এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • এটা কোনও বর্তমান ঘটনার প্রেক্ষিতে না ভাবলেই ভালো

    সুমি
    অন্যান্য | ২৩ মার্চ ২০১৫ | ১৪৬৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • একক | 24.96.80.190 | ২৩ মার্চ ২০১৫ ১৬:৫৯667698
  • আরে বাবা আমি আইপিসি টেনে কী বল্লুম যে আইপিসি ইস নট ক্লিয়ার এবাউট গ্রুপ সেক্স অর ওরজি । ভাসা ভাসা কথা লেখা । আপনি দেখান না কোথায় ক্লিয়ারলি লেখা আছে । আমি কমেন্ট রিত্রেক্ত করে নেব ।
    আপনি পয়েন্ট আউট করলেন মেয়েরা ১৮ এর নীচে হলে কনসেন্ট দিলেও রেপ । গুড পয়েন্ট । কিন্তু সেটা তো কনসেন্ট এজ বেঁধে দেওয়ার কারনে ।নাথিং রং উইথ দ্যাট । এতেই বা আমার লেখার বিরুদ্ধে কী গেল ।
    তারপরেও দেখুন , গ্রুপ সেক্স এতে ডিফাইনড হচ্ছেনা । কনসেন্তিং এজ-নন কনসেন্তিং মিলেমিশে সেক্স হলে কী হবে ,সেম সেক্স একটিভিটি কে কিভাবে দেখা হবে বলা নেই । পুরো আইপিসি দাঁড়িয়ে আছে "ছেলেরা রেপ করে /মেয়েরা হয়" এই প্রিসম্পসন এর ওপরে । তার ওপর বেস করে আপনি গ্রুপ সেক্স কে কিভাবে ডিফাইন করবেন ? আপনি যে পয়েন্টে শুরু করেছিলেন তার প্রেক্ষিতেই ভেবে দেখুন আন্ডারএজ একদল ছেলে-মেয়ে বা আন্ডার-ওভার মিশ্রিত একদল ছেলে-মেয়ে গ্রুপ সেক্স করলে ....এখন আইপিসির যা ডকুমেন্টেশন তাই দিয়ে কোনো সঠিক সিদ্ধান্তে আসাই সম্ভব না । গ্রুপ সেক্স ইস মাচ মোর কমপ্লেক্স কাইনড অফ সেক্সুয়াল একটিভিটি । সেখান থেকে প্রশ্ন শুরু করে ওয়ান:ওয়ান সেক্স এর লজিকে জাম্প করলে কী মানে দাঁড়াবে :)
  • dd | 132.171.26.72 | ২৩ মার্চ ২০১৫ ১৭:১৩667699
  • ক্ষী মুষ্কিল রে দাদ্দা।

    আত্তো রাগারগি করে রে ক্যানো রে এঁয়ারা?

    গ্রুপ সেক্ষ তো। বেস করে।

    ছেলেমানুষেরা কল্লে? বলছেন? এটায় পোলিটিকেলি করেক্ট উত্তোর দি' ক্যামনে? বাদ্দান।

    এই সব টপিক বাদ্দ্যান। অরো দশ কি কুরি বছোর পরে জিগান।

    ঠাকুরো , জানেন, খুব অবাক হয়ে যান। "হ্যাঁরে পোদো, যাইচ্ছা তাই জিগাইলেই হোলো? বসন পরো মা বসন পরো?" মা হয়ে সন্তানের সামনে উলঙ্গো ক্যামোনে?" ই ক্ষি?"

    পোদো স্রেপ জানিয়ে দ্যায় "শোনো ঠাকুর।এগুনো দুমদাম উত্তোর হয় না। এট্টু বুরো হও, তবে বুঝবে"

    ঠাকুরো এগ্রী করেন। অগত্যা। নস্যি ন্যান। আলু ভাজা খান। হাঁ করে পঞ্চবটীর দিকে তাকায়ে থাকেন। হাই তোলেন। জিগান "হ্যারে, এটা জানি কোন শতাব্দী হোলো? মনে আছে?"

