এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • গেটেড কম্যুনিটি

    π লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ১৮ ডিসেম্বর ২০১৩ | ৭১৪৩ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Arpan | 52.107.175.146 | ২৩ ডিসেম্বর ২০১৩ ২৩:৪১625015
  • শ্রাচীর মালিককেই কুণাল ঘোষ বামপন্থী শিল্পপতি অ্যাখ্যা দিয়েছিল না?
  • kc | 188.61.96.29 | ২৪ ডিসেম্বর ২০১৩ ০০:১৮625016
  • কিন্তু কলকাতায়, কাজের লোক আর ড্রাইভার আর বিভিন্ন ইউটিলিটি সার্ভিসের লোকেদের জন্য আলাদা লিফ্ট এরকম হাউসিং আছে। ওনার আর টেনান্টদের জন্য দুটো আলাদা লিফ্ট।
  • Arpan | 52.107.175.148 | ২৪ ডিসেম্বর ২০১৩ ০০:২৪625017
  • সেসব উচ্চকোটির আবাসন দাদা। ম্যাংগো পিপল সেখানে থাকে না।
  • kc | 188.61.96.29 | ২৪ ডিসেম্বর ২০১৩ ০০:২৯625018
  • কলকাতায় এখনও গেটেড কম্যুনিটি মানে উচ্চকোটিরই।ম্যাঙ্গো পিপলদের জন্য, পাড়ায় পাড়ায় হয়ে চলা চারতলা পাঁচতলাগুলো। তাতে লিফ্ট নিয়ে এসব ভ্যানতারা নাই।
  • Arpan | 52.107.175.146 | ২৪ ডিসেম্বর ২০১৩ ০০:৪৫625019
  • না না, ঐ দুয়ের মাঝেও প্রচুর বড় রেঞ্জ আছে। আর উচ্চকোটি মানে যাদের অ্যাসেট ভ্যালু ওয়ান খোকা অনওয়ার্ডস।
  • 4z | 209.119.232.231 | ২৪ ডিসেম্বর ২০১৩ ০৩:৫৬625020
  • নিউটাউনের ফ্ল্যাটে মাল তোলার সময় সিকিউরিটি বলেছিল অ্যাসোশিয়েশনের নিয়ম লিফট ব্যবহার করা যাবে না জিনিসপত্র তোলার জন্য। তাতে আমি ভদ্রভাবে বলেছিলাম সার্ভিস লিফটটা কোথায় আছে জানালেই আমি সেটা ব্যবহার করব। তো সেটা নেই বলায় আমি সিকিউরিটি হেড আর সোসাইটির এক সদস্যকে আরো ভদ্রভাবে বলেছিলাম ডেলিভারির লোকেরা নয় তারা দুজন বেশি না শুধু ফ্রিজটা যেন আমার ফ্ল্যাটে দিয়ে আসে। তারপরে যদি তারা লিফট কল করার মত অবস্থায় থাকে তবেই যেন ডেলিভারির লোকেদের সিঁড়ি দিয়ে জিনিসপত্র উপরে ওঠাতে বলে।

    লিফট ব্যবহার করে ফ্ল্যাটে মাল নিয়ে যেতে দিতে আর কেউ আপত্তি করেনি।
  • | ২৪ ডিসেম্বর ২০১৩ ০৯:১০625021
  • হ্যাঃ কেসি যে কোন জগতে থাকেন!
  • | ২৪ ডিসেম্বর ২০১৩ ০৯:২০625022
  • হুঁ আমাকেও শ্রাচী গোলবাড়ীতে ঐ কথাই বলেছিল যে লিফটে মাল তোলা যাবে না। স্যুটকেস ব্যাগ ইত্যাদি চলবে, খাট, ফ্রীজ নয়। আমিও সার্ভিস লিফট চাইলাম। যথারীতি নাই। আমি বললাম বেশ আমি একটা কাগজে লিখে দিচ্ছি যে "যেহেতু সার্ভিস লিফট নেই এবং অন্য লিফটদুটো ওনারা ব্যবহার করতে দেবেন না, কাজেই সিঁড়ি দিয়ে মাল তুলে প্যাকার্সদের কোনও লোক অসুস্থ হয়ে পড়লে বা কোনওরকম ফিজিক্যাল ও মেন্টাল অ্যাবনর্মালিটির জন্য সোসাইটি চিকিৎসার খরচ বহন করবে -- ওঁরা সাইন করে সোসাইটির স্ট্যাম্প দিয়ে দিন। ওঁরা প্রথমে ভাব করলেন শুনতে পান নি। আমি প্যাকার্সদের বললাম ট্রাক না সরাতে, যেখানে আছে ঐখানেই থাকবে। তারপর এঁয়ারা রাজী হলেন।
    অবশ্য চলে যাওয়ার সময় 'মেয়েছেলে' ইত্যাদি শ্রুতিযোগ্যভাবে বলে যেতে ভোলেন নি। আফটার অল বাঙালী ভদ্দরলোক কিনা!

    কিন্তু এই যাবতীয় বাকবিস্তারের সময় প্যাকার্সদের এক হতছাড়া দাঁত্ক্যালানে লোক, যে কিনা ডেলিভারীর দায়িত্বে ছিল, সে আমায় বলে 'ঠিক আছে ম্যাডাম ও কয়েক তলা তো, আমরা তুলে দেবখনে। এ এখন কত্ত দেরী হবে ... ছেড়ে দিন না' কেমন মেজাজ গরম হয়!! পরে দেখলাম ও ব্যাটা একটা মালেও হাত লাগায় নি, সেরেফ তদারকি করছে।
  • Arpan | 126.202.113.81 | ২৪ ডিসেম্বর ২০১৩ ১০:০৭625023
  • এই খাট, ফ্রিজ ইঃ লিফট দিয়ে তোলা যাবে না এইসব নিয়ম গাঁয়ে-মানে-না-আপনি-মোড়ল অ্যাসোসিয়েশনগুলি নিয়ম করে রেখেছে। যথারীতি আমিও শুনিনি, তারপরে অ্যাসোসিয়েশন থেকে ফাইন করে বাড়িওলাকে চিঠি পাঠায়। তারপরে বাড়িওলা (সে আবার আমারই কলিগ) চিঠি লিখে জানতে চায় কত কেজি অব্দি মাল লিফটে অ্যালাউড আর কত কিলো ঐসব খাট আর অন্যান্য জিনিসের ওজন হয়। এইসব চিঠিচাপাটির পরে অ্যাসোসিয়েশন তারপরে চুপ করে যায়।

    লুরুর ঘটনা।
  • kc | 204.126.37.78 | ২৪ ডিসেম্বর ২০১৩ ১০:৪৮625026
  • যাক্কলা। আমি আবার গাল খেয়ে গেলুম কেন? তবে আমার কাছেও গেটেড কম্যুনিটির অনেক গল্প আছে। তবে সেগুলো মজার গল্প।
  • Arpan | 126.202.113.81 | ২৪ ডিসেম্বর ২০১৩ ১০:৫২625027
  • আহা জলধরবাউ বলা মানে গাল দেওয়া নাকি? ঃ)
  • b | 135.20.82.164 | ২৪ ডিসেম্বর ২০১৩ ১১:১১625028
  • মাল দেওয়া নেয়ার জন্যে সম্ভবতঃ একটা লিফ্ট পুরো আটকে যায়। বিদেশে দেখতুম লিফ্ট বুক কর যেত, একটা নির্দিষ্ট সময়ের জন্যে। স্যুটেড বুটেড দারোয়ান এসে এমন একটা ব্যবস্থা করত যাতে লিফ্ট ঐ সময়ের মধ্যে শুধু গ্রাউন্ড ফ্লোর আর ঐ বাড়ির তলা অবধি-ই চলে।
  • byaang | 116.200.93.25 | ২৪ ডিসেম্বর ২০১৩ ১১:৫৭625029
  • লুরুর বহু অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে সার্ভিস লিফটে করে মাল ওঠানোনামানো জন্য মিমোচার্জ নেওয়া হয়। চার্জের পরিমাণটা ২০০০ থেকে ১০০০০এর মধ্যে ঘোরাফেরা করে। আগে থেকে টাকা দিয়ে এনওসি না নিলে সিকিউরিটি প্যাকার্সের ট্রাকই ঢুকতে দেয় না ভিতরে। ঐ মিমোচার্জের পুরোটাই যায় লিফ্ট মেন্টেনান্স খাতে।
  • byaang | 116.200.93.25 | ২৪ ডিসেম্বর ২০১৩ ১১:৫৭625030
  • লুরুর বহু অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে সার্ভিস লিফটে করে মাল ওঠানোনামানো জন্য মিমোচার্জ নেওয়া হয়। চার্জের পরিমাণটা ২০০০ থেকে ১০০০০এর মধ্যে ঘোরাফেরা করে। আগে থেকে টাকা দিয়ে এনওসি না নিলে সিকিউরিটি প্যাকার্সের ট্রাকই ঢুকতে দেয় না ভিতরে। ঐ মিমোচার্জের পুরোটাই যায় লিফ্ট মেন্টেনান্স খাতে।
  • byaang | 116.200.93.25 | ২৪ ডিসেম্বর ২০১৩ ১২:১৪625031
  • Moving In Moving Out চার্জকে আদর করে মিমো চার্জ বলা হয়।
  • kc | 204.126.37.78 | ২৪ ডিসেম্বর ২০১৩ ১৪:০২625032
  • কলকাতার এক গেটেড হাউসিং এ নিয়ম আছে গৃহপালিত কুত্তা সকালে বিকেলে চড়তে বেরুলে তার ড্রপিং কালেক্ট করে ট্র্যাশ বিনে ফেলে দিতে হয়। বেশীরভাগ বাড়িতে এইকাজ করেন বাড়ির ড্রাইভার বা পরিচারক। এজন্য মাইনেও আলাদা করে ধরা হয়। এই ডিউটিকে কিছু লোক "কুকুর হাগানো" ডিউটি বলে।
  • dd | 132.167.33.118 | ২৪ ডিসেম্বর ২০১৩ ১৭:২৪625033
  • আপনেরা তাইলে কেউই, একজনও সেনাবিহার, জলোবায়ুবিহার ইঃ এক্ষ আর্মিম্যানেদের আবাসনে থাকেন নি? না?

    আমি ছিলাম। লুরুতে। দুই বছোর। সিকিউরিটি ও সেফটি নিয়ে বাতিকতার চুড়ান্তো ছিলো সেখানে। ঘরের মধ্যে বাচ্চারা একটু চেঁচিয়ে গান করলেই ফোন এসে যেতো। "লোকেরা ডিস্টার্বড হচ্ছে। আস্তে চেঁচান।" মনে হোতো চারিদিকে শত্রুরা গিজ গিজ করছে। সারাক্ষন খিল সেঁটে বসে থাকতে হবে। প্যারোনীয়ার পীঠস্থান।

    তবে অন্যান্য ফিঁচেল হাউসিং কমিটির মতন কর্মকর্ত্তারা শুধু মুখে আর মেইলেই ঝগড়া করতেন না। রীতিমতন ঘুঁষোঘুঁষি করে মারপিট হতো মেম্বারে মেম্বারে। সেটা বেশ উপাদেয় ছিলো।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে প্রতিক্রিয়া দিন