এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • কাল ভোট

    Soumik Majumder লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ১১ মে ২০১৪ | ৯১৩৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • সিকি | ১১ মে ২০১৪ ২২:৪৩638674
  • পাঁচ বছরে একবার কোথায়? অনেকবারই তো দাঁড়াতে হয়। লোকসভা, বিধানসভা, কর্পোরেশন, পঞ্চায়েত ..
  • | ১১ মে ২০১৪ ২২:৪৬638675
  • একই ভোটার কর্পোরেশানেও ভোট দেবে আবার পঞ্চায়েতেও? ক্যামনে?
  • robu | 122.79.38.57 | ১১ মে ২০১৪ ২২:৪৭638676
  • চেন্নাইতে ছুটি দিয়েছিল তো!! আমাদের কিছু কাজ একদিন ডিলে হল। আমাদের কাল ছুটি। ভোট দেবো তো। কিন্তু কোনো এক শনিবার আসতে হবে।
  • robu | 122.79.38.57 | ১১ মে ২০১৪ ২২:৪৮638677
  • সিকি রিগিঙ্গ করছে।
  • jhiki | 149.194.248.3 | ১১ মে ২০১৪ ২২:৫২638678
  • তাও ঘরে বসে, হাইটেক সফো রিগিং!
  • তাপস দাশ | ১১ মে ২০১৪ ২২:৫৬638680
  • প্রতিটি লোক ভোটটি দিয়ে সৎ
    প্রতিটি লোক ভোটটি দিয়ে যাক
    নইলে তাদের ছুটি নষ্ট হোক
    ব্যবস্থাকে বাঁচিয়ে রাখুক লোক
  • সিকি | ১১ মে ২০১৪ ২২:৫৬638679
  • আহা, কর্পোরেশন অর পঞ্চায়েত। তাও তো মিউনিসিপ্যালিটিটা লিখি নি।
  • Arpan | 125.118.107.103 | ১১ মে ২০১৪ ২২:৫৯638681
  • আমাদের শনিবার আসতে হয়নি। এটা তোদের দোকান জালি করছে। এনিওয়ে।
  • robu | 122.79.38.57 | ১১ মে ২০১৪ ২৩:১১638682
  • জানিনা, আসতে হবে কি না, আগেরবার হয়েছিল।
  • sm | 122.79.38.107 | ১১ মে ২০১৪ ২৩:২০638684
  • এম পি মন্ত্রী রাও এমনি ই হবে। চুরি করবেই। মিথ্যে প্রতিশ্রুতি দেবেই। নিজের দেশ বলে মানিয়ে নেন। কোনরকমে ক্ষমা ঘেন্না করে ভোট টা দিয়েই দেন।
    না দলে, কেউ না কেউ দিয়ে দেবেই। তখন মনে দুখ্খু লাগবে ।
    @সিকি, আপনি কি তাও ভোট দেবেন না? না দিলে তো বড় চোর সুযোগ পেয়ে যাবে।
    গাড়ি হয়ত নিজে চালালেন, চুরি কিভাবে রুখবেন?
  • সিকি | ১১ মে ২০১৪ ২৩:৪৬638685
  • এসেম, আমি ভোট দিলে কি বড় চোর সুযোগ পাবে না?

    চোর যখন সুযোগ পাবেই, আইদার দিস ওয়ে অর দ্যাট, তো আমার ভোটে কী ফর্ক প্যাহন্দা?
  • sm | 122.79.38.107 | ১২ মে ২০১৪ ০০:০২638686
  • কথায় যুক্তি হ্যাজ । ল্যাদ লাগলে কাটান দেন।
    ল্যাদ এর চেয়ে বড় জীবনে কিছুই নেই।
    আগে ল্যাদ তারপর অন্য কিছু।
  • jhiki | 149.194.248.3 | ১২ মে ২০১৪ ০০:১০638687
  • সেই ল্যাদ তো জিভ আর আঙুলের জন্যও প্রযোয্য ঃ)
  • s | 182.0.249.87 | ১২ মে ২০১৪ ০০:৪০638688
  • ই-ভোট চালু হোক। বাড়ী বসে ভোট দিক জনতা।
  • byaang | 122.79.39.143 | ১২ মে ২০১৪ ০৬:৫২638689
  • যারা ভোট না দেওয়া অথবা নোটা টেপা স্বার্থপরের মত কাজ বলছেন, তারা আমার মায়ের সমস্যাটির সমাধান করে দিন। সুদীপ, সোমেন, রূপা আর রাহুলের মধ্যে কাকে ভোট দিলে দেশের, দশের আর নিজের উপকার হয়, তা উনি এখনও ঠিক করে উঠতে পারলেন না। এদিকে আর কিছুক্ষণের মধ্যেই ভোট শুরু।
  • সিকি | ১২ মে ২০১৪ ০৭:১১638690
  • ল্যাদের অল্টারনেটিভ একটা খাদ্যবস্তুর সন্ধান পেলেই সেটা খেতে শুরু করি।
  • Abhyu | 107.81.103.243 | ১২ মে ২০১৪ ০৭:৩২638691
  • @ব্যাঙদি
    runif(1)
    [1] 0.7461512
    এই নম্বরটি 0.25এর থেকে বড়ো, 0.50এর থেকে বড়ো, কিন্তু 0.75এর থেকে ছোটো, সুতরাং স্পষ্টই বোঝা যাচ্ছে রূপাকে ভোট দিলে দেশের, দশের আর নিজের উপকার হয়।
  • jhiki | 190.214.233.77 | ১২ মে ২০১৪ ০৭:৪৯638692
  • নোটা টেপা স্বার্থপরের মত কাজ কে বলল? উনি স্বচ্ছন্দে নোটা টিপতে পারেন।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। দ্বিধা না করে মতামত দিন