এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • মেয়েদের ভাল বোর্ডিং স্কুলের খোঁজ চাই

    DB
    অন্যান্য | ০৯ সেপ্টেম্বর ২০১৪ | ৩৭৪৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • de | 69.185.236.52 | ১২ সেপ্টেম্বর ২০১৪ ১৭:৫৫648442
  • পটকে আর সিয়েম - যথাসময়ে ইন্ফো চেয়ে নেবো - তবে এতো খরচ হলে আমি অ্যাফোর্ড করতেই পারবো না! অন্য দায়দায়িত্বগুলো তবে মাঠে মারা পড়বে!
  • potke | 126.202.212.200 | ১২ সেপ্টেম্বর ২০১৪ ১৯:০০648443
  • অত খরচ না রে ভাই !
  • sosen | 111.63.164.32 | ১২ সেপ্টেম্বর ২০১৪ ২১:০৭648444
  • এরকম খরচ মোটেই পুরোটা নিজের পকেট থেকে করতে হয় না--দু এক সেমের পর ছেলেপুলেরা নিজেদের হাতখরচ চালিয়ে নিতে পারে ক্যাম্পাস জব করে, আর এডুকেশন লোন পাওয়া এখন অনেক সহজ। কোনোই প্যানিকের কারণ নাই।
    তাছাড়া আগের চেয়ে লোকের মাইনেপাতি বেনিফিটস করছাড় এসব-ও তো বেড়েছে।
  • sosen | 111.63.164.32 | ১২ সেপ্টেম্বর ২০১৪ ২১:১০648445
  • আমাজন-এ সেকেন্ড হ্যান্ড বই পাওয়া যায়। মেডিক্যাল খরচ একটু হয়, কিন্তু অসুখ বিসুখ-ও তেমং করে না।
  • PM | 233.223.154.167 | ১২ সেপ্টেম্বর ২০১৪ ২২:১২648446
  • দুবাইতে তে ভলো স্কুলে মোটামুটি ৮০০ দিরহাম মতো লাগে মাসে। আমি অবশ্য CSSE বা ICSE স্কুলের কথা বলছি। প্রায় 1.2 লাখ মাসে। তার সাথে স্কুল বাস আছে। বেশ খরচা। আমার আপিস অবশ্য বেশীরভাগ টাকাটাই দিয়ে দেয়।

    ভারতীয় বিদ্যাভবনের ব্রাঞ্চ ও আছে UAE তে। খুব সম্ভত আবু ধাবি তে।

    অরেকটা খাবর বহু প্রিমিয়াম দেশী শিক্ষা প্রতিষ্ঠানের ব্রাঞ্চ আছে দুবাইতে। যেমন বিট্স পিলানী, এস পি জইন, বিআইটি মেসরা, আইআইএম ইন্দোর ইত্যদি

    আমেরিকান, ব্রিটিশ কলেগের-ও শাখা আছে।

    চান্স পাওয়া তুলনামূলক সহজ
  • jhiki | 121.94.79.34 | ১২ সেপ্টেম্বর ২০১৪ ২২:২৮648447
  • ৮০০ দিরহাম =1.2 লাখ?????

    ১৬ টাকার আশেপাশে তো দিরহাম!!
  • jhiki | 121.94.79.34 | ১২ সেপ্টেম্বর ২০১৪ ২২:৩১648448
  • UAE তে ব্রিটিশ স্কুল মাসে ১০০০ ডলার মত, আমেরিকান স্কুল বোধহয় ২০০০+
  • potke | 126.202.212.200 | ১২ সেপ্টেম্বর ২০১৪ ২২:৩৪648449
  • আমরা চাইনিস সাইট থেকে বই আনাতাম, এছাড়া প্রফরা প্রচুর হেল্পাতেন বই র ব্যাপারে।
  • dd | 132.171.68.20 | ১২ সেপ্টেম্বর ২০১৪ ২২:৩৬648450
  • আমাদের পাঠ্যাবস্থায় আমেরিকা আবিষ্কারই হয় নি, তাই এ বিষয়ে কোনো অভিজ্ঞতা শ্যার কত্তে পারলেম না। দুঃখিতো।
  • PM | 233.223.154.167 | ১২ সেপ্টেম্বর ২০১৪ ২৩:০৭648452
  • দুঃখিত ঝিকি ছড়িয়েছি। অ্যাপার্ট্মেন্ট ভাড়া ছিলো লাখ টাকার ওপোর। স্কুল ফী ৮০০ দিরহম-ই ছিলো। তখন দিরহাম ছিলো ১৪ টাকার মতো মনে সব মিলিয়ে ১১-১২ হাজার টাকার কাছাকাছি।২০১১-১২ সাল
  • | 172.136.192.1 | ১৩ সেপ্টেম্বর ২০১৪ ০২:১৭648453
  • *
  • সে | 188.83.87.102 | ১৩ সেপ্টেম্বর ২০১৪ ১৩:৫৭648454
  • এতক্ষণ অবধি যা যা লিখেছি এই টইয়ে, সমস্তই অগ্রাহ্য করুন। মূল উদ্দেশ্য সফল হয়ে গেছে। এখন মাঝে মধ্যে খেলা দেখতে আসব।
  • সে | 203.108.233.65 | ২৩ সেপ্টেম্বর ২০১৪ ১২:৫২648455
  • এইটে থাকুক এখানে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভেবেচিন্তে মতামত দিন