    পোদো তো ঘুমিয়ে কাদা।
  • ranjan roy | 24.96.67.185 | ২৩ মার্চ ২০১৫ ১৭:৫৪667700
  • বাংগালরা অ্যারে কয়ঃ
    বাতাসের গলায় দড়ি বাইন্ধা কাইজ্যা!!!

    মা গো মা! কেন যে এতসব কতা!!
  • সুমি | 80.39.186.128 | ২৩ মার্চ ২০১৫ ১৮:১১667701
  • সবকিছু কি আইপিসি ধরে টানলে হবে :-)
    একটু পকসো টাকেও টানুন না হয়।
    কিন্তু আমার প্রশ্নে ব্যক্তি স্বাধীনতার ব্যাপারটাকে সবাই পাস কাটাচ্ছেন!
  • - | 109.133.152.163 | ২৩ মার্চ ২০১৫ ১৮:৩৪667702
  • অ! ইটা ব্যক্তি স্বাধীনতার কোশ্ন ছিল। তা আগে বলতে হয়! খামোখা সেক্ষ-মেক্ষ এই বাজারে আনলে, যখন ধর্ষণের ৪/৫টা টই নিয়ে লোকে নাজেহাল তকন তো আরও কনফুজিং।
    যেহেতু প্রশ্নটা ব্যক্তিস্বাধীনতা নিয়ে, তাই গুছিয়ে নিই।
    যাগ্গে, যদি একদল প্রাপ্তবয়স্ক স্বেচ্ছায় চিরতার জল খায় (বা আইসক্রিম খায়) তবে সেটি সমর্থন করি। তাঁরা না খেলেও করি। বড়দের ব্যক্তিস্বাধীনতা আছে।
    চত্ব বেলায় মা জোর করে চিরতার জল খাওয়ালে ব্যক্তিস্বাধীনতা বুঝতাম না। কিন্তু পছন্দও করতাম না। সেসময় হঠাৎ কোনও দিন সাইকেলে বাক্স বসিয়ে আনা কাঠি আইসক্রিম (যা কিনা নদ্দমার জল থেকে তৈরী হত!) সেটা খেতে অনুমতি পেলে ব্যক্তিস্বাধীনতা নিয়ে দু'বার ভাবিনি। তখন ঐ পাওয়াতেই মন ভরে যেত। অপ্রাপ্ত বয়স্কদের মনে ব্যক্তি ও তার স্বাধীনতাজনিত জটিলতা নেই। তাই ঐ নিয়ে ভেবে লাভ নাই।
    কি বুইলেন, সুমি? ঃ-)
  • dc | 132.164.64.227 | ২৩ মার্চ ২০১৫ ১৯:১৩667703
  • ব্যক্তিস্বাধীনতার দিক দিয়ে বলতে গেলে, গ্রুপসেক্স আমি খুব সমর্থন করি। কিন্তু। আমাকে ডাকতে হবে। আমাকে না ডেকে যারা করে তাদের আমি হিংসে করি, তাদের মাথায় পড়ুক বাজ।

    আঠেরোর উত্তরও এক। আমি যখন আঠেরো হইনি তখন যদি আমাকে ডেকে নিতো গ্রুপসেক্স করার সময়ে তাহলে আমি খুব সমর্থন করতাম। আর আমাকে না জানিয়েই যারা ওসব করেছে তারা পাজির পাঝাড়া।
  • - | 109.133.152.163 | ২৪ মার্চ ২০১৫ ১৮:১৮667704
  • না, না, আপ্নেরা এই টই টাকে মাথায় রাখুন। সুমির উত্তরের অপেক্ষায়
  • :) | 118.171.159.41 | ২৪ মার্চ ২০১৫ ১৮:৩৩667705
  • আপাতত অন্যত্র শিক্ষা দানে ব্যস্ত আছে মনে হয়।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। সুচিন্তিত মতামত দিন