করে না, এবং ভারত সরকারের বিদেশ মন্ত্রকের সাহায্য নিয়ে (তা-ও যদি ভিপিএন কোং-এর সদর দপ্তর যে-দেশে, তাদের সঙ্গে আমাদের তথ্যবিনিময়ের চুক্তি থাকে; সাইবারগোস্টের সদর দপ্তর রোমানিয়া, অতএব এ-রাস্তা ভুলে যান!), আদালতের নির্দেশ ও সে-দেশের corresponding court order বের করতে-করতে কদ্দিন লাগবে ধারণা আছে কি? এর মধ্যে তো সব ডেটা purged হয়ে যাবে, যা-কিনা বহু ভিপিএন কোং-এর দস্তুর।

    যেমন, আমাকে খুঁজে পাবেন কেউ? আমি Tails OS ব্যবহার করছি লাইভ USB থেকে, আমার যাবতীয় নেট ট্রাফিক টর এর মাধ্যমে যাচ্ছে। এড স্নোডেন NSA-এর চোখে ধুলো দিয়েছিল মশাই এই কায়দাতেই।

    আমি যেমন এড স্নোডেন নই, তেমনই অভিযুক্তা মিলি রায়-ও NIAএর চোখ পড়বে, এমন কিছু করেননি। তাঁকে খুঁজে পাওয়ার আশা NIA এর উদ্যোগ ব্যতীত সুদূরপরাহত। এক যদি না উনি নিজের 'নারীত্ব' প্রমাণ করতে গিয়ে ঠিকানা পোস্ট করে দেন ;-)

    যদি এই টইটা মুছেও দেন, determined slander campaigner এর উৎসাহে ভাঁটা পড়বে না। ওঁর ওয়ার্ডপ্রেস ব্লগ মুছেও না। মিলি রায় তাঁর উদ্দেশ্যে ১০০% সফল, কারণ- Dip Karmakar গুগ্‌ল সার্চের প্রথম পাতায় মিলিদেবীর একাধিক লেখা জ্বলজ্বল করছে। উনি এটাই চেয়েছিলেন খুব সম্ভব। দীপ কর্মকারের নাম সাইবারবিশ্বে উনি বদনাম করে দিয়েছেন। এখন যা-ই মুছুন, উনি ফের অন্য সাইটে লেখা দিয়ে চলবেন, কারণ ওঁর জেদ বেড়ে যাবে। SEO-র ব্যাপারে যে উনি যথেষ্টই পোক্ত, গুগ্‌ল সার্চের ফল-ই তার প্রমাণ দিচ্ছে।

    এতে কার লাভ হবে? সবচেয়ে বেশি বদনাম হবে ' রিলায়েন্সের এইচারে কাজ করা একটা চশমা পরা মিষ্টি ছেলে'র। ভাবুন, একাধিক সাইটে যদি ওঁর এমন 'খ্যাতি' ছড়িয়ে পড়ে, সেটা ওঁর পেশাগত জীবনে ভাল হবে কি? এই টই মুছে, ওয়ার্ডপ্রেস ব্লগ মুছে আপনারা কেবল মিলি রায়কে একরোখা করে তুলবেন, আর সাইবারবিশ্ব দীপ কর্মকারের 'যৌনকর্ম(?)' নিয়ে ছয়লাপ হয়ে যাবে।

    লেখাটা অনেক বড় হয়ে গেল, আর অবশ্যম্ভাবী ভাবেই ভ্রান্তিপ্রকীর্ণ। মাফ চেয়ে নিচ্ছি আগাম।

    চূড়ান্ত রায় আপনাদের হাতে, মাননীয় বিচারকমণ্ডলী। 'দীপ কর্মকার/ মিলি রায়' টই মোছা/মডারেশন মোকদ্দমায় শয়তানের উকিলবাবুর সওয়াল এখানেই শেষ।
  • ranjan roy | 113.242.196.94 | ২০ ফেব্রুয়ারি ২০১৫ ২৩:১০669312
  • সাথে আছি গো উকিলবাবু। বেশ ভাল যুক্তি পরম্পরা।
  • যম | 213.117.37.212 | ২১ ফেব্রুয়ারি ২০১৫ ১০:৫৯669313
  • "He stared at my breasts while we talked, rubbed his arm accidentally against my nipples and touched my groin for more than a moment"

    পার্টিতে একজনের সঙ্গে পরিচয় হলো, আর সে আপনার nipple আর groin এ ইচ্ছাকৃত হাত ঘষে দিল, এটা তো শ্লীলতাহানি। দীপ কর্মকার "male prostitute" কিনা পরে জানবেন, আগে তার এই ব্যবহারের জন্য পুলিশে কেস করুন, তখন আরো অনেককিছু ক্লিয়ার হয়ে যাবে।
  • :) | 127.194.195.140 | ২১ ফেব্রুয়ারি ২০১৫ ১৩:২৮669314
  • আরে উনি বলছেন ব্যাপারটা এনজয়েবেল ছিল, উনি দীপ কে ভালোবাসেন। আপনারা এমন এক্সট্রিমিস্ট কেন?
  • mGm | 209.115.115.209 | ১৮ এপ্রিল ২০১৫ ১৫:৩৫669315
  • দীপের কি হোলো? অনেক দিন আপ ডেট নেই!!
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভেবেচিন্তে মতামত দিন