এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আসুন ,ভয় পান । ভয় পাওয়া প্র্যাকটিস করুন ।

    Ekak
    অন্যান্য | ০৬ মে ২০১৪ | ৮৭২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Ekak | 24.96.44.182 | ০৬ মে ২০১৪ ১৮:১১639179
  • পতিবাদ ফতিবাদ অনেক হলো মশাই ।এবার এট্টু ভয় পাই আসুন ।

    ভোটের ফল বেরোবে আর কদিন বাদে । অথরেতেরিয়ান রেজিম কাকে বলে এবার টের পাবেন সবাই । কেন নিজের কবর খুঁড়ছেন ? আপনাদের কি ধারণা টুক করে গা ঢাকা দিয়ে অন্ধকারে মিলিয়ে গেলে কেও দেকতে পাবে না ? খ্যা খ্যা খ্যা সব রেকর্ড হচ্ছে । কোথায় চাগ্রি করেন ? আইটি ? কর্পোরেট ? ম্যানজার দের সঙ্গে লাঞ্চ টাইমে হেব্বি বাকতাল্লা মারেন হিটলার মুসোলিনি কটাকট ? বলি হিটলার এলে কী করতে পারে ধারণা আছে ?
    নাহ , রাষ্ট্র প্রধানের খেয়ে দেয়ে কাজ নেই আপনাকে জেইলে পুরতে যাবে ।
    কিন্তু জেইল টাই কী সব ? ক্ষমতা তো হিসির মত নাবে প্যান্ট ভিজিয়ে হাঁটু বেয়ে মোজা অবধি । কাল অবধি যাকে চমকেছেন সে ছেড়ে দেবে ? ট্যাগ করে রাখেনি ? দেখে নেবে না ? কাজের জায়গায় ঝামেলা সৃষ্টি করবে না ?
    হর হর গর্জনে বাতাস কাঁপছে । সবাই অস্ত্র রেডি করছে আর আপনি পেট রোগা বাঙালি বিপ্লব করছেন :) ভাবছেন গণতন্ত্র ! বেঁচে যাবেন । খ্যা খ্যা । ভাবুন । নিজের কথা ভাবুন ।

    ভয় পান । খুব ভয় । এখানে যতখুসি বাণী আউরাতে পারেন আউরে নিন । কিন্তু ভেতরে ভেতরে ভয় পান । কেমন :)
  • | ০৬ মে ২০১৪ ১৮:১৬639190
  • :-))))))))))))))))))))))))
  • এমেম | 127.194.226.1 | ০৬ মে ২০১৪ ১৮:২৪639196
  • না আমার ভয় করার কোনো কারণ ঘটে নি। এককবাউ বললেন বলেই ভয় করতে হবে নাকি?
  • pi | 24.139.209.3 | ০৬ মে ২০১৪ ১৮:৩৫639197
  • একক, ঃ)
  • সিকি | ০৬ মে ২০১৪ ১৮:৫৬639198
  • :))))
  • এমেম | 127.194.226.1 | ০৬ মে ২০১৪ ১৮:৫৭639199
  • ভয় কোথায়? সবাই দেখছি হেসেই আকুল।
  • এমেম | 127.194.226.1 | ০৬ মে ২০১৪ ১৮:৫৯639200
  • কোর গ্রুপ দেখতে চাইলে এইখানে আসুন। নো স্মাইলি।
  • Tim | 102.46.98.63 | ০৬ মে ২০১৪ ১৯:১৩639201
  • না না সব কোরের লোক এখনও আসেনি।

    একক, ঃ-))
  • এমেম | 127.194.226.1 | ০৬ মে ২০১৪ ১৯:১৯639202
  • আসবে আসবে। তারা করবে জয় নিশ্চয়।
  • Ranjan Roy | ০৬ মে ২০১৪ ১৯:২৫639180
  • ভয় পেয়েছি, ভীষণ ভয়, পেয়েছি ভয় ভীষণ,
    আত্মারাম ছেড়ে যাচ্ছে খাঁচার ইস্টিশন।

    ভালো উকিল দেখে রাখুন, যে এ অন্ততঃ ২৪ থেকে ৪৮ ঘন্টা পরে ( আগে নয়) বেইল করিয়ে ঘরে নিয়ে আসবে।
    শনিবার অন্দর হলে সোমবারের বিকেলের আগে চান্স নেই।
    আর হ্যাঁ, ওই কয় ঘন্টা মশারি-পাখা ছাড়া থাকতে হবে। সেলের ভেতর মাটির পাতিলে অ্যাঁ করতে হবে। নো টিভি, নো বিড়ি, নো মোবাইল।
    ভেবে নিন।
    আমি ভাবি-- সাহারাশ্রী সুব্রত রায় পারলে আপনারা পারবেন না?
    হও ধরমেতে ধীর--ইত্যাদি।
  • ঈশান | ০৬ মে ২০১৪ ২০:১৭639181
  • এইত্তো। আপনারা কী ভেবেছেন, আইনী ব্যবস্থা শুধু গুরুর বিরুদ্ধে নেওয়া যায়? পুলিশ শুদু ঈশানের বাড়ি আসতে পারে? ভুল ভেবেছেন। যে, যা লিখেছেন সব ট্র্যাকযোগ্য। প্রতিটা অক্ষর। এমনকি টর ব্যবহার করলেও। এবার সাবধানে লিখুন। খেরোর খাতায় সব লেখা হচ্ছে। দূরে বসে মজা নেবার আনন্দ আর পাবেন না। নিজ দায়িত্ব নিজে নিন। ভয় পান। ভয় পান। :-D
  • pharida | 192.68.69.47 | ০৬ মে ২০১৪ ২০:২৭639182
  • পাই না পাই, সে আসে, কাজকম্ম না থাকলে টুকটাক কথাটথা হয়, ফিরর যায়. একেবারে অগ্রাহ্য করলে কষ্ট পাy, অভিমান করে, কখনো গুম্র্হে ওঠে - ঝড় যেন....
    থাকে, ভয় আনাচকানাচে, আমার ছেলের বয়সী - বড় হয় ক্রমে.
  • kumu | 52.104.24.11 | ০৬ মে ২০১৪ ২০:৩৬639183
  • মহাকবিও এসেচেন!বসেন,ঠান্ডা নেন একটা।

    বলছিলাম,আমাকে পুলুশ ধরলে যেন ছাড়াবার জন্য দৌড়োদৌড়ি কর্বেন না।কয়েকটা দিন জেলে বিশ্রাম করতে দেবেন।
  • jhiki | 149.194.243.29 | ০৬ মে ২০১৪ ২০:৪৯639184
  • কুমুদি, তাহলে ফেব্রুয়ারী বা নভেম্বরে দুঃসাহসিক কাজকর্ম কোরো, জেলে বিশেষ কষ্ট হবে না।
  • তাপস | 122.79.38.62 | ০৬ মে ২০১৪ ২১:০৪639186
  • ভালো করে ভয় পেতে হলে প্রথমেই নিজের পুরো নাম দিন । হাপ মজা কিম্বা হাপ ভয়/ কাজের কথা নয়
  • pharida | 192.68.69.47 | ০৬ মে ২০১৪ ২১:০৪639185
  • বাজার করে ফেরার পথে ভয় পিছু নেয়। চেনা হাসিটির কাছাকাছি গেলে যেদিন টেনে ধরেছিল সেদিন থেকেই চেনা পরিচয় বলা যায়। আজকাল খুব বন্ধুত্ব- গাড়ির চাকায় রাস্তা থেকে উ'ম্কি মারা পেরেকের থেকে উঠে আসে সে। হঠাত'' সামনে চলে আসে সাইকেলে।

    এইসব খেলাধুলো ওর। কাছে থাকে, এই যা।।।।
  • kiki | 127.194.73.244 | ০৬ মে ২০১৪ ২১:১৯639187
  • ইয়ে, কুমু, কি বলে........ আমি দেখেছিলুম জেলে ঘরের ভিতরেই অ্যা করার ব্যবস্থা। সব সময় টয়লেটে থাকাটা বেশ ভয়াবহ।
  • Ekak | 24.99.196.85 | ০৬ মে ২০১৪ ২১:২১639188
  • কথায় বলে বাঘ কে ছুঁলে আঠেরো ঘা !
    মানে বাঘ কিনা সংরক্ষিত প্রাণী , তাই সে যাই করুক তাকে ধরলে-মারলে কিন্তু আপনি জেইলে যাবেন ।

    প্রভাবশালী বড় বড় মানুষদের গায়ে আঁচ পড়তে দেখেছেন কখনো ? পরেনা । ওনারা যে সংরক্ষিত ! অন্য একটা তই তে sc -র কথা তিনি অনুমতি দেবার জন্যে আমাদের মধ্যে নেই বলে এখানে কপি করছিনা কিন্তু সুধী ছাপোষা পাঠক ,পড়ে দেখুন !

    http://www.guruchandali.com/guruchandali.Controller?portletId=8&porletPage=2&contentType=content&uri=content1398872275625

    সত্যি করে বলুন তো , আমাকে বলতে হবেনা । যাঁরা বত্রিশ পাটি সংরক্ষিত তাদেরও না । নিজেকে বলুন । ভয় করে না ? আপনি সকালবেলা ভালোবাসামাখা দুটি রুটি বেগুনভাজা নিয়ে আপিস যান , বাড়ি ফিরে বাচ্চাকে হামি খান ।এইত জীবন । এর মধ্যে হটাত অমুক থানা থেকে আসছি ........দরজা খুলুন ! পুলিশের মত করে কড়া নাড়তে আর কেও পারেনা । উফ । ছাপোষা বন্ধু ।সময় থাকতে ভয় পান ।
  • pi | 24.139.209.3 | ০৬ মে ২০১৪ ২১:২৬639189
  • একে তো এমনিতেই এই সাইট তাঁর নজরে। সেই যাঁর নাম করতে নেই, তাঁর।
  • এমেম | 127.194.226.1 | ০৬ মে ২০১৪ ২২:৫১639191
  • না ভয় করে না।
  • s | 18.28.150.76 | ০৬ মে ২০১৪ ২৩:৪৬639192
  • ক্ষমতা তো হিসির মত নাবে প্যান্ট ভিজিয়ে হাঁটু বেয়ে মোজা অবধি ।

    সেই জন্যেই তো হিসির পরে পরেই ক্ষমতাকে নেড়ে ঝেড়ে নিয়ে হয়।
  • zd | 24.96.73.64 | ০৭ মে ২০১৪ ০০:০৯639193
  • বিরাট ক্ষমতা তো!! মোজা অবধি?
  • pi | 24.139.209.3 | ০৭ মে ২০১৪ ১৭:৩২639194
  • যাঃ! লোকজন আর ভয় পাচ্ছে না !
  • তাপস | 233.29.202.46 | ০৭ মে ২০১৪ ১৭:৩৫639195
  • আমি এই টই না-থাকলেও ভয় পাই, থাকলেও । মারলে লাগে - তাই মার খাওয়া এড়াতে চাই । লকাপে দম আটকে আসে, সেই জন্যে ঐসবও । পৈসা না থাকলে নানা সমস্যা । ওষুদ বিষুদের ব্যাপার আছে । ভয় পাব না কেন?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে মতামত দিন