এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • এটি porngraphy-র প্রতি মনোভাবগুলির এক প্রজন্মের পরিবর্তনকে প্রতিফলিত করে

    Nahid Ul Islam লেখকের গ্রাহক হোন
    ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৫৯৭ বার পঠিত
  • *জাতিসংঘ প্রকাশিত এক সমীক্ষায় দেখা গেছে, U.N. employees দের ৩ জন কর্মীর মধ্যে একজন গত দুই বছরে যৌন হয়রানির শিকার হয়েছেন বলে জানিয়েছেন। United Nations এর জরিপটি ডিসেম্বরে UNAIDS এ একটি প্রতিবেদনের সূত্রপাত করেছে, যা নিশ্চিত করেছে যে তার নেতৃত্ব bullying বর্বরতা ও যৌন হয়রানির ব্যাপক অভিযোগ মোকাবেলায় ব্যর্থ হয়েছে।

    *শিশু বিক্রয়, বালিকা পতিতাবৃত্তি ও শিশু পর্নোগ্রাফি বিক্রয় সম্পর্কিত (The UN Special Rapporteur) জাতিসংঘের বিশেষ রিপোর্টার, নাজাত মাআলা মজিদ (Najat Maalla Majid ) মানবাধিকার কাউন্সিলের সর্বশেষ অধিবেশনটির প্রতিবেদনে বলেছেন - শিশুদের অশ্লীল চিত্রের বেশিরভাগ উত্পাদকরা ভুক্তভোগীদের কাছে পরিচিত, বাস্তবে এক তৃতীয়াংশেরও বেশি পরিবারের সদস্য এবং শিশু পর্নোগ্রাফি রাখার জন্য দোষী সাব্যস্ত হওয়া এক তৃতীয়াংশেরও বেশি শিশুদের সাথেই থাকেন (more than half of those in possession of child pornography have access to children at home, at work or in their social environment)। শিশু পর্নোগ্রাফির অধিকারীদের অর্ধেকেরও বেশি বাড়িতে বা কর্মস্থলে বা সামাজিক পরিবেশে বাচ্চাদের অ্যাক্সেস পায়।

    This research by Type form for Marie Claire also shows how the digital age has made porn more accessible: 90% of the 3,000 female respondents said they watched it online, and 2/3 said they watched it on their smartphones.

    * Shockingly আশ্চর্যের বিষয়, পুরুষদের তুলনায় মহিলারা "গ্যাং ব্যাং" পর্ন সন্ধান করার সম্ভাবনা ১০৮% বেশি এবং “rough sex” সন্ধান করার সম্ভাবনা বেশি ৭২%।

    * পুরুষদের মধ্যে পর্নোগ্রাফির প্রথম অভিজ্ঞতাটি ঘটে গড়ে ১২ বছর বয়সে।

    * ৭১% কিশোর বয়সী তাদের পিতামাতার কাছ থেকে অনলাইনে আচরণ লুকায়।

    * কানাডিয়ান কিশোর-কিশোরীদের উপর ২০১৬ study সালের একটি সমীক্ষা দেখিয়েছে যে ৪৫.৩% লোকে erectile dysfunction সমস্যা স্বীকার করেছে।

    * জনসংখ্যাতাত্ত্বিক দিক থেকে, পর্ন গ্রহণকারী মহিলারা কম বয়সী। জরিপকৃতদের মধ্যে ৩৩.৮% ১৮-২৪ বছর বয়সী আর পুরুষদের বৃহত্তম শতাংশ (২৮.৩%) ২৫-৩৪ বছর বয়সী।

    * ইন্টারনেটে যে কোনো এক সময় এটি অনুমান করা হয় যে সেখানে প্রায় পঞ্চাশ লক্ষ শিকারী শিশু পর্নোগ্রাফি বৈশিষ্ট্যযুক্ত সাইটগুলি অনুসন্ধান করছে। (At any one time on the internet it is estimated there are around three quarters of a million predators searching for sites featuring child pornography) এবং *হিলটন এবং ওয়াটস (২০১১), বোর্কে এবং হার্নান্দেজ (২০০৯) - শিশু পর্নোগ্রাফি দেখার এবং বাচ্চাদের সাথে প্রকৃত যৌন সম্পর্কের অংশ নেওয়ার মধ্যে একটি উল্লেখযোগ্যভাবে উচ্চ সম্পর্কের (৮৫%) সন্ধান পেয়েছে।

    ** জানা গেছে, পর্ন সাইটগুলো সার্চ করতে অধিকাংশ মানুষ গুগলকে ব্যবহার করেন। এর কারণ হচ্ছে যে সার্চ ইঞ্জিনকে মানুষ বেশি বিশ্বাস করেন সেখান থেকেই এ ধরনের সাইট তারা অনুসন্ধান করেন। তবে গুগলের ফিল্টারিংয়ের ফলে বিং সার্চ ইঞ্জিন ব্যবহার করেও অনেকে এ ধরনের সাইটে যান।

    সিমিলার ওয়েবের বিশ্লেষণে দেখা গেছে, সবচেয়ে কমসংখ্যক অ্যাডাল্ট সাইট দেখা যায় এমন দেশগুলোর মধ্যে বেশির ভাগ মুসলমান সংখ্যাগরিষ্ঠ দেশ। এর মধ্যে রয়েছে সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, সৌদি আরব, কাতার ও ইন্দোনেশিয়া। অবশ্য বেশি বাউন্স রেট (সাইটে ঢুকে দ্রুত সরে পড়া) হিসাব করলেও মুসলমান দেশগুলোর সংখ্যাধিক্য দেখা যায়। ঝুঁকির কথা মাথায় রেখে এ ধরনের সাইটে ঢোকার পর তা থেকে সরে যাওয়ার ঘটনা যে দেশগুলোতে বেশি ঘটে তার মধ্যে পাকিস্তান শীর্ষে। এরপর রয়েছে সংযুক্ত আরব আমিরাত, মিশর, কাতার, সৌদি আরব, ভারত, ইরাক ও ইন্দোনেশিয়ার মতো দেশ।

    ** সামাজিক যোগাযোগের ওয়েবসাইট থেকে পর্ন সাইটের ভিজিটর আসার কথা বিবেচনা করলে ফেসবুকের চেয়ে রেডিট এগিয়ে। রেডিট থেকে ভিজিটর আসে ৫৭ শতাংশের ওপরে। সেই তুলনায় ফেসবুক থেকে আসে প্রায় ২৭ শতাংশ ভিজিটর। এরপর রয়েছে ইউটিউব ও টুইটার।

    ** জাতিসংঘ প্রকাশিত এক সমীক্ষায় দেখা গেছে, U.N. employees ৩ জন কর্মীর মধ্যে একজন গত দুই বছরে যৌন হয়রানির শিকার হয়েছেন বলে জানিয়েছেন। United Nationsএর জরিপটি ডিসেম্বরে UNAIDS এ একটি প্রতিবেদনের সূত্রপাত করেছে, যা নিশ্চিত করেছে যে তার নেতৃত্ব bullying বর্বরতা ও যৌন হয়রানির ব্যাপক অভিযোগ মোকাবিলায় ব্যর্থ হয়েছে।

    আর দৈহিক ও মানসিক সকল প্রকার প্রতিবন্ধিতা (Physical & Phycho social Disability) সমস্যার 'BIO- GENETIC' ধরন মানুষের মনঃ দৈহিক দীর্ঘস্থায়ী বিবিধ সমস্যা সৃষ্টি করবে।

    এটি porn-র প্রতি মনোভাবগুলিতে এক প্রজন্মের পরিবর্তনকে প্রতিফলিত করে।

    পর্নোগ্রাফি, sex addition, cyber sex addiction, porn addiction, ocd & ASPD ( It stands for Antisocial Personality Disorder) বহুগামিতা, যৌন আগ্রহ রাস-বৃদ্ধি, আচরণে বিকার এবং সম্পর্ককে বদলে দিতে পারে এবং নিউরো পালস্তিসিটি - ডপামিনজেনিক রিওয়ার্ড পাথ ওয়ে ইত্যাদি সহ মস্তিস্কের বিকার ঘটায়।

    এটি আচরণগত পরিবর্তন ঘটাতে পারে !

    আপনি যৌনতা শিখলেন কীভাবে? অনেক মহিলা পর্ন দেখেন, মনে করেন যে এটি স্বাভাবিক যৌনতা। এটা না। (many women watch porn thinking it is normal sex which improves their sex life and health. But, it is not.)

    আপনার বয়স যদি ৩৫ বছরের কম হয় তবে আপনি কমপক্ষে একবার পর্ন দেখেছেন, ট্রিপল জে'র বার্ষিক চেক ইন যুবকদের মধ্যে ৯৩ শতাংশ পুরুষ এবং ৫৮% নারী করেন বলে সমীক্ষা করে। "কিশোর-কিশোরীরা সত্যিকার অর্থে কিছু তথ্য সন্ধান করতে চাইছে: সাধারণ কী? আমার কী করা উচিত? কীভাবে এটি কাজ করে?" মোনাশ বিশ্ববিদ্যালয়ের সহযোগী গবেষক সারা অ্যাশটন বলেছেন।

    পর্ন ব্যবহারের চারপাশে কথোপকথনগুলি সাধারণত পুরুষদের মধ্যে ফোকাস করে। তবে যৌন স্বাস্থ্য এবং অন্তরঙ্গ মনোবিজ্ঞানসেবাগুলির প্রতিষ্ঠাতা ও পরিচালক ডঃ অ্যাশটনের মতে, যুবতী মহিলারা ক্রমবর্ধমান পর্ন দেখছেন, তারা নিজেরাই অনলাইনে অনুসন্ধান করছেন বা বন্ধু এবং প্রেমিকরা এটি দেখিয়েছেন।

    তিনি বলেন, "পর্ন এমন জিনিস যা সবার নজরে আসে এটি স্বাভাবিক, তবে এটি সাধারণ নয়, আমরা জানি এটি সাধারণ নয়, এটি সম্পূর্ণ উত্পাদন," "[অশ্লীল ভাষায়] মহিলাদের বিরুদ্ধে প্রচুর সহিংসতা রয়েছে, এটি মারাত্মক বর্ণবাদী মূলধারার পর্নীতে, এটি মারাত্মক মিসোগিনিস্ট।"

    এতে অপরাধবোধ মানসিক চাপ অনুভূত হয় এবং অ্যালকোহল বা ড্রাগের মতো মেজাজ বহির্মুখী পদার্থের অত্যধিক ব্যবহার মনকে বিভ্রান্ত করে তোলে।

    § বিরক্তি

    § আবেগপ্রবণতা এবং আগ্রাসন

    § হতাশা

    § ঘুমের সমস্যা

    § উদ্বেগ

    § স্মৃতি এবং মনোযোগ সমস্যা problems

    § ক্ষুধা মন্দা

    § যৌন আগ্রহ কমে যাওয়া ইত্যাদিতে আক্রান্ত হতে পারেন ।

    § এমন সম্ভব হয় যে এর কিছু প্রভাব অন্যান্য মাদক বা (mood altering substance)

    অনেক যুবকের পক্ষে, পর্নোগ্রাফি ডিফল্ট যৌনশিক্ষক হয়ে উঠেছে। শিশু এবং যুবকরা অল্প বয়সে এবং অল্প বয়স্ক ব্যক্তিদের যৌনজীবনকে প্রভাবিত করে বিভিন্ন ধরণের সামগ্রীতে পর্নোগ্রাফির মুখোমুখি হচ্ছে।

    বিশ্বজুড়ে গবেষণার প্রমাণ দেখায় যে পর্নোগ্রাফি যুবা ব্যক্তি এবং প্রাপ্তবয়স্কদের উপর একইভাবে ক্ষতিকারক প্রভাব ফেলে। কিছু প্রভাব গভীরভাবে উদ্বেগজনক হয়, বিশেষত পর্নোগ্রাফির যৌন সহিংসতায় অবদান।

    ..পর্নোগ্রাফি যৌন আগ্রহ, আচরণ এবং সম্পর্ককে বদলে দিতে পারে। এটি "যৌন স্ক্রিপ্টগুলি" আকার দেয়, আচরণের মডেল সরবরাহ করে এবং যৌন প্রত্যাশাগুলি পরিচালিত করে, পর্নোগ্রাফি দেখার এবং ভিন্নজাতীয় পায়ুপথ সহবাস, অনিরাপদ যৌনতা এবং আরও অনেক কিছুর মধ্যে লিঙ্ক খুঁজে পাওয়ার সাথে গবেষণা করে।

    …মেরি ক্লেয়ারের টাইপফর্মের এই গবেষণাটি আরও দেখায় যে কীভাবে ডিজিটাল যুগ পর্নকে আরও অ্যাক্সেসযোগ্য করে তুলেছে: ৩০০০ মহিলা উত্তরদাতাদের মধ্যে ৯০% বলেছেন তারা এটি অনলাইনে দেখেছেন এবং ২/৩ বলেছেন তারা এটি তাদের স্মার্টফোনে দেখেছেন।

    বাধ্যতামূলক যৌন আচরণে বিভিন্ন ধরণের সাধারণ উপভোগযোগ্য যৌন অভিজ্ঞতা জড়িত থাকতে পারে। হস্তমৈথুন, সাইবারেক্সেক্স, একাধিক যৌন অংশীদার, পর্নোগ্রাফি ব্যবহার বা যৌনতার জন্য অর্থ প্রদানের উদাহরণ অন্তর্ভুক্ত। যখন এই যৌন আচরণগুলি আপনার জীবনে একটি প্রধান ফোকাস হয়ে যায়, নিয়ন্ত্রণ করা শক্ত হয় এবং আপনার বা অন্যের পক্ষে বাধাদানকারী বা ক্ষতিকারক হয় তখন এগুলি বাধ্যতামূলক যৌন আচরণের ব্যাধি হিসাবে বিবেচিত হতে পারে। চিকিত্সা না করা বাধ্যতামূলক যৌন আচরণ আপনার আত্মসম্মান, সম্পর্ক, ক্যারিয়ার, স্বাস্থ্য এবং অন্যান্য ব্যক্তির ক্ষতি করতে পারে।

    তাত্ত্বিকদের মতে ‘পর্ণোগ্রাফির স্বর্ণযুগ’ ছিল ৭০ এর দশকে এবং যৌন স্পষ্ট উপাদানগুলির সাথে এখনও অনলাইনে অ্যাক্সেস করা এত সহজ, যা বর্তমানে এটিকে বিশ্বজুড়ে পর্ন মহামারী বলে দাবি করা হয়। সমীক্ষায়, ৩১% মহিলা বলেছিলেন যে তারা প্রতি সপ্তাহে পর্ন দেখেন এবং আরও ৩০% বলেছেন তারা মাসে কয়েকবার দেখেন।

    বিশ্বজুড়ে গবেষণার প্রমাণ দেখায় যে পর্ন যুবা ব্যক্তি এবং প্রাপ্তবয়স্কদের উপর একইভাবে ক্ষতিকারক প্রভাব ফেলে। কিছু প্রভাব গভীরভাবে উদ্বেগজনক হয়, বিশেষত পর্নোগ্রাফির যৌন সহিংসতায় অবদান। এটি porn-র প্রতি মনোভাবগুলিতে এক প্রজন্মের পরিবর্তনকে প্রতিফলিত করে। 79% of porn performers have used marijuana, and 50% have used ecstasy.
    1 in 5 mobile searches are for pornography
    51% of male students and 32% of female students first viewed porn before their teenage years.

    Female রা কোন ধরণের পর্ন এর দিকে আকৃষ্ট হয়েছে জানতে চাইলে তারা নীচের উত্তর দেয়:

    63% Heterosexual
    44% লেসবিয়ান
    31% এটি একটি মিশ্র ব্যাগ
    28% হার্ডকোর
    26% সফটকোর / "আর্টসি"
    13% সমকামী পুরুষ
    ১৩% এখানে তালিকাভুক্ত নয়
    Porn ৭৯% পর্ন পারফর্মাররা গাঁজা ব্যবহার করেছেন, এবং ৫০% এক্সট্যাসি ব্যবহার করেছেন।
    5 টির মধ্যে 1 টি মোবাইল অনুসন্ধান অশ্লীলতার জন্য

    ৫১% পুরুষ শিক্ষার্থী এবং ৩২% মহিলা শিক্ষার্থী কিশোর বয়স হওয়ার আগে পর্ন দেখত। বেশিরভাগ মহিলারা একা পর্ন দেখতে পছন্দ করেন, দুই-তৃতীয়াংশ বলে যে তারা এটি কখনও সঙ্গীর সাথে দেখেন নি। উত্তরদাতাদের ৭০% ছিল ১৮ থেকে ৩৪ বছর বয়সী।

    যৌন বিশেষজ্ঞরা সাধারণত একমত হন যে পর্ন দেখা মহিলারা চারটি দলে পড়ে:

    • যৌনকৌশল সম্পর্কে কৌতূহলবোধ এবং আরও জানতে পর্ন দেখে।

    • অন্যরা পুরুষ-স্টাইলের লালসা অনুভব করেন, বেশিরভাগ পুরুষের মতো শৃঙ্গাকার অনুভব করেন এবং কার্যত সমস্ত ইন্টারনেট-সংযুক্ত পুরুষদের মতো, যৌনতা করার সময় পর্নকে ভিজ্যুয়াল এইড হিসাবে ব্যবহার করেন।

    • কেউ কেউ 'নারীবাদী'/'ফেমিনিস্ত' পর্ণ দেখেন।

    • Partner এবং অংশীদার প্রেম তৈরি করার জন্য মশালার জন্য অনেকে দেখেন।

    এটি ডোপামাইন increased বর্ধিত শক্তি / ক্রিয়াকলাপ উত্পাদন করে এবং আচরণগুলিকে শক্তিশালী করার জন্য পুরষ্কার ব্যবস্থায় কাজ করে

    নোরপাইনফ্রাইন heart rate / হার্ট রেট এবং রক্তচাপ বাড়ায় যা হৃৎপিণ্ড এবং রক্তনালীগুলির সমস্যাগুলির জন্য বিশেষত ঝুঁকিপূর্ণ

    সেরোটোনিন mood মেজাজ, ক্ষুধা, ঘুম এবং অন্যান্য ক্রিয়াকে প্রভাবিত করে। এটি যৌন উত্তেজনা এবং বিশ্বাসকে প্রভাবিত করে এমন হরমোনগুলিও ট্রিগার করে। প্রচুর পরিমাণে সেরোটোনিন প্রকাশের ফলে সম্ভবত এমডিএমএ ব্যবহারকারীদের আবেগের ঘনিষ্ঠতা, উন্নত মেজাজ এবং সহানুভূতির কারণ হতে পারে।

    পূর্বে বলা হয়েছে যে, ৭৯% পর্ন পারফর্মাররা গাঁজা ব্যবহার করেছেন এবং ৫০% এক্সট্যাসি ব্যবহার করেছেন।

    Porn যখন পর্ন অভিনেত্রীদের কথা আসে, তখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যযুক্ত পুরুষরা হলেন যুবক। ৪৭% "তরুন" তারা যে মানের জন্য দেখেন, ততক্ষণে 40.1% "বড় স্তন" নির্বাচন করে। পুরুষরা একাধিক বিভাগ চয়ন করতে পারে এবং "মিল্ডে" 30% এর দৃ a় প্রদর্শন ছিল।

    Respondঃ .1% মহিলা উত্তরদাতারা পর্ন করেছেন।

    • 10 জনের মধ্যে 7 পুরুষ পর্নো স্টাফ দেখে যে তারা বাস্তব জীবনে তা করবে না, যা ইন্টারনেটে কিছু মজাদার পর্ন জেনার বিবেচনা করে সান্ত্বনা দেয়।

    50 প্রতি 50 জন মহিলার মধ্যে কেবল 7 জন এমন জিনিস দেখতে পছন্দ করেন যা তারা নিজেরাই করবেন না।

    Real 2/3 পুরুষরা বাস্তব জীবনের লিঙ্গের চেয়ে পর্নো দেখা থেকে তত্পরতা অর্গাজম করে।

    • 8% পুরুষ আইআরএল লিঙ্গের কাছে হস্তমৈথুন করা এবং পর্নো দেখতে পছন্দ করেন।

    68.3% মহিলারা যতক্ষণ না সম্পর্কের ক্ষেত্রে হস্তক্ষেপ না করে তাদের পুরুষ সঙ্গীর অশ্লীল দেখার অভ্যাস দ্বারা বিরক্ত হয় না।

    এবং ডাঃ অ্যাশটন বলেছেন যে কিছু লোক যখন পর্ন সম্পর্কে জড়িত থাকে তখন তাদের নৈতিকতা এবং নৈতিক চিন্তাভাবনা "বন্ধ" করে দেয়।

    যৌন আসক্তি (sex addiction, as an umbrella term) একটি শব্দ বন্ধ হিসাবে ব্যবহৃত হয় বিভিন্ন ধরণের যৌন আচরণ যা সমস্যাযুক্ত বা মনে করা হচ্ছে যেমন অতিরিক্ত হস্তমৈথুন, প্রযুক্তিগত যন্ত্র ব্যবহার করে যৌনতা, সাইবারসেক্স, পর্নোগ্রাফি ব্যবহার, অতিরিক্ত স্ট্রিপ ক্লাব পরিদর্শন, এবং অন্যান্য আচরণ যেমন ... প্যারাফিলিক। 3% থেকে 6% পর্যন্ত যৌন আসক্তি-সম্পর্কিত ব্যাধিগুলির বিদ্যমান বিস্তারের হার রয়েছে (কারিলা, 2014)।

    যৌন নৈতিকতা ও যৌন সম্বন্ধের এর নৈতিকতা আর স্বেচ্ছামূলক সহবাসের নৈতিকতা (ফেবু ফ্রেন্ড রিকোয়েস্ট আসে এবং ফ্রেন্ড–বয়ফ্রেন্ড জাস্ট ফ্রেন্ড অনলি ফ্রেন্ড সবার সাথে স্লিপ ওভার ...) + প্রচার মাধ্যম ও সামাজিক সংস্কৃতি উত্তাপ এ ব্যপক ভাবে পাল্টে গেছে।

    একজন ব্যক্তি অনুভব করতে পারেন:

     বিরক্তি
     আবেগ এবং আগ্রাসন
     বিষণ্নতা
     ঘুমের সমস্যা
     উদ্বেগ
     স্মৃতি এবং মনোযোগ সমস্যা
     ক্ষুধা কমে যাওয়া

    Sex যৌনতা থেকে আগ্রহ এবং আনন্দ হ্রাস ইত্যাদি।

    এটা সম্ভব যে এর প্রভাবগুলির মধ্যে কিছু হতে পারে MDMA (methylenedioxy-methamphetamine) - এর অন্যান্য মাদক , বিশেষত মারিজুয়ানার সাথে মিলিত ব্যবহারের কারণে।

    Revenge porn :

    সংস্থাটি বলেছে যে এটিও হতবাক হয়েছে যে প্রতি ১০ জনের মধ্যে প্রায় একজন স্বীকার করেছেন যে তারা একটি স্পষ্ট ছবি শেয়ার বা হুমকি দিয়েছেন - ২০১৯ এর তুলনায় দ্বিগুণেরও বেশি।
    পাঁচ জনের মধ্যে একজন বলেছিল যে তারা ভিকটিমকে "ভীত" করতে চেয়েছিল। এক চতুর্থাংশ বলেছিল যে এটি "কেবল একটি হাসি তামাশার জন্য'' করেছেন । যখন অনুরূপ সংখ্যক বলেছে ছবিটিকে "তাদের সম্পত্তি" হিসাবে তারা শেয়ার করেছেন।

    উদ্দেশ্যগুলির মধ্যে একটি হোল সম্পর্ক শেষ করার জন্য কাউকে শাস্তি দেওয়া বা কাউকে সম্পর্কের মধ্যে থাকতে বাধ্য করার মত কারন অন্তর্ভুক্ত ছিল। জরিপকৃত ২০০০ জনের মধ্যে ৪০% এরও বেশি এমন কাউকে চেনেন যিনি প্রতিশোধ অশ্লীলতার (revenge porn) শিকার হয়েছেন এবং 22% এমন কাউকে চেনেন যাকে প্রতিশোধ অশ্লীলতার ( revenge porn)হুমকি দেওয়া হয়েছিল।

    প্রায় ৪০% হুমকি এসেছে একজন প্রাক্তন সঙ্গীর কাছ থেকে, ১৮% বন্ধু থেকে এবং ১১% পরিবারের সদস্যের কাছ থেকে।

    Compulsive sexual বিহেভিয়ার:

    এছাড়া বাধ্যতামূলক যৌন আচরণের (Compulsive sexual behavior) মধ্যে বিভিন্ন ধরনের উপভোগ্য যৌন অভিজ্ঞতা জড়িত থাকতে পারে। উদাহরণ হস্তমৈথুন, সাইবার্সেক্স, একাধিক যৌন অংশীদার, পর্নোগ্রাফির ব্যবহার বা যৌনতার জন্য অর্থ প্রদান। যখন এই যৌন আচরণগুলি আপনার জীবনের একটি প্রধান ফোকাস হয়ে ওঠে, নিয়ন্ত্রণ করা কঠিন হয় এবং আপনার বা অন্যদের জন্য বিঘ্ন সৃষ্টিকারী বা ক্ষতিকারক হয়, তখন সেগুলিকে বাধ্যতামূলক যৌন আচরণ ব্যাধি ( compulsive sexual behavior disorder) হিসাবে বিবেচনা করা যেতে পারে।
    জাতিসংঘ প্রকাশিত এক সমীক্ষায় দেখা গেছে, U.N. employees ৩ জন কর্মীর মধ্যে একজন গত দুই বছরে যৌন হয়রানির শিকার হয়েছেন বলে জানিয়েছেন।United Nationsএর জরিপটি ডিসেম্বরে UNAIDS এ একটি প্রতিবেদনের সূত্রপাত করেছে, যা নিশ্চিত করেছে যে তার নেতৃত্ব bullying বর্বরতা ও যৌন হয়রানির ব্যাপক অভিযোগ মোকাবেলায় ব্যর্থ হয়েছে।

    পূর্বে উল্লিখিত হিসাবে কেউ দীর্ঘস্থায়ী (as chronic low self-esteem, shame, self-hatred and moral conflict.) স্ব-সম্মান, লজ্জা, আত্ম-বিদ্বেষ এবং নৈতিক দ্বন্দ্বের মতো মানসিক পরিণতিগুলি নিয়েে ঝামেলায় পড়তে পারে। এরপরেই ব্যক্তি অপরাধ এবং স্ব-বিদ্বেষকে ছায়ায় আড়াল করতে সাহায্য করা ও অশ্লীলতা দেখার জন্য মদ্যপান এবং মাদকের ব্যবহারের মতো একাধিক আসক্তিমূলক আচরণে জড়িত হতে পারে। আন্তঃব্যক্তিক এবং দাম্পত্য সম্পর্কের অবনতি জনিত হতাশা ব্যক্তিত্তের চরম বিপর্যয় ঘটাতে পারে।

    বাংলা ও ​​​​​​​ইংরেজি ​​​​​​​ভাষার ​​​​​​​মিশ্রণ ​​​​​​​দূষণীয় ​​​​​​​হলেও ​​​​​​​আমার ​​​​​​​অপারগতার ​​​​​​​জন্য ​​​​​​​পাঠকের ​​​​​​​কাছে ​​​​​​​আমি ​​​​​​​ব্যক্তিগতভাবে ​​​​​​​ক্ষমা ​​​​​​প্রাথী ​​​​​​​আর ​​​​​​​গুরুচণ্ডাল৯​​​​​​​কে ​​​​​​ধন্যবাদ আমাকে ​​​​​​ভাষার ​​​​​​​মিশ্রনের অলিখিত ​​​​​​​সুযোগে ​​​​​​​দেয়ার ​​​​​​​জন্য। সেই ​​​​​​​সাথে ​​​​​​​আমি ​​​​​​​ইন্টার​​​​নেট​​​​​​​, সংশ্লিষ্ট ​​​​​​​জরিপ ​​​​​​কারী ​​​​​​​ও ​​​​​​​সংস্থা​​​কে ​​​​​​​সাধুবাদ ​​​​​​​জানাই।

    আবার ধন্যবাদ।
    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • জিৎ | 2409:4060:e94:da7a:28ca:802f:8dc:e2b8 | ২৮ সেপ্টেম্বর ২০২১ ১৮:১০498779
  • লেখাটা পড়ে মানে বোঝা যাচ্ছে না। 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত প্রতিক্রিয়া দিন