এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • কনসোলিডেটেড সর্ষে -

    Blank
    অন্যান্য | ৩১ ডিসেম্বর ২০১৪ | ১৩৬২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Blank | 127.194.46.105 | ৩১ ডিসেম্বর ২০১৪ ০১:১৬667372
  • লোকে বিভিন্ন সর্ষে তে বিভিন্ন জায়গার নাম ধাম কনট্যাক্ট দেয়। পরে খুজে পাই না। যে যেখানে যাবেন, তার কন্ট্যাক্ট ইত্যাদি এখানে দু লাইন লিখে দেবেন।
  • de | 127.194.46.105 | ৩১ ডিসেম্বর ২০১৪ ০১:১৮667379
  • দে দির হয়ে

    মানসে যাবার জন্য এই যে কনট্যাক্ট ডিটেলস -

    Mathanguri Forest Lodge বুকিংয়ের জন্য এনাকে কনট্যাক্ট করেন -

    Mr Babul Brahma
    Beat Officer
    Barpeta Road
    94351 24949 অথবা

    A. Swargowari
    Field Director, Manas
    0-94350 80508

    বনবাংলো কিন্তু খুব প্রিমিটিভ - কোন জাগতিক সুযোগ সুবিধা নেই -

    একটু বলে কয়ে দোতলায় ঘর পাওয়া গেলে ভালো হয় - নাহলে জানালা খোলা যাবে না রাত্তিরে - কোনরকম ভেন্টিলেশন বিহীন ঘরে লন্ঠন জ্বালিয়ে শুতে হবে।

    মসকিউটো রিপেল্যান্ট একরকম স্টিকার কিনতে পাবা যায় - সেটা অবশ্যই প্যান্টে চিপকে নিয়ে যাবেন - নইলে মশাতেই খেয়ে ফেলবে - বাঘের দক্কার হবেক লাই!

    ভোরবেলা জিপ সাফারি - হাতি সাফারি আছে - দুটোই ভালো। তবে কাজিরাঙার মতো হাতির পিঠে বেঞ্চি পাতা হাওদা নেই। আর নদীতে র‌্যাফটিং করলে তবেই বাঘের দেখা মেলার চান্স আছে।

    এমনি বনবাংলোর সামনে নদীর দিকে চেয়ে বসে থাকতেও পারেন - কিচ্ছু না করে - সময় কিভাবে বয়ে যায় টের পাওয়া যায় না!
  • Blank | 127.194.46.105 | ৩১ ডিসেম্বর ২০১৪ ০১:৩১667380
  • খান্ডু - সিকিম (Radhu Khandu)

    রিংচেংপং হয়ে যদি পেলিং যেতে চান, তো পথে পরবে খান্ডু গ্রাম। দেনতাম বাজারের কাছে। তবে গাড়ি গ্রাম অব্দি যাবেন। হেঁটে উঠতে হবে কিছু টা। এলাচের চাষ চারদিকে, প্রচুর পাখী। ওপরের দিকে জঙ্গল আছে, হরিণ আর বুনো শুওর মেলে। এপ্রিল, মে মাসে ওপরের জঙ্গলে ক্যাম্প করে থাকার ব্যবস্থা আছে।

    গ্রামে থাকার ব্যবস্থা বলতে হোম স্টে।
    ফোন করুন -
    K L Basnett
    9733028791
    জোঁকের জন্য বর্ষাতে যাওয়া অসম্ভব।
  • 4z | 208.231.20.20 | ৩১ ডিসেম্বর ২০১৪ ০১:৩৫667381
  • এইটা একটা কাজের টই খুলেছিস
  • Blank | 127.194.46.105 | ৩১ ডিসেম্বর ২০১৪ ০১:৩৭667382
  • হাতিবাড়ি, ঝাড়গ্রাম
    ঝাড়গ্রাম থেকে গাড়িতে ঘন্টা দেড়েক লাগে যেতে। একদম সুবর্নরেখা নদীর ধারে জঙ্গলের মধ্যে ছোট ফরেস্ট রেস্ট হাউস। দারুন রান্না। শনিবার পৌছলে গাড়ি নিয়ে ঘুরে আসুন বিশৈ র হাট থেকে। কিনে আনুন ঢেঁকি ছাটা চাল, হাস আর পিপড়ে।
    রাতে হাসের মাংস, পিপড়ের চাটনি আর সাথে মহুয়া। নদীর ধারে বালির ওপর বসেই সময় কেটে যায়। নদীতে না নামাই ভালো, ধারাল পাথর ভর্তি।
    ফোন 033-24797392, 03221-255010
  • Blank | 127.194.46.105 | ৩১ ডিসেম্বর ২০১৪ ০১:৪৪667383
  • চটকপুর - Chatakpur, দার্জিলিং

    দার্জিলিং এর কাছে ছোট গ্রাম। সোনাদা বাজারের পাশ থেকে একটা সোরু রাস্তা ওপরে উঠে যাচ্ছে, ওটাই চটকপুর যাওয়ার রাস্তা। শক্তপোক্ত suv ছারা যেতে পারবেন। পাহাড়ের মাথায় চটকপুর গ্রাম। জায়গাটা নাকি টাইগার হিলের জমজ ভাই। শীতকালে বরফ (ওলে) পরে আর বিষ ঠান্ডা জায়গা। গরমে প্রচুর পাখী আর জলের ধারে স্যালামান্ডার দেখা যায়। থাকার জন্য একটা রিসর্ট আছে কিন্তু হোম-স্টে তে থাকা অনেক ভাল। খুব যত্ন আত্তি করে খাওয়াবে আর সব কিছু গ্রামেই বানানো। ঘরের জানলা দিয়ে কাঞ্চনজঙ্ঘা দেখতে পাবেন, যদি ঠান্ডায় জানলা দিয়ে মুখ বাড়াতে ইচ্ছে হয়।

    ফোন করুন - বিনোদ রাই 9609740489
  • I | 120.224.202.32 | ৩১ ডিসেম্বর ২০১৪ ০১:৫১667384
  • ভালো টই।
  • Blank | 127.194.46.105 | ৩১ ডিসেম্বর ২০১৪ ০১:৫৬667385
  • ইন্দো দা, তোমার জায়গা গুলো নিয়ে দু লাইন দিয়ে দাও এখানে।
    আর প্পন দা, দম দি, পাই দি, অজ্জিত দা বা অন্য সবাই - এটা আপডেট করো একটু। কাজে দেবে পরে।
  • Abhyu | 125.184.130.116 | ৩১ ডিসেম্বর ২০১৪ ০৬:৫৯667386
  • কোন্নগড় স্পেশাল বীচ (স্যান্ড্লেস) - শ্রী ডিডি
    কল্যাণী কুম্ভীর প্রকল্প - শ্রী অভ্যু
    দুটোর জন্যেই ফোন করুন - ১৩৩২৪৪১১৩৯
  • de | 69.185.236.52 | ৩১ ডিসেম্বর ২০১৪ ১২:১২667373
  • দারুণ টই ব্ল্যাংকি -

    আমি লাক্ষাদ্বীপ যাবার প্ল্যান করছি - খুব শিগ্গিরি লিখে দেবো কনট্যাক্ট গুলো
  • বাহ বেশ | 233.29.204.178 | ৩১ ডিসেম্বর ২০১৪ ১৩:৫৭667374
  • চটকপুর যাবেন না কেটল ভ্যালি? কেটল ভ্যালি একটু ভেতর দিকে.. যোগাযোগ করুন জিতু গিরির সঙ্গে, ফোন্নং - +৯১ ৮১৪৫৭২৩১৭৭
  • I | 233.239.165.244 | ৩১ ডিসেম্বর ২০১৪ ১৪:০৫667375
  • না না, চটকপুরই ভালো।

    একটা আইডিয়া দ্যান দেখি,অনেকে তো করবেট গেছেন। করবেটে ফরেস্ট রেস্ট হাউজে অ্যাকোমোডেশন বুক করলে কি জিপ সাফারি আর এলিফ্যান্ট সাফারি গ্যারান্টেড? নাকি তাদের আলাদা করে আগাম বুক করতে হবে?
  • potke | 126.202.182.35 | ০১ জানুয়ারি ২০১৫ ১০:৩৮667376
  • কোডাগু, কেব্বে হলিডেস-দিলীপ আর ভিদ্যা র হোমস্টে, যেমন থাক-খাওয়ার ব্যবস্থা তেমনি নয়নাভিরাম। গেলে বুঝবেন কেন "Scotland of the east বলা হয় কুর্গকে।

    http://www.kabbeholidays.com/
    দিলীপ--৯৪৪৮৯৭৬৪৬০
  • Arpan | 125.118.51.75 | ০১ জানুয়ারি ২০১৫ ১০:৫৯667377
  • লাক্ষাদ্বীপের প্ল্যান আমারো চাই। ঐশিক কোথাও একটা দিয়েছিল। খুঁজে দেখতে হবে।
  • একক | 24.99.158.164 | ০১ জানুয়ারি ২০১৫ ১৫:৩৬667378
  • করবেটে তো শুধু ঘর বুক করে গিয়ে বাকিসব ওখান থেকেই বুক করেছিলুম । হেব্বি মশা ! ওদমস নেবেন ।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন