এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আবার জঙ্গলে ঢোকার সেই খেলাঃ কাজুর জন্য প্রশ্ন

    Atoz
    অন্যান্য | ১৪ নভেম্বর ২০১৩ | ৯৩৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Atoz | 161.141.84.239 | ১৪ নভেম্বর ২০১৩ ০৩:০০623138
  • কাজু, সেই জঙ্গলে ঢোকার খেলাটা দিয়েছিলে না? আমি সেইটা এক বন্ধুকে এতদিন পরে কী মনে করে বললাম। তো, সেই প্রশ্নগুলো বলতে সে অদ্ভুত সব উত্তর দিল। যদি সময় পাও ব্যাখ্যা করবে?
    সেই বন্ধু -
    ১। হাল্কা জঙ্গলে দেখেছিল একটা সবুজ মাকড়শা।
    ২। গভীর জঙ্গলে দেখেছিল একটা কমলা প্রজাপতি।
    ৩। চাবিটা ছিল আধহাত লম্বা, ধাতব, সিলিন্ড্রিকাল, মুখের দুইদিকে খাঁজ তোলা। আর এই প্রান্তে গোল একটা চাকতি।
    ৪। জলটা পরিষ্কার, ঢাকা ছিল, তিন চতুর্থাংশ পূর্ণ গ্লাস জল ছিল। কিন্তু গ্লাসটা ছিল স্বচ্ছ নীল রঙের, তাই জলটা নীলচে লাগছিল।
    ৫। চারিদিক বন্ধ সাদা ঘরে ঢুকে তার মনে হয়েছিল এই তো, এইবার! মানে এইবারই কিছু ঘটবে। ওর নাকি মনে হয়েছিল ঘরের দেওয়াল আর ছাদ পাপড়ির মতন খুলে যাবে।

    সময় পেলে একটু ব্যাখ্যা দিও। আমি চোখ গোল্লা গোল্লা করে চলে এসেছি।
  • একক | 132.167.248.54 | ১৪ নভেম্বর ২০১৩ ০৩:১৮623149
  • কী ফ্যালিক রে ভাই :)
  • Bhagidaar | 216.208.217.6 | ১৪ নভেম্বর ২০১৩ ০৩:২৬623151
  • এটা কি? এই ব্যাপারে জানতে হলে কি পড়া করতে হবে?
  • Ekak | 132.167.248.54 | ১৪ নভেম্বর ২০১৩ ০৩:৫১623152
  • একটা খেলা আছে লোকজনের দাবি তাতে পচ্চুর সাইকো এনালিসিস করা যায় । হাতির মাথা । ক্লিশে করিলেসনে ভত্তি । অর্কুট জমানায় লোকজন খুব মেতেছিল একবার ।
  • | 127.194.83.65 | ১৪ নভেম্বর ২০১৩ ০৭:০৫623153
  • এই লাইনে একটা প্রশ্ন

    " একটা সিংহ একটা বনে মধ্যে ঠিক কতটা ঢুকতে পারে ?"

    ( দি সঃঃ উত্তর না জানলেই বলুন এবং অন্য দের সুযোগ দিন! ) ঃ)
  • | 127.194.83.65 | ১৪ নভেম্বর ২০১৩ ০৭:০৮623154
  • এই সব প্রশ্নের উত্তরের থেকে কারোর চরিত্র ব্যাখ্যা করা যায়। আমাকে এক জন প্রায় ঘন্টা খানেক বোর করেছিল। বাট উত্তর গুলো ছিল কাইন্ড অফ কাছাকাছি।ঃ)
  • Atoz | 161.141.84.239 | ১৪ নভেম্বর ২০১৩ ০৭:৪৯623155
  • কাজু মনে হয় এখনো আসেনি।
    এই বন্ধুটার উত্তরগুলো থেকে তার চরিত্র বিশ্লেষণ জানতে পারলে ভালো হতো।
  • Abhyu | 106.32.199.75 | ১৪ নভেম্বর ২০১৩ ১৯:৪৫623156
  • বন্ধুর ছবিটাও দিয়ে দিও না আবার, সব কিছু ঘেঁটে যাবে।
  • + | 213.110.246.23 | ১৪ নভেম্বর ২০১৩ ২২:২১623157
  • আরে!! কি প্রশ্নের এগুলো উত্তর??? আমাদের মত বাচ্ছা ছেলেদের জানানো হোক
  • Atoz | 161.141.84.239 | ১৫ নভেম্বর ২০১৩ ০০:৪২623139
  • অভ্যু, "সম্রাট আওরঙ্গজেবের চরিত্র চিত্রণ করো" প্রশ্নে আওরঙ্গজেবের ছবি এঁকে দেবার মতন হবে তাইলে। ঃ-)
  • Atoz | 161.141.84.239 | ১৬ নভেম্বর ২০১৩ ০০:৪৩623140
  • কাজু উ উ উ উ, শুনতে পাচ্ছেন? পাচ্ছ? পাচ্ছিস? কোথায় গেলেন? গেলে? গেলি? খুব জানা দরকার।
  • | 127.194.80.127 | ১৬ নভেম্বর ২০১৩ ০২:১৩623141
  • আমাদের স্কুলের প্রীতম ক্লাস ৪ এ সত্যি সত্যি তাই করেছিল। আসলে পাকমো করে কঠিন ভাষার শের শাহের চরিত্রে আঁকতে বলেছিল। বেচারা ঠিক ঠাহর করতে পারে নি..
  • kumu | 132.161.223.18 | ১৬ নভেম্বর ২০১৩ ০৭:৪৯623142
  • নিজের ভেতর ঘুরে এসো কিছুক্ষণ এই নামে কাজু টই খুলেছিল।অগাস্ট,২০১২ তে।সেখানে প্রশ্নগুলো আছে।
  • Atoz | 161.141.84.239 | ১৬ নভেম্বর ২০১৩ ০৮:৫৩623144
  • কিন্তু আমি যে বিস্তারিত ব্যাখ্যা শুনতে অপেক্ষা করে বসে আছি! কাজুর হলো কী?????
    অন্য কেউ যদি মনোবিজ্ঞানসম্মত ব্যাখা দেন, তাহলেও হবে।
    আগাম থ্যাংকু।
  • Bhagidaar | 218.107.71.70 | ১৭ নভেম্বর ২০১৩ ০৬:৩৪623145
  • কাজু কি শুধু আপিস থেকে অনলাইন আসে? তাহলে সোমবারের অপেক্ষা।
  • Kaju | 131.242.160.180 | ১৮ নভেম্বর ২০১৩ ১৮:২৭623146
  • এহে এটা একদম ভুলে গেছি। :-P
    সেই টইটা তুলে দেখেন, আইডিয়া পাবেন কিছু।
    'নিজের ভেতরে ঘুরে এসো কিছুক্ষণ' এই নামই তো ছিল। আর আজ একেবারে নাকানিচোবানি খাচ্ছি আপিসে, ভেবে মনে করব অ্যানালিসিসটা সে উপায়ও নেই।
  • Atoz | 161.141.84.239 | ১৮ নভেম্বর ২০১৩ ২৩:৫৫623147
  • ধন্যবাদ কাজু।
    এত তাড়াহুড়োর কিছু নেই, কিছুটা পরে হলেও চলবে। ধীরেসুস্থে দিও।
  • Atoz | 161.141.84.239 | ২৬ নভেম্বর ২০১৩ ০৪:২২623148
  • এই যে কাজু, আবার তুলে দিলাম থ্রেডটা। ঃ-)
  • Abhyu | 179.237.46.240 | ২৬ নভেম্বর ২০১৩ ০৪:৩৪623150
  • হয়তো একটা ছাতা চাই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লড়াকু প্রতিক্রিয়া দিন