এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ইন্‌ক্রেডিব্‌ল্‌ ইন্ডিয়া

    J
    অন্যান্য | ১৬ এপ্রিল ২০০৭ | ৩৫৩৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • pi | 72.83.80.169 | ২৯ ফেব্রুয়ারি ২০১২ ১৯:৫২385926
  • তবে আলুবাবুকে শুধু টানাটানি করে আর কী হবে, মন্ত্রী শান্ত্রীদের সবার হিসেবপত্তরই এর চেয়ে কম বই বেশি হবে বলে মনে হয়না।
  • pi | 82.83.90.116 | ২১ জুলাই ২০১২ ২১:৫১385930
  • kothaao esechhe kinaa jaaninaa. PELAAM.

    "Two female students and their cousin brother from Nagaland were racially abused and eve-teased by local youths in Kotla, New Delhi yesterday.

    When they protested back, They were victimised with much worse racial stereotypes and threatened.

    "Hey chinki, Delhi is not a place for Chinkies. Even if you report it to your landlord, everyone in Kotla knows who I am. What would they do?"

    Scared and tormented, so the students went to Kotla Police Station to lodge a complaint last night. But as usual, Delhi Police have refused to register FIR. Those culprits are still continually passing lewd racial comments on the victims even today. — Naoboi Khumukcham. "
  • কোয়ার্ক | 24.139.199.1 | ০৩ আগস্ট ২০১২ ১২:১৩385931
  • "চা খেতে চাইলে অনেক দূরে গিয়ে রাস্তা পেরোতে হবে, তাই ডিভাইডার ভেঙে দিয়েছি"।

    ইন্ডিয়া নয়, কলকাতা, তবুও ইন্ডিয়াই তো - http://tinyurl.com/cpxeba9
  • ডিডি | 120.234.159.216 | ০৩ আগস্ট ২০১২ ১২:২১385932
  • ছিছেন্নাইতে এরম ওয়ান ওয়ে রাস্তা প্রচুর আছে। মাইলের পর মাইল লম্বা।মাঝে রোড ডিভাইডার। তাতে ছোটো গাছ পালার কেয়ারী।

    কিন্তু মাঝে মাঝেই হেঁটে যাওয়ার জন্য একটা করে ফাঁক রেখে দিয়েছে। একটা মানুষ গলে যেতে পারে ঐ টুকুনই চওড়া। টু হুইলারও যাবে না। কিছুটা ডিস্ট্যান্স পর পরই আছে।

    এটা তো করতেই হবে। কলকাতায় করে নি কেনো ?
  • Prongs | 24.99.94.180 | ০৩ আগস্ট ২০১২ ১২:৩০385933
  • একবারেই সব করে ফেল্লে বার বার কনট্র্যাক্টের ঘি টা খাবে কী করে? এই প্রবলেম বহুদিনের। খেয়াল করে দেখবেন রাস্তা নতুন পিচ হওয়ার পর একবার একদল এসে খুঁড়বে জলের কাজের জন্যে। রাস্তা আবার পিচ হবে। তারপর একদল এসে খুঁড়বে ইলেক্ট্রিকের জন্যে - আবার পিচ হবে। এভাবে চলতেই থাকে।

    পুরো প্ল্যানিং-এর অভাব বহুদিনের। কেউ পুরোটা চিন্তা করে না, সবাই নিজেরটুকুই দেখে - যেটা অত্যন্ত ছোট অংশ। ক নং কাজটা কেউ করে দিলো তার নিজের মত, বা তার যুক্তিতে যে পদ্ধতি সেরা সেইভাবে - তার জন্যে খ আর গ-তে কি এফেক্ট পড়লো সেটা দেখার দায় যে ক নং কাজ করলো তার নয়, এবং কেউ ভাবেও না। ত্রিফলা আলো থেকে টুপি দত্ত অবধি সকলেরই এই দোষ আছে।
  • কোয়ার্ক | 24.139.199.1 | ০৩ আগস্ট ২০১২ ১২:৪০385934
  • ডিডিদা, এই কিছু দূর অন্তর অন্তর একটা ক'রে লোক যদি পার হতেই থাকে, তাইলে গাড়িঘোড়া চলে ক্যামনে?
  • ডিডি | 120.234.159.216 | ০৩ আগস্ট ২০১২ ১২:৪৯385936
  • চলে তো।
    আমি যেখানে থাকি(আন্না নগর) সেখানে আগাগোড়াই এরকম। পুরো অঞ্চল জুড়ে।

    লোকে রাস্তার ধারে অপেক্ষা করে কখন গাড়ী আসছে না (সিগন্যাল তো আছেই। ট্র্যাফিক ফ্লো তো নন স্টপ নয়)। তখন দৌড়ে দৌড়ে রাস্তা পার হয়।

