এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • জনৈক হার্মাদ | 82.52.91.19 | ১০ এপ্রিল ২০১৪ ০৭:৪৬635861
  • গুরুর এক্স নকশাল বুজিরা ক্যাটালিস্ট হিসেবে ২০০৮ সাল থেকে প্রচার চালিয়ে যেহেতু মমতাকে ক্ষমতায় আনার পেছনে বিশেষ ভুমিকা পালন করেছিল, অতএব এখন প্রমাণিত অপদার্থ মমতাকে ক্ষমতা থেকে নামানোর দিক নির্দেশনাও গুরুকেই দিতে হবে। এটি গুরু নৈতিক দায়িত্ব।
  • ঈশান | ১০ এপ্রিল ২০১৪ ০৭:৫১635863
  • সব্বোনাশ। এ যে গুরু-দায়িত্ব। :-)
  • aranya | 154.160.130.16 | ১০ এপ্রিল ২০১৪ ০৭:৫৫635864
  • এক্স দলহীন বোকা সোকা আম আদমী-র দিক নির্দেশনা - আগামী নির্বাচনে মমতাকে হারান।
    চলবে?
  • s | 182.0.249.87 | ১০ এপ্রিল ২০১৪ ০৯:৪৭635865
  • হার্মাদ কি গুরুর বুজীদের সরাসরি বিধানসভা নির্বাচনে নামার প্রস্তাব দিচ্ছেন?
    মানে ষষ্ঠমুখী প্রতিযোগীতায় না কারও সঙ্গে জোট করে?
    নাকি মমতার বিরুদ্ধে শুধু প্রচারেই সীমাবদ্ধ থাকতে বলছেন। তাহলে প্রশ্ন, কার পক্ষে?
  • khilli | 131.241.218.132 | ১০ এপ্রিল ২০১৪ ১০:২১635866
  • "কার সাথে সেটা বড় কথা নয় কার বিপক্ষে আছি " - সুমন লিখেছিল এবং তখন গুরুজন রা এটাই বলেছিল :-)
  • ranjan roy | 24.99.60.52 | ১০ এপ্রিল ২০১৪ ১৬:১০635868
  • এবার সিপিএম এর সীট যদি ১৬ থেকে কমে ১০ বা ৮ হয় তার কৃতিত্বও কি বুজীরা পাবেন? মানে, গুরু -বুজীরা?
  • ranjan roy | 24.99.60.52 | ১০ এপ্রিল ২০১৪ ১৬:১০635867
  • এবার সিপিএম এর সীট যদি ১৬ থেকে কমে ১০ বা ৮ হয় তার কৃতিত্বও কি বুজীরা পাবেন? মানে, গুরু -বুজীরা?
  • ড়ঢ়ছ্যয়ঞণয়হঝখ।হর্ঘডঘহঝখ।ঝহর্ঘ | 104.242.251.112 | ১০ এপ্রিল ২০১৪ ১৬:২৭635869
  • ধুর ধুর। এরা সব স্টুজি
  • b | 135.20.82.164 | ১০ এপ্রিল ২০১৪ ১৬:৩৮635870
  • মোজা।
  • তাপস দাশ | ১২ এপ্রিল ২০১৪ ১৫:৪৮635862
  • আমি এক্স নকু, কিন্ত মমতার হয়ে বা মমতা এলে ভালো হয় এরম প্রচার করিনি । আবার একদম বোকাসোকা আম পাবলিক আমাকে একসময়ে বুজি দলে ফেলতেন, তবে তখন বুজি টার্মটা আসেনি, যেমন হার্মাদ টার্মটাও আসেনি । অন্যদিকে, আমি গুরুর সঙ্গে গা ঘেঁষাঘেঁষি করে চলেছি । আমার কি কিছু দায়িত্ব পড়ল? প্লিজ জানাবেন ।
    ওহো, ৩৪ বছরের বাম রাজত্বের খারাপ দিকগুলো নিয়েও মুখ খুলেছিলাম । বিভিন্ন সময়ে ।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। পড়তে পড়তে প্রতিক্রিয়া দিন