এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • রাষ্ট্রীয় স্বাস্থ্য বীমা যোজনা

    ঈশান লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ২৩ অক্টোবর ২০১৩ | ১৪৮৮৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • aka | 76.190.160.236 | ২৯ অক্টোবর ২০১৩ ০৮:২৯620591
  • এগুলো বহুআলোচিত। বেসরকারী স্বাস্থ্যব্যবস্থা আদৌ হিউম্যান এলিমেন্ট কমাবে না। পাঠে ভুল। ঃ)
  • ঈশান | ২৯ অক্টোবর ২০১৩ ০৮:৩৩620592
  • Name: aka

    IP Address : 76.190.160.236 (*) Date:29 Oct 2013 -- 07:41 AM

    ঠিক ঠাক ডিজাইনড বেসরকারী ব্যবস্থা এই হিউম্যান এলিমেন্টটাকে মিনিমাইজ করার চেষ্টা করে।
    -----------------------
    Name: aka

    IP Address : 76.190.160.236 (*) Date:29 Oct 2013 -- 08:29 AM

    এগুলো বহুআলোচিত। বেসরকারী স্বাস্থ্যব্যবস্থা আদৌ হিউম্যান এলিমেন্ট কমাবে না। পাঠে ভুল। ঃ)
    ---------------------
  • aka | 76.190.160.236 | ২৯ অক্টোবর ২০১৩ ০৮:৩৫620593
  • আবারও পাঠে ভুল RSBY বেসরকারী স্বাস্থ্যব্যবস্থা নয়। ঃ)

    হেবি হচ্ছে কিন্তু। খাসা। ঃ)
  • ঈশান | ২৯ অক্টোবর ২০১৩ ০৮:৩৬620594
  • "ঠিক ঠাক ডিজাইনড বেসরকারী ব্যবস্থা এই হিউম্যান এলিমেন্টটাকে মিনিমাইজ করার চেষ্টা করে।"
    " বেসরকারী স্বাস্থ্যব্যবস্থা আদৌ হিউম্যান এলিমেন্ট কমাবে না। "

    কোনটা ভুল? আর এর মধ্যে RSBY নিয়ে কিছু বলি নাই তো।
  • aka | 76.190.160.236 | ২৯ অক্টোবর ২০১৩ ০৮:৪৩620595
  • একটার মানে এমন হয়।

    আর দ্বিতীয়র মানে এমন দাবী আমি করি নি।

    ঃ)
  • ঈশান | ২৯ অক্টোবর ২০১৩ ০৮:৪৭620596
  • আপনি সুস্স্থ থাকবেন।
  • cm | 127.193.59.16 | ২৯ অক্টোবর ২০১৩ ০৯:০৭620597
  • আপনারা কি নিয়ে লড়ছেন? আকা বেসরকারী ব্যবস্থার কার্যকারিতা সম্পর্কে আস্থাশীল ভাবছেন সমস্ত রামভক্ত হনুমানের কাঁধে বেসরকারী ব্যবস্থা দাঁড়িয়ে যারা দেশের লোকের সেবার্থে নিয়োজিত প্রাণ। ওনাকে ভুল প্রমাণ করতে হলে এই খাতে নেপোকে দই মারতে দিতে হবে তার পরে ধরতে হবে যা কিনা অসম্ভব তারপরে প্রমাণ হবে। এ তর্ক থামার নয়।

    খালি বেসরকারী ব্যবস্থা হলেই দেশোদ্ধার কিরূপে হইবে তার নেপথ্য যুক্তিটি কি? আমি একটিই যুক্তি খুঁজে পাচ্ছি যে সেখানে লোকজনকে এক্সপ্লয়েট করে একটু বেশি খাটানো যায়। অন্য কোন যুক্তি আছে কি?
  • aka | 79.73.9.7 | ২৯ অক্টোবর ২০১৩ ০৯:৪২620598
  • থ্যাংকু।আপনিও সুস্থ থাকবেন মানসিক ও শারীরিক ভাবে।
  • aka | 79.73.9.7 | ২৯ অক্টোবর ২০১৩ ০৯:৪৮620599
  • cm

    rsby শুধু বেসরকারী ব্যবস্থা নয়। আলোচনা যদি একে আলোচনা বলা যায় তাহলে সেটি শুরু হয়েছে rsby নিয়ে। ঐ বেসরকারী করণ, ইন্সিওরেন্স মানেইলোক ঠকাবে এসব স্টিরিওটাইপিং এবং পলিটিকাল পশ্চারিং বাদ দিয়ে যুক্তিগ্রাহ্য ভাবে আশু সমস্যার জন্য ভালো সিস্টেম বলে মনে হয়েছে। এর থেকে বেশি জেনারালাইজেশন করার কথা কেউ দাবী করে নি।
  • pinaki | 148.227.189.8 | ১৯ নভেম্বর ২০১৩ ১৪:০০620497
  • এটা হয়তো এই টইতে যাওয়ার কথা নয়, কেউ যদি উপযুক্ত টইতে দিয়ে দেন তো ভালো হয়।

    http://www.anandabazar.com/19edit3.html
  • π | ১৯ নভেম্বর ২০১৩ ১৯:২৩620498
  • লেখাটার জন্য থ্যাংকু।
    একসময় প্রচুর তর্ক হয়েছিল, টাকা নেই বলে কিছু হতে পারছে না।
    এই তথ্যটা থাক।
    'ভারতে প্রতি বছর ২০০০ কোটি টাকার বেশি অর্থ স্বাস্থ্য-দুর্নীতির জন্য নষ্ট হয়।
  • π | ২৮ নভেম্বর ২০১৩ ২২:১৫620499

  • ছোট মনে হলে কন্ট্রোল প্লস।

    এই বিমা যোজনা ও মেয়েদের স্বাস্থ্যের উপর তার প্রভাব। বেসরকারি হাসপাতালে অনাবশ্যক প্রসিডিওর ইঃ।
  • pinaki | 93.180.243.109 | ২৯ নভেম্বর ২০১৩ ০৪:২২620500
  • আমার মেয়ের জন্ম সঞ্জীববাবুর হাতে। বেশ অন্যরকম ভাবনাচিন্তা করা ডাক্তার।
  • pi | 24.139.209.3 | ২৫ এপ্রিল ২০১৪ ১০:১৭620501
  • এটা এখানেই থাক।
  • pi | 24.139.209.3 | ২৫ এপ্রিল ২০১৪ ১০:১৯620502
  • ওদিকে শুনলাম বেলুড় শ্রীরামপুর শ্রমজীবী হাসপাতাল এই যোজনায় চিকিৎসা বাবাদ কোন খরচই বিমা কোম্পানীর থেকে পায়নি !
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত প্রতিক্রিয়া দিন