এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • নটবর : একটি গেঁয়ো গল্প

    achintyarup ray
    অন্যান্য | ০৫ ডিসেম্বর ২০১০ | ১০৮৪৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Tim | 188.91.253.11 | ২৫ অক্টোবর ২০১৩ ০৯:০৪467345
  • প্রত্যেক বছর একবার করে ব্যর্থ তাগাদা দিতে হবে?
  • | 24.97.254.168 | ২৫ অক্টোবর ২০১৩ ১০:২১467346
  • ও-ও-ও অচিন্ত্য-অ-অ-অ-অ
  • kumu | 133.63.112.94 | ২৫ অক্টোবর ২০১৩ ১১:৫২467347
  • অ চিন্টুবাবু উ উ উ---
  • nina | 22.149.39.84 | ২৫ অক্টোবর ২০১৩ ২৩:৩২467348
  • আহারে নটে সে কতক্কাল ধরে ঠায় দাঁইড়ে আছে একজায়গায়-------চিন্টুবাবু তোমার প্রাণে কি দয়া মায়া নেই গা?
  • bd | 227.164.76.12 | ২৬ অক্টোবর ২০১৩ ১৪:১১467349
  • লাল বাতি নীল হল ও ও ও ও ও ও ও।
  • sosen | 125.242.251.82 | ২৬ অক্টোবর ২০১৩ ১৪:২৩467350
  • সরেন সরেন জায়গা করেন
  • bd | 227.164.76.12 | ২৬ অক্টোবর ২০১৩ ১৫:৪৯467351
  • কার তরে?
  • Ranjan Roy | ২৬ অক্টোবর ২০১৩ ১৬:৪৮467352
  • এমন দয়ামায়াহীন ছেলেটার বিয়ে হল কি করে?
  • natosohayok | 118.16.47.227 | ২৭ অক্টোবর ২০১৩ ১০:১২467353
  • এইবার লেখাটা crowdsourcing করে দিতে হবে, তাইলে নটর যদি কিছু গতি হয়।
  • sosen | 111.63.201.97 | ২৪ ডিসেম্বর ২০১৩ ০৯:০৩467355
  • ক্কি মুশকিল, এত খোঁচা খেয়েও নড়েও না চড়েও না
  • ranjan roy | 24.99.228.213 | ২৫ ডিসেম্বর ২০১৩ ১১:৫৪467356
  • CROWDSOURCING ই করতে হবে। গিসলুম চিন্টুবাবুর বাড়ি। ইমোশন্যাল ব্ল্যাকমেইল করার ইচ্ছায় ওর বাবার সামনে বললাম-- ম্যাঙ্গো পাবলিক কোরামিন দিয়ে আর কদ্দিন নটবরকে বাঁচিয়ে রাখবে? ফিল্ডে নামো।
    কোন হেলদোল নেই।
    দাঁত বের করে বলল--- নটবর অনেকদিন অক্কা পেয়েছে। জ্যানগণ বালক ব্রহ্মচারীর বডির মত পাহারা দিয়ে চলেছে তো আমি কি করব?
    --- কারণ?
    ---- এখন আর কিছু লিখতে চাই না; শুধু ঘুমুতে চাই।ঃ((((
  • kumu | 132.161.3.76 | ২৫ ডিসেম্বর ২০১৩ ১২:১৬467357
  • ইদিকে বেড়াতে যাচ্চে, ফেবুতে ছবি দিচ্চে তারবেলা ঘুম্পায় না?
  • Abhyu | 85.137.13.237 | ১২ এপ্রিল ২০১৫ ০০:৩৭467358
  • ব্যাঙদির অনারে তুলে দিলাম।
  • byaang | 132.167.223.59 | ১২ এপ্রিল ২০১৫ ০০:৪২467359
  • ব্যাপারটা কী? আর কদ্দিন এটাকে এভাবে ফেলে রাখা হবে?
  • 14 | 109.172.117.250 | ২৬ এপ্রিল ২০১৫ ০৭:১৩467360
  • তুলে দিলাম।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন