এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Vinod | 198.138.17.248 | ০৫ ডিসেম্বর ২০১৪ ২২:৩৮656585
  • Deep down she is a great lady with golden heart.
  • dc | 11.39.61.254 | ০৫ ডিসেম্বর ২০১৪ ২৩:১৪656589
  • চোখের মনির মতো না কেন?
  • - | 109.133.152.163 | ০৬ ডিসেম্বর ২০১৪ ০০:১৮656590
  • কারণ চোখের মনি চাইলে পাওয়া যায়, আই ব্যাঙ্কে। কিন্তু সাপের মাথার মণি... নাঃ!
    প্লাস, যারা ওঁকে মণির মত করে মাথায় রেখেছেন, কবি হয়্ত তাদেরও ক্ষুদ্র পরিসরে বর্ণিত করার প্রয়াস করেছেন ঃ-)
  • Atoz | 161.141.84.164 | ০৬ ডিসেম্বর ২০১৪ ০০:২১656591
  • খুবই সিম্বলিক! ঃ-)
  • আশায় বাঁচে চাষা | 104.242.206.238 | ০৬ ডিসেম্বর ২০১৪ ০৭:৩৩656592
  • "তারপরে যদি পশ্চিমবঙ্গের ভাগ্য" ফিরবে বলছেন?
  • PT | 213.110.243.21 | ০৬ ডিসেম্বর ২০১৪ ০৮:২২656593
  • আর মাত্র চৌত্রিশ ক্যানো? ক্যানো চুয়াল্লিশ নয়? ক্যানো, ক্যানো?
  • মঙ্গল পান্ডে | 15.79.68.161 | ০৬ ডিসেম্বর ২০১৪ ০৮:৫১656594
  • কারণ চৌত্রিশ একটি মাঙ্গলিক সংখ্যা
  • jhiki | 149.194.228.58 | ০৬ ডিসেম্বর ২০১৪ ০৯:৪০656595
  • সাপের মাথার মণি জিনিসটা আসলে কী?
  • cb | 120.32.12.215 | ০৬ ডিসেম্বর ২০১৪ ১০:৩৩656596
  • উটি হল গিয়ে "পরিবত্তন" :p
  • dc | 11.39.60.24 | ০৬ ডিসেম্বর ২০১৪ ১০:৪৯656586
  • সাপের মাথার মনি বিশদে জানতে হলে দেখুন টিভি সিরিয়াল কিরনমালা। রাত আটটা থেকে।
  • Bhagidaar | 218.107.71.70 | ০৬ ডিসেম্বর ২০১৪ ২১:২৩656587
  • কোন চ্যানেল ?? কোন দিন ?
  • dc | 11.39.63.165 | ০৬ ডিসেম্বর ২০১৪ ২১:৩৩656588
  • স্টার জলসায় রোজ রাতে হয়। আমার বাড়ীতে সবাই দেখে, আমিও দুএকটা সিন উঁকি মেরে দেখে আসি।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লাজুক না হয়ে মতামত দিন