এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • পায়ের তলায় সর্ষেঃ জুলে, লাদাখ!

    সিকি
    অন্যান্য | ২৩ জুন ২০১২ | ১১৪৯৭ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • সায়ন | 59.200.242.8 | ১৬ জুলাই ২০১৪ ২২:২৬558610
  • :)
    আমি বুলেট কিনবো এবং দড়ি-দড়া দিয়ে বেঁধে মোটা ক্যানভাসের ব্যাগ ঝোলাবো। একদিকে জেরিক্যান সমেত।
    বিসিএমট্যুরিং'এ স্বপ্নীল ছেলেটার সোলো ট্রীপের ব্লগ পড়ছি। ও অ্যাভেঞ্জার রেন্ট নিয়েছিল।

    http://www.bcmtouring.com/forum/travelogues-north-india-f61/odyssey-2600km-solo-bike-ride-heavenly-land-called-ladakh-t47939/
  • সিকি | ১৬ জুলাই ২০১৪ ২২:৩০558611
  • রাইনক্সের মোবাইল মাউন্ট -

  • সিকি | ১৬ জুলাই ২০১৪ ২২:৩১558612
  • বুলেটটা এ বছরের শেষ নাগাদ কিনে ফ্যাল। জার্নি শুরু করার আগে অন্তত তিনটে সার্ভিস করানো জরুরি।
  • সায়ন | 59.200.242.8 | ১৬ জুলাই ২০১৪ ২২:৪৪558613
  • ন্যাভিগেটরের জন্য এরকম মাউন্ট পাওয়া যাচ্ছে নাকি! দারুণ ব্যাপার :)

    এদিকে বুলেটের জন্য মিনিমাম সাত থেকে আট মাস ওয়েটিং পিরিয়ড। হিমাচলি এক কলীগের কনট্যাক্ট ওখানে এনফীল্ডের কেউ একজন। ফুল ডাউন পেমেন্ট করলে পনেরো দিনে বার করে দেবে, এনি ট্রিম। এখানে আনলে বছর দুই ঐ রেজিস্ট্রেশনেই চালাতে পারবো মনে হয়। তেমনটাই ইচ্ছা। দেখা যাক। মাঝখান থেকে পুণে উড়ে এসে জুড়ে বসেছে :-X
  • সায়ন | 59.200.242.8 | ১৬ জুলাই ২০১৪ ২২:৫২558614
  • কিছুটা এরকম। যাকেই জিজ্ঞেস করছি, টেইল-রড এক্সটেন্ড করতে বলছে, এক্সট্রা ক্যারিয়ারটা পাওয়া যায়। অনেকে আবার তাতে টেইল ল্যাম্প প্লাস ব্লিঙ্কারও লাগিয়ে নেয় :)



  • সিকি | ১৬ জুলাই ২০১৪ ২৩:১৩558615
  • বুলেটে অনেক রকমের মডিফিকেশন চলে।

    পালসার 200এনেস আর কেটিএম ডিউক দুটো একই জঁরার বাইক। এখন ম্যাক্সিমাম অ্যাক্সেসরিজ বেরোচ্ছে ডিউকের জন্য, যেগুলো এনেস আর ডিউক দুটোর জন্যেই কমপ্যাটিবল। বুলেটের তো চিরকালীন অ্যাক্সেসরিজ, কেনো আর ফিট করাও।
  • সায়ন | 59.200.242.8 | ১৬ জুলাই ২০১৪ ২৩:৪৮558616
  • ডিউকের মিড লেভেল ট্রিমটার কথাই লিখেছিলাম এখানে। বিল্ড আর ওভার অল ডায়নামিক্স প্রায় এক। তবে ডিউক যদি চালিয়ে থাকিস, উইথ ডিউ রেসপেক্ট টু এনেস, থ্রট্‌ল খুললেই টর্ক দেখিস। বাঘের বাচ্চার মত চলে। ইনফ্যাক্ট সিঙ্গল শক নতুন প্রায় সব গাড়ি ভালো, এক ঐ বিদিকিচ্ছিরি কী যেন কোরিয়ান একটা... হ্যাঁ, হিয়োসাং বাদ দিয়ে। আর ইন্ডিয়া মার্কেটে হন্ডার সবই কেমং যেন সখী সখী।

    বুলেটের বুকিং আর ডেলিভারি নিয়ে তোর সঙ্গে কথা হ্যাজ। একটু সামলে উঠে ফোন করছি।
  • সিকি | 131.241.127.1 | ১৭ জুলাই ২০১৪ ০৯:২০558617
  • ঠিক হ্যায়। বিস্তারিত জানাস। দিল্লির বাজারে খোঁজ নেব।
  • সায়ন | 59.200.242.243 | ১৭ জুলাই ২০১৪ ২১:১১558620
  • মুহাহাহা। হিমাচল প্রদেশ যেতে হবে না, এখানে লুরুতেই এক সপ্তাহে ডেলিভারি দিয়ে দেবে। LTT'ও আর দু'বার জমা দেবার দরকার নেই। ছ'মাস পরে রেজিঃ পাল্টানোরও ঝঞ্ঝাট থাকবে না। তবে ফুল ক্যাশ ডাউন। এত টাকা এখন নেই :(
  • সায়ন | 59.200.242.243 | ১৭ জুলাই ২০১৪ ২১:১৮558621
  • ট্রাভেলগটা পড়ছি। চূড়ান্তরকমের ঝঞ্ঝাটিয়া ট্রীপ!
    তবে স্বপ্নীলের চোখ অন্যরকম। বড়ো ভালো দেখেছে ছেলেটা :)

    সিকি আরেকটা কথা, তুই কি নী-এলবো গার্ড, স্পেশালি মোবাইল মাউন্টটা কিনে নিয়েছিস? একটা কলীগের সঙ্গে কথা হচ্ছিল আজ। সে যখন এসব পাওয়া যেত না, নিজের বাড়ি দেরাদুন থেকে চক্রাতা বাইকে গেছিল মেকশিফ্‌ট মাউন্ট বানিয়ে, মানে স্টিলগ্রিপ ইত্যাদি মেরে। সেই ভিডিওটা নিজের ফোনে রেখেছে আজও সেটা দেখছিলাম। জাস্ট ফাটাফাটি। এটার ব্যবস্থাও করতে হবে।
  • সিকি | ১৭ জুলাই ২০১৪ ২৩:৩৯558622
  • না এগুলো কিনি নি এখনও। কিনবো।
  • সিকি | 135.19.34.86 | ১০ অক্টোবর ২০১৪ ১৪:৫২558623
  • প্যাংগং লেকের এ বছরের একটা ছবি দিয়ে গেলাম।



    ছবিটা এমনি দেখা যাবে না, ক্লিক করে দেখতে হবে।
  • বু গু | 166.107.82.66 | ৩১ মার্চ ২০১৫ ১৪:১৪558624
  • এটাও।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ মতামত দিন