এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • টই বা মন্তব্য মুছে দেওয়া, মডারেশন, ইত্যাদি

    ঈশান লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ৩০ এপ্রিল ২০১৪ | ৬৪৫৬৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • aka | 34.96.239.132 | ০৯ মে ২০১৪ ০৯:৪৪640331
  • সিকি বললাম যে আমরা সবাই অ্যাডাল্ট। আমার কথা আমি বললাম বাকিরা যা মনে হয় করবে। তুমি , ডিডিদা ঙ দিলেও আমি যা বলার বলব এই বিশ্বাসটুকু নিশ্চয়ই এদ্দিনে অর্জন করেছি। ঃ)

    ( এবারে ক দাও)
  • pi | 24.139.209.3 | ০৯ মে ২০১৪ ০৯:৪৬640332
  • ই ইয়ার্কি ঠাট্টা ব্যাপারটাকে লঘু করার চেষ্টা হতে পারে, তাতে দোষের কিছুই দেখিনা, কিন্তু এটা গ্যাঙ্গিং আপ এগেইন্স্ট ওয়ান কখনোই নয়। আর ব্রতীনদাকে অনেকেই খুব ভালোভাবেই বোঝানোর চেষ্টা করেছে, যারা ইয়ার্কি করছে তারাও। দুটোর মধ্যে কোন বিরোধ দেখিনা।
  • সিকি | 135.19.34.86 | ০৯ মে ২০১৪ ১০:০১640333
  • আচ্ছা ক দিলাম এবারে। :)
  • dd | 132.171.105.224 | ০৯ মে ২০১৪ ১০:০২640334
  • একটি কোমল ক।
  • থর (টরবাহী) | 72.210.206.25 | ০৯ মে ২০১৪ ১০:৫৮640335
  • এই কোমল ক কি তামিল প্রভাব?
  • s | 182.0.249.87 | ০৯ মে ২০১৪ ১১:৩০640336
  • ইয়ে আমি আবার ভাবছিলাম উকিলগুলোর কথা। দুজনের কেস মেটেরিয়াল জোগাড় করতে প্রত্যেক পক্ষের উকিলকে অন্তত ১০,০০০ পাতা ভাট আর অন্তত খান দশেক টই পড়ে নোট নিতে হবে। তার মধ্যে পুরোনো ও নতুন হীরক রানীর গামা গামা টইও আছে। একেবারে পুদিচ্চেরি কেস।
    শেষে দেখা গেল দু পক্ষের উকিলই মানসিক স্বাস্থ্যকেন্দ্রে পাশাপাশি বেডে ভরতি হয়েছেন।
  • sm | 122.79.39.18 | ০৯ মে ২০১৪ ১৩:০০640337
  • দিল্লির ছেলের খিল্লি ভালো লাগবেই তো।
  • de | 190.149.51.68 | ০৯ মে ২০১৪ ১৪:৪২640338
  • ছেলে তো দিল্লীর নয়, হুগ্লির! ওটার সাথে সবচ' ভালো মেলে গুগ্লি!
  • faq | 127.194.32.104 | ১০ মে ২০১৪ ২০:৩০640339
  • যারা রিমোট লগইন এ কাজ করে VPN বা VNC করে তাদের ক্ষেত্রে কি ip স্কিম কাজ করবে ?
  • Biplob Rahman | ২১ মে ২০১৪ ১৫:৩৭640341
  • 'বোকাচোদা' প্রশ্নে SC-র সংগে এ ক ম ত। এটি হচ্ছে মাত্রা জ্ঞানের বিষয়।

    তবে সাইবার স্পেসের একটি ধরণ সর্ম্পকে বন্ধুজনকে মনে করিয়ে দেই, এখানে খুব ট্রমার চল। দ্বিমত, পরমত সহিস্ণুতার চলটিই যেন উঠে যাচ্ছে।

    কেউ একজন বললেন, অমুকে চোর! অমনি সবাই তার ওপরে নামে-বেনামে হামলে পড়ে। ট্রমার শিকার এই টইয়ের পাতায় আমি নিজে বহুবার হয়েছি। সুলেখক কুলদা রায় গুচ'র ট্রমা টেনে নিয়ে গেছেন ব্লগ থেকে ব্লগের পাতায় পাতায়। ফেসবুকে তো বটেই। ফেকি মেকিসহ দলবলেও তিনি যথেষ্টই ভাড়ি। ... এ যেন চোর সন্দেহে হাটুরে কিল। অথবা পাটক্ষেতে কিশোরী ধর্ষণ উল্লাস!

    এ নিয়ে পাই, সিকি, বিপ্লব দা, অভি দা'কে একবার গ্রুপ ইনবক্সে জানিয়েছিলাম। অভি দা বললেন, কুলদা নিয়ে সময় নষ্ট করার মানে হয় না। কিন্তু সত্যি, চোখ মুছিলেও জল মোছে না।...

    ব্রতীনের জন্য সহমর্মিতা। পুরো টইগুলো পড়ে দেখার ইচ্ছে রাখি।

    আপনাদের আলোচনা চলুক।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় প্রতিক্রিয়া দিন