এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ভারতরত্ন রাওসাহেব | 82.52.91.19 | ২০ নভেম্বর ২০১৩ ১৬:৫৫622773
  • বলি ফান্ডামেন্টাল নোলেজ বিল্ডাপে তোমাদের কন্ট্রিবিউশনটা কী?
  • ভারতরত্ন রাওসাহেব | 190.149.96.170 | ২০ নভেম্বর ২০১৩ ১৬:৫৮622784
  • কিছু কচকচে গ্রীনব্যাকস এনে ইনফ্লেশন বাড়ানো ছাড়া সোসাইটিতেই বা কী ভ্যালুঅ্যাড করছো তোমরা?
  • Abhyu | 85.137.0.198 | ২০ নভেম্বর ২০১৩ ২০:০৭622789
  • দেখুন গরু যে গ্রীন জিনিস নিজে খায়নি, অন্যদের জন্যে নিয়ে এসেছে, তাতেই খুশি হওয়া উচিত না?
  • Bhagidaar | 106.2.241.35 | ২০ নভেম্বর ২০১৩ ২২:৩৫622790
  • সোশ্যালিস্ট গরু
  • cm | 122.79.38.163 | ২১ নভেম্বর ২০১৩ ০০:৪০622791
  • বলব, বলব সত্যি কথাটা, না থাক।
  • Atoz | 161.141.84.239 | ২১ নভেম্বর ২০১৩ ০১:১২622792
  • "তোমরা যারা আইটি গরু"
    এর পরেল্লাইন কী হবে?
  • Atoz | 161.141.84.239 | ২১ নভেম্বর ২০১৩ ০১:১৪622793
  • "প্রাণভরে খাও সবুজ তরু?"
    ঃ-)
  • cb | 202.193.116.137 | ২১ নভেম্বর ২০১৩ ০১:৩৪622794
  • হায়, সেও গেছে শুকাইয়া
    এখন শুধুই উষর মরু :(
  • s | 182.0.249.87 | ২১ নভেম্বর ২০১৩ ০১:৪৪622795
  • আবার গরু ???????? !!!!!!!!!!!
  • Sibu | 84.125.59.177 | ২১ নভেম্বর ২০১৩ ০২:২৩622774
  • এরকম হিংসে সকলেরই হয়। আর্টসের জনতা সাইন্সকে হিংসে করে, সাইন্সের জনতা আইটিকে, আইটির জনতা ফাইনান্সের জনতাকে, ইঃ।

    ক'দিন আগে অক্ষদার পাড়ায় ক্যাম্পাস কত্তে গেলাম। তো এক ক্যাটখুকি এল। তাকেই যাই জিগাই সে কনফিডেন্টলি হাসিমুখে ভুল-ভাল উত্তর দেয়। শেষে থাগতে না পেরে জিগালাম - তুমি কেমন ইন্টারভিউ দিলে বলে মনে হল? সে আবার হাসিমুখে উত্তর দিল - অতি জঘইন্য, এক্কেরে ষাঁড়ের হাগু।

    - তবে?
    - আহা, আমি তো আর আইটির চাগরিতে ইন্টারেস্টেড না। আমি অমুক জায়গায় (একটি নামি ইনভেস্টমেন্ট ব্যাংক) জয়েন করব ঠিক করেছি।
    - (কৌতূহল সামলাতে না পেরে) ওরা লিচ্চয় ভাল দেবে-থোবে।
    খুকি যে ফিগারটা বলল সেটা শুনে আমার ভিরমি খাবার যোগাড়। আমি এই বয়েসে যা পাই তার ডবলেরও কিছু বেশী। অতি কষ্টে হিংসে চেপে বল্লাম - বেশ, বেশ।

