এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • গুরুচণ্ডা৯ | 237812.69.563412.51 (*) | ০১ জানুয়ারি ২০২০ ০৩:৩৮80113
  • আপডেট ঃ প্রায় সব ক'টি পোলের ফলাফলই এসে গেছে। খবর জানতে এ পাতায় সংগে থাকুন !
  • রঞ্জন | 124512.101.900900.172 (*) | ০১ জানুয়ারি ২০২০ ০৫:৪৮80114
  • গুড জব, রোহিনভাই!
  • Du | 237812.69.90067.63 (*) | ০৪ জানুয়ারি ২০২০ ০৪:৩৪80116
  • এই মোশা একেবারে রৌরব নরকের কীট।
  • গুরুচণ্ডা৯ | 237812.68.674512.145 (*) | ০৪ জানুয়ারি ২০২০ ০৫:১০80117
  • ফেসবুক ট্যুইটারে গোসন্তানদের গোহারান হারের পর মিসড কল ক্যাম্পেন শুরু করে বিপুলজনসমর্থন প্রমাণ এবং সংগে সংগে প্রচুর নম্বরের ডেটা বানিয়ে ফেলার আইটিসেলীয় উপায় নিজেরাই দেখুন, মিসড কলের নং কী কী বিজ্ঞাপনে ব্যবহার হচ্ছে!

















  • দলে দলে ভোট দিন | 236712.158.566712.143 (*) | ০৪ জানুয়ারি ২০২০ ০৫:১৫80115
  • দলে দলে ভোট দিন। শিজ্ঞিরি। আগের সব পোলে তো হেরেছে। এটায় জেতার জন্য আইটিসেল মরিয়া। জিতলে এটাকেই জনসমর্থন নাম দিয়ে কুমীরছানার মত ভাইরাল করবে।

    https://m.facebook.com/story.php?story_fbid=590280988196610&id=339784726579572
  • | 237812.68.674512.145 (*) | ০৪ জানুয়ারি ২০২০ ০৫:৪৪80118
  • থাক এটা

  • | 237812.68.674512.145 (*) | ০৪ জানুয়ারি ২০২০ ০৫:৫১80119
  • এটাও ভেরিফায়েড অ্যাকাউন্ট ফলোড বাই প্রাইম মিনিস্টার

  • গ্রামে যা হচ্ছে | 237812.69.453412.98 (*) | ০৫ জানুয়ারি ২০২০ ১১:২৭80122
  • "আমার হোমটাউন অর্থাৎ মেদিনীপুরের একটু রিমোট এরিয়া বা গ্রাম যেগুলো, সেসব জায়গাতে প্রচার চালানো হচ্ছে যে প্রধানমন্ত্রীর টোল-ফ্রী নম্বরে মিস কল করলে নাকি দ্রব্যমূল্যের দাম কমবে। আমার পরিচিত বহু মানুষ ওই নম্বরে মিস কল করেছেন। তাঁরা এটাই জানেন যে জিনিসপত্রের দাম যেরকম অস্বাভাবিকহারে বাড়ছে, কেন্দ্র তার বিরুদ্ধে।এবং ওই নম্বরে মিস কল করে কেন্দ্রকে বা বলা ভালো প্রধানমন্ত্রীকে সমর্থন জানালে এই মূল্যবৃদ্ধি কমবে। এমন ঘটনা আর কারোর চোখে পড়েছে কী? কেউ আলোকপাত করতে পারেন এই বিষয়ে?"
  • jnusu secretary speaks | 237812.69.453412.98 (*) | ০৫ জানুয়ারি ২০২০ ১১:৩৪80123
  • ২১শে আশ্বিন, ১৩১২, গিরিডি। | 236712.158.566712.143 (*) | ০৫ জানুয়ারি ২০২০ ১২:৩৯80120
  • সৈকত মিস্ত্রী | 236712.158.455612.60 (*) | ০৫ জানুয়ারি ২০২০ ১২:৪৯80121
  • স্বাতি রায় সৌরভ গাঙ্গুলিকে অকারণ এতটা স্পেশ দিয়েছেন।বরাবর লোকটি ধান্দা বাজ।
    আর বাকি মিম, পোস্ট ও দেওয়াল লিখন বেশ মজার।আমাদের পদ্মপাল ধানের খড়কে আরেকটু রগড়ালে ভালো হতো।
  • আজ কি তাজা খবর। | 236712.158.566712.237 (*) | ০৮ জানুয়ারি ২০২০ ০৬:১৬80125
  • আজ কি তাজা খবর।

    তিনটে লোক। ইয়ান ব্রেমার, মহন্ত জ্ঞানদাস, দীপিকা পাড়ুকোন।

    প্রথমে ব্রেমার সাহেব। বিদেশী বলে কথা, আমাদেরও কলোনিয়াল হ্যাংওভার পুরোপুরি যায়নি। তাই ওনার কথাই আগে বলি। উনি Eurasia Group নামে একটি সংস্থা চালান। ওনার সংস্থাকে বিশেষজ্ঞরা বলেন দুনিয়াজুড়ে পলিটিকাল এবং ইকোনমিক রিস্ক অ্যাসেসমেন্টের ক্ষেত্রে শেষ কথা, উনি তার বেতাজ বাদশা। ওনাদের রিপোর্টকে সেরা কর্পোরেশনরা মন দিয়ে পড়ে পৃথিবীর কোনো দেশে ইনভেস্ট করার আগে। কালকের রিপোর্টে মোদীজির ভারতকে সবথেকে ঝুঁকিপূর্ণ পাঁচটি দেশের তালিকায় রেখেছেন। মানে অর্থনীতির হাঁড়ির হাল তো ছিলই, বিদেশী ইনভেস্টর আরো কমবে। মোদী যদিও ৫ trillion এর বাতেলা দিয়েই যাচ্ছে...

    মহন্ত জ্ঞানদাস কপিল মুনি আশ্রমের পুরোধা। হিন্দুধর্মের অন্যতম প্রভাবশালী মঠ বা মতাবলম্বীদের একটি। কাল চাঁচাছোলা ভাষায় মোদী আর তার ষড়যন্ত্রীমশাই কে আক্রমণ করেছেন। দেশে যা অনাচার চলছে তার জন্য সরাসরি দায়ী করেছেন এই দুজনকে।

    তৃতীয়জনের পরিচয়ের দরকার নেই, তার খবরও আমার দেওয়ার দরকার নেই। সবাই জানে। দীপিকা পাড়ুকোন দেশদ্রোহীদের ঘাঁটিতে দাঁড়িয়ে কানহাইয়া ঐশীদের আজাদী স্লোগান শুনছেন, কেউ কখনো ভেবেছে এ দেশে!

    বাকি আরো আছে। ভারতবর্ষের অন্যতম বিত্তশালী মানুষ, মারিকো ইন্ডাস্ট্রির অন্যতম কর্ণধার কিশোর মারিওয়ালা বলেছেন পৃথিবীর কাছে ভারতীয় হিসেবে পরিচয় দিতে লজ্জা লাগছে, কানহাইয়া কুমার ফোর্বসের সবচেয়ে প্রভাবশালী কুড়িজনের তালিকায় ঢুকে পড়েছে, এলাহাবাদ হাইকোর্ট নিউ ইয়র্ক টাইমসের রিপার্টের ভিত্তিতে যোগী সরকারের কাছে পুলিশি অত্যাচারের জবাব স্বতপ্রণোদিত হয়ে চেয়ে পাঠিয়েছে, হলিউড থেকে জন কুস্যাক, জিম ক্যারি-রা সমর্থন জানিয়েছেন...

    মো-শা ভেবেছিল ‘এমনি করে যায় যদি দিন যাক না’। আর যাবে না...

    Soumyadeep Biswas
  • আজ কি তাজা খবর। | 236712.158.566712.237 (*) | ০৮ জানুয়ারি ২০২০ ০৬:১৬80124
  • আজ কি তাজা খবর।

    তিনটে লোক। ইয়ান ব্রেমার, মহন্ত জ্ঞানদাস, দীপিকা পাড়ুকোন।

    প্রথমে ব্রেমার সাহেব। বিদেশী বলে কথা, আমাদেরও কলোনিয়াল হ্যাংওভার পুরোপুরি যায়নি। তাই ওনার কথাই আগে বলি। উনি Eurasia Group নামে একটি সংস্থা চালান। ওনার সংস্থাকে বিশেষজ্ঞরা বলেন দুনিয়াজুড়ে পলিটিকাল এবং ইকোনমিক রিস্ক অ্যাসেসমেন্টের ক্ষেত্রে শেষ কথা, উনি তার বেতাজ বাদশা। ওনাদের রিপোর্টকে সেরা কর্পোরেশনরা মন দিয়ে পড়ে পৃথিবীর কোনো দেশে ইনভেস্ট করার আগে। কালকের রিপোর্টে মোদীজির ভারতকে সবথেকে ঝুঁকিপূর্ণ পাঁচটি দেশের তালিকায় রেখেছেন। মানে অর্থনীতির হাঁড়ির হাল তো ছিলই, বিদেশী ইনভেস্টর আরো কমবে। মোদী যদিও ৫ trillion এর বাতেলা দিয়েই যাচ্ছে...

    মহন্ত জ্ঞানদাস কপিল মুনি আশ্রমের পুরোধা। হিন্দুধর্মের অন্যতম প্রভাবশালী মঠ বা মতাবলম্বীদের একটি। কাল চাঁচাছোলা ভাষায় মোদী আর তার ষড়যন্ত্রীমশাই কে আক্রমণ করেছেন। দেশে যা অনাচার চলছে তার জন্য সরাসরি দায়ী করেছেন এই দুজনকে।

    তৃতীয়জনের পরিচয়ের দরকার নেই, তার খবরও আমার দেওয়ার দরকার নেই। সবাই জানে। দীপিকা পাড়ুকোন দেশদ্রোহীদের ঘাঁটিতে দাঁড়িয়ে কানহাইয়া ঐশীদের আজাদী স্লোগান শুনছেন, কেউ কখনো ভেবেছে এ দেশে!

    বাকি আরো আছে। ভারতবর্ষের অন্যতম বিত্তশালী মানুষ, মারিকো ইন্ডাস্ট্রির অন্যতম কর্ণধার কিশোর মারিওয়ালা বলেছেন পৃথিবীর কাছে ভারতীয় হিসেবে পরিচয় দিতে লজ্জা লাগছে, কানহাইয়া কুমার ফোর্বসের সবচেয়ে প্রভাবশালী কুড়িজনের তালিকায় ঢুকে পড়েছে, এলাহাবাদ হাইকোর্ট নিউ ইয়র্ক টাইমসের রিপার্টের ভিত্তিতে যোগী সরকারের কাছে পুলিশি অত্যাচারের জবাব স্বতপ্রণোদিত হয়ে চেয়ে পাঠিয়েছে, হলিউড থেকে জন কুস্যাক, জিম ক্যারি-রা সমর্থন জানিয়েছেন...

    মো-শা ভেবেছিল ‘এমনি করে যায় যদি দিন যাক না’। আর যাবে না...

    Soumyadeep Biswas
  • | 237812.69.453412.98 (*) | ১১ জানুয়ারি ২০২০ ০১:২৫80127
  • পশ্চিমবঙ্গে এনপিয়ারের কাজ চলছে। এই যে নোটিশ - তারিখ ৭/০১/২০. অর্থাৎ স্থগিত বলে মমতা ব্যানার্জি মিথ্যে কথা বলেছেন

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন