এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • রিয়াল এস্টেট-শেয়ারমার্কেট- ফিক্সড ডিপোজিট ন্যাভ ঘিউ-ঘয় ইত্যাদি জাগতিক বিষয় সমূহ

    b
    অন্যান্য | ২২ জানুয়ারি ২০১৫ | ২১০৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • dc | 133.201.212.11 | ২২ জানুয়ারি ২০১৫ ২২:২৭657930
  • নানা এখন আর করিনা। বলছিনা, আগে করতাম! প্রায় রোজ লস খেতাম, তারপর বাবা প্রায় জোর করে বন্ধ করিয়েছিল। বিরাট উপকার করেছিল।
  • 4z | 208.231.20.20 | ২২ জানুয়ারি ২০১৫ ২২:২৯657931
  • ডে ট্রেডিং তো ফুলটাইমারদের জন্য! ঐ চক্করে কি করে পড়লেন?

    আর একটা বড় মার্কেট হচ্ছে ফোরেক্স ট্রেডিং। কেউ করেছে এখানে?
  • b | 135.20.82.164 | ২৩ জানুয়ারি ২০১৫ ০৯:৩১657932
  • @ সিকি Date:22 Jan 2015 -- 10:23 PM

    পরশুরামের "সিদ্ধেশ্বরী লিমিটেড"।
  • ন্যাড়া | 172.233.205.42 | ২৩ জানুয়ারি ২০১৫ ০৯:৩৬657933
  • বিনা মেহনতে, নো-রিস্কে, অঙ্ক ও রিসার্চ না করে পয়সা করার উপায় জানা থাকিলে সত্ত্বর জানাইবা।
  • dd | 132.171.84.255 | ২৩ জানুয়ারি ২০১৫ ০৯:৩৯657934
  • ভালো দেখে বাবা মা চুজ করুন, নিতান্ত অপারগ হলে শাঁসালো শ্বশুর ধরুন।

    সব কিছু ফ্যাল কল্লে চমোৎকার ও জবরদস্ত জামাই ধরুন।

    এটি ই একমাত্তর ফুলপ্রুফ মেথড। ন্যান্য পন্থা ,ঐ যে , একেবারে হয়নায়ো।
  • Abhyu | 85.137.10.10 | ২৩ জানুয়ারি ২০১৫ ০৯:৩৯657935
  • পশ্চিমবঙ্গ রাজ্য লটারী
  • dd | 132.171.84.255 | ২৩ জানুয়ারি ২০১৫ ০৯:৪২657936
  • গুরুদেব হতে পাল্লেও ভেরী গুড।

    তবে ডেডিকেশন চাই,সেই অল্পো বয়স থেকেই লড়তে হয়। আর মার্কেটটা বড্ডো ভেজু ও মদহীন। একটু সামলে চলতে হবে।
  • b | 135.20.82.164 | ২৩ জানুয়ারি ২০১৫ ০৯:৫৩657937
  • অম্যা। তা কেন? তান্ত্রিক গুরু হলেই হল।
  • - | 109.133.152.163 | ২৩ জানুয়ারি ২০১৫ ০৯:৫৭657938
  • কোনও প্রকার গুরু পথেই ন্যাড়ার ৯টা৩৬-এর শর্ত-পূরণ হবে না।
  • সিকি | 131.241.127.1 | ২৩ জানুয়ারি ২০১৫ ১০:০৮657940
  • ধুঃ। স্পাইক্যাম বাঁচিয়ে সব চলে গুরুদেবশিপে।
  • SC | 34.3.17.255 | ২৩ জানুয়ারি ২০১৫ ১০:১৭657941
  • না বাঙালি বাঙালিই রয়ে গেল। ভাবলাম বিজেপি করে কিছু লাভ হবে। তাও না। এখনও বলছে ব্যাঙ্কে টাকা রাখুন।
    আরে বাবা, নো রিস্ক, নো গেইন.।শেয়ার খেলে টাকা জেতা যায়না, কে বলেছে।
    রিস্ক তো calculated নেবেন দাদা। আমি যদি বলি, আজ অব্দি দেখেছেন, চাকরি করে কেউ বড়লোক হয়েছে।
    লোভ কোরো না, শেয়ার কিননা, এসব তো কোন ছোটবেলায় পাড়ার রায় জেঠু বলেছিল। সকালে প্রাইমারী ইস্কুলে পড়াত, সন্ধ্যাবেলা
    খবরের কাগজ নিয়ে পার্টি অফিসে বসত। বিলাস বলতে ফিল্টার উইললস। সেই দিনও নেই, সেই পার্টিও নেই। রায় জেঠুর ছেলে আজ দুবাই।

    ওসব ভুলে যান, এ হচ্ছে নরেন্দ্র মোদীর ভারত। আকাশে পয়সা উড়ছে। ব্যাস, ধরতে জানা চাই।
    গুজরাটি এন্ত্রেপ্রেনেউর্শিপ এর স্পিরিট দরকার, রিস্ক টেকিং এর ক্ষমতা দরকার, আর দরকার সেজ।
    আর সুদীপ্ত সুদীপ্ত করবেন না। সুদীপ্ত একটা এন্ত্রেপ্রেনেউর। নিজের সিস্টেমের মধ্যে থেকে যেটা করা যায়, তারা limitation এর মধ্যে থেকে, সেইটা করেছে। সেন তো হিরো, অনেকটা যেরকম আম্বানি হিরো ছিল। আম্বানীয় ও তো সেই সময়কার লাইসেন্স রাজ সিস্টেম এর সীমাবদ্ধতার মধ্যে যেভাবে পারা যায় করেছিল। ইতিহাস সেই সিস্টেম কে আস্তাকুঁড়ে পাঠিয়ে দিয়েছে, আম্বানিদের নয়।
  • ন্যাড়া | 172.233.205.42 | ২৩ জানুয়ারি ২০১৫ ১০:৩৮657942
  • বোঝো! ইনি এখন ব্যবসা করে পয়সা করতে বলছেন। হা হতোস্মি!
  • ?? | 133.242.242.16 | ২৩ জানুয়ারি ২০১৫ ১৭:০৩657943
  • স্টার্টাপ খুলুন বা ভিপি/সিইও হয়ে জয়েন করুন - দু বছর পর অগাধ পয়সা নিয়ে রিটায়ার করুন - চেতন ভগতের মত দুনিয়াকে জ্ঞান দিন।
  • dc | 213.187.246.122 | ২৩ জানুয়ারি ২০১৫ ১৭:০৭657944
  • মিউচুয়াল ফান্ড নিয়ে কার কি মত? একটা ফান্ডা শুনলাম এখন তেলের দাম কম, এরপর নাকি বাড়বে, তখন বাজার আরো উঠবে। তাই এখনি মিউচুয়াল ফান্ড কেনার ভালো সময়। কিন্তু আমার তো মনে হচ্ছে বাজার অলরেডি উঠে গেছে, এরপর পড়তে পারে। কি মনে হয়?
  • শ্রী সদা | 113.19.212.21 | ২৩ জানুয়ারি ২০১৫ ১৭:২২657945
  • নতুন কোং এ জয়েন করার সময় কিছু স্টক ফ্রিতে দিয়েছে, এই ২০১৫ র ডিসেম্বরে ভেস্টিং হবে। যখন অ্যালোকেট করেছিল তখন ৭৫-৭৬ ডলার ছিল, গত কয়েকদিনে প্রায় মনোটোনিক ইনক্রিজ হয়ে আজকে ৮২ ছাড়িয়েছে। ঈশ্বরের দয়ায় আর বছরখানেক এই ফর্ম চলুক ঃ)
  • !! | 59.207.251.116 | ২৩ জানুয়ারি ২০১৫ ২০:২৬657946
  • dc যে কোন সময় মিউচুয়াল ফান্ডে SIP করুন। দেখুন কেউ কখনও মার্কেট প্রেডিক্ট করতে পারে না, তাই ঐ চেষ্টা না করে ৫ বছরের মেয়াদে করুন দেখুন ভাল রিটার্ণ পাবেন। আমি নিজে ৩ বছরে ৭৬% ও রিটার্ণ পেয়েছি। কিন্তু সব মিলিয়ে গড়ে ৩২% রিটার্ণ, যেটা আগামী দু বছরে আশা করছি ১২% হবে, তাই হরে দরে ২০% পাব যা এমনি বাজার দরের চেয়ে বেশি।
    মোটামুটি কিছু নিয়্ম -৫/৬ টার বেশি স্কিমে নিয়োগ করবেন না, অন্ততঃ দুটি লার্জ ক্যাপ ফ্যান্ড আর দুটি র বেশি মিড ক্যাপে করবেন না যুঁকি বেশি হবে। মার্কেট বাড়ুক বা কমুক মাসে মাসে নিয়োগ করতে থাকুন আর ৫ বছরের জন্য করুন।
  • dc | 132.164.212.42 | ২৩ জানুয়ারি ২০১৫ ২১:৩৪657947
  • পরামর্শর জন্য ধন্যবাদ। আমি একেবারেই রিস্ক অ্যাভার্স তাই ২০% রিটারন পেলেও যথেষ্ট মনে করব। দুটোর বেশী স্কিমে তো কখনোই করবনা, কাজেই লার্জ ক্যাপেই করব। এসবিআই ব্লু চিপে করব ভাবছি। দেখা যাক।
  • :) | 91.89.96.89 | ২৩ জানুয়ারি ২০১৫ ২২:১৩657948
  • একখানাই মিউচুয়াল বন্ড কিনেছিলাম। ২০০৭ এ। ডায়েচ ব্যাঙ্ক। আজ অবধি কেনা দামের উপরে ভ্যালু উঠল না। বেস্ট মার্কেট সময়েও। ৩০০০০ টাকা জলে ফেলে দিয়েছি ভেবে ভুলে আছি।
  • সিকি | ২৩ জানুয়ারি ২০১৫ ২৩:০৮657949
  • আমি রিলায়েন্সের কিনেছিলাম। গত বছর বেচে দিলাম। আর ও পথ মাড়ানোর ইচ্ছে নেই।
  • Arpan | 125.118.216.235 | ২৩ জানুয়ারি ২০১৫ ২৩:২৮657951
  • !!

    সিপে সময়মত ফান্ড সুইচিং কি ফান্ড ম্যানেজার করে নাকি আপনার হাতে ছেড়ে বসে থাকবে?
  • lcm | 118.91.116.131 | ২৩ জানুয়ারি ২০১৫ ২৩:৩৩657952
  • ২০% রিটার্ন !! ভগোমান, কোন দেশে পরে আছি...
  • !! | 59.207.251.116 | ২৩ জানুয়ারি ২০১৫ ২৩:৪৯657953
  • অর্পণ আমি ৩০ এর ওপল রিটার্ণ হলে বা ১০ এর নিচে হলে সুইচ করি। প্রথম ক্ষেত্রে প্রফিট বুক করে। আবার stp করি ঐ ফান্ডেই। আর অন্যেতে লস বুক করে Stp করি অন্য ফান্ডে।
  • Arpan | 125.118.216.235 | ২৩ জানুয়ারি ২০১৫ ২৩:৫৫657954
  • বুঝলাম। কিন্তু এমন কেউ নেই যে আপনার হয়ে সুইচ করে দেবে আপনার ক্রাইটেরিয়া অনুযায়ী? বেসিকালি ফাতনার দিকে নজর রাখা সময়বিশেষে অসম্ভব হয়ে দাঁড়ায়।
  • !! | 59.207.251.116 | ২৪ জানুয়ারি ২০১৫ ০০:১৬657955
  • আমার ফান্ড ম্যানেজার ঈ আমাকে করে দেয়।
  • শু | 59.205.74.216 | ২৪ জানুয়ারি ২০১৫ ১০:০৬657956
  • স্ক্রিপবক্স বলে একটা সাইট আছে। মিউচুয়াল ফান্ড সিলেক্ট করার জন্য এদের একটা অ্যালগো আছে, এবং এরা দাবি করে সেটার রিটার্ন মার্কেট-কে কন্সিসটেন্টলি বিট করে। বিনাপয়সায় রেজিস্টার করে আপনার পছন্দমত আমাউন্ট SIP করতে পারেন। তা এদের আয়-টা কোথা থেকে হয় সেটা বলতে পারি না (সাইটে বলা আছে, কিন্তু আমার মনে নেই)। এরকম আরও সাইট থাকতে পারে, জানিনা ঠিক।
  • pi | 192.66.13.206 | ২৭ জানুয়ারি ২০১৫ ১৩:৫৩657957
  • আচ্ছা, sm বাবু সেদিন IDBI এর যে স্কিমের কথা বলেছিলেন সেটা কী জানা যাবে ?
  • pi | 192.66.11.247 | ২৮ জানুয়ারি ২০১৫ ০০:২২657959
  • থ্যাঙ্কস।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। সুচিন্তিত প্রতিক্রিয়া দিন