এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  ভ্রমণ   জাদু দুনিয়া

  • মামাবাড়ির গল্প

    যোষিতা লেখকের গ্রাহক হোন
    ভ্রমণ | জাদু দুনিয়া | ১১ মার্চ ২০২৪ | ৪৪৭ বার পঠিত | রেটিং ১ (১ জন)
  • আমি আজ মামাবাড়ি যাচ্ছি। আপন মামা নয়। ন্যাপলা মামা। মামার বাবা আমার বিশুদাদু, তিরিক্ষি মেজাজ। সে তার বৌকে পুড়িয়ে মেরেছিল, পম্পাদিদুকে।
    পম্পাদিদুর স্মৃতিটুকু দেখার জন্যই যাওয়ার এই প্ল্যান। ন্যাপলা/নেপোমামার ওখানেই উঠব। 
    ফিরব সামনের সোমবারে। এর মধ্যে টুকটাক ফোটো পাঠার মামাবাড়ির।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • যোষিতা | ১১ মার্চ ২০২৪ ০৮:৩৮742534
  • হুম্, যে কথা হচ্ছিলো, আর সাড়ে পাঁচ ঘন্টা পরেই আমাদের ফ্লাইট উড়ে যাবে মামাবাড়ির দেশে।
    গত কয়েকদিন ধরেই ইচ্ছে করছিল কোথাও বেড়িয়ে আসতে। তা, ফেব্রুয়ারি মাসের শেষ থেকেই টানা উনচল্লিশ দিনের ছুটি নিয়েছি। তাও দু সপ্তাহ কেটে গেল শুধু গড়িমসি করে। ছুটি মানেই যে হুড়মুড়িয়ে বেরিয়ে পড়তে হবে, এমনটা নয়।
    ন্যাপলামামার ওখানে আমরা দুজনেই কখনও যাই নি। অথচ আমাদের যাবার ইচ্ছেটা ছিল অনেক দিন থেকেই। তাই হুট করে ঠিক করে ফেললাম যে এবার যাবই যাব।
    শেষ মুহূর্তে টিকিট কেনা হয়েছে। এখন কেবল ভোর হবার অপেক্ষা। এখন যদিও এখানে বাদলা করেছে, টিপ টিপ করে বৃষ্টি, সকালের দিকে আবহাওয়ার পূর্বাভাসে বলছে আকাশ অল্প মেঘাচ্ছন্ন থাকলেও বৃষ্টির ছিটেফোঁটাও থাকবে না। ওদিকে মামাবাড়ি পুরোপুরি উপসাগরের তীরে, সেখানে সমুদ্রের হাওয়া যেমন থাকবে, তেমনি থাকতে পারে বৃষ্টির উৎপাত। তবে ওদিকের আবহাওয়ার খবরে দেখছি মঙ্গলবার অবধি বৃষ্টি পড়বে অবিরাম। বুধবারে রোদ উঠতে পারে। তাতে আমাদের তেমন সুবিধে অসুবিধের কিছু নেই। আজকের দিনটা ভেবেছি মামার ওখানে কাটিয়ে কাল সকালে মামীমার ওদিকটায় যাব।
    আর ঘন্টা চারেক পরে ফের দিচ্ছি ধারাবিবরণী। এমনিতে ওয়েব চেক-ইন হয়ে গিয়েছে।
    এখন সাজগোজ ব্রেকফাস্ট সেরে বাসে/ট্রেনে চেপে এয়ারপোর্টে যাবার অপেক্ষা।
  • যোষিতা | ১১ মার্চ ২০২৪ ১১:৪৮742536
  • এয়ারপোর্ট চলেছি
     
  • Arindam Basu | ১১ মার্চ ২০২৪ ১২:০৪742537
  • ভিসুভিয়াসের ট্রেকটা করবেন নিশ্চয়ই? 
    পম্পেই অসাধারণ জায়গা। 
  • যোষিতা | ১১ মার্চ ২০২৪ ১৩:০১742538
  • প্রখর রুদ্র!
  • প্রধানসেবক | 65.49.2.18 | ১১ মার্চ ২০২৪ ১৪:১৬742539
  • একটি ঘোষণাঃ হে মোর ভক্তবৃন্দ, আমি শীঘ্র ভিসুভিয়স পর্বতের সন্নিকটে যাব। সেখানে তোমাদের দর্শন দেব। তোমরা ডুবুরির পোষাক পরিয়া আসিও।   
  • যোষিতা | ১১ মার্চ ২০২৪ ১৮:১২742540
  • পেন্টুলুন ওরফে কালৎসোনে খাবার পরে কাপুচিনো এবং এসপ্রেসো।
     
     
     
     
     
     
  • যোষিতা | ১১ মার্চ ২০২৪ ১৮:১৫742541
  • বৃষ্টিটা ধরলে হোটেলে যাব। পাশেই বন্দর, সেখানে জাহাজ দাঁড়িয়ে আছে।
  • যোষিতা | ১৮ মার্চ ২০২৪ ০৪:১৬742575
  • কাল ভোরে বাড়ি ফিরব।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লাজুক না হয়ে প্রতিক্রিয়া দিন