এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আপনার প্রতিবাদের ভাষা

    Ekak
    অন্যান্য | ১৮ আগস্ট ২০১৪ | ১০১২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Ekak | 24.99.91.187 | ১৮ আগস্ট ২০১৪ ১৮:২৬649133
  • Ekak | 24.99.91.187 | ১৮ আগস্ট ২০১৪ ১৮:৩০649134


  • মানুষ মিনমিন করে প্রতিবাদ করবে এমন নয় । মাথায় খুন চেপে রামদা চালিয়ে দিলেও সেটাকে আইন ভাঙ্গা বলতুম বড়জোর । কিন্তু এগুলো কি ? এরা তো নেট জগতের লোক । তাপস পাল কথাগুলো বলার সময় যারা হাততালি দিয়েছিল তারা ? তাদের উল্টোদিকের লোকেরা ?
  • সিকি | ১৮ আগস্ট ২০১৪ ২০:২২649135
  • লেজিটিমেসি, লেজিটিমেসি।
  • | ১৯ আগস্ট ২০১৪ ১০:৫৯649136
  • খুব একটা অবাক হলাম না অবশ্য।

    যাই হোক, আইনের শাসন চাওয়া, অনবরত লোকজনকে 'মিথ্যেবাদী' বলা, নিজে বেনামে থেকে যারা নিজস্ব নামে লেখে তাদের 'ধক' দেখতে চাওয়া কোনও হোলিয়ার দ্যান দাউ বাউদের পদচিহ্ন দেখি এই টইয়ে পড়ে নি।
    আহা 'আমার সোনার বাংলা'
  • b | 135.20.82.164 | ১৯ আগস্ট ২০১৪ ১১:০৪649137
  • দ এর সাথে একমত। তাপসবাবু খুব একটা অসাধারণ কিসু বলেন নি। হাজার হোক, আমাদের-ই রিপ্রেসেন্টেটিভ তো!

    বিবিসি এবং অন্য কিছু সাইটে বক্তব্য মডারেট করা হয়। স্টারানন্দ এরকম কিছু করলে পারে।
  • cb | 127.194.64.139 | ১৯ আগস্ট ২০১৪ ১৫:০৩649138
  • তারানন্দে এগুলো নতুন কিছু নয়। আমি আগেও দেখেছি এইরকম কাঁচা খিস্তি। বোধহয় কিছু পাবলিক জাস্ট রিলিজিয়াসলি এগুলো করে যায়।
  • Du | 24.99.190.207 | ১৯ আগস্ট ২০১৪ ১৬:২৬649139
  • বীভৎস
  • bong kim | 37.1.221.77 | ১৯ আগস্ট ২০১৪ ১৭:০৫649140
  • এই টই নজরে আসেনি। ঘটনা ও প্রতিক্রিয়া দুই ই বীভৎস। আর দ র প্রতিক্রিয়াও মোটেই ভাল লাগল না। তা আইনের শাসন চাওয়াদেরতো গাল দিলেন। পরিবর্তনপন্থীদের পায়ের ছাপ আছে কি? মূল ঘটনার নিন্দা করলেন না যে! নাকি এটা লেজিটিমেট কেউটে মারা প্রোগ্রাম?
  • pi | 24.139.221.129 | ১৯ আগস্ট ২০১৪ ২১:৫৫649123
  • তাপস পালের ব্রেইন স্ট্রোকের খবর ছড়ানোর পর লোকজনের রিঅ্যাকশন, তাহলে ওনারও ব্রেইন ছিল। বা, যাক, আমাদের অভিশাপের জোর আছে বা, Suor ta Hoyto Koek din rape kore ni tai birjo mathay uthe brain a aghat kore6e,,,,।।, নার্স দের জন্য লোক না পাঠিয়ে নিজেই গেছে হা হা।।নার্সদিদিরা সাবধান।।, খানকির ছেলেটা মরলে পুজোদেবো ' ইঃ ইঃ

    এগুলোও তাপস পালের বক্তব্যের প্রতিবাদ হিসেবেই এসেছে নিশ্চয়। হেব্বি 'হিউমাড়' ও হয়েছে। হেব্বি হেব্বি লাইকও পড়েছে।
  • Ekak | 24.99.118.249 | ২০ আগস্ট ২০১৪ ০২:৫০649124
  • দেখেছি । এতদিন শুধু সেক্স পর্ন ছিল । এখন সাকসেস পর্ন , প্রটেস্ট পর্ন এইসব কালচার গ্রো করছে । গোর ও থাকবেই ।
  • সিকি | ২০ আগস্ট ২০১৪ ০৮:২৭649125
  • সেটাই ...
  • cb | 127.194.70.247 | ২০ আগস্ট ২০১৪ ১০:৩৫649126
  • তাপস পালের খবরটা এবিপি জাস্ট ব্ল্যাক আউট করেছে
  • সিকি | 135.19.34.86 | ২০ আগস্ট ২০১৪ ১১:২৭649127
  • আনন্দবাজার পত্রিকায় বেরিয়েছে।
  • de | 69.185.236.54 | ২০ আগস্ট ২০১৪ ১১:৪৮649128
  • ভাগ্যিস এর একটাও আমি খুলতে পারছি না !
  • মৌ | 24.99.38.72 | ২০ আগস্ট ২০১৪ ১২:২৩649129
  • 'তাপস পাল' নামটাই তো এখন প্রতিবাদের প্রতীক (!) হয়ে উঠেছে। নারী ঘটিত কোন ব্যাপার না থাকলেও যত্র তত্র 'তাপস পাল' চলে আসে। কিছুদিন আগে ঘষামাজা করার জন্য ফেসবুক আধাঘন্টা সাইট ডাউন রাখে, কিছু নিউজ সাইট খবর প্রকাশ করে জানতে চাই 'এই আধা ঘন্টা আপনাদের কি মনে হয়ছে' - একজন বললেন, 'কি করব কি করব, কিছুই বুঝে পাচ্ছিলাম না, শেষে 'তাপস পাল'কে গিয়ে বললাম, সঙ্গে সঙ্গে ফেসবুক হাজির'। অগুনতি লাইক।
    ধর্ষণ, শ্লীলতাহানির ঘটনায়- 'নিশ্চয়ই তাপস পালের ছেলে'।
    আবার কিছু কিছু জাস্ট বাওয়ালি করা কমেন্ট- মেয়েদের পোশাক নিয়ে কমেন্ট বাদ দিলাম, 'মেয়েরা জন্মায় ধর্ষণ হওয়ার জন্যই/ যতক্ষণ না মেয়েদের গণ ধর্ষণ করে মুখে অ্যাসিড ঢেলে দেওয়া হবে, মেয়েরা নিজেদের যায়গা বুঝবে না...'
    আর এক ধরণের প্রতিবাদীরা স্রেফ ধর্ম গ্রন্থ হাতে নিয়ে চলে আসে- 'এই ভাবে চললে, এই হত না/ আমার 'ইয়ে' এই নির্দেশ দিয়েছেন, আমার 'ইয়েকে' না মানলে এর থেকে কোন মুক্তি নেই'। 'এটা অমুক সম্প্রদায়ের কাজ, অমুকেরা এমনিই হয়'।
  • ranjan roy | 24.96.159.128 | ২০ আগস্ট ২০১৪ ১৩:৫১649130
  • মৌ কে ক।
    আসলে যারা কাঁথির নারকীয় ঘটনা ঘটিয়েছে আর যারা তার প্রতিবাদের অজুহাতে এইসব বীভৎস পোস্ট করেছে--- তারা সব একই সংস্কৃতির লোক। শুধু রাজনৈতিক আনুগত্যটি আলাদা।
    এরাও সুযোগ পেলে চৌরঙ্গীর মোড়ে একটা কাঁথি বা নির্ভয়া ঘটাতে চায়! ধিক্কার!!!
  • Ekak | 24.96.103.1 | ২১ আগস্ট ২০১৪ ০৯:২২649132
  • করে তো ! ইটস আ প্লেগ । সেইজন্যেই ভাবনার । বিচ্ছিন্ন ঘটনা হলে কে পাত্তা দিত ।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভেবেচিন্তে প্রতিক্রিয়া দিন