    আম্রিগায় বোধয় রাস্তার রাজা হচ্ছে গাড়ী , তাদের ফ্লো থামানো একটা ভয়ানক পাপ। আর ইন্ডিয়াতে পথচারীরা হচ্ছে হুকুমদার। তাই গাড়ী ঘোড়া থমকে থমকে চলে।
  • স্ত্গ্ব্র | 223.210.236.146 | ০৩ আগস্ট ২০১২ ১২:৫৯385937
  • অ্যাকচুয়ালি উল্টোটা। পশ্চিমে যে রাস্তা দিয়ে পথচারী চলে (হাইওয়ে ইত্যাদি নয়, শহরের ভিতরের রাস্তা), সেখানে সবার আগে পথচারীর অধিকার। ওদিকের প্রায় সব দেশে কাউকে রাস্তা পার হওয়ার জন্য অপেক্ষা করতে দেখলে গাড়ি সাথে সাথে থামিয়ে দেয়। ভারতে এটা ভাবাই যায় না। ভালো চোর-চোর খেলার স্কিল না থাকলে ভারতে রাস্তা পার হওয়াই বিপজ্জনক।
  • Blank | 69.93.247.204 | ০৩ আগস্ট ২০১২ ১৩:০৩385938
  • কোলকাতার এই ডিভাইডার গুলো কারা বানায়, কি প্ল্যানে বানায় কে জানে !!!
    আমাদের টেকনোপোলিস বিল্ডিং এর উল্টোদিকে বাস স্ট্যান্ড। নতুন মিউনিসিপালিটি হঠাৎ করে এসে বিউটিফিকেশানের নামে পুরো ডিভাইডার তুলে দিয়েছে রাস্তার মাঝে। লোকে বাস স্ট্যান্ডে নেমে কি ভাবে আসবে উল্টো দিকে, কে জানে !!!
  • | 24.96.60.139 | ০৩ আগস্ট ২০১২ ১৩:১৬385939
  • হুঁ কলকাতার অভ্যেসে বাইরেও আমি অনেক দূরে গাড়ী আছে দেখলেই রাস্তায় নেমে পড়তাম। গাড়ী সঙ্গে সঙ্গে বেশ খানিকটা দুরে বেশ নিরাপদ দুরত্বে দাঁড়িয়ে যেত। শহরের মধ্যে পথচারীর সিগন্যাল দেওয়া থাকলে তো বটেই, এমনিতেও রাস্তায় লোক দেখলেই গাড়ী দাঁড়িয়ে যায়। আর দাঁড়িয়ে যে যায়, তার জন্য সাধারণতঃ কেউ ভ্যাঁপ্পো ভ্যাঁপ্পো করে হর্ন বাজায় না, ধৈর্য্য ধরে অপেক্ষা করে।

    আমাদের দেশে যেখানে রাস্তার দুইধারে দোকান, সেখানে রিজনেবল দূরত্বে কাট না রাখাটা রীতিমত অদ্ভুত।
  • Prongs | 121.93.109.86 | ০৩ আগস্ট ২০১২ ১৩:৩৫385940
  • পেডেস্ট্রিয়ানদের সবার আগে রাইট অফ দ্য ওয়ে, কিন্তু তার সাথে এটাও ঘটনা যে সেই রাইটটাকে কেউ এক্ষপ্লয়েট করে না। ইউকে-তে দেখেছি নার্সারীতে পুলিশ এসে বাচ্চাদের শেখাত কী করে রাস্তা পেরোতে হয়, কোনটা সেফ, কোনটা আনসেফ ইত্যাদি।
  • aranya | 78.38.243.161 | ২১ সেপ্টেম্বর ২০১২ ১১:৩২385941
  • 'গত বছর এই পুজোয় গণপতি বাপ্পা-র পায়ে প্রণামী হিসেবে জমা পড়েছিল ১৫ কোটি টাকার স্বর্ণালঙ্কার! এ বছর ৩৪ ফুট উঁচু বিনায়ক মূর্তি সাজানো হয়েছে ৬০ কেজি সোনার গয়নায়!'

    http://www.anandabazar.com/21desh4.html
  • kd | 69.93.213.39 | ২১ সেপ্টেম্বর ২০১২ ১৪:১২385942
  • এই পেডেস্ট্রিয়ান রাইট অফ ওয়ে ব্যাপারটায় ব্রিটিশেরা যাচ্ছেতাই রকম সিরিয়াস। বার্মিংহামে সিগারেট খেতে আপিস থেকে বেরিয়ে ফুটপাথে পায়চারি করতে করতে বেখেয়ালে কার্বের কাছে চলে এসেছি - ওমা, দেখি দু'দিকের গাড়ি দাঁড়িয়ে পড়েছে। কি আর করি, লজ্জায় রাস্তাটা পেরিয়ে গেলুম। ঃ)

    আর কলকাতায়! টু-হুইলার চালকদের কাছে লাল ট্র্যাফিক লাইট ডেকরেশান পারপাস অনলি।
  • ম্যাক্সিমিন | 69.93.240.157 | ২২ সেপ্টেম্বর ২০১২ ১৬:০৮385943
  • এটা আমারও হয়েছিল একদম সেন্ট্রাল লনডনে। একসারি গাড়ি আস্তে করে থেমে গেল।
  • pi | 78.48.231.217 | ২৪ মার্চ ২০১৩ ০০:৫১385944
  • 'Badshahpur MLA Rao Dharampal allegedly told Sunil Dabas, one of the very few woman Dronacharya awardees, to dress "appropriately" in a sari and not in "shirt and jeans"...
  • Joshita Ghoshal | ০৫ এপ্রিল ২০২২ ২২:২৫736146
  • তুলে দিলাম অভির জন্য
  • ar | 173.48.167.228 | ০৮ এপ্রিল ২০২২ ০৯:১৫736150
  • A Mahant in front of a Masjid in the presence of Police personals warns that He would K!dnap Muslim Women and *@pe them in Open.
    According to the locals near Sheshe wali Masjid, Khairabad, Sitapur. This happened on 2nd Apr 2022, 2 PM.

    https://mobile.twitter.com/zoo_bear/status/1512036559960248323
    At an event in Gujarat organized by AHP for distribution of 5000 Trishuls, Praveen Togadiya's aide Manoj Kumar says,
    "Tell Katuw@s (Muslims Men), Salma (Muslim Women) is waiting for her Bajrangis (Hindus). Muslim men are not enough for her, She wants to give birth to Luv-Kush".

    https://mobile.twitter.com/zoo_bear/status/1512011338620440577
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লাজুক না হয়ে প্রতিক্রিয়া দিন