এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • এনজিও দের পেছনে কি আদৌ জনসমর্থন আছে ?

    একক
    অন্যান্য | ২৬ জুন ২০১৪ | ১৫৬৮৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • dc | 213.187.246.23 | ০৮ ফেব্রুয়ারি ২০১৫ ১০:৩৮641697
  • এটা বোধায় অফিসিয়াল পলিসি বা প্রয়োরিটির ব্যাপার। সরকারের প্রয়োরিটি একটু বেশী থাকে ইকনমিক গ্রোথের ওপর, এনভায়রনমেন্টের প্রায়োরিটি একটু কম থাকে। যে দেশে জনসংখ্যা বেশী সেই দেশে এরকম প্রায়োরিটি হওয়াই স্বাভাবিক। যে দেশে জনসংখ্যা কম তারা আবার এনভায়রনমেন্টের ওপর বেশী জোর দেবে।
  • hmm | 85.137.14.41 | ১০ ফেব্রুয়ারি ২০১৫ ১১:৫৩641698
  • Name: pi

    IP Address : 132.163.47.154 (*) Date:08 Feb 2015 -- 08:29 AM

    দিল্লি ভোটের ফলাফল বেরোলে এই টইটা যেন একটু ওপরে থাকে ঃ)
  • pi | 192.66.1.183 | ১০ ফেব্রুয়ারি ২০১৫ ১৯:১২641699
  • ঃ)
  • সিকি | 125.249.13.82 | ১০ ফেব্রুয়ারি ২০১৫ ১৯:২৩641700
  • শুরু হোক। :)
  • dc | 213.187.246.125 | ১০ ফেব্রুয়ারি ২০১৫ ২০:১৮641701
  • ওহো এটা আগে দেখিনি। এবার কিছুটা বুঝলাম :d
  • pi | 192.66.3.224 | ১৩ ফেব্রুয়ারি ২০১৫ ০৭:২৪641702
  • টেস্ট।
  • pi | 24.139.221.129 | ১৩ ফেব্রুয়ারি ২০১৫ ১৪:২২641703
  • 'Kapil Mishra, who won from Karawal Nagar by over 44,000 votes, has studied in Delhi University. He has worked in organisations such as Greenpeace and Amnesty International. Mishra has been part of the movement to save the Yamuna river. An associate of AAP leader Arvind Kejriwal for the past ten years, he has worked on projects to improve civic amenities.
  • যম | 193.90.37.188 | ১৪ ফেব্রুয়ারি ২০১৫ ০৯:৪১641704
  • তিস্তা শীতলাবাদের মুখোশ খুলেছে। আশায় আছি, কবে মেধা সহ বিভিন্ন প্রকল্পের বিরোধিতা করে কোটিপতি হওয়া এন জি ও দের মুখোশ খুলবে।
  • pi | 233.176.5.11 | ১৪ ফেব্রুয়ারি ২০১৫ ১০:৪৭641705
  • ওহো ! মুখোশ খুলে গেছে বুঝি ?
    যেমন , আগে খুলেছিল ?
    In 2012, the Supreme Court came down heavily on the state for initiating a probe for "illegal exhumation" of the 2002 riot victims. "This is a hundred percent spurious case to victimise the petitioner (Setalvad)," said the court. "This type of case does no credit to the state of Gujarat in any way," it further said.

    এবং A year later, the police came up with the embezzlement case, despite the official representatives of the Gulbarg Society affirming that they had no complaint, and wanted to arrest Setalvad.

    আপনি তো অনেক জানেন, এই যেমন মেধারা কোটিপতি, তো, এগুলোর কথা জানেন না ?
    The victimisation of Setalvad is too evident to ignore. And it hadn’t started yesterday. In 2005, she was accused of pressuring Zaheera Sheikh in the Best Bakery Case to given evidence against the government. The SC had later absolved Setalvad and sent Zaheera Sheikh to jail for a year. "This is a classic example of a case where evidence were tampered with and witnesses won over," the court had then said.
    This record of victimisation against Setalvad for the simple reason that she is standing up for her fellow citizens’ battle for justice is a warning to human rights activists and a reminder of the abominable misuse of power by the state.