    সন্ধেবেলা আমার কোং একটা ডিনার স্পনসর করেছেল। সেখানে খুকির ডিপার্টমেন্টের জনা কয় অধ্যাপক এসেছিলেন। তাদের ঘটনাটা বল্লাম। একজন জানালেন - যে সব ছেলেপিলের ওদিকে (মানে ফাইন্যান্সে) কিছু হয় না তারাই আইটি কত্তে যায়। আমরা যাদের দেখলাম তারা প্রায় সবাই ঐরকম ঝড়তি-পড়তি। এই খুকিটি যাস্ট কৌতূহল মেটাতে ইন্টারভিউ দিতে এসেছিল।
  • aka | 84.191.67.11 | ২১ নভেম্বর ২০১৩ ০২:২৯622775
  • ফাইনান্সের একটা চাগরী কি করে পাওয়া যায় সেইটা জানলে ভালো করতে। ভুল ইনফো নিয়েছো।
  • a x | 138.249.1.206 | ২১ নভেম্বর ২০১৩ ০২:৩৫622776
  • আমি মোটেও আইটি বা ফিনান্সের কাওকে হিংসে করিনা। আমি খালি সিনেমাওয়ালাদের আর বড়নোক বাপ-মাওয়ালাদের হিংসে করি ব্যস। আমার অত লোভ নেইকো। আমার পাড়ার কোথায়? রাইসে?
  • Atoz | 161.141.84.239 | ২১ নভেম্বর ২০১৩ ০৩:০০622777
  • ভাবুন শিবুদা, ঐ হাই এন্ড ইয়ে হলে এইসব বড়নোক খুকিরা আর তাদের আরো বড়োনোক দিদি-মাসী-খুড়ীরা সব হোতো কিনা আপনার কাষ্টোমার! তাদের কাষ্ঠ মেরে সব টাকা নিয়ে নিতেন। ঃ-)
  • Sibu | 84.125.59.177 | ২১ নভেম্বর ২০১৩ ০৩:২৬622778
  • একটা মিক্সড ক্যাম্পাস ইন্টারভিউ, অস্টিনে একটা সেন্ট্রাল লোকেশনে। রাইস ছিল, ইউটি ছিল, আরো দু-একটা স্কুল ছিল।
  • s | 182.0.249.87 | ২১ নভেম্বর ২০১৩ ০৫:২১622779
  • শিবুদা কি অস্টিনে?
  • | 127.194.81.155 | ২১ নভেম্বর ২০১৩ ০৫:৩৬622780
  • ওহো এরা এখনো কবতে লিখতেই শেখে নিঃ

    "তোমার যার আই টি গরু
    তারা কেন এত সরু?
    এবেলা কর মিটিং মিছিল
    আর ওবেলা খাও ভরপেট দারু!!"

    ( বিঃ দঃ দ্বিতীয় লাইনে ব্যতিক্রম হিসাবে আমাদের শিবু দা আর বোধি দা আছে)

    ( আর চতুর্থ লাইনে ব্যতিক্রম অরি।) ঃ))
  • | 127.194.81.155 | ২১ নভেম্বর ২০১৩ ০৫:৩৯622781
  • ইয়ে মানে সরু র জায়্গায় ছড়ু লিখলেও মন্দ হতোনা। কিন্তু ...
  • Sibu | 84.125.59.177 | ২১ নভেম্বর ২০১৩ ০৬:১৪622782
  • এখন আমি লস এঞ্জেলসে। অস্টিন গিয়েছিলাম ক্যাম্পাস করতে।
  • cm | 122.79.39.30 | ২১ নভেম্বর ২০১৩ ০৬:৪৩622783
  • আপনেরা দেখি রত্নবাবুর কথা বোঝেননাই। আইটি জনতার লেজ সরু হইতেছে না অর্থাৎ কিনা হেগো লেজ মোটা তাই তিনি আক্ষেপ করতাসেন যে লেজ সরু হইতে হইতে নোলেজ বিল্ডাপের পথে তাগো কনট্রিবিউশন নাই। এরে কয় ডিনির্মাণ।
  • s | 182.0.249.87 | ২১ নভেম্বর ২০১৩ ১৬:৫৯622785
  • শিবুদাঃ ওকে।
    গতমাসে হিউস্টনে একটা বিই কলেজ অ্যালুমনি মিট হয়েছিল, তুমি অস্টিনে থাকলে জিজ্ঞাসা করতাম গিয়েছিলে কিনা।
  • kumu | 133.63.144.154 | ২১ নভেম্বর ২০১৩ ১৮:০৪622786
  • সাইন্টিসরা কাউরে হিংসে করে না।
  • Sibu | 118.38.17.78 | ২১ নভেম্বর ২০১৩ ১৮:১৬622787
  • এস, আমি তো বিক্কলেজ না, আমি প্রেসিডেন্সি + আইএসআই। অস্টিনে থাগলেই কি আর বিক্কলেজের রিইউনিয়নে ঢুকতে দিত?
  • lcm | 74.134.230.212 | ২২ নভেম্বর ২০১৩ ০৭:৩৩622788
  • টইয়ের প্রথম পোস্ট এবং কোশ্চেনটার উত্তর হল -
    যে, শুধু ফান্ডামেন্টাল নলেজ নয়, যে কোনো নলেজ বিল্ড আপে আইটি-র কন্ট্রিবিউশন অনস্বীকার্য। এখন তো আইটি ছাড়া সায়েন্টিফিক রিসার্চ, বা, যে কোনো রিসার্চ ভাবা যায় না।
    এমনকি এই পোস্টটা করতেও তো আইটি লেগেছে।

    ২০১৩ র কেমিস্ট্রির নোবেল প্রাইজ --- for their groundbreaking work using computers to model the complex chemistry that sustains life... ...
    "Computers in biology have not been sufficiently appreciated. Now they have been," said ebullient winner Michael Levitt of Stanford's School of Medicine....
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে মতামত দিন