এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Arpan | 125.118.164.91 | ৩০ এপ্রিল ২০১৪ ০২:১৯608202
  • সবাইকে দুমড়িয়ে হারালে সে লিগের মান খারাপ। ইওরোপিয়ান সার্কিটে বায়ার্নের মত অবস্থা হবে।

    লিভারপুল বাকি তিনটে টিমের মধ্যে সবচেয়ে কম ম্যাচ খেলেছে, এটাও ঘটনা।

    আমাদের র‌্যামসি, ওজিল আর ওয়ালকট যদি সুস্থ থাকত। সবচেয়ে বেশি সময় ধরে এক নম্বরে থেকেও লিগ জেতা হল না। ঃ((

    যা কপাল, এফে কাপটা পেলে হয়!
  • Arpan | 125.118.164.91 | ৩০ এপ্রিল ২০১৪ ০২:২৭608203
  • * তিনটে টিমের চেয়ে
  • Jay | 100.198.53.10 | ৩০ এপ্রিল ২০১৪ ০২:৩১608204
  • বিটিশদের ফেবারিট টাইম পাস হল ফেবারিট একটা ভিলেন খু'জে খেউড় করঃ ক্রিকেটে পিটারসন, পলিটিক্সে মুগাবে- স্যাভেজ; বাজে দেশ হল রাশিয়া, চীন, তেমনি ফুটবলে আব্রাহোমোভিচ- মোরিন্হো-এতিহাদ ইত্যাদি!
    আন্টি ফুটবল, দুটো বাস পার্ক করনো কতো কতা বিটিশ জার্নালিস্টদেরঃ)-
    লিভারপুলের মতো দলকে আটকাতে, আনফিল্ডে আবার, যথেষ্ট ধক লাগে, তাও অলমোস্ট রিজার্ভ বেন্চ খেলিয়েঃ উপযুক্ত ট্যাকেলগুলো কোনো ভাবে গোলের থেকে দেখতে খারাপ লাগে নাঃ
    বিটিশ ট্যাবালয়েডের সাথে ঊমেশ ভায়া গলা মেলালেঃ দুখুঃ, দুখুঃ
  • Arpan | 125.118.164.91 | ৩০ এপ্রিল ২০১৪ ০২:৩৭608205
  • শুধু লিভারপুল নাকি! মাদ্রিদে গত হপ্তায় কটা বাস পার্ক করেছিল? ঃ)

    তা সে করতেই পারে। কিন্তু ওয়েস্টহ্যাম একই ট্যাকটিকস স্ট্যামফোর্ড ব্রিজে নিলে গা জ্বলুনি হয় কেন!!
  • Jay | 100.198.53.10 | ৩০ এপ্রিল ২০১৪ ০২:৫৮608206
  • অর্পণ, সেই কথাইতো বলছি!
    যতক্ষণ ওয়ালকট- র‌্যামসে- িল্শার- পোদোলক্ষি- ওজিল সুস্থ ছিল- আর্সেনল খেলেছে, ধক ছিল, খেলেছে- আমার তোমার ভালো লাগবে বলে নয়, পরে কুলোয়্নি তাই পারেনি।

    জানুয়ারি থেকে রহিম স্টার্লিঙ্গ জয়েন কল্ল, স্টারিজ- সুয়ারেজ তুঙ্গ ফর্মে, জেরার্ডের চোট সারিয়ে ফেরাঃ ১লা জানুয়ারি থেকে ২২শে এপ্রিল পর্যন্ত স্বপ্নের ফর্মে লিভারপুলঃ এই স্টাইলটা সুট করে বলে খেলে, গ্যালরির জন্য নয়।

    যার যা ক্ষ্যামতা!
  • Jay | 100.198.53.10 | ৩০ এপ্রিল ২০১৪ ০৩:২৫608207
  • সেতো সব দলই দর্কার বুঝে কাউন্টার এটাক ভর্সা করে খেলে, রিয়াল তো বায়ার্নের সাথে দুটো লেগেই খুব ডীপ খেলেছে। গোটা সীজনে মোরিন্হো দুটো ম্যাচ ডিফেন্স করলে ছিঃ ছিঃ পড়ে যায়!

    টপ চারটে টীমের মধ্যে হেড টু হেড
    দ্যাখোঃ
    চেলসীঃ গোল ডিফারেন্সঃ ১০ (১৩-৩)
    লিভারপুলঃ গোল ডিফারেনঃ-১(১০-১১)
    ম্যান সিটিঃ গোল ডিফারেন্সঃ ৩ (১৩-১০)
    আর্সেনালঃ গোল ডিফারেন্সঃ -৫ (১০-১৫)

    শুধু বাস পার্ক করিয়ে? মোরিন্হো ব্যাটাই চোর?
  • ঊমেশ | 90.254.147.148 | ৩০ এপ্রিল ২০১৪ ১২:০৩608209
  • জয়-ভায়া,
    আমি তো বলেছিএরকম করে খেলে যদি জিততে হয়, তাহলে আমি সে টিমের সাথে নেই।
    সেটা আমার ক্লাব আর্সেনাল হলেও থাকবো না।

    আমি আল্ট্রা-ডিফেন্সিভ কোনো দিন পছন্দ করি না।
    ব্রিটিশ মিডিয়া'র সাথে একমত হবো কেনো?
    ইতিহাস বলছে, ২০১২ বেয়ার্ন কে হারিয়ে চেলসী চ্যাঃ লিগ জেতে, ব্রিটিশ মিডিয়া প্রশংসা তো পন্চমুখ, কিন্তু আমি এখনো গালাগালি করি চেলসী কে।

    ২০০৯ তে বার্সা কে ২১০ মিনিট আটকে রেখে লাস্ট মিনিটে গোল খায়, আমি আজও ইনিয়েস্তা'র সেই গোল চোখ বুজলেই দেখতে পায়, কি যে ভালো লেগেছিল কি বলবো। কিন্তু ব্রিটিশ মিডিয়া রেফারী কে গালাগালি তে ব্যস্ত ছিল।
    আমার দেখা সবথেকে জঘন্য একপেশে খেলা। বালাক, ল্যাম্পার্ড রা সবাই ২১০ মিনিট নিজেদের পেনাল্টি বক্স থেকে বাইরে যাইনি।
    এরকম খেলা যদি আর্সেনাল খেলে, সেটা জেতার জন্যে হলেও, তাহলে আমি সাপোর্ট করা ছেড়ে দেবো।
  • + | 213.110.246.230 | ৩০ এপ্রিল ২০১৪ ১৪:১৩608210
  • বহুদিন বাদে, কয়েকটা কথা লিখে যাই

    ১। লিভারপুলের যা স্কোয়াড, তার সাথে বাকি টপ ৪এর তুলনা করলেই বোঝা যায় যে লিভারপুল নিজের সাধ্যের থেকে অনেক ভালো পজিশনে আছে। টিমে দুটোর বেশি স্ট্রাইকার নেই (তাও এক স্ট্রাইকার প্রথম ৫ম্যাচ ব্যান ছিল, অন্যজন মাঝের ৬টা ম্যাচ খেলেনি), টিমে লেফ্ট ব্যাক নেই ( আন্ডার ২১ টিমের রাইট ব্যাক পুরো সীজন লেফ্ট ব্যাকে খেলে দিল) এই টিম নিয়ে যে অ্যাটাকিং খেলা খেলেছে গোটা মরশুম, সেটার কোনো তুলনা হয়না। একজন মাত্র ডিফেন্সিভ মিডফিল্ডার ছিল (লুকাস), যার জায়্গায় জেরার্ড নিজের খেলার স্টাইল পাল্টে অর্ধেকের বেশি মরশুম ডিফেন্সিভ মিডফিল্ডারে খেলে গেল।

    সত্যি বলতে ২মাস আগে অব্দিও এখানেই আমি বারবার বলে গেছি যে লিভারপুলের এই ছোট্ট স্কোয়াড নিয়ে লীগ জেতার স্বপ্ন দেখিনা। টিমের প্রথম ১১র সাথে পরের ১১র বিশাল ডিফারেন্স। চেলসীর অ্যাওয়ে ম্যাচে চেঞ্জে অনুর্দ্ধ ১৯এর এক নতুন প্লেয়ার (স্মিথ) নামাতে হয়েছিল টিমে আর কেউ না থাকায়। শেষ ৩ মসের স্পেল স্বপ্ন দেখিয়েছে, এখন মনে হয় সিটি একটা ম্যাচে হারতেই পারে, জিতে যাব। জিতলে বাড়তি পাওনা।

    ২। রেজাল্ট হিসেবে চেলসী খুব ভালো করছে, কিন্তু স্ট্যাট সরিয়ে রেখে খেলা দেখুন। চেলসী ম্যাচে অস্কার-হ্যাজার্ড না খেললে খেলা চোখে দেখা যায়না, মোরিনহো অসাধারণ কোচ। হিসেব কষে ম্যাচ জিতে যায়, কিন্তু ইন্টারেই হোক। মোরিনহো কিন্তু হাতে ভালো স্ট্রাইকার পেলে এই জিনিস করতনা স্যিওর আমি, শেষ ৩বছর রিয়াল কাউন্টার অ্যাটাকের ফুটবল খেলেছে, কিন্তু শুধু বাস পার্ক করেনি।

    ৩। চেলসীর ২ন্ড টিম প্রসঙ্গে

    লিভারপুল আর চেলসীর কমপেয়ার করা যাক

    মিন্যুলে - শোয়ার্জার
    জনসন - অ্যাজপিলিকুয়েটা
    স্কার্টেল - ইভানোভিচ
    শাখো - কালাস
    ফ্ল্যানাগন - আসলে কোল
    জেরার্ড - ল্যাম্পার্ড
    অ্যালেন - মিকেল
    লুকাস - ম্যাটিক
    কুটিনহো - শার্লে
    স্টার্লিং - সালাহ
    সুয়ারেজ - বা

    আর চেঞ্জে স্টারিজ-আসপাস, টোরেস-ইউলিয়ান-কাহিল

    এই যে মিডীয়া বা সব জায়গায় ২ন্ড টিম নিয়ে হারিয়ে দিলাম বলে যাচ্ছে সেটা বাড়াবাড়ি নয় কি? তোমার টাকা আছে একটা প্যারালাল টিমকে বসিয়ে রেখেছ, দরকারে নামাচ্ছ, এটা নিয়ে লাফালাফি করার কিছুই নেই। অ্যাওয়ে ম্যাচে জিতে গেছে ট্যাকটিক্সের জোরে।

    ৪। অনেকেই বলছে লিভারপুল কম ম্যাচ খেলেছে তাই বাড়তি সুবিধা পেয়েছে। প্রিমিয়ার লীগ যুগে কোনো এমন ক্লাব কি এর আগে এভারে টপে উঠেছে যে আগের বার লীগে ৭এ শেষ করেছিল? বা এমন কেউ কি জিতেছে যে কিনা ইউরোপা বা চ্যাম্পিয়নস লীগ খেলেনি? আগের মরশুমের টপ ৪এর বাইরের কেউ কখনো প্রিমিয়ার লীগ জিতেছে? (এটা সিরিয়াস প্রশ্ন, আমার জানা নেই তাই জিজ্ঞাসা করছি)
  • + | 213.110.246.230 | ৩০ এপ্রিল ২০১৪ ১৪:১৫608211
  • **
    ২। রেজাল্ট হিসেবে চেলসী খুব ভালো করছে, কিন্তু স্ট্যাট সরিয়ে রেখে খেলা দেখুন। চেলসী ম্যাচে অস্কার-হ্যাজার্ড না খেললে খেলা চোখে দেখা যায়না, মোরিনহো অসাধারণ কোচ। হিসেব কষে ম্যাচ জিতে যায়, কিন্তু ইন্টারেই হোক বা চেলসীতে, এই ডিফেন্সিভ খেলা দেখার থেকে ঘুমানো ভালো । মোরিনহো কিন্তু হাতে ভালো স্ট্রাইকার পেলে এই জিনিস করতনা স্যিওর আমি, শেষ ৩বছর রিয়াল কাউন্টার অ্যাটাকের ফুটবল খেলেছে, কিন্তু শুধু বাস পার্ক করেনি।
  • ঊমেশ | 90.254.147.148 | ৩০ এপ্রিল ২০১৪ ১৪:২৮608212
  • গান্ধী কে অনেক বড়ো করে ক

    আমারও এক কথা, এরকম ডিফেন্সিভ খেলা দেখার থেকে ঘুমানো ভালো।

    চেলসী পয়সা'র জোরে যা টিম বানায়, তাতে ১ম, ২য় আর ৩য় টিম বানানো যায়।
  • ঊমেশ | 96.181.87.143 | ০১ মে ২০১৪ ০২:৫৬608213
  • ৬টা ডিফেন্স প্লেয়ার নিয়ে খেলতে লাস্ট দেখেছিলাম গ্রিস কে ২০১০ এ আর্জেন্টিনার বিরুদ্ধে। তারপর আজ চেলসী কে দেখলাম।

    সেবার আর্জেন্টিনা কে ৬ জন ডিফেন্ডার মিলেও গোল করা থেকে আটকাতে পারিনি, আজও গেলো না।
  • Arpan | 125.118.77.106 | ০১ মে ২০১৪ ০৯:২৭608214
  • উমেশ ভুলে গেল? চেলসি ভার্সাস বার্সা? ২০১২ চ্যালি সেকন্ড লেগ সেমি ফাইনাল?
  • Arpan | 125.118.77.106 | ০১ মে ২০১৪ ০৯:৩৭608215
  • @গান্ধী, ৯৫-৯৬-সিজনে নিউক্যাসল প্রায় চ্যাম্পিয়ন হয়ে যাচ্ছিল। আগের বার টপ ফওরে ছিল না।
  • ঊমেশ | 90.254.147.148 | ০১ মে ২০১৪ ১৩:২২608216
  • অর্পন,
    তুমি বলার পর আবার বিবিসি তে গিয়ে ২০১২ এ বার্সা-চেলসী টিম লিস্ট চেক করলাম।

    চেলসী ১০ জন মিলে ডিফেন্স করে এরকম অনেক ম্যাচ আছে, পুরো ম্যাচ ল্যাম্পার্ড, বালাক, মিকেলরা নিজেদের বক্সে ঘোরাঘুরি করছে।
    কিন্তু কাল যেটা নিয়ে বলছিলাম সেটা হলো ৬জন ডিফেন্স এর প্লেয়ার প্রথম ১১তে ছিল। ইভা, কাহিল, টেরি, লুইজ, কোল, অ্যাজপিলি। এরকমটা খুব একটা দেখা যায় না।
    এরকমটা ২০১২তে ঐ ম্যাচে ছিল না
  • Arpan | 125.118.78.243 | ০১ মে ২০১৪ ১৩:৩১608217
  • ও আচ্ছা, ঘুংচোখে তোমার পোস্ট ভালো করে পড়িনি। ঃ((
  • ঊমেশ | 90.254.147.148 | ০১ মে ২০১৪ ১৭:৫৮608218
  • পোস্ট করার লোভ ছাড়তে পারলাম না
    কাল যখন চেলসী ১-৩ এ পিছিয়ে, তখন বিবিসি লাইভ আপডেটে এই পোস্টটা আসে,

    Liverpool defender Jose Enrique has his say:

    This is what happens when you don't play football.....
  • Arpan | 125.118.99.9 | ০১ মে ২০১৪ ১৮:১০608220
  • হ্যাঁ, এটা দেখেছি।

    এমনিতে কিছু বলার ছিল না, যদি না উনি ওয়েস্ট হ্যামের খেলা নিয়ে অমন ব্যাঁকা মন্তব্য না করতেন।

    কেউ কেউ স্পেশালিস্ট ইন পার্কিং ডাবল ডেকার্স।
  • Arpan | 125.118.104.109 | ০৮ মে ২০১৪ ০১:৫৬608221
  • সিটি তালে জিতেই গেল, হ্যাঁ?

    সেদিন ৭০ মিনিট অব্দি দেখে টিভি বন্ধ করে দিলাম, কে জানত প্যালেস গুনে গুনে তিনটে ফেরত দেবে!
  • ঊমেশ | 90.254.147.148 | ০৮ মে ২০১৪ ১৩:১০608222
  • লিভারপুলের তিন গোল কান্ডের পর, কাল ম্যাচের পর লিনেকারের টুইটঃ

    Former England and Tottenham striker Gary Lineker: City wisely waiting until the 89th minute before going 3 nil up

    :) :)
  • Arpan | 52.107.175.152 | ০৮ মে ২০১৪ ১৩:১৪608223
  • উফ, লিনেকার যাতা! গুরুতে আনতে পারলে দিব্য হত। ;-)
  • + | 213.110.246.25 | ০৮ মে ২০১৪ ১৪:৫৭608224
  • লিনেকারের টুইট দেখার জন্য টুইটারে অ্যাকান্ট খুললাম, গুরুদেব মানুষ
  • Arpan | 52.107.175.146 | ০৮ মে ২০১৪ ১৫:৪৬608225
  • আমার ছেলেবেলার ট্রাজিক হিরো। বন্ধুরা কেউ জানত না লুকিয়ে দু ফোঁটা চোখের জল ফেলেছিলাম হ্যান্ড অব গডের ম্যাচটার পরে।
  • ঊমেশ | 90.254.147.148 | ০৮ মে ২০১৪ ১৬:০০608226
  • দুনিয়া তে আমার জানা/দেখা সবথেকে ভদ্রলোক-ফুটবলার
  • b | 135.20.82.164 | ০৮ মে ২০১৪ ১৬:১৬608227
  • আ্চ্ছা, এই আই এফ এল এর ফান্ডাটা কি? শিল্ড-লীগ-রোভার্স-ফেড কাপ-আই লীগের পরে আবার আই এফ এল? একটু ওভার লোড হয়ে যাবে না?
  • তাপস দাশ | ০৮ জুন ২০১৪ ০০:১৬608228
  • এটা ফেবু থেকে চুরি করে আনলাম ।

    "My dear Mom/sis/wife / GF etc.
    The Fifa World Cup is close by.
    Let me give u a few rules that will preserve your
    beauty.
    1. The remote control belongs to
    me for the whole month.
    2. Tell all yo friends not to gv
    birth, wedding or die or wateva
    during the World Cup coz we
    won't go.
    3. You support the teams that i
    support.
    4. No talking during the game,
    wait for half-time or end of the
    game.
    5. Repeats & highlights are as
    good as the main match, so am
    gonna watch them..
    6. We can watch STAR PLUS
    provided actors and actresses Are
    wearing soccer jerseys and they are in
    brazil.
    7. U dont just pass infront of the
    tv if am watching soccer, u better
    crawl on the floor.
    8. Make sure you don't ask silly questions such
    as; is this Chelsea versus England?
    9. No funny faces to my friends
    when they come for soccer.
    10. Smile everytime EXCEPT when
    my team is losing
    11.There shall be no comments about Cristiano
    Ronaldo's looks. Professionalism shall remain
    an absolute part of the WC.
    12.If you miss the line up please dont ask, 'who
    is that guy?'
    13. Ronaldo the Brazilian and Ronaldo the
    Portuguese are not related, Tanzania and Kenya
    did not qualify, and there is a 5 hour difference
    between Brazil and our, so please no stupid
    questions.
  • Arpan | 125.118.42.252 | ০৮ জুন ২০১৪ ০০:৪৩608229
  • সুপাল্লাইক ঃ)))
  • kc | 198.71.211.120 | ০৮ জুন ২০১৪ ০০:৫৫608231
  • মি ট্টুউউউ ঃ-))
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে মতামত দিন