এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • PT, প্রক্ষালিত মস্তিষ্ক প্রজাতি নমুনা

    Bt
    অন্যান্য | ০৬ ফেব্রুয়ারি ২০১৪ | ১৯৪৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Bt | 132.177.255.102 | ০৯ ফেব্রুয়ারি ২০১৪ ২০:২৭628030
  • PT একটা কার্টুন - সি পি ম এর মাথামোটা হোল Timer ।
  • Bt | 132.177.255.102 | ০৯ ফেব্রুয়ারি ২০১৪ ২১:০৪628031
  • পিটি বড় ঘাগু মাল
  • Ranjan Roy | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ০২:০৩628032
  • হচ্ছেটা কী? এই খোলাপাতায় নিজের নিজের বিশ্বাস অনুযায়ী মতপ্রকাশ-তর্কবিতর্কের অধিকার দেওয়া হয়েছে, গালাগালির নয়!
    পিটি এখানে যাই বলেছেন, কারও পছন্দ হোক বা না হোক, রাজনৈতিক বিষয় নিয়ে বলেছেন। কাউকে ব্যক্তিগত আক্রমণ করেছেন কি?
    তাহলে এই টই খুলে ব্যক্তিকে গাল দেওয়া কেন?
    কী বিরক্তিকর!
  • | 132.177.166.172 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ০৭:৪১628033
  • উ সব বুজি মাওব্যাথী, ভেকদরদীরা সব ঘেন্না-পিত্তি দলা করে বসে আচেন, কাছে গেলে মাখিয়ে দেবেন!

    বলি এই বুড়োখোকাটি গত দু'তিন বছরে যেসব কমেন্ট প্রসব করেছেন সেসবের উপরে একবার নজর বোলান। এভিকশন, ম্যাসাকার, পার্টি মামদোবাজী, মাফিয়াবাজী সব কিছুকে পয়েন্টব্ল্যাংক অস্বীকার করে দিনের পর দিন সব নেম -কলিং আর টন্ট করে গেছেন এইভাবেই। যে যেটা ডিজার্ভ করে অন্তত মাঝে মাঝে সেটা পে-ব্যাক করা উচিত। ব্রেনওয়াশড পার্টিকীটদের শোধরানো সম্ভব কিনা জানি না, তবে দে শুড বি পেইড ব্যাক ইন দ্য সেইম কয়েন, বুদ্ধু যেমনটি বলেছেন।
  • Jyoti | 132.177.166.172 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ০৭:৪৩628034
  • PT আমাদের ঐতিহাসিক ভুল
  • Rezzak | 132.177.166.172 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ০৭:৪৪628035
  • PT হেলে ধরতে পারে না আবার লিখতে এয়েছে
  • Polit buro | 132.177.166.172 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ০৭:৪৬628036
  • PT র কথা দল অনুমোদন করে না
  • Polit Young | 135.20.82.164 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ০৮:৩৮628037
  • বুড়ো-ক্রেসি মানছি না, মানবো না।
  • burjoa | 132.177.166.172 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ০৯:২৯628038
  • PT আমাদের শ্রেণী শত্রু
  • কল্লোল | 125.242.136.173 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ১০:১৪628040
  • একই লোক নাম পাল্টে পাল্টে পোস্ট দিচ্ছে, একই আইপি থেকে। ধক ফুরিয়ে গেলো। ছোঃ...................
  • π | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ১০:৩৩628041
  • এই টইটা মিস করে গেছিলাম। কী বিরক্তিকর এবং আপত্তিকর !
  • থর | 30.139.67.50 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ১০:৪৩628042
  • PT হতাশায় ভুগছেন? চকোলেট খান।
  • | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ১১:২৩628043
  • যে দুপেয়ে জীবগুলো PT কে গালানোর চেষ্টা করছে (দন্ত্য ন দিলাম না) সেইসব গালিয়াতদের বলছি।

    আইটি অ্যাক্ট ২০০৮ অনুযায়ী
    ১) কোনও ব্যক্তিবিশেষের নামে ধারাবাহিকভাবে গালিগালাজ করা
    ২) ব্যক্তিবিশেষের ব্যবহৃত নাম/নিক ব্যবহার করে পোস্ট করা
    ৩) ব্যক্তিবিশেষের/ কোনও গোষ্ঠীর নামে মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানো
    দন্ডনীয় অপরাধ।

    আরো কয়েকটি তথ্য
    ক) সাইবার হ্যারাসমেন্ট অ্যান্ড ক্রাইম সেলে সেই ব্যক্তি/গোষ্ঠী বা তাঁর/তাঁদের তরফে অন্য কেউ অভিযোগ জানাতে পারেন।
    খ) পুলিশ কেস নিয়ে তদন্ত শুরু করলে CSC ই হোক বা Airtel সকলেই ইউজার ডিটেইলস দিয়ে দেয়।
    গ) টর ব্রেক করাও অসম্ভব কিসু নয়।
    ঘ) আজকে Airtel ছেড়ে টাটা ফোটনে চলে গেলে কিম্বা মেশিন থেকে সমস্ত ডিলিট করে দিলেও রিট্রিভ করা সম্ভব।

    ## গালিয়াত -- যারা গালিবাজি করে নিজেকে জাহির করতে ভালোবাসে
  • Sorry | 30.139.67.50 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ১১:৪৮628044
  • সরি PT - এই তা আমি খুলি নি কিন্তু কিছু পোস্ট আমার করা - আসলে দেখলাম কিছু পোস্ট এ খিল্লি হছে - তাই কিছু খিল্লি করার লোভ সামলাতে পারিনি- সরি again - আমি সত্যি দুখিত।
    কোনো পারসনাল উদ্দেশ্য ছিল না।
  • Ishan | 127.99.48.189 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ১১:৫১628045
  • টইটি এই দেখলাম। এগুলো বন্ধ করতে অনুরোধ করছি। গুরুতে এখনও পর্যন্ত কোনো টই মুছে দেওয়া হয়নি। কিন্তু প্রয়োজন হলে দেওয়া হবে, এইটুকুই জানানোর।
  • কল্লোল | 125.242.151.62 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ১৯:১৩628046
  • না না, একেবারেই না। মুছে দেবার কোনও প্রয়োজন নাই। এগুলো নথিভুক্ত থাকুক। এমন চমৎকার মানসিকতার দলিল অক্ষয় অমর হয়ে থাকুক। থাকুক ক্ষমা চাওয়াটাও এবং দমের কড়কানিটাও।
    দমকে টুপিখুলে।
  • Sibu | 84.125.59.177 | ১১ ফেব্রুয়ারি ২০১৪ ২২:৫৭628047
  • স্ট্রেঞ্জলি, এই টইটা খোলা হয়েছে সুইস প্রাইভেসি ফাউন্ডেশনের আইপি থেকে। এরা আর পাঁচটা জিনিষের সাথে টর প্রক্সি সার্ভিসও চালায়।

    আর যে মাপ চাইছে তার আইপি কম্পিউটার সায়েন্স কর্পোরেশনের। CSC কি টর প্রক্সি রান করে? না বোধ হয়। মানে কোন প্রাইভেট কর্পোরেশনই সেটা শখ করে করে না এক যদি না সিকিউরিটির ফিল্ডে তাদের কাজ হয়।

    দাল মে কুছ কালা হ্যায়।
  • Ranjan Roy | ১২ ফেব্রুয়ারি ২০১৪ ০৭:২৯628048
  • খিল্লি করা ও গালিগালাজ দুটো আলাদা জিনিস। আগে তফাৎ বুঝুন তার পরে গুরুতে লিখুন।
  • গঢ় | 227.13.197.5 | ০৭ মে ২০১৪ ১৫:৪৯628049
  • পাগলামিকে হ্যাটা দাও, পাগলকে নয়।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আদরবাসামূলক মতামত দিন