    অবশ্য কলরব, আআপ এত সব দাগার পর যদি এইসব ফাঁসানোর কেসে কিছু মলম দেয় ! তবে কিছু লোকজন এই নিয়ে এখানে বলবেন না, কারণ গণশক্তিও এখন তিস্তাকে নিয়ে লড়ছে ঃ)
  • যম | 193.90.37.178 | ১৪ ফেব্রুয়ারি ২০১৫ ১১:৩৬641707
  • সে তো সুপ্রিম কোর্ট স্পেশাল ইনভেস্টিগেশন চালিয়ে মোদিকে ক্লিনচিট দিয়েছে। তাহলে আর মোদির বিরুস্শে এত বাওয়াল কেন? আর সিপিএমকে এখন কেউ কাউন্টে ধরছে না। তাদের এইরকম খড়কুটোর দরকার।
  • যম | 193.90.37.178 | ১৪ ফেব্রুয়ারি ২০১৫ ১১:৩৮641708
  • এইসব এন জি ওদের ধোতুপা ইমেজ আর লোকে খাচ্ছে না। বিরুদ্ধে কেস হলেই ফাঁসানো।
  • lcm | 118.91.116.131 | ১৪ ফেব্রুয়ারি ২০১৫ ১১:৩৯641709
  • সব পাতা তুলসী নয়, সব ধোয়াও নয় - তবে বেশির ভাগই সবুজ, ফ্রেশ, ভালো পাতা।
  • Atindriyo Chakrabarty | ১৪ ফেব্রুয়ারি ২০১৫ ১২:০৭641710
  • এন-জি-ও-র উত্থান কিন্তু তথাকথিত লিবারালাইসেশানের হাত ধরেই, যার প্রবল ধাক্কার ট্রেড ইউনিয়ন আন্দোলনের একটা বিরাট সুন্দর অধ্যায়ের উপরে যবনিকা পড়ে যায়। ফ্যাকশান-বেফ্যাকশানে ট্রেড ইউনিয়ন-গুলোর ভেঙে যাওয়ার দোষটাও লক্ষ্য করেছি ট্রেড ইউনিয়নগুলোর ঘাড়েই চাপিয়ে দেওয়া হয়। আর NGOমানে CSRফাণ্ডিং, এক টাকা ঢাললে ২০০ টাকা মুনাফার উপর ট্যাক্স মকুব। এখন FCRA আর CSR-গ্রাণ্টের ক্ষেত্রে আইন হচ্ছে, আন্দোলনে টাকা দেওয়া যাবে না কোনোভাবেই। তাই hacking into the CSR regime for people's movements এখন দিনকেদিন কঠিন হয়ে যাচ্ছে। বা এই মওকাতেই হয়তো গণআন্দোলন কোনো বৈকল্পিক বিপ্লবের রাস্তা খুঁজে নেবে! এখন সলিড সলিডারিটি আর হয় না, লিকুইড আর গ্যাসের উপর নির্ভর করে জমি করে নেওয়া পায়ের নীচে, আন্দোলনকারী, ভুখজীবি, দুখজীবিদের জন্য এটা মোটাও সুসংবাদ নয়ে যদিও।
  • b | 24.139.196.8 | ০৪ মার্চ ২০১৫ ১১:৪০641713
  • যাক। সরকার ভয় পেয়েছে। নইলে এতদিন সত্যি সত্যি সন্দ হচ্ছিলো এদের সার্থকতা নিয়ে।
  • dc | 132.164.9.171 | ০৪ মার্চ ২০১৫ ১১:৪৬641714
  • বাপরে এনজিওরা সত্যি বছরে দশ হাজার কোটির ডোনেশন পায় নাকি? এটাতো বিশাল অ্যামাউন্ট! নাকি হিসেবে জল আছে?
  • shatadal | 87.109.141.138 | ০৪ মার্চ ২০১৫ ১২:২১641715
  • এনজিও আর নাস্তিক, কারোরই পপুলারিটি। শুধু একদল টাকা পায়, আর অন্য দল মার খায়।
  • pi | 24.139.221.129 | ১৪ জুলাই ২০১৫ ০২:২০641716
  • এটা কি সত্যি ? নিউক্লিয়ার পাওয়ার ছাড়াই তামিলনাড়ু তে এবার কোন পাওয়ার শর্টেজ নেই ?

    Tamil Nadu is now meeting its entire demand of electricity from new power generation projects and wind energy initiatives.

    "Tamil Nadu now shines as a state that has fulfilled its electricity needs, " Chief Minister Jayalalithaa said in a recent statement.

    According to sources, Tamil Nadu now meets its entire average demand per day of about 13,000 MW (approximately 300 Million Units) without any load shedding and compulsory cuts for industries and commercial users...
    Out of the total requirement of 13,000 MW for Tamil Nadu, about 3000-3500 MW comes from wind, 3800 MW from Thermal, 3000 MW from Central Generating Stations, 500 MW Hydro, 350 MW from gas and rest from other sources including long term power purchase agreements for supply of power.

    The power supply is expected to get further augmented next month after 563 MW of electricity from Kudankulam nuclear plant, which was shutdown last month for maintenance, is made available.

    এদিকে আরো সোলার পাওয়ার প্ল্যাণ্ট ও আসছে শুনলাম।
  • কল্লোল | 125.241.26.163 | ১৪ জুলাই ২০১৫ ২০:১৪641718
  • আমার ঠিক হজম হলো না।
    হিসাবের মধ্যে কোন গন্ডোগোল আছে। যদি নিউক্লিয়ার পাওয়ার ছাড়াই বিদ্যুতে ঘাটতি নেই তো নিউক্লিয়ার প্ল্যান্ট নিয়ে এই ঝঞ্ঝাট কেন?
  • pi | 24.139.221.129 | ১৪ জুলাই ২০১৫ ২২:১৭641719
  • কল্লোলদা, আর এই তথ্য অন্যত্রও আছে। আর এই সুতোয় বোধহয় এগুলো আগে ছিল-
    এটা ভারতের ছবিঃ


    এটা তামিলনাড়ুর ঃ


    মানে বিদ্যুৎ চাহিদার কতটা কে পূরণ করে। ঘাটতি যা ছিল, নতুন নতুন সৌর ও হাওয়া বিদ্যুত ভালোই কভার করতে পেরেছে দেখা যাচ্ছে।

    ওদিকে ডেনমার্ক, যে কিনা কখনো নিউক্লিয়ার পাওয়ারে যাবেইনা বলে দিয়েছিল, কী করল দেখা যাক।
    Last Thursday, on July 9, wind farms in Denmark produced 140% of the country’s power needs. The country recorded a surplus of 16% during the day, which then swelled to 140% overnight.Denmark’s mind-blowing achievement is another example of how the global outcry for clean energy is finally being addressed, at least in some places. Solar energy is making strides and so is wind energy. A world driven by 100% renewable energy is not too far away, experts believe.
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। সুচিন্তিত মতামত দিন