এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • গ্যাজেট সম্পর্কে যে দুয়েকটি কথা আমি জানি

    Half Blood Prince
    অন্যান্য | ০৪ জুন ২০১৩ | ১৮৩০৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • সায়ন | 170.83.97.83 | ০৭ এপ্রিল ২০১৪ ১৪:৪৫615238
  • ঃ-)
    ঃ-(
    আমি বরং একটু নীরবতা পালন করি। মৃত ব্রডব্যান্ডের জীবাশ্ম। ফেয়ার ইউসেজ পলিসি আগেই অ্যাপ্লাই করলে এমন দশা হত!
    ("হত" টা কল্লোলদার "তা আমরা কি আজ কারখানাতেই শোব?"র "শোব"র মত)
  • Arpan | 52.107.175.152 | ০৭ এপ্রিল ২০১৪ ১৪:৫২615239
  • ঃ))

    একটা মোমবাতি মিছিলও করতে পারিস! যারা যোগ দেবার মনে হয় দেবে।

    (দেবে-টাও ঐ একই স্টাইলে)
  • সায়ন | 170.83.96.84 | ০৭ এপ্রিল ২০১৪ ১৫:০৪615240
  • হুঁ, ব্রডব্যান্ডের (রীড - ফেয়ার সার্ভিসের) জন্য মোংবাতি মিছিল করাই যায় তাদের নিয়ে যারা ব্যান্ডউইড্‌থ (রীড - এক্সপোজার (মানে সিগন্যাল স্ট্রেন্‌থ)) পায়নি।
  • Ekak | 24.96.19.95 | ০৭ এপ্রিল ২০১৪ ১৫:৫৪615241
  • আমি যে ফেয়ার ব্যান্ড উইদ্থ পাচ্ছিনা এটা প্রমান করব কিকরে ? একটা লগ জেনেরেট করা সম্ভব থার্ড পার্টি টুল দিয়ে কিন্তু সেটা কি কোর্ট এক্সেপ্ট করবে ? ভ্যালিড ডকুমেন্ট বানাতে পারলে এই চোর গুলোর টুঁটি চেপে ধরা যায় ।
  • π | ০৭ এপ্রিল ২০১৪ ১৬:০৫615242
  • সান্দা-প্পনের কনভার্সেশনটা এই পড়লাম ঃ)
  • | ০৭ এপ্রিল ২০১৪ ১৭:১৯615243
  • :-))
  • P | 203.28.178.61 | ০৮ এপ্রিল ২০১৪ ১৭:৫৩615244
  • ঃ)

    ** আচ্ছা তেনেত্য না দে হাসতে পারছি না ক্যানো?

    পিপি , আমি স্যামসাং এর একটা কিউট মতন ট্যাব কিনে শউরঘরে দিয়ে এলাম। ওয়ারলেস মোডেম শুদ্ধু। হোয়াট্স অ্যাপ ইত্যাদি সব ই দিব্য চলছে! শুধু স্যমসাং আর স্কাইপের কি সব কমপ্যাটিবিলিট-র জন্যে শুধু ভিডিও হয় , কথা হয় না। অতয়েব কানে সেই গুড ওল্ড কালোকোলো ফোন আঅর হাতে ট্যাব অর এক মুখ হাসি। দাদা-আম্মা ভার্সেস পুঁটিদ্বয়। পোতি রোব্বার !
  • সিকি | ০৮ এপ্রিল ২০১৪ ১৭:৫৮615245
  • বাংলায় হাসলে তেনেত্যই হবে। দুনেত্য দেখতে গেলে ইংরেজিতে হাসতে হয়।

    এইভাবে :-)
  • ব্র ব্যা | 192.66.19.45 | ০৯ এপ্রিল ২০১৪ ১২:২১615246
  • কলকাতা বা তার শহরতলীতে কেবল এ ব্রব্যা বলতে শুধু - অ্যালায়েন্স বা তাদের রাইভ্যাল সিটি কেবল ব্রডব্যান্ড। নাকতলা গড়িয়ার দিকে হ্যাথওয়েও আছে। উত্তরে অ্যালায়েন্স একচেটিয়া।
  • রোবু | 213.132.214.155 | ০৯ এপ্রিল ২০১৪ ১২:৩৫615249
  • নোপ্। আমি মেঘবালা ইউজ করি। উত্তর। শহর না হোক শহরতলি তো বটেই। কেস্টপুর।
  • ব্র ব্যা | 192.66.19.45 | ০৯ এপ্রিল ২০১৪ ১৪:০৫615250
  • মেঘোবালা!!
    এরকম কাব্যিক নাম দিয়েছে কেবিলের কোং!! এরা কোথাকার? ত্রিপুরার নাকি??
  • রোবু | 213.99.211.18 | ০৯ এপ্রিল ২০১৪ ১৪:০৮615251
  • হু হু বাওয়া। সাধে আমি আঁতেল? খুঁজে খুঁজে ব্রব্যা নিয়িচি বাপু!
  • রোবু | 213.99.211.18 | ০৯ এপ্রিল ২০১৪ ১৪:১০615253
  • মেঘোবেলা। অর্থাত মেঘে মেঘে বেলা।
  • JAW | 175.12.252.211 | ০৯ এপ্রিল ২০১৪ ১৪:২৬615254
  • ভদ্রমহোদয়/মহোদয়াগণ,
    আপেল আইপ্যাড মিনির সম্প্রতি কি ব্যামো হইয়াছে বুঝিতে নারি। পুরা চার্জ করিলেও এবং বিনা ব্যবহারেও (জিরো ইউজ) এক দেড় দিন পরই চার্জ ইল্লা; এমনকি খুলিতেও চায় না। প্রসঙ্গতঃ এই কয়েক মাস পূর্বেও দিব্যি বিন্দাস চলিতো, সাত আট দিনে একববার চার্জ করিবার প্রয়োজন হইতো।
    কাকুকে জিজ্ঞাসা করতঃ উত্তর পাইলাম, IOS 7 ইন্স্টল করিবার পর অনেকের ই এই সমস্যা হইতেছে - তাহার সল্যুশনও দেয়া আছে কিন্তু আমার মস্তকে তাহা প্রবেশিল না।
    অন্য কোন উপায়? সরল, গাধাও বুঝিতে পারে এমন ভাষায়, প্লীজ? (সফল জ্ঞানদাতার নিমিত্ত তিন পেগ ইসে দক্ষিণার অঙ্গীকার করিলাম)।
  • সে | 203.108.233.65 | ০৯ এপ্রিল ২০১৪ ১৪:৪৪615255
  • গ্যারান্টি পিরিয়ড শেষ না হয়ে থাকলে অ্যাপেল স্টোরে নিয়ে যান।
  • kc | 204.126.37.78 | ০৯ এপ্রিল ২০১৪ ১৫:১১615256
  • ১) Settings - General - Spotlight Search এ যান, সবগুলো আনচেক করুন।

    ২) Settings - General - Background App Refresh এ যান, পুরোটাই আনচেক করুন।

    দক্ষিণার দেড় পেগ পেলে আরও বলে দেব। তারপর বাকি দেড় পেগ দেবেন নাহয়।
  • sch | 132.160.114.140 | ০৯ এপ্রিল ২০১৪ ১৫:৪৮615257
  • .mp4 থেকে avi ফ্রী কনভার্টার ভালো কিছু কেউ সাজেস্ট করবেন? যাই পাচ্ছি - সবই ৫-১০ মিনিটের বেশী করে না
  • JAW | 134.168.133.76 | ০৯ এপ্রিল ২০১৪ ১৬:০৫615259
  • KC স্যার , চোখ কান বন্ধ করে আপনার উপদেশমত সব ই করলাম। দেড় পেগ রইলো পাওনা আপনার, শেষে আবার অস্পৃশ্যের ছোঁয়া বলে ইনকার করবেন না!
    পরের ডোজের অপেক্ষায় রইলাম। ওষুধ কাজ করলো কিনা কালকে জানাবো।
  • sch | 132.160.114.140 | ০৯ এপ্রিল ২০১৪ ১৬:৪২615261
  • থ্যাঙ্ক ইউ সিকি - আমি একটা ডিভিডি প্লেয়ার কিনেছি ফিলিপসের - সেটাতে mp4 চলছে না :(
  • gmail | 69.160.210.2 | ০৯ এপ্রিল ২০১৪ ১৮:২৫615262
  • এই কথোপকথনটা কাজে লাগতে পারে। (অনুমতি নিয়ে দিলাম) ওয়েস্টার্ন ডিজিটাল মিডিয়া প্লেয়ার কাম হার্ড ডিস্ক - এই জিনিসটা কিনতে হবে।

    ----------------------------------------------
    WD (western digital) media player kine otar USB port DVD Player e dite hobe, (amar WD media player ache, ja diye torrent downloaded movie aar flac chalai...

    Sanjoy
    -----------------------------------

    Ha ami WD er media player ta sombondhye jani, ota akhane 8-8.5K moto daam.

    Sandip
    -------------
    Sonjoy Daa,

    Ekta chotto prosno. Tomar je WD er media player ta aache ota ki

    http://wdc.com/en/products/products.aspx?id=330 ar kon model ta tomar?

    Duto model aache, ekta NTSC ar ekta PAL support kore. Konta nao uchit? (http://wdc.com/en/products/products.aspx?id=330)

    Actually amar ek bondhu coming sunday te US theke aasche. Tohole oke ami ante boltam. Okane USD100 a paoa jachee. ()
    -------------
    ekhane price 40 Rial , mane 100 USD....bhule gechi amar kache ki ache...bodhhoi PAL, karon Tv to PAL -e chole dekhechi....anyway, dekhbo WD take ulte palte jodi model no. thake....
    --------------
  • pinaki | 148.227.189.9 | ০৯ এপ্রিল ২০১৪ ১৯:২৯615263
  • আপেলের কথা বলতে পারবো না, কিন্তু আমার স্যামসুং এর স্মার্ট ফোনে সবচেয়ে বেশী ব্যাটারী খায় সিন্ক্রোনাইজেশন, জিপিএস, স্ক্রীন রোটেশন - এগুলো একটিভ থাকলে। এর মধ্যে সবচেয়ে বেশী খায় sync অপশনটা। আমি তাই এগুলো নিতান্ত দরকার না হলে চালু রাখি না।
  • Arpan | 125.118.43.153 | ০৯ এপ্রিল ২০১৪ ২২:১১615264
  • ব্লুটুথ আর ওয়াইফাই অন থাকলে সবচেয়ে বেশি খায়।
  • lcm | 118.91.116.131 | ১০ এপ্রিল ২০১৪ ০৭:৪৯615265
  • স্ক্রিন ব্রাইটনেস কমাও, ব্যাটারি বাঁচাও
  • JAW | 134.168.133.76 | ১১ এপ্রিল ২০১৪ ১৭:৫২615266
  • কেসি স্যার,
    রোগীর অবস্থার কোন পরিবর্তন হয়্নি, মনে হচ্ছে IOS7 ই কারণ। ব্যাটারী তেমনিই drain হচ্ছে!
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে মতামত দিন