এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • প্রাকৃতিক ভারসাম্য : একটি পাগান বাতিক

    Ekak
    অন্যান্য | ১৮ জুন ২০১৪ | ৮০৫৭ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • | ২৮ জুন ২০১৪ ০৯:১৪642180
  • অ্যাল!!
    ভুল টইতে।
  • cm | 127.247.114.28 | ২৮ জুন ২০১৪ ১০:১৯642181
  • পিটিদা মানেই হীরক ভেবে ভুল হল নাকি?
  • | ২৮ জুন ২০১৪ ১০:৫১642182
  • হুঁ (খুবই লজ্জিতমুখে)
  • sch | 192.71.182.106 | ২৮ জুন ২০১৪ ১৪:১৩642183
  • একক
    জীবজন্তুরা কোনো মডেলিং এ বিশ্বাস করে না - নিচের খবরটা দেখুন

    http://www.ndtv.com/article/india/tiger-pulls-man-from-boat-in-india-549350?pfrom=home-lateststories

    ""It is the human beings and not the tigers that break the fencing," said Kishor Mankar, deputy field director of the Sundarbans Tiger Reserve.

    Lipika Ray, a divisional forest officer, agreed.

    "We keep on warning the fishermen not to go to the prohibited area, but they do not follow the instructions," Ray said. "

    ওদের এরিয়া যত এনক্রোচ করবেন - তত এরকম হবে

    ওদের বায়োস্ফিয়ারে মানুষকে এলিমিনেট করে ওরা মডেল দাঁড় করিয়ে নেয়।
    ফিলীং হ্যাপি ফর দ্য টাইগার।
    কিপ ইট আপ বেবি
  • pi | 24.139.209.3 | ২৯ জুন ২০১৪ ০১:৩৭642184
  • সুবর্ণসুযোগ ! সুবর্ণসুযোগ ! সুবর্ণসুযোগ !!
    অ্যাটেনশন ডিডিদা, দ্রিদা !!

    Need some extra cash to put in savings? To pay your bills? To fund a vacation to the Maldives before the islands sink under the rising sea levels thought to be the result of climate change? Disprove such climate change, specifically, global warming, and that cash is yours.

    A disillusioned physicist is offering deniers of man-made, or anthropogenic, global warming (AGW) $10,000 for concrete proof that it isn't real. He's also offering $1,000 for anyone who gives him scientific evidence, rather than proof, that global warming isn't happening.

    Christopher Keating, a former professor at University of South Dakota and the U.S. Naval Academy, wrote the book, "Undeniable: Dialogues on Global Warming" (CreateSpace Independent Publishing Platform, April 2014). He runs a blog based on his book where he continues to debate anyone who sends him claims that AGW is false. Using this blog he posts about entries from contestants vying for the $1,000 and $10,000 prizes, and discusses, at least so far, why he thinks they are wrong and they don't deserve the prize money.

    এমনকি, The proofs, he says, do not have to be original. He will accept evidence collected from other scientists and papers.

    কোন কোন গ্রাউণ্ডে আবেদন প্র্যত্যাখ্যাত হচ্ছে, সুবিধের জন্য সেটাও আগেভাগে দেখে নিতে পারেন।
    http://www.techtimes.com/articles/9190/20140627/physicist-offers-10-000-to-anyone-who-disproves-man-made-global-warming.htm
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে মতামত দিন