এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ব্যাঙদির ইন্টারেস্টিং গল্পসমূহ

    Abhyu
    অন্যান্য | ২৯ ডিসেম্বর ২০১৪ | ৮১০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Abhyu | 111.63.127.105 | ২৯ ডিসেম্বর ২০১৪ ২০:১১654760
  • ব্যাঙ্গালোরে বিস্ফোরণের পরে-

    name: byaang IP Address : 233.227.88.122 (*) Date:29 Dec 2014 -- 08:33 AM

    দেখুন, আমি বেঁচে আছি, খুব খারাপ ধরণের একটা দাম্পত্য ঝগড়ার মাঝমধ্যিখানে আছি। বহু জাগতিক সম্পত্তি এবং টাকাপয়সার হিসেব পাওয়া যাচ্ছে না, ফলে উত্তর-ডিভোর্স পরিস্থিতিতে কার হাতে কীসের মালিকানা থাকবে সেসবও ঠিক করে ওঠা যাচ্ছে না। যেহেতু যা কিছুর খোঁজ পাওয়া যাচ্ছে না, তার বেশিরভাগই আমারই কষ্টোপার্জিত, তাই সেগুলো কোনোকালে ছিল বলে স্বীকারই করা হচ্ছে না, এবং মাঝখানে জল মিশিয়ে আরো পঞ্চাশহাজার টাকার গরমিল ঢুকিয়ে দেওয়া হচ্ছে। গোদের উপর বিষফোঁড়া, যার কিনা আগামী মঙ্গলবার থেকে পরীক্ষা শুরু, সে সারাদিন ধরে আর্তেমিস ফাউল পড়ে যাচ্ছে ও রাত একটা-দেড়টা অব্দি গেম খেলে যাচ্ছে, লেখাপড়া করতে বললে, "জানো না আমার ছুটি চলছে?" জাতীয় উত্তর পাওয়া যাচ্ছে। তার মধ্যে আপনারা আমি মরেছি না বেঁচে আছি তার তদন্ত চালাচ্ছেন!!

    আমি বেঁচে আছি, ঐরাস্তায় আমরা প্রায়ই ঘোরাঘুরি, কেনাকাটি, খাওয়াদাওয়া, ঝগড়াঝাঁটি করে থাকি বটে, কিন্তু কাল ঐ রাস্তায় ছিলাম না। এটাই সেই রাস্তা, যেখানে এক স্কুটার-আরোহী এসে আমার গাড়ির দরজায় ধাক্কা মেরে ছিটকে পড়েছিল এবং তার দাদা এসে কম্প্রোমাইজ করে নেওয়ার অনুরোধ জানিয়ে আমার থেকে টাকা চাওয়ায় আমি বলেছিলাম "আপকা ভাই তো আভি নেক্স্ট ট্রাফিক সিগনাল মেঁ হি ট্রাক ইয়া বাসকে চাক্কা কে নীচে যাকে মর যায়েগা, ফির আপলোগোকো পয়্সা দেকে কেয়া ফায়দা? অগর ইনকা জিন্দা রহেনেকা কৈ চান্স হোতা তো জরুর পয়সা দেতা" আর দাদাটি আমার অকপট সুনৃতভাষণে অভিভূত হয়ে পাক্কা এক মিনিট পরে কোনোরকমে মুখ খুলে বিভীষণকে বলেছিল "ম্যাডামকে মুখ বন্ধ রাখতে বল, এই কথার পরে আর কোনো রকম কম্প্রোমাইজ হয় না, আমাদের তাড়াতাড়ি স্কুটার সারানোর জন্য দেড়হাজারটাকা দিয়ে ম্যাডামকে নিয়ে এখান থেকে চলে যাও।" এই সময়ে কয়েকটি অটোড্রাইভার তাদের অটো থামিয়ে কোন দিকের জল বেশি উঁচু মাপছিল, এবং এই অভূতপূর্ব আলাপের কোন পর্যায়ে তারা এন্ট্রি নেবে তা ঠাহর করার চেষ্টা করছিল। কিন্তু আমি তাদের অনুপ্রবেশের সবরকম চেষ্টায় জল ঢেলে দিই "এ এ এ হ্যাল্লো ! ফ্রী মেঁ ড্রামা দেখে গা কেয়া? মুঝে টোয়েন্টি রুপিজ দে কে ড্রামা দেখ। অগর পয়্সা নেহি হ্যায় তো দো ট্রিপ লাগাকে পয়সা লে কে আনা।" তাতে এক অটো ড্রাইভার খুবই অপমানিত হয়ে ওখানে উপস্থিত ট্রাফিক পুলিশকে আমার নামে নালিশ জানাতে গিয়ে, শুনতে পায় "ম্যাডামা ফোরাফর্টি ভোল্টা।"
  • Du | 230.225.0.38 | ৩০ ডিসেম্বর ২০১৪ ১০:৩০654761
  • এটাও তো 'রোমহর্ষক' বা বিস্ফোরক গল্পসমূহ হওয়া উচিত ছিল, না? ঃ)
  • মজা | 111.56.204.120 | ০৩ জানুয়ারি ২০১৫ ০৭:৪২654762
  • name: sosen mail: country:

    IP Address : 212.142.95.160 (*) Date:03 Jan 2015 -- 12:24 AM

    আজ এক মজার কান্ড হোলো। ব্যাংদি ফোন করে গল্প কচ্ছিলো। হঠাৎ হেব্বি চিৎকার---এই যে এই যে ওটা কি হচ্ছে, রাস্তার মাঝখানে---
    এক বাসের কন্ডাকটর নাকি নেমে করবি তো কর ব্যাংদির ই গাড়ির চাকায় ছোট বাথরুম সারছিলো। কি কান্ড।
    ভয়ে ভয়ে ফোন রেখে দিইছি। কন্ডাকটরটা বেঁচে আছে কিনা পিকেই জানে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত মতামত